শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১১ এপ্রিল ২০২৩
প্রথম পাতা » রাজনীতি » বিশ্বনাথে বিএনপির অবস্থান কর্মসূচি পালন
প্রথম পাতা » রাজনীতি » বিশ্বনাথে বিএনপির অবস্থান কর্মসূচি পালন
২০৮ বার পঠিত
মঙ্গলবার ● ১১ এপ্রিল ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ‘রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কথা। কিন্তু ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে তা সম্ভব হচ্ছেনা, আর এসব সিন্ডিকেটের সাথে জড়িত রয়েছে সরকার দলীয় নেতারা।

বর্তমানে তাই সবকিছু সিন্ডিকেটের কবলে। অনেক পরিবারের মানুষ ইফতার করতে পারছে না। একটি পত্রিকায় দেখলাম বিমানের টিকিটও সেই সিন্ডিকেটের কবলে।

যদি সব কিছুই সিন্ডিকেটের কবলে চলে যায়, তাহলে সরকার ক্ষমতায় বসে কি করে? আঙ্গুল চুষে?’ তিনি আরো বলেন, ওই সরকার ভারতকে সুবিধা দিতেই দেশে পাথর উত্তোলন বন্ধ রেখেছে সরকার। আর এতে করে দেশবাসী নিজেদের প্রয়োজনে ভারত থেকে আসা পাথর বেশি দামে ক্রয় করছেন।

তিনি সোমবার (১০ এপ্রিল) বিকেলে সিলেটের বিশ্বনাথে পৌর শহরের নতুন বাজারে উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত ‘আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি এবং বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোসহ ১০ দফা দাবি’তে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি গৌছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোজাহিদ আলী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া এবং পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদ ও যুগ্ম সম্পাদক শামছুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি হাজী আব্দুল হাই, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোনায়েম খান, জামাল আহমদ, কাওছার খান, আসাদুজ্জামান নূর আসাদ, সাংগঠনিক সম্পাদক সুরমান খান, সহ সাংগঠনিক সম্পাদক তালুকদার গিয়াস উদ্দিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন খান চেয়ারম্যান, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, গোবিন্দ দাশ, সহ সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, বিএনপি নেতা কাওছার আহমদ তুলাই, হাফিজ আরব খান, আব্দুর রব সরকার, উপজেলা কৃষক দলের আহবায়ক ইরন মিয়া মেম্বার, সদস্য সচিব সুমন মিয়া, উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক শামছুল ইসলাম, পৌর যুবদলের সদস্য সচিব শাহজাহান আলী, উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক তাজ উদ্দিন আহমদ কিনু, পৌর সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আরশ আলী, উপজেলা ছাত্রদলের আহবায়ক হোসাইন আহমদ প্রবেল, সদস্য সচিব ফাহিম আহমদ, পৌর ছাত্রদলের সদস্য সচিব জাকির হোসেন, কলেজ ছাত্রদল নেতা মামুন আহমদ।
এসময় অবস্থান কর্মসূচিতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
স্মার্ট বাংলাদেশ গঠনে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : ড. মোশারফ হোসেন

বিশ্বনাথ :: সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তা আমাদের মনে রেখে এগিয়ে যেতে হবে। স্বাধীনতার ৫২ বছরে অনেক চড়াই উৎরাই পেরিয়ে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০০৮ সালের নির্বাচনের আগে দায়িত্ব গ্রহনের পরই ঘোষণা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়ার। এটি একটি দূরদর্শী সিদ্ধান্ত ছিলো। তা আজ বাস্তবায়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতুত্বের কারণে। এখন সরকার দেশকে স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ গঠনে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি সোমবার (১০ এপ্রিল) সকালে বিশ্বনাথে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা ও জনপ্রতনিধিগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা প্রশাসনিক ভবনের সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান’র সভাপতিত্বে বক্তব্য সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, কবির হোসেন ধলা মিয়া, এডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি অফিসার কনক চন্দ্র রায়, মৎস্য অফিসার স্বপন কুমার ধর, পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম ছাইফুল ইসলাম, জেলা পানি উন্নয়ন বোর্ডের ইঞ্জিনিয়ার তাহমিদ ইসলাম।
সভায় বক্তারা বলেন, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় গেল বন্যায় উপজেলার মানুষের জীবন মারাত্মকভাবে বিপর্যস্ত ছিলো। কারণ উপজেলার বিভিন্ন খাল-নদী বিশেষ করে একমাত্র খড়স্রোতা বাসিয়া নদীর মুখ এবং তীর অবৈধভাবে ভরাট করে রেখেছে দখলদার। এমনকি উপজেলা সদরে দু’তীরে অবৈধ দখলে ও ময়লা আবর্জনা ফেলে নদী ভরাট করে দূষণে পরিবেশ নষ্ট হয়ে নানা রোগবালাইয়ের শঙ্কা রয়েছে। তারা বলেন, সে ভয়াল বন্যায় উপজেলার সড়কগুলোর বেহাল দশায় পড়ে আছে। উপজেলাবাসীর দুর্ভোগ লাগবে বাসিয়া নদীসহ বিভিন্ন খাল জলাশয় পুণ:খনন ও মেরামত না হওয়া সেই রাস্তাগুলো সংস্কার করতে জোর দাবী জানানো হয়। বক্তারা বলেন, উপজেলার বিভিন্ন হাওড়ে পানি সমস্যায় কৃষি আবাদেও ক্ষতির সম্মুখীন হচ্ছেন স্থানীয় কৃষকেরা। কৃষি সেচেও নদী-খাল-জলাশয়গুলোও খনন করা জরুরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, উপজেলা প্রকৌশলী আবু সাইদ, সমাজসেবা অফিসার আশরাফুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা আমির হেসেন, দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, দশঘর ইউনিয়নের চেয়ারম্যান ইমাদ উদ্দিন খান, দেলকলস ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) খায়রুল আমিন আজাদ মেম্বার, খাজাঞ্চী ইউনিয়নের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ময়বুল ইসলাম মেম্বার প্রমুখ।
এদিকে, মতবিনিময় সভার পূর্বে সকাল সাড়ে ১১টায় উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে এসিডদগ্ধ মহিলা ও প্রতিবন্ধী পুনর্বাসনের কার্যক্রমের আওতায় ৩ জনকে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ ৮৫ হাজার টাকা এবং প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র বিশ্বনাথের উদ্যোগে ১০জন প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন। পরে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়, নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিস, পৌরসভা কার্যালয় পরির্দশন করেছেন তিনি।

গরীব-অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব -বিশ্বনাথে শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, সরকারের পাশাপাশি এলাকার গরীব-অসহায়দের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

রমজান মাসে সেহরী ও ইফতারে যেনো কোনভাবেই তারা কষ্ঠের মধ্যে না থাকে সেদিকে আমাদের সুদৃষ্টি রাখতে হবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সব সময়ই জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসে।

আর বিএনপি-জামায়াত চক্র মানুষকে হত্যা করে, মানুষের সম্পদ পুড়িয়ে ও বন্ধুকের নল দিয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসে। তারা সরকারের সকল উন্নয়নমূলক কর্মকান্ডকে বাঁধাগ্রস্থ করার নানান অপচেষ্টায় লিপ্ত থাকে।

তাদের সকল অপচেষ্টা ব্যর্থ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে রয়েছে বাংলাদেশ। আর সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় ২০৪১ সালে নির্মিত হবে স্মার্ট বাংলাদেশ।
তিনি সোমবার (১০ এপ্রিল) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের কাসিমপুর গ্রামে মূর্দেগানদের রুহের মাগফিরাত কামনায় ‘ইফতার বিতরণ ও দোয়া মাহফিলে’ প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। গ্রামের আব্দুল ছত্তার, রহিম উল্লাহ, রুশন খান, আব্দুল করিম ও তাদের আতœীয়-স্বজনদের উদ্যোগে ওই ইফতার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দশঘর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইছব খানের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, যুক্তরাজ্যের ইস্ট লন্ডন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুনু মিয়া, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম ও শেষে দোয়া পরিচালনা করেন মাওলানা নূরুল হক।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজমুল ইসলাম চৌধুরী অপু, পৌর আওয়ামী লীগের সদস্য রাজু আহমদ খান, আওয়ামী লীগ নেতা শামছুল ইসলাম সমুজ, এখলাছুর রহমান, কামাল হোসেন, এনামুল হক এনাম, কামরুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক দুলাল আহমদ, যুবলীগ নেতা কামরুল ইসলাম সেবুল, শহিদুজ্জামান সেলন, এনামুল হক এনাম, মাহমুদুল করিম মঞ্জু, স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সেলিম আহমদ প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





রাজনীতি এর আরও খবর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ
জুলুম আর অন্যায়ের  বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান
নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা
ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক
গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক
দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক
ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ
আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক
বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪ বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪
নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)