শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১ জুন ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » দক্ষিণ সুরমায় অপহরণ করতে গিয়ে ১৬ কিশোরী আটক
প্রথম পাতা » সকল বিভাগ » দক্ষিণ সুরমায় অপহরণ করতে গিয়ে ১৬ কিশোরী আটক
৪০৪ বার পঠিত
মঙ্গলবার ● ১ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দক্ষিণ সুরমায় অপহরণ করতে গিয়ে ১৬ কিশোরী আটক

ছবি : সংবাদ সংক্রান্ত-মো. আবুল কাশেম। বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন কামালবাজারে অপহরণ কালে ১৬ কিশোরকে আটক করে পুলিশের কাছে দিয়েছেন স্থানীয় জনতা। গতকাল সোমবার (৩১ মে) রাত ১০টার দিকে কামালবাজারের নবাগী গ্রামে এ ঘটনাটি ঘটে। আটককৃত সবাই বিশ্বনাথের বাসিন্দা বলে জানা গেছে। তবে কি কারণে তাদের আটক করা হয়েছে তা নিয়ে দেখা দিয়ে মিশ্র প্রতিক্রিয়া।
কেউ বলছেন ডাকাতি করতে এসে স্থানীয়দের হাতে আটক হয়েছেন। আবার কেউ বলছেন কামালবাজার এলাকার নবাগি গ্রামের তওফিকুল ইসলাম তাইম নামের এক কিশোরকে তার বাড়ি থেকে ‘অপহরণ’ করতে গিয়ে তাদের আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয় জনতা।
আটক কিশোরদের একজন জানান, ওই কিশোরের সাথে তাদের মোবাইল ফোনে বাকবিতন্ডা হয়। এরই রেশ ধরে তারা তার এলাকায় বিচার দিতে এখানে এসেছেন।
এদিকে তওফিকুল ইসলাম তাইমের চাচা জানান, হঠাৎ করেই দলবদ্ধভাবে আমার ভাতিজাকে তারা অপহরণ করতে চায়। এসময় স্থানীয়দের সহযোগীতায় তাদের আটক করা হয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বলে জানা যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, আটককৃতদের থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিকভাবে জিজ্ঞাবাদে জানা গেছে ফুটবল খেলা নিয়ে কামালবাজারের ওই যুবকের সাথে মুঠোফোনে কথা কাটাকাটি হয়।

মুচলেকা দিয়ে ছাড়া পেলেন ১৬ কিশোর

বিশ্বনাথ :: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারের নবাগ গ্রামে জনতার হাতে আটক হওয়া সেই ১৬ কিশোরকে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।
আজ মঙ্গলবার সকালে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ওসি মো.মনিরুল ইসলাম।
এর আগে সোমবার রাত সাড়ে ১০ টার দিকে কামালবাজারের নবাগ গ্রামের হেলাল উদ্দিনের ছেলে ফুটবল খেলোয়াড় তৌফিকুল ইসলাম তামিমকে (১৭) বাড়ি থেকে ডেকে বের করে দুই যুবক। তাকে রাস্তায় আনার পর ৭-৮জন কিশোর ঘিরে ফেলে। এসময় দুজন হাতে ধরে টানাটানি শুরু করে। এমন সময় তামিমের বাবা-মা পেছনে আসেন। পাশে থেকে আরও কিছু লোকজন বিষয়টি দেখে ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করেন। তাদের চিৎকার শুনে এলাকার আরও লোকজন জড়ো হয়ে তাদেরকে আটক করেন। আটক হওয়াদের ছাড়িয়ে নিতে আরও ৮ কিশোর ছুটে আসলে তাদেরকেও আটক করে একটি ঘরে রেখে থানায় খবর দেওয়া হয়।
পরে পুলিশ ঘটনাস্থলে ১৬ কিশোরকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। ওই ১৬ কিশোরের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন এলাকায় বলে জানায় পুলিশ।
ওসি মো. মনিরুল ইসলাম মঙ্গলবার সকালে সাংবাদিকদের বলেন,বিষয়টি ফুটবল খেলাকে কেন্দ্র করে ঘটেছে। ১৬জন কিশোরকে থানা নিয়ে আসার পর জিজ্ঞাসাবাদ করা হয়। দু-পক্ষের লোকজন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ জনপ্রতিনিধিরাও থানায় উপস্থিতিতে ওই কিশোরদের মুচলেকা রেখে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

প্রবাসীদের সম্মানে দেশে সর্বপ্রথম প্রবাসী চত্বর’ নির্মিত হচ্ছে

বিশ্বনাথ :: প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথ উপজেলাবাসীকে আজ সন্ধ্যায় একটি চমকপ্রদ সুসংবাদ জানালেন পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত আমাদের সংগ্রামী রেমিট্যান্স যোদ্ধাদের ব্যতিক্রমধর্মী এক সম্মানে ভূষিত করার উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। নিজের অফিসিয়াল ফেসবুক আইডিতে ঘোষণা দিয়েছেন বিশ্বনাথ পৌরশহরের নতুন বাজারের দীর্ঘদিনের অবহেলিত গোলচত্বরকে নান্দনিক রূপ দিয়ে এর নাম ‘প্রবাসী চত্বর’ করার।
তিনি বলেন, ‘এই দেশের বৈদেশিক আয়ের অন্যতম সোর্স রেমিট্যান্স হলেও আমার জানামতে দেশের কোথাও প্রবাসী চত্বর নামে কোন চত্বর নাই। প্রবাসী অধ্যুষিত এই উপজেলার সকল প্রবাসীকে সম্মান ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে এই চত্বরটির নামকরণ প্রবাসী চত্বর করার লক্ষ্যে মনুমেন্ট ডিজাইন করা হয়। এই স্তম্ভের ভিতরে একজন ট্রাফিক পুলিশ মুভ করতে পারবে। আর স্তম্ভের গায়ে বিভিন্ন দেশের মুদ্রা অংকিত থাকবে কিন্তু সবার উপরে থাকবে বাংলাদেশী মুদ্রা বা টাকা। বিদেশ হতে প্রেরিত অর্থ/রেমিট্যান্স বাংলাদেশী মুদ্রাকে শক্তিশালী করছে বুঝাতে তার অবস্থান সবার উপরে থাকবে।’
ব্যতিক্রমী ও বাস্তবসম্মত সময়োপযোগী এই উদ্যোগের বিষয়টি ফেসবুকে পোস্ট করার পরপরই তা দেশে-বিদেশে প্রশংসিত হয়ে উঠে। পৌর প্রশাসক ও ইউএনও সুমন চন্দ্র দাশের এই উদ্যোগকে স্বাগত জানানোর পাশাপাশি সাধুবাদও জানিয়ে চলেছেন নেটিজেনরা।





সকল বিভাগ এর আরও খবর

মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ
মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)