শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১২ ফেব্রুয়ারী ২০১৭
প্রথম পাতা » অপরাধ » গণধর্ষণের ঘটনায় থানায় মামলা
প্রথম পাতা » অপরাধ » গণধর্ষণের ঘটনায় থানায় মামলা
৩০২ বার পঠিত
রবিবার ● ১২ ফেব্রুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গণধর্ষণের ঘটনায় থানায় মামলা

---বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: (৩০ মাঘ ১৪২৩ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩৭মি.)সিলেটের বিশ্বনাথে উপজেলার রামচন্দ্রপুর গ্রামে প্রেমিকের হাত ধরে ঘর পালিয়ে আসা কিশোরীকে অচেতন ইনজেকশন প্রয়োগ করে আটকে রেখে ৮দিন ধরে গণধর্ষণ করার ঘটনায় থানায় ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। রবিবার দুপুরে কিশোরীর ভাই সুহেল আহমদ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ ও ২ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় ধর্ষণ মামলাটি দায়ের করেন। মামলা নং ১২ (১২/০২/২০১৭)।
মামলার অভিযুক্তরা হলেন- বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মৃত ওয়াব উল্লাহ’র পুত্র শফিক মিয়া (২৬), একই গ্রামের খলিলুর রহমান’র পুত্র রুবেল মিয়া (২৮), মৃত সাইদুর রহমান’র পুত্র আফজল হোসেন (২৭)।

এছাড়া আরোও ২ জন অজ্ঞাতনামা ব্যক্তিকেও এমমামলায় অভিযুক্ত করা হয়েছে।
এদিকে, ধর্ষিতার পরিবারকে আর্থিক (সাড়ে ৩ লাখ টাকা) লোভ দেখিয়ে ঘটনাটি আপোষ-মিমাংশায় শেষ করার উদ্যোগ গ্রহণকারী ‘মাতব্বররা’ ধর্ষণের আলামত নষ্ট করার পায়তারা ও সময় কালক্ষেপন করেছেন বলে ‘স্থানীয় সাংবাদিক ও পুলিশের কাছে’ অভিযোগ করেছেন ধর্ষণের শিকার হওয়া কিশোরীর পরিবার।
জানা গেছে, ধর্ষকদের কবল থেকে ৬ ফেব্রুয়ারী মুক্ত হওয়ার পর চিকিৎসা গ্রহণ করে মাতব্বরদের আপোষ-মিমাংশার প্রস্তাবে ধর্ষিতা ও তার ভাই আত্মগোপনে ছিলেন। অবশেষে শনিবার দিবাগত ভোররাতে বিশ্বনাথ থানার এসআই কল্লোল গোস্বামী’র নেতৃত্বে একদল পুলিশ ধর্ষিতাকে সিলেটের মেন্দিভাগ এলাকার একটি ভাড়াটিয়া বাসা থেকে উদ্ধার করে। এরপূর্বে গণধর্ষণের খবর সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত হওয়ার পর বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম পিপিএম ধর্ষকদের বাড়িতে একাধিক বার অভিযান পরিচালনা করেন।
ধর্ষণের ঘটনায় ‘৩ জনের নাম উল্লেখ ও ২ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করে’ মামলা দায়ের করার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম পিপিএম, অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। মুরব্বীরা বিষয়টি আপোষ-মিমাংশায় নিষ্পত্তি করার নামে সময় কালক্ষেপন (নষ্ঠ) করেছেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে।
প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারী প্রেমের টানে প্রেমিক বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের শফিক মিয়া’র হাত ধরে পিতার ঘর থেকে পালিয়ে আসেন ছাতক উপজেলার সৈয়দেরগাঁও ইউনিয়নের দশঘর গ্রামের সামছুর রহমানের মেয়ে ১৭ বছরের কিশোরী রিমা বেগম (ছদ্মনাম)। এরপর রামচন্দ্রপুর গ্রামে ধর্ষক রুবেল মিয়ার দোকানে রিমা বেগমকে আটকে রেখে চেতনানাশক ইনজেকশন প্রয়োগ করে টানা ৮দিন ধরে প্রেমিক শফিক মিয়া ও তার আরোও ৪ বন্ধু তাকে (রিমা) পালাক্রমে ধর্ষণ করেন। অবশেষে ৬ ফেব্রুয়ারী রিমা বেগমকে একটি সিএনজি চালিত অটোরিকশায় তুলে দিয়ে ধর্ষিতার ভাইকে ফোন করে বোনের খবর দেন ধর্ষকরা। সেই খবরের ভিত্তিতে সিলেট কাজির বাজার সেতুর উপর থেকে ধর্ষিতাকে উদ্ধার করা হয়। এসময় স্থানীয় জনতা অটোরিকশা চালক বিশ্বনাথ উপজেলার মনোহরপুর গ্রামের মৃত আব্দুন নুরের পুত্র গফুর আলী’কে আটক করে দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউপির চেয়ারম্যান মকন মিয়ার কাছে নিয়ে যান। সেখানে অটোরিকশা চালক ও ধর্ষিতার কাছ থেকে ধর্ষণকারিদের নাম ঠিকানা পাওয়া যায়। এরপর মকন মিয়ার সংবাদের প্রেক্ষিতে বিশ্বনাথের রামপাশা ইউপির মেম্বার তাজ উল্লাহ ও ধর্ষকদের পরিবারের সদস্যরা সালিশ বৈঠকে যোগদেন। এসময় চেয়ারম্যান মখন মিয়া বিষয়টি আপোষে নিষ্পত্তির জন্য ইউপি সদস্য তাজ উল্লাহ’সহ ধর্ষকদের মুরব্বিদেরকে দায়িত্ব প্রদান করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)