শিরোনাম:
●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৮ ফেব্রুয়ারী ২০১৭
প্রথম পাতা » গাজিপুর » কালীগঞ্জে হাসপাতাল ভাংচুর
প্রথম পাতা » গাজিপুর » কালীগঞ্জে হাসপাতাল ভাংচুর
২৭২ বার পঠিত
বুধবার ● ৮ ফেব্রুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কালীগঞ্জে হাসপাতাল ভাংচুর

---গাজীপুর জেলা প্রতিনিধি :: (২৬ মাঘ ১৪২৩ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.১৫মি.) রোগীর মৃত্যুকে কেন্দ্র করে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ভাঙচুর করা হয়েছে।

৭ ফেব্রুয়ারি মঙ্গলবার রাত সোয়া ৮টায় এ ঘটনা ঘটে। এ সময় কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক ও আবাসিক মেডিকেল অফিসারসহ ৩ চিকিৎসককে মারধর করে আহত করেছেন নিহতের স্বজনরা।

এ ঘটনার প্রতিবাদে চিকিৎসকরা রাত থেকেই জরুরি বিভাগসহ কমপ্লেক্সের সব ধরনের চিকিৎসাসেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অরুপ কুমার দাস সিএইচটি মিডিয়াকে জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কলিঙ্গা গ্রামের মৃত আবদুল আহাদের ছেলে বাবুল মিয়াকে (৪৫) হার্টের সমস্যাজনিত কারণে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক রোগীর অবস্থা খারাপ দেখে উন্নত চিকিৎসার জন্য ৬টা ৩৫ মিনিটে জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউটে নিয়ে যেতে বলেন। কিন্তু রোগীর আত্মীয় কালীগঞ্জ উপজেলার তুমলিয়া গ্রামের আক্তার মোল্লা, ফয়সাল, জুলহাস, মামুন, সুমনসহ অজ্ঞাত ১০-১২ জন নিজেদের সরকারদলীয় লোক পরিচয় দিয়ে রোগীকে ইনজেকশন দিতে বলেন। কিন্তু ইনজেকশন দিলে রোগীর ক্ষতি হবে, এ কথা চিকিৎসকরা তাদের বোঝানোর চেষ্ঠা করে ব্যর্থ হন। এ সময়ের মধ্যে হাসপাতালে রোগীর মৃত্যু হয়। এ সময় রোগীর ওই স্বজনরা উত্তেজিত হয়ে কমপ্লেক্সের জরুরি বিভাগের কম্পিউটার, টেবিল-চেয়ার ও চিকিৎসাকাজে ব্যবহৃত সরঞ্জাম ভাঙচুর করেন। এ সময় জরুরি বিভাগের চিকিৎসক মীর মোহাম্মদ মহিউদ্দিন, ইনডোর চিকিৎসক আশীষ কুমার বণিক ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ আবদুল মোতালিবকে এলোপাতাড়ি মারধর করা হয়। ঘটনার খবর পেয়ে আবাসিক মেডিকেল অফিসার অরূপ কুমার দাস ছুটে এলে তাকেও তারা লাঞ্ছিত করেন রোগীর স্বজনরা।

আবাসিক মেডিকেল অফিসার অরূপ কুমার দাস জানান, ঘটনার পর সোয়া ৮টায় কালীগঞ্জ থানায় ফোন করলেও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় রাত ৯টায়। অথচ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে থানার দূরত্ব মাত্র ৫শ’ গজ।

তিনি আরও জানান, এ ঘটনার দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নিলে জরুরি বিভাগের চিকিৎসা কর্যক্রম সাময়িক বন্ধ করার পাশাপাশি বুধবার থেকে আউটডোরে চিকিৎসাসেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হবে।

কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মোঃ রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলম চাঁদ বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ তুমুলিয়া গ্রামের আক্তার মোল্লাকে গ্রেফতার করেছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)