শিরোনাম:
●   রাঙামাটিতে তাঁতীদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত ●   বিএনপি’র টিকিট পেতে মাঠ দাপিয়ে বেড়াচ্ছে কুষ্টিয়ার শেখ সাদী ●   চুয়েটের প্রাক্তন শিক্ষার্থী তামিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ●   তৃণমূল পর্যায়ে উচ্চ রক্তচাপের ওষুধ নিশ্চিত করতে হবে ●   গণহত্যায় অভিযুক্ত ও লুটপাটের সকল হোতাদের অনতিবিলম্বে বিচারের আওতায় আনুন ●   চুয়েটে প্লাস্টিক দূষণ রোধে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত ●   আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক যেন মরণ ফাঁদ ●   নবীগঞ্জে পুলিশের সাড়াশি অভিযানে ৪ আসামি গ্রেফতার ●   নবীগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবীতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ●   লালন সাঁইয়ের তিরোধান দিবসের ৩ দিনের উৎসব শেষ ●   মিরসরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-২ ●   পাহাড়ে শান্তির সুবাতাস আনতে হলে সবাইকে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে : এ কে এম মকছুদ আহমেদ ●   তিন পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তাদের প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে ●   নবীগঞ্জে অসহায় যুবতীকে ধর্ষণের চেষ্টা ●   বাজার নিয়ন্ত্রণে এনে মানুষকে স্বস্তি দিন : জননেতা সাইফুল হক ●   কুষ্টিয়াতে তিন দিনব্যাপী লালন মেলা আজ শেষ হল ●   যারা ব্যাংকের টাকা লুট করে পাচার কওে তারা কোনদিন দেশপ্রেমিক হতে পারে না : ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন ●   ঈশ্বরগঞ্জে চোরাই মালামালসহ চোর আটক ●   এদেশের মানুষ এখনও গণতন্ত্র বলতে ভোটকেই বোঝে ●   রাউজানে ভিয়েতনামি হলুদ মাল্টার বাম্পার ফলন ●   রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা-২০২৪ উদযাপন ●   আত্রাইয়ে ছুরিকাঘাত ও হাসুয়ার কোপে বিএনপি নেতাসহ দুইজন হাসপাতালে ●   শাহরাস্তিতে টিআর প্রকল্প বাস্তবায়ন না করে প্রকল্পের অর্থ তছরুপ ●   ঘোড়াঘাটে মাদ্রাসা শিক্ষার্থীদের ফ্রি রক্তের গ্রূপ নির্ণয় ●   ঈশ্বরগঞ্জে নির্মাণের আগেই রাস্তা ধ্বসে পুকুরে ●   আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের সাথে ৭ মার্চকে গুলিয়ে ফেলার অবকাশ নেই ●   আলীকদমে ওসির বিরুদ্ধে মানববন্ধন ●   ঘোড়াঘাটে অটোরিকশা ও সিএনজির দখলে মহাসড়ক ●   মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় শিশু সহ একই পরিবারের নিহত-৪ ●   আক্কেরপুরে পথ অবরোধ করে ইজিবাইক ছিনতায়ের অভিযোগ
রাঙামাটি, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ১৪ জুন ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাঙামাটি জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না : নির্মল বড়ুয়া মিলন
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাঙামাটি জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না : নির্মল বড়ুয়া মিলন
শুক্রবার ● ১৪ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাঙামাটি জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না : নির্মল বড়ুয়া মিলন

------ স্টাফ রিপোর্টার :: আজ ১৪ জুন-২০২৪ শুক্রবার সকালে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাঙামাটি পার্বত্য জেলার অস্থায়ী কার্যালয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাঙামাটি পার্বত্য জেলা কমিটির সভাপতি মো. আবুল হাসেম।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য নির্মল বড়ুয়া মিলন।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সভার প্রধান অতিথি নির্মল বড়ুয়া মিলন বলেন, ২০২৪-২০২৫ প্রস্তাবিত বাজেটে সাধারণ মানুষের জন্য স্বস্তির কোন সু-সংবাদ নাই। বাজেট বাজারের আগুনে পুড়তে থাকা স্বল্প আয়ের মানুষের জন্য কোন সু-সংবাদ দিতে পারেনি আওয়ামী লীগ দলীয় সরকার। জীবনযাত্রার অসহনীয় ব্যয় কমাতে বাজেটে বিশ্বাসযোগ্য কোন পদক্ষেপ নেই; বরং মূল্যস্ফীতির কারণে মানুষের প্রকৃত আয় ও ক্রয়ক্ষমতা আশংকাজনকভাবে কমে গেছে।
তিনি বলেন, সারাদেশের ন্যায় রাঙামাটি জেলার বৃহত্তর উপজেলা বাঘাইছড়ি উপজেলা ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ গত ২৯ মে-২০২৪, পরে ৯ জুন ২০২৪ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা, কিন্তু সরকার দলীয় প্রার্থীকে জিতানোর জন্য আইন-শৃঙ্খলার দোহাই দিয়ে দুই বার তারিখ পরিবর্তন করেও স্থানীয় প্রশাসন সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন দিতে পারেনি। নির্বাচন কমিশন ৯ জুন অনুষ্ঠেয় নির্বাচন স্থগিত ঘোষণা করেন।
এতে পরিস্কার বুঝা যায় সরকার ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় আর না হয় রাঙামাটি জেলার আইন-শৃঙ্খলা সরকারে প্রশাসনের নিয়ন্ত্রণে নাই।
নির্মল বড়ুয়া মিলন বলেন, রাঙামাটি পার্বত্য জেলায় গত ১৫ বছরে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দু্ই পাশে বহুতল মার্কেট, দোকান-পাটসহ স্থাপনা নির্মান করে রাঙামাটির প্রধান সড়কটি সরু করে ফেলেছে ভূমিদস্যরা, কাপ্তাই লেক ভরাট, বাধ নির্মাণ, বেআইনী দখল রোধ সকল অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দুই বছরেও বাস্তবায়ন হয়নি। রাঙামাটি শহরে পৌরসভার ভিতর ফুটপাত দখল করে শত-শত অবৈধ দোকান গড়ে তোলা হয়েছে অথচ রাঙামাটি পৌরসভার কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশ প্রশাসন নিরব।
তিনি বলেন, রাঙামাটি পার্বত্য জেলায় প্রতিটি উপজেলায় ভূমিদস্যরা সরকারি দল এবং কয়েকটি আঞ্চলিক দলের রাজনৈতিক প্রভাব খাটিয়ে সরকারি জমি অবৈধভাবে দখল করে সেই সব জায়গা-জমি সাধারন মানুষে কাছে বিক্রয় করে কোটি-কোটি টাকা নিজেদের পকেট ভারী করছে এতে প্রতিনিয়ত পাহাড়ে ভূমি সমস্যা তৈরী হচ্ছে। ১৯৮৫ সাল থেকে রাঙামাটিতে ভূমি বন্দবস্তী দেয়া বন্ধ রাখার কারণে ভূমিহীনদের সংখ্যা নতুন করে বৃদ্ধি পাচ্ছে।
নির্মল বড়ুয়া মিলন আরো বলেন,রাঙামাটি পার্বত্য জেলায় হচ্ছে দেশের অন্যতম একটি পর্যটন নগরী কিন্তু রাঙামাটি শহরে সিএনজি অটোরিক্সা ছাড়া যাত্রী পরিবহনের অন্য কোন বাহন নাই, রাঙামাটিতে সিএনজি অটোরিক্সা চলছে সিএনজি গ্যাস দিয়ে অথচ যাত্রীদের নিকট থেকে সিএনজি অটোরিক্সার ড্রাইভারেরা যাত্রীদের নিকট থেকে ভাড়া আদায় করেছে তৈল এর গাড়ির। শহরে যেখানে ২শত থেকে ৩শত সিএনজি অটোরিক্সা চলার কথা সেখানে রাঙামাটি শহরে চলছে দুই হাজারের অধিক সিএনজি অটোরিক্সা। রাঙামাটি জেলা প্রশাসনে সর্বক্ষেত্রে দলীয় করণ করায় রাঙামাটি শহরে পৌরসভার ভিতর ফুটপাত দখলদার মুক্ত করা, রাঙামাটি শহরে অবৈধ সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ করা, রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দু্ই পাশে বহুতল মার্কেট, দোকান-পাটসহ স্থাপনা নির্মান করে রাঙামাটির প্রধান সড়কটি যারা সরু করে ফেলেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া, কাপ্তাই লেক ভরাট, বাধ নির্মাণ, বেআইনী দখল রোধ সকল অবকাঠামো নির্মাণ বন্ধে রাঙামাটি জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন এবং রাষ্ট্রিয় প্রশাসন পদক্ষপে নিতে পারছেন না তার মূল কারণ সকল প্রশাসনে অতিমাত্রায় দলীয় করণ।
তিনি আরো বলেন, রাঙামাটি পার্বত্য জেলার সরকার দলীয় সংসদ সদস্য কাপ্তাই লেক ভরাট, রাঙামাটি শহরে পৌরসভার ভিতর ফুটপাত দখলদার মুক্ত করা, সিএনজি অটোরিক্সা চালক-মালিকদের সিন্ডিকেট এর কারণে যাত্রীদের বছরের পর বছর ধরে ভোগান্তি, কৃষি জমি ভরাট করে স্থাপনা নির্মাণ, ভূমিহীনদের ভূমির সমস্য সমধান এবং রাষ্ট্রিয় ভূমি দখলকারী ভূমিদস্যদের বিরুদ্ধে আজ পর্যন্ত একটি কথাও বলেনি।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য নির্মল বড়ুয়া মিলন বলেন, জনসাধারনের ভোগান্তি দেখতে রাঙামাটি পার্বত্য জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না।
তিনি রাঙামাটি জেলার সকল প্রশাসনকে দলীয় করণ বন্ধ করে রাজনৈতিক প্রভাবমুক্ত হয়ে জনস্বার্থে মহামান্য হাইকোর্টের নির্দেশনা প্রতিপালন এবং রাঙামাটি শহরে যাত্রী সেবার জন্য কম সময়ের ভিতর টেম্পু/ব্যাটারী চালিত টম টম/টাউন সার্ভিস বাস চালু করা আহবান জানান।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা নির্মল বড়ুয়া মিলন বলেছেন, দেশের মানুষের অধিকার ও মুক্তি অর্জনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জনগণের ভালবাসা নিয়ে আগামী দিনগুলোতেও আপোষহীন ধারায় তার সংগ্রাম অব্যাহত রাখবে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির সাধারন সম্পাদক জুঁই চাকমা, বাংলাদেশ ভূমিহীন সংহতির সহসভাপতি রাখি ত্রিপুরা, সদস্য নার্গিস আক্তার ও মাতৃদেবী চাকমা ।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ ভূমিহীন সংহতির শিখা রানী দে, হালিমা আক্তার, মঙ্গলা দেবী চাকমা,শংঙ্খ চাকমা, রেনুকা চাকমা, মাতৃদেবী চাকমা, সাধনা দেবী চাকমা, দিগন্তবিকাশ তালুকদার, বুলু বেগম, কহেলী চাকমা, বিমলা দেবী চাকমা, কৃষণা চাকমা ও মেকি চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পার্বত্য জেলা কমিটি কর্তৃক আয়োজিত পার্টির ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা সঞ্চালনা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির সাধারন সম্পাদক জুঁই চাকমা।





চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

রাঙামাটিতে তাঁতীদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত রাঙামাটিতে তাঁতীদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত
চুয়েটের প্রাক্তন শিক্ষার্থী তামিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন চুয়েটের প্রাক্তন শিক্ষার্থী তামিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
চুয়েটে প্লাস্টিক দূষণ রোধে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত চুয়েটে প্লাস্টিক দূষণ রোধে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত
মিরসরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-২ মিরসরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-২
পাহাড়ে শান্তির সুবাতাস আনতে হলে সবাইকে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে : এ কে এম মকছুদ আহমেদ পাহাড়ে শান্তির সুবাতাস আনতে হলে সবাইকে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে : এ কে এম মকছুদ আহমেদ
তিন পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তাদের প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে তিন পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তাদের প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে
বাজার নিয়ন্ত্রণে এনে মানুষকে স্বস্তি দিন : জননেতা সাইফুল হক বাজার নিয়ন্ত্রণে এনে মানুষকে স্বস্তি দিন : জননেতা সাইফুল হক
যারা ব্যাংকের টাকা লুট করে পাচার কওে তারা কোনদিন দেশপ্রেমিক হতে পারে না : ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন যারা ব্যাংকের টাকা লুট করে পাচার কওে তারা কোনদিন দেশপ্রেমিক হতে পারে না : ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন
রাউজানে ভিয়েতনামি হলুদ মাল্টার বাম্পার ফলন রাউজানে ভিয়েতনামি হলুদ মাল্টার বাম্পার ফলন
রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা-২০২৪ উদযাপন রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা-২০২৪ উদযাপন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)