শিরোনাম:
●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
রাঙামাটি, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২২ জুন ২০১৭
প্রথম পাতা » প্রধান সংবাদ » তরুণীদের ঈদ আকর্ষণ ভারতীয় পোশাক
প্রথম পাতা » প্রধান সংবাদ » তরুণীদের ঈদ আকর্ষণ ভারতীয় পোশাক
৪২৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ২২ জুন ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তরুণীদের ঈদ আকর্ষণ ভারতীয় পোশাক

---সিলেট প্রতিনিধি :: (৮আষাঢ় ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১.৩৬মি.) যতই আমরা দেশীয় পন্যের জয়গান গাই না কেন ঈদ আসলেই দেখা যায় মহিলা তরুন তরুনীরা মজে থাকেন ভারতীয় পোশাকে।

ভারতীয় সিরিয়ালের চরিত্রের নামের পোশাক গুলোই রমরমা চলে আমাদের বিপনি বিতান গুলোতে। আর আমাদের দেশী পোশাক সেখানে মুখ থুবলে পড়ে। অথচ গুনে মানে আমাদের দেশী পোশাকগুলো ভারতীয় পোশাকের চেয়ে শতগুনে ভালো।

হিন্দী সিরিয়াল বা সিনেমার চরিত্রে নামে নামকরনকৃত পোশাক গুলোই অটোমেটিক পছন্দ তরুনী কিংবা মহিলাদের। অতচ এই পোশাকগুলি নামকরনকৃত ওই চরিত্রের পরনে দেখেছেন বলে বিক্রেতা বা ক্রেতা কেউই বলতে পারছেন না।

হিন্দি সিরিয়াল কিংবা সিনেমার নায়িকাদের পোশাকই মহিলা ও তরুণীদের ঈদ আকর্ষণের প্রথম পছন্দ। পাখি, কিরণমালা, কটকটিসহ হালের জনপ্রিয় সিলেটে বাহুবলী-২এ মজেছেন তরুণী ও মহিলারা। যদিও এ সিনেমার নায়িকা দেব সিনা সিনেমার কোন দৃশ্যেই শাড়ির বদলের অন্য কোন পোশাক পরতে দেখা যায়নি।

তাছাড়া পোশাকের নাম দেবসিনা নয়। পোশাকের নাম উক্ত ছবির নায়ক অমরেন্দ্র বাহুবলীর নামে বাহুবলী-২ নামকরন করা হয়েছে। নায়কতো আর কখনই ড্রেস পরার কথা নয়। কিন্তু তরুনীদের সে দিকে খেয়াল নেই।

তারপরও সিলেটসহ দেশের বাজারে সয়লাভ বাহুবলী-২ পোশাকে। শাড়ির পাশাপাশি এ নামে বিক্রি হচ্ছে ড্রেসও।

ঈদুল ফিতর ঘনিয়ে আসার সাথে সাথে সিলেটের শপিংমলে বাড়ছে ক্রেতাদের ভিড়। বৈরী আবহাওয়ার কারণে প্রত্যাশা মতো ক্রেতাদের উপস্থিতি নেই বলে জানান ব্যবসয়ীরা জানালে বিপনিবিতান গুলো ঘুরে ক্রেতাদের উপছে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

আর ঈদের দিন ঘনিয়ে আসার সাথে সাথে ক্রেতার উপস্থিতি আরো বাড়ছে। গত সপ্তাহের এ সময়ের চেয়ে কয়েকগুণ বেশি ক্রেতা ভিড় করছেন শপিং মল ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে।

জেলাশহরের আলহামরা, শুকরিয়া, গ্যালারিয়া মার্কেট, করিমউল্লা মার্কেট, মধুবন, জিন্দাবাজার, কুমারপাড়া ও মহানগরীর অভিজাত বিপনি বিতান গুলোতে ক্রেতাদের আশানুরূপ উপস্থিতি দেখা যায়।

যদিও গত বছরের তুলনায় ক্রেতাদের উপস্থিত এ পর্যন্ত অনেক কম বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। ক্রেতাদের পছন্দ মতো কাপড় সরবরাহ করতে ব্যবসায়ীরা ৫০ লাখ থেকে কোটি টাকার কাপড় মজুদ করেছেন। ক্রেতাদের উপস্থিতি কম থাকায় ব্যবসায়ীরা কিছুটা হলেও দুশ্চিন্তাগ্রস্থ বলে ব্যাবসায়ীরা জানান।

বাজারে ভারতীয় সিরিয়াল ও সিনেমার নামের পোশাকগুলো তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে। বাহুবলী-২, হায়াতি, আনন্তিকা, সুলতান সুলাইমান, হুর রাম, সাহারাসহ বিভিন্ন নামের পোশাক রয়েছে বিপতি বিতানগুলোতে।

পোশাকে কাপড়ের মান অনুযায়ী ড্রেস বাহুবলী-২ আড়াই হাজার টাকা থেকে ১০হাজার টাকা, হায়াতি ১৫০০ শত টাকা থেকে ৬হাজার টাকা, আনন্তিকা ২ হাজার টাকা থেকে ৭/৮ হাজার টাকা, সুলতান সুলাইমান ১৫ শত টাকা থেকে ৮হাজার টাকা, সাহারা ১ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

এছাড়া মহিলাদের জন্য নতুন নতুন ডিজাইনের শাড়ী এসেছে। বাহুবলী-২ শাড়িটি ২হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা, কাতান সাড়ী ১০০০ টাকা হাজার থেকে ৭০০০ হাজার টাকা, বেনারসি, সুতি,জামদানিরও চাহিদা রয়েছে ঈদ বাজারে।

করিমউল্লা মার্কেটের ব্যবসায়ী বলেন, বৈরী আবহাওয়ার কারণে ক্রেতার উপস্থিতি তেমন বাড়েনি। সময় বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়বে। তখন বিক্রেতারা ক্রেতাদের শামাল দিতে হিমশিম খাবেন।

তিনি আরো বলেন, আমাদের ক্রেতাদের উপস্থিতি একসাথে যখন বাড়বে তখন একটু বেগ পেতে হবে তবুও চেষ্টা থাকবে ক্রেতাদের সন্তোষ্টি আদায় করার।





প্রধান সংবাদ এর আরও খবর

নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক
রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
গণমাধ্যমের  স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪
রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত
কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি
মহান মে দিবস ও  শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম
৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি
স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)