শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে চেয়ারম্যান প্রদীপ ভাইস চেয়ারম্যান রাসেল ও শেফালী বেসরকারিভাবে নির্বাচিত ●   কাউখালীতে সেনাবাহিনী উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ●   সাবেক সেনা ও পুলিশ প্রধানের কর্মকান্ড দূর্নীতি ও দূর্বৃত্তায়নের খণ্ডাংশ মাত্র ●   ঘূর্ণিঝড় কবলিত উপকূলীয় এলাকাকে “উপদ্রুত অঞ্চল ” ঘোষণা করুন : সাইফুল হক ●   ঘোড়াঘাটে মহিলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ●   পানছড়িতে আছাড় দিয়ে পিতার হাতে ১১মাসের শিশু হত্যা ●   কাউখালীতে পথ নাটক প্রদর্শনী ●   হালদায় দ্বিতীয় দফায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ ●   কুষ্টিয়ায় ১০ দিন পর ইজিবাইক চালকের লাশ উদ্ধার ●   ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ ●   জয়পুরহাটে কৃষক হত্যায় বাবা ছেলেসহ ১০ জনের যাবজ্জীবন ●   রাঙামাটিতে শিশু ধর্ষণের অপরাধে একজনকে আমৃত্যু সশ্রম কারাদন্ড ●   নবনির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যানের বিরুদ্ধে রশিদকে মারধরের অভিযোগ ●   আগামীকাল বিশ্ব পুষ্টি দিবস : জনস্বাস্থ্য সুরক্ষায় ভোজ্যতেলে পুষ্টিমান নিশ্চিত করতে হবে ●   জয়পুরহাটে মাদকসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ●   মিরসরাইয়ে এসএসসি’তে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ●   কাউখালীতে দূর্যোগপুর্ব ব্যবস্থাপনার উপর জরুরি সভা ●   পায়রা-মোংলা সমুদ্রবন্দরসহ ৯ জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত : পাহাড়ি অঞ্চলে ভূমিধস হতে পারে ●   শাহরাস্তিতে যথাযথ মর্যাদায় ড. এম.এ. সাত্তারের ৩২তম মৃত্যুবার্ষিকী পালন ●   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ●   বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেয়েছেন সাংবাদিক সুমন ●   পানছড়ি গুচ্ছগ্রামে রেশন বিতরণে অনিয়ম : আহত-৭ ●   চাইল্ড পার্লামেন্টের সুপারিশে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেট বৃদ্ধির আশ্বাস ডেপুটি স্পিকারের ●   নবীগঞ্জে সড়ক দুর্ঘটনার একমাস পর চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত্যু ●   চট্টগ্রামের ভূজপুরে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত ●   পাহাড়ের সকল সম্প্রদায়ের প্রতিনিধিদের নিয়ে পার্বত্য চুক্তি রিভিউ করার দাবি ●   সন্দ্বীপে অপরাধ প্রতিরোধে জনসচেতনতা মূলক সভা ●   বিজয়ী প্রার্থী বুলবুলকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল ●   ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন সাংবাদিক সাইফুল ●   রাজস্থলীতে সীমান্ত সড়ক থেকে নিখোঁজ বাবুর্চির মরদেহ উদ্ধার
রাঙামাটি, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৭ আগস্ট ২০২৩
প্রথম পাতা » দিনাজপুর » এইচএসসি পরীক্ষায় প্রথম দিনে ঘোড়াঘাটে ২৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত
প্রথম পাতা » দিনাজপুর » এইচএসসি পরীক্ষায় প্রথম দিনে ঘোড়াঘাটে ২৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত
৩৫৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৭ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এইচএসসি পরীক্ষায় প্রথম দিনে ঘোড়াঘাটে ২৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত

ছবি : সংবাদ সংক্রান্ত ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :: দিনাজপুরের ঘোড়াঘাটে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় ৬২৯ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে । আর প্রথম দিনে অনুপস্থিত রয়েছে ২৩ জন পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১৭ আগষ্ট) প্রথম দিনে বেলা ১০টায় এই উপজেলার দুটি কেন্দ্রে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০ টায় কেন্দ্র দুটি পরিদর্শন করেছেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। এ সময় তার সাথে ছিলেন ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এনামুল হক।

পরীক্ষাকেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুটি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল মোট ৬৫২ জন শিক্ষার্থীর। তার মধ্যে ঘোড়াঘাট সরকারি কলেজ কেন্দ্রে ৪০০ এবং ঘোড়াঘাট মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে ২৫২ জন শিক্ষার্থী। তবে প্রথম দিনে মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে শতভাগ পরীক্ষার্থী অংশগ্রহণ করলেও, ঘোড়াঘাট সরকারি কলেজ কেন্দ্রে অনুপস্থিত রয়েছে২৩ জন পরীক্ষার্থী। পরীক্ষা উপলক্ষে বুধবার (১৬ আগষ্ট) পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে ঘোষণা করে উপজেলা ব্যাপী মাইকে প্রচার প্রচারণা করেন উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, এ উপজেলায় এইচএসসি ও সমমান পরীক্ষার কেন্দ্র ৫টি। তার মধ্যে কারিগরী শিক্ষা বোর্ডের কেন্দ্র ২টি এবং মাদ্রাসা বোর্ডের কেন্দ্র ১টি। বাকি দুটি এইচএসসি কেন্দ্র। তবে বন্যার কারণে কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়েছে। নতুন রুটিন অনুযায়ী আগামী ২৭ আগষ্ট থেকে শুরু হবে এই দুই বোর্ডের পরীক্ষা।

ঘোড়াঘাট সরকারী সরকারি কলেজের অধ্যক্ষ এসএম মনিরুল ইসলাম বলেন, পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে আমরা সব ধরণের প্রস্তুতি নিয়েছি। যথা সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্র দুটি পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, শান্তিপূর্ণ পরিবেশে আমাদের উপজেলার দুটি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রে স্মার্ট ফোন নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া আর কেউ মোবাইল ফোন/ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। তবে সরকারি পর্যায়ে যোগাযোগের জন্য শুধু ভারপ্রাপ্ত কর্মকর্তা ছবি তোলা যায় না এমন মোবাইল ফোন ব্যবহার করবেন। এ সব বিষয়ে আমরা কঠোর অবস্থানে আছি।

ঘোড়াঘাটে নির্বাচন কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ

ঘোড়াঘাট :: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় গত ১৬ আগষ্ট দিনাজপুরের সব উপজেলার ভোট কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্য ও প্রকাশিত তালিকা থেকে জানা গেছে, গত একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৪ ইউনিয়নে ২৭টি ও ১টি পৌরসভার ৯টি মিলিয়ে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৩৬ টি। যা দ্বাদশ জাতীয় নির্বাচনের প্রকাশিত খসড়া তালিকা অনুযায়ী ভোট কেন্দ্রের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। তবে ভোট কেন্দ্রের পাশাপাশি বেড়েছে ভোট কক্ষ। গত নির্বাচনে উপজেলায় মোট ভোট কক্ষ ছিল ২০৫ টি যা এবার বেড়ে সংখ্যা দাঁড়িয়েছে ২৪২টি। যার মধ্যে ৪টি ইউনিয়নে ১৯৪টি ও ১টি পৌরসভায় ৪৮টি কক্ষ। অপরদিকে গতবারের তুলনায় বেড়েছে ভোটার সংখ্যা। একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে উপজেলার ভোটার সংখ্যা ছিল ৯০৬১৫ জন যা এবারের দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোটার বেড়ে সংখ্যা দাঁড়িয়েছে ১০৫২৯৭ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর আলম জানান, স্থানীয় পর্যায়ে দাবি-আপত্তির জন্য ভোট কেন্দ্রের এ খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। ভোট কেন্দ্র অপরিবর্তিত রেখে ভোটার সংখ্যা বৃদ্ধি, যোগাযোগ ব্যবস্থা ও স্থানীয় ব্যক্তিদের চাহিদার পরিপ্রেক্ষিতে ভোট কেন্দ্রের কক্ষ বেড়েছে। তবে দাবি-আপত্তি নিস্পত্তি শেষে এ সংখ্যা কমবেশি হতে পারে।

এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান জানান, উপজেলা পর্যায়ে সবার সুবিধার্থে ১৬ আগষ্ট বুধবার খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে। যা বৃহস্পতিবার থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কার্যালয়ের নোটিশ বোর্ডে প্রদর্শিত হচ্ছে। ভোটকেন্দ্র নিয়ে কারও কোন আপত্তি বা কোনও কেন্দ্র স্থাপনের দাবি থাকলে এ সংক্রান্ত লিখিত আবেদন করার বিধান রয়েছে। জেলা প্রশাসকের নেতৃত্বে আহ্বায়ক কমিটি এসব আবেদন যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নিবে। ৩১ আগষ্ট পর্যন্ত প্রকাশিত তালিকার ওপর দাবি-আপত্তি নেওয়ার শেষ তারিখ। এসব নিস্পত্তির শেষ তারিখ ১১ সেপ্টেম্বর ও ১৭ সেপ্টেম্বর খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত হবে।

ঘোড়াঘাটে নিখোঁজের একদিন পর নদী থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার

ঘোড়াঘাট :: দিনাজপুরের ঘোড়াঘাটে নদীর পানিতে ডুবে নিখোঁজের একদিন পর তপন চন্দ্র মোহন্ত ওরফে নেদার (৪৮) মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (১৭ আগষ্ট) দুপুরে পৌর এলাকার চাম্পাতলীর ঘাটে ইটভাটা সংলগ্ন এলাকায় নদীতে ভাসমান অবস্থায় তার মরদেহ দেখতে পায় স্থানীয়রা। নিহত তপন চন্দ্র মোহন্ত ওরফে নেদার (৪৮) পাশ্ববর্তী গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ২নং হোসেনপুর ইউনিয়নের করতোয়া পাড়া গ্রামের মৃত ক্ষীতিস চন্দ্র মোহন্ত ওরফে কাঞ্চিয়া মাস্টারের ছেলে। তিনি ঘোড়াঘাট পৌর এলাকার আজাদমোড়ে মহাসড়ককের পাশে পশু খাদ্য ব্যবসায়ী ছিলেন।

পরিবার ও স্থানীয়রা জানান, বুধবার (১৬ আগষ্ট) দুপুরে দোকান থেকে করতোয়া নদীতে সাতরিয়ে বাড়িতে ফিরছিলেন নিহত তপন চন্দ্র। এরমাঝেই হঠাৎ তিনি পানিতে ডুবে নিখোঁজ হন। এরপর পরিবারের লোকজন রাত পর্যন্ত নদীর বিভিন্ন ঘাটে খোঁজাখুজি করে সন্ধান না পাওয়ায় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার বলেন, বুধবার রাত ৯টা খবর পেয়ে তাৎক্ষণিক পরিবারের দেখানো নদীর বিভিন্ন স্থানে ঘন্টা ব্যাপী উদ্ধার অভিযান পরিচালনা করা হয়েছে। তবে তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে বৃহস্পতিবার সকালে রংপুর থেকে আমাদের ডুবুরি দলের সদস্যদেরকে নিয়ে আসা আবারো দ্বিতীয় দফায় নদীতে অনুসন্ধান অভিযান পরিচালনা করা হয়। তবে নিখোঁজ ব্যক্তিকে খুঁজে পাওয়া সম্ভব হয়নি।

ঘোড়াঘাট পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর রাহাত আহম্মেদ বলেন, বৃহস্পতিবার দুপুর দেড়টার সময় চাম্পাতলীর ঘাটে নিখোঁজ তপনের ভাসমান মরদেহ দেখতে পায় গ্রামবাসী। পরে তারা মরদেহ উদ্ধার করলে পরিবারের লোকজন বাড়িতে নিয়ে যায়।

ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এনামুল হক বলেন, নিখোঁজের প্রায় ২৪ ঘন্টা পর স্থানীয় লোকজন নদী থেকে তার মরদেহ উদ্ধার করেছে বলে জানতে পেরেছি। এ ঘটনায় পানিতে ডুবে মারা যাওয়ার বিষয়ে একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।





দিনাজপুর এর আরও খবর

ঘোড়াঘাটে মহিলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ঘোড়াঘাটে মহিলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন
ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ
নবনির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যানের বিরুদ্ধে রশিদকে মারধরের অভিযোগ নবনির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যানের বিরুদ্ধে রশিদকে মারধরের অভিযোগ
ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড
ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু
ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত
ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা
ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার
ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)