শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৩ জুলাই ২০১৯
প্রথম পাতা » খুলনা বিভাগ » সরকারী স্কুল তো নয়, যেন পকুর
প্রথম পাতা » খুলনা বিভাগ » সরকারী স্কুল তো নয়, যেন পকুর
৩৯৫ বার পঠিত
বুধবার ● ৩ জুলাই ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সরকারী স্কুল তো নয়, যেন পকুর

---ঝিনাইদহ প্রতিনিধি :: সামান্য বৃষ্টি হলেই ডুবে যায় ঝিনাইদহের শৈলকুপা উপজেলার সারুটিয়া ইউনিয়নের ১৪১ নং বড়ুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ। মাঠের চারিদিকে বসতবাড়িগুলো একটু উচু। স্কুল মাঠ আশপাশ বাড়িঘর ও রাস্তা থেকে অনেক নিচু। তাই সামান্য বৃষ্টি হলেই পানি সব গড়ে স্কুল মাঠে জমে হাটুপানিতে পরিণত হয়। দীর্ঘদিন জমে থাকা পানিতে হাঁস ভেসে বেড়ায় এবং কেচো, সাঁপসহ পোকামাকড় সব স্কুল ভবনে ঢুকে পড়ে। ফলে কোমলমতি শিক্ষার্থীরা খেলাধুলা ও পাঠ গ্রহনে বিমুখ হয়ে সাময়িক ক্লাস বর্জন করেছে বলে জানা গেছে। স্কুল মাঠে দ্রুত মাটি বা বালু ভরাট করা হলে দুর্ভোগ পোহাতে হবে না শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের। বড়ুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া খাতুন ও আলিফ জানায়, দীর্ঘদিন ধরে পানি জমে থাকায় স্কুলে যেতে মন চায় না। স্কুলের কেউ খেলাধুলা করতে পারেনা। স্কুল মাঠে হাটুপানি পানি জমে থাকায় ক্লাসরুমে পোকামাকড় ও কেচোর বসবাস। অবিভাবক বাদশা মোল্লা, মনসুর আলী ও ওহিদুল ইসলাম বলেন, এই বর্ষা মৌসুমের বৃষ্টিতে বিদ্যালয় মাঠে দীর্ঘদিন পানি জমে থাকায় পঁচা দুর্গন্ধে পরিবেশ দুষিত হচ্ছে। এজন্য সন্তানদের নিয়ে তারা দুশ্চিন্তায় পড়েছে। এমনকি সন্তাানেরাও পাঠগ্রহণে অমনোযোগী হচ্ছে বলে তাদের অভিযোগ। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শামছুদ্দিন জোয়ার্দ্দার বলেন, এই বিদ্যালয়টি ১৯৭৮ইং সনে প্রতিষ্ঠিত হয়ে সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। বিদ্যালয় মাঠটি অনেকটা নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতে হাটু পানি জমে থাকে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম জানান, এ বিদ্যালয়ে বর্তমানে ১০৯ জন শিক্ষার্থী অধ্যায়নরত। এসব শিক্ষার্থীদের পাঠদানে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। মাঠে দীর্ঘদিন পানি জমে থাকার বিষয়ে সংশ্লিষ্ট বিভাগে জানানো হয়েছে।

গৃহবধুকে মুখে বিষ ঢেলে হত্যা
ঝিনাইদহ :: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের চর আড়ুয়াকান্দি গ্রামের গৃহবধূ সোনালী খাতুনকে বিষপান প্রয়োগ করে হত্যার অভিযোগে শ্বশুর শ্বাশুড়িকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। নিহত সোনালী চর আড়–য়াকান্দি গ্রামের মহিউদ্দীনের ছেলে বিপুলের স্ত্রী এবং সোহাগপুর গ্রামের খাকচার আলীর মেয়ে। নিহত সোনালীর পিতা খাকচার আলী বাদী হয়ে হরিণাকুন্ডু থানায় জামাই বিপুল, শাশুড়ি সুফিয়া খাতুন ও শশুর মহিউদ্দিনকে আসমি করে থানায় মামলা দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয় তার মেয়েকে নির্যাতনের পর মুখে বিষ দিয়ে হত্যা করেছে জামাই বিপুল তার মা সুফিয়া ও শশুর মহিউদ্দিন। অভিযোগে বলা হয় গত ২৭ জুন পরের ক্ষেতে কাজ করে বাড়ি এসে জামাই বিপুল দেখে তার স্ত্রী পাড়া বেড়াতে গেছে। এই অপরাধে তাকে বেধড়ক পেটায়। সোনালী খাতুন অসুস্থ হয়ে পড়লে স্বামী বিপুল ও তার মা সুফিয়ার সহযোগিতায় মুখে বিষ ঢেলে দেয়। এই দৃশ্য পাশের বাড়ীর পিঞ্জিরা খাতুন নামে এক গৃহবধু ঘটনাস্থলে এসে দেখে ফেলে। গৃহবধু পিঞ্জিরা খাতুন বলেন, সোনালী আমাকে জড়িয়ে ধরে কাঁদতে কাঁদতে বলে তার স্বামী বিপুল ও বিপুলের মা সুফিয়া অনেক মারধর করে এবং তার মুখে জোরপূর্বক বিষ ঢেলে দিয়েছে। আমাকে যে অমানুষিক নির্যাতন করে আমার মুখে বিষ ঢেলে দিয়েছে আমি যদি মারা যায় তাহলে তুই সবাইকে সত্যটা জানিয়ে দিস। মুমূর্ষ অবস্থায় সোনালীকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোনালীর মৃত্যু ঘটে। এ বিষয়ে হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান জানান, মামলা দায়েরের পর নিহতের শশুর ও শাশুড়িকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

পানামি স্কুলে বাইসাইকেল বিতরণ করলেন ইউএনও
ঝিনাইদহ :: ঝিনাইদহে স্কুল শিক্ষার্থদের মাঝে বাইসাইকেল বিতরন করা হয়েছে। গতকাল সকালে পানামী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এলজিএসপির বরাদ্দের অর্থ থেকে বাইসোইকেল বিতরন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম। হরিশংকরপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার জনাব রুবেল হাউলাদার, স্কুলের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুল আলম, ইউপি সদস্য রওশন মীর, গোলাম কিবরিয়া ও টিটন মন্ডল। বাইসাইকেল বিতরণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম স্কুল প্রাঙ্গনে সিসি ক্যামেরা ও দেয়াল পত্রিকার উদ্বোধন করেন। এছাড়া প্রতিবন্ধিদের নিবন্ধন কার্যক্রম ও বিনামুল্যে ডাক্তারি সেবা প্রদান ও থেরাপি সেবা প্রদান করা হয়। এ সময় কনসালটেন্ট ফিজিও থেরাপিষ্ট ও প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের ঝিনাইদহ’র ডাক্তার মোঃ শামিম হোসেন উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের সুদমুক্ত ঋণ বিতরণ

ঝিনাইদহ :: ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে সুদমুক্ত ঋণ ও আর্থিক সাহায্যের চেক বিতরণ করা হয়েছে। বুধবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ে এ চেক বিতরণ করা হয়। ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড. খোদা বক্স, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন। অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ৬ উপজেলার ৫৪ জন ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে ৩ লাখ ৫৪ হাজার টাকার চেক বিতরণ করা হয়। পরে জেলা মাজার খানকা প্রতিনিধি সমাবেশ ও ইমাম ও মুয়াজ্জিনদের ওরিয়েন্টশন কোর্স অনুষ্ঠিত হয়।

সার তৈরীর অবৈধ কারখানা সীলগালা
ঝিনাইদহ :: ঝিনাইদহ সদর উপজেলার ১৬ মাইল এলাকায় সার তৈরীর একটি অবৈধ কারখানা সীলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা এ অভিযান পরিচালনা করেন। এসময় মালিক ওই এলাকার নুরুল ইসলামের ছেলে আসাদুল ইসলাম (৪৫)কে এক মাসের কারাদন্ড ও ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। আদালতের বিচারক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে ১৬ মাইল এলাকায় একটি সার তৈরীর অবৈধ কারাখানা গড়ে উঠেছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় ১৭.৪ টন ম্যাগনেশিয়াম সালফেট, ১০ টন এসিড, ৪টন জিংঙ্গ সালফেট ও কাঠের গুড়া জব্দ করা হয়। আটক করা হয় কারখানা মালিক আসাদুল ইসলামকে। পরে আদালত বসিয়ে আসাদুলকে ১ মাসের কারাদন্ড ও ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। বৈধ কাগজপত্র না থাকায় কারখানাটি সীলগালা করে আদালত। ভ্রাম্যমাণ আদালতে ঝিনাইদহ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোফকখারুল ইসলামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মহেশপুরের কাটাখালীতে যাত্রীবাহি বাসের সাথে মিনি বাসের ধাক্কায় ২০ জন আহত
ঝিনাইদহ :: ঝিনাইদহের মহেশপুরের কাটাখালী নামক স্থানে একটি যাত্রীবাহি বাস অপর একটি বাসের ধাক্কায় রাস্তার পাশে উল্টে গেলে কমপক্ষে ২০ জন যাত্রী আহত হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে কালীগঞ্জ-জীবননগর সড়কের কাটাখালী নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৫জনের অবস্থা গুরুতর। তাদের কোটচাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত যাত্রী মহেশপুর উপজেলা শিক্ষা অফিসের ওয়ালিউর রহমান রহমান জানান, কালীগঞ্জ থেকে শাপলা পরিবহনের একটি বাস মহেশপুর যাচ্ছিল। এ সময় কাটাকালী নামকস্থানে অপর দিক থেকে আসা রয়েল পরিবহনের যাত্রীবাহি বাসকে সাইড দিতে গিয়ে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছে ধাক্কা লাগে। এ সময় বাসের ২০ জন যাত্রী আহত হয়। এর মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। মহেশপুর থানার ওসি রাশেদুল ইসলাম রাশেদ জানান, স্থানীয়রা আহত যাত্রীদের উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছে।

অনিয়ম দূর্নীতির যাদুঘর শৈলকুপার এবতেদায়ী মাদরাসার করুনদশা
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপায় নানা অনিয়ম আর দূর্নীতির যাদুঘরখ্যাত সারুটিয়া দোহারো স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার করুনদশা। শিক্ষক নিয়োগ, ভূয়া শিক্ষার্থী দেখিয়ে উপবৃত্তির টাকা আত্মসাত, শিক্ষার পরিবেশ বিনষ্টের পাশাপাশি প্রতিষ্ঠানটির নিজ নামীয় সম্পদ জবর দখলসহ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পড়েছে সরকারের বিভিন্ন দপ্তরে। এছাড়াও সম্প্রতি প্রতিষ্ঠান এমপিওভূক্তির খবরে প্রধান শিক্ষক ও সভাপতির যোগসাজসী নিয়োগ বাণিজ্য চরমে উঠেছে। প্রধান শিক্ষকের স্ত্রী ও সভাপতির ছেলের স্ত্রীকে শিক্ষক বানিয়ে গোপনে তথ্যছক পূরন করে উর্ধত্বন কর্তৃপক্ষ বরাবরে পাঠিয়েছেন বলে অভিযোগ উঠেছে। সরেজমিন ঘুরে জানা যায়, উপজেলার সারুটিয়া ইউনিয়নের গাংকুলা গ্রামে সারুটিয়া দোহারো স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসাটি ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয়। আশি থেকে নব্বই দশকের শেষ পর্যন্ত এখানে দ্বীনিশিক্ষা প্রতিষ্ঠান হিসাবে ব্যবহৃত হতো। ২০০০ সাল পরবর্তিকালে বেশকিছুদিন ফোরকানিয়া লেখাপড়া চলমান ছিল। বর্তমানে ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত শতাধিক শিক্ষার্থীর স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসাটির বেহালদশা। গত রবিবার সকাল ১১টার পর মাদরাসাচিত্র ছিল ভিন্নরকম, খেলারমাঠে স্থানীয়দের গৃহস্থালী কাজকর্ম, অন্যদিকে গোচারণ আর মাদরাসার বারান্দা ছিল ঘোড়ার দখলে। ক্লাসে কোন শিক্ষক-শিক্ষার্থী, বেঞ্চ, চেয়ার, টেবিল, ব্লাকবোর্ড এমনকি পরিবেশ দেখে বোঝার উপায় নেই যে, এখানে শিক্ষাকার্যক্রম চলমান আছে। তবে স্থানীয় সূত্রে জানা যায়, সবমিলে ৭-৮ জন শিক্ষার্থী ও ১-২ জন শিক্ষক মাদরাসায় আসে ১২টার পরপরই ছুটি দিয়ে চলে যায়। সাইনবোর্ড আর সম্পদবেষ্টিত এ প্রতিষ্ঠানে কোন পতাকা তোলা হয়না, জাতীয় দিবস কিংবা সরকারি কোন কর্মসূচি পালন করা হয়না। যা হয়, তা রীতিমত ভয়ঙ্কর শুধু উপবৃত্তির অর্থ হাতাতে নামে বেনামে বিভিন্ন স্কুল শিক্ষার্থীকে ভর্তি দেখিয়ে তাদের উপবৃত্তি লোপাটের ব্যবস্থা। শাহবাড়িয়া, দোহারো, সারুটিয়া, খুলুমবাড়িয়াসহ বিভিন্ন স্কুলে অন্তত ৬১ জন শিক্ষার্থী ভগ্নদশা এ প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী হিসেবে উপবৃত্তি পায়। খোঁজ নিয়ে জানা গেছে, এদের নামের বিপরিতে ওই সকল স্কুলেও অনেক শিক্ষার্থীর উপবৃত্তি রয়েছে। পার্শ্ববর্তি বানুগঞ্জ বাজারে মাদরাসার নিজ নামীয় প্রায় ১ বিঘা জমি প্রভাবশালীরা মৌখিকভাবে ভাগবাটোয়ারা করে ব্যবসা প্রতিষ্ঠান করেছে। যার বিপরিতে সপ্তাহে ৫ টাকা বাজার আদায় করে একটি মসজিদে দান করা হয় বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, মাদরাসার শিক্ষক ও সম্পদ সবই সভাপতির নিকট বহুদিন ধরেই জিম্মি। সভাপতি সাবেক চেয়ারম্যান গোলাম আলী প্রচন্ড প্রভাবশালী হওয়ায় বছরের পর বছর নিয়মনীতিহীন কাগুজে সভাপতি হয়ে প্রধান শিক্ষকের যোগসাজসে নানারকম ধরাকে স্বরাজ্ঞান করে চলেছেন। ৬১ শতক জমির উপর প্রতিষ্ঠিত মাদরাসায় লেখাপড়ার বালাই নাই। কতজন শিক্ষার্থী আছে তার সঠিক সংখ্যা বলতে পারেনা স্বয়ং প্রধান শিক্ষক নিজেও। বেশিরভাগ শিক্ষক নিয়োগের নিয়োগবোর্ড নাই, থাকলেও প্রচুর ভূয়া কাগজপত্র। মাসের পর মাস প্রতিষ্ঠানে উকি দেয়না অনেক শিক্ষক। শুধু এমপিওতে টিকে থাকার গোপন প্রতিযোগিতা চলছে। স্থানীয়রা জানায়, আমিরুল ও তাসলিমা নামে দুই শিক্ষক এবং কয়েকজন শিক্ষার্থী নামমাত্র মাদরাসায় আসলেও খাতার অভাবে তাদের হাজিরা খাতায় স্বাক্ষর হয়না। প্রধান শিক্ষক আর সভাপতির বাড়িতে থাকা খাতাপত্রেই আটকে থাকা প্রতিষ্ঠানের পুঙ্খানুপুঙ্খ তদন্ত চান এলাকাবাসী। বহুবছর শিক্ষকতা করলেও এমপিওর জন্য গোপনে তথ্যছক থেকে বঞ্চিত শিক্ষকদের দাবি প্রতিষ্ঠানের সম্পদ উদ্ধার হোক, তদন্ত হোক সার্বিক বিষয়ে। জরাজীর্ণ এ প্রতিষ্ঠানে বহু সম্পদ থাকলেও শিক্ষাকার্যক্রমে এর প্রভাব পড়েনি বলেই ৫০ বছরেও আলোর মুখ দেখেনি শিক্ষা প্রতিষ্ঠানটি। এ ব্যাপারে প্রধান শিক্ষক মাসুউদুর রহমান বলেন, প্রতিষ্ঠানটির সকল কাজপত্র এককভাবে সভাপতি দেখভাল করেন। মাঝে মাঝে তার নিজের চাকুরিই থাকেনা বলে পাল্টা অভিযোগ করেন। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসরাইল হোসেন জানান, এবতেদায়ী স্বতন্ত্র মাদরাসাটিতে শুধুমাত্র সমাপনী পরিক্ষার বিষয়টি তারা দেখভাল করে থাকেন বাকিটা মাধ্যমিক শিক্ষা অফিস। কিন্তু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীম আহম্মেদ বলেন, তারা শুধু উপবৃত্তি সংক্রান্ত বিষয়টি দেখেন বাকিটা অন্যরা। তবে কি অভিভাবকহীন দোলাচলেই দুলছে প্রায় ৫০ বছর পুরনো এ শিক্ষা প্রতিষ্ঠানটি?





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)