শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
রাঙামাটি, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২ অক্টোবর ২০১৭
প্রথম পাতা » অপরাধ » মধ্যযুগীয় কায়দায় স্ত্রীকে নির্যাতন : স্বামী আটক
প্রথম পাতা » অপরাধ » মধ্যযুগীয় কায়দায় স্ত্রীকে নির্যাতন : স্বামী আটক
৫৩৫ বার পঠিত
সোমবার ● ২ অক্টোবর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মধ্যযুগীয় কায়দায় স্ত্রীকে নির্যাতন : স্বামী আটক

---গাজীপুর জেলা প্রতিনিধি :: (১৭ আশ্বিন ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.১৬মি.) গাজীপুরের কালীগঞ্জে যৌনাঙ্গে রড ঢুকিয়ে দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে স্বামী রতন মিয়া (২৫)। স্বামীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় নির্যাতিতার পিতা মো. মাসুদ বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা (নং ১(১০)১৭) দায়ের করেছে। ওই মামলায় আজ ২ অক্টোবর সোমবার দুপুরে তাকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।

স্বামী রতন মিয়া উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার উত্তর ভাদার্ত্তী গ্রামের মোজাম্মল হক মুজার মেঝো ছেলে। সে স্থানীয় একটি প্রাইভেট কোম্পানীতে চাকরী করেন। আর নির্যাতিতা গৃহবধু খাদিজা আক্তার (১৯) উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণ সোম গ্রাম বাবুর্চী বাড়ীর মো. মাসুদ মিয়ার মেয়ে।

নির্যাতিতার পিতা মো. মাসুদ মিয়া জানান, প্রায় নয় মাস আগে কালীগঞ্জ পৌর এলাকার উত্তর ভাদার্ত্তী গ্রামের মোজাম্মল হক মুজার ছেলে রতন মিয়ার সঙ্গে মেয়ের বিয়ে দেন। বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে নানা বিষয় নিয়ে ঝগড়া-বিবাদ লেগে থাকতো। গত ২৩ সেপ্টেম্বর শুক্রবার গভীর রাতে পূর্ব পরিকল্পিত ভাবে আমার মেয়েকে হত্যার উদ্দেশ্যে মেয়ের শ্বশুর মুজা ও তার বড় ছেলে মানিক তাকে ঘরের ভেতর আটকে রেখে হাত পা বেঁধে লোহার রড় দিয়ে তার মাথা, হাতে-পায়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। পরে স্বামী রতন আমার মেয়ের গোপনাঙ্গে (যৌনাঙ্গ) লোহার রড ঢুকিয়ে দেয়।

এ ছাড়াও ঘাতক স্বামী খাদিজার ঘাড়ে বৈদ্যুতিক শক দেয়। তারা তার কোন চিকিৎসা না দিয়ে অজ্ঞান অবস্থায় বাড়ীতে ফেলে রাখে। শনিবার দিবাগত রাত ৯টায় খাদিজার শ্বশুর মুজা আমাকে মোবাইল ফোনে জানায় আপনার মেয়ে অসুস্থ্য আপনি এসে তাকে হাসপাতালে নিয়ে যান। সংবাদ পেয়ে দ্রুত মেয়ের বাড়ী এসে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে দেখে বলেন সরকারি হাসপাতালে অনেক কিছুই নাই। জরুরী ভিত্তিতে তাকে কিছু পরীক্ষা করা প্রয়োজন বলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলেও অর্থের অভাবে ফিরে এসে কালীগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি হয়েছে।

২ অক্টোবর সোমবার সকালে সরেজমিনেও মিলেছে ঘটনার সত্যতা। ৫০ শয্যা বিশিষ্ট কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডের ২১ নম্বর বেডে গিয়ে পাওয়া গেল নির্যাতিতা গৃহবধু খাদিজাকে। এ সময় খাদিজা ঘটনার বর্ণনা দিতে গিয়ে হাও-মাও করে কেঁদে বলেন, আমার স্বামী, শ্বশুর ও ভাসুর আমাকে মেরে ফেলতে চেয়ে ছিল। স্বামী রতন আমার ঘাড়ে অনেক বার বৈদ্যুতিক শক দেয়। হাত-পা বেঁধে আমার গোপনাঙ্গে (যৌনাঙ্গ) লোহার রড ঢুকিয়ে দেয়। এছাড়াও তার মাথা, হাতে-পায়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক মীর মোহাম্মদ মহিউদ্দিন জানান, তাকে অমানুষিকভাবে নির্যাতন করা হয়েছে। তার অবস্থা শংকটাপন্ন দেখে জরুরী কিছু পরীক্ষা করার জন্য ঢামেকে পাঠানো হয়েছিল। বর্তমানে হাসপাতালে তার চিকিৎসা চলছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মো. ছাদেকুর রহমান আকন্দ জানান, তারা তাদের সাধ্যমত নির্যাাতিতা ওই নারীর চিকিৎসা করছেন। তার উন্নত চিকিৎসার জন্য আমরা চেষ্টা করছি।

কালীগঞ্জ থানার এসআই মো. গোলাম মাওলা বলেন, খাদিজা আক্তারকে রড ঢুকিয়ে নির্যাতনের ঘটনায় তার স্বামী রতনকে গ্রেফতার করে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। ওই ঘটনার অন্য আসামীদের খুঁজছে পুলিশ।

এসআই মো. গোলাম মাওলা অঅরো জানান, খাদিজাকে অমানুষিকভাবে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় খাদিজার পিতা বাদী হয়ে থানায় একটি মামলা করেছে। সেই মামলায় স্বামী রতন মিয়াকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)