শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৬ জুন ২০১৯
প্রথম পাতা » খুলনা বিভাগ » দেশব্যাপী মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত
প্রথম পাতা » খুলনা বিভাগ » দেশব্যাপী মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত
৪৮৭ বার পঠিত
বুধবার ● ২৬ জুন ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশব্যাপী মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

---গাইবান্ধা প্রতিনিধি ::  মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আজ বুধবার গাইবান্ধায় বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ণাঢ্য র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। গাইবান্ধা জেলা প্রশাসন ও জেলা মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ‘সু-স্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’।
এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া বিপিএম, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসের ভারপ্রাপ্ত সহকারি পরিচালক মো. আব্দুল মজিদ, সাংবাদিক, এনজিও কর্মী এবং শিক্ষার্থী। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।
বিশেষ অতিথি পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভাল ভবিষ্যৎ গড়তে হলে অবশ্যই মাদক দ্রব্যকে পরিহার করতে হবে। কেননা ছাত্র এবং তরুণরাই দেশ ও জাতি গঠনে আগামী দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
জেলা প্রশাসক মো. আবদুল মতিন মাদক দ্রব্য নিয়ন্ত্রনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, আমরা সুন্দর ভবিষ্যত চাই এবং মাদক মুক্ত সুন্দর দেশ গড়তে চাই। তিনি আরও বলেন, জেলার প্রতিটি উপজেলাকে মাদক মুক্ত করার প্রক্রিয়া শুরু করা হয়েছে।
সবশেষে এই কর্মসূচি উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

কাউখালীতে মাদক দ্রব্যের অপব্যাবহার ও অবৈধ পাচাঁর বিরোধী আর্ন্তজাতিক দিবস পালন

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি :: কাউখালী উপজেলা প্রশাসনের আয়োজনে মাদক দ্রব্যের অপব্যাবহার ও অবৈধ পাচাঁর বিরোধী আর্ন্তজাতিক দিবস আজ বুধবার সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়ামে পালন করা হয়।
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ হতে এক র‌্যালী উপজেলার গুরুত্বপুর্ণ বিভিন্ন সড়ক প্রদিক্ষন করেন। পরে উপজেলা অডিটোরিয়ামে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার শতরুপা তালুকদারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শামসুদ্দোহা চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান অংপ্রু মারমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মানস মুকুল চাকমা ।
এ সময় আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, কাউখালী থানার এসআই মো. হাসান উদ্দিন, কাউখালী উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. ওমর ফারুক ও উপজলা সদর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. গোলাম ফারুক প্রমুখ।

ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবসে সিও সংস্থা

ঝিনাইদহ প্রতিনিধি :: ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয়ের সহকারী পরিচালক আজিজুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেব, সদর থানার ওসি মিজানুর রহমান খান, সিও সংস্থার সহকারী নির্বাহী পরিচালক তোফাজ্জেল হোসেন, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সালমা ইয়াসমিন। বক্তারা, মাদকদ্রব্যের ব্যবহার ও অবৈধ পাচার বন্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। আলোচনা সভা শেষে মাদক বিরোধী প্রচারনায় শ্রেষ্ঠ জেলার ৭ টি সংগঠনকে পুরস্কৃত করা হয়।

চাটমোহরে মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপিত

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :: পাবনার চাটমোহর উপজেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতি দিবস উদযাপিত হয়েছে। আজ ২৬ জুন বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
কর্মসূচীর মধ্যে ছিলো শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।
উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমারের সভাপতিত্বে এবং উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আব্দুল হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মগরেব আলী, হরিপুর ইউপি চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাপ্তাহিক সময় অসময় প্রত্রিকার সম্পাদক কে. এম. বেলাল হোসেন স্বপন, দৈনিক আমাদের বড়াল পত্রিকা সম্পাদক হেলালুর রহমান জুয়েল, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল মান্নান মোন্নাফ প্রমূখ।
আলোচনায় বক্তাগণ মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সামাজিক এবং পারিবারিক সচেতনতা বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করেন। আলোচনার পর মাদক বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন ও মাদকদ্রব্য বিরোধী রচনা এবং চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।





খুলনা বিভাগ এর আরও খবর

তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)