শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৩ জুলাই ২০১৯
প্রথম পাতা » খুলনা বিভাগ » সব রোগ মুক্তির সেই পানির কল থেকে আবার হাজার হাজার মানুষের পানি নেওয়ার হিড়িক
প্রথম পাতা » খুলনা বিভাগ » সব রোগ মুক্তির সেই পানির কল থেকে আবার হাজার হাজার মানুষের পানি নেওয়ার হিড়িক
৪৪৫ বার পঠিত
শনিবার ● ১৩ জুলাই ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সব রোগ মুক্তির সেই পানির কল থেকে আবার হাজার হাজার মানুষের পানি নেওয়ার হিড়িক

---ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহ সদর উপজেলার বাজারগোপালপুর গ্রামে সুনশান নীরবতা ভেঙ্গে মধ্যরাতে অচেনা নারী পুরুষের ভীড়। উৎসুক গ্রামবাসি তন্দ্রাচ্ছন্ন চোখে ঘর থেকে বেরিয়ে দেখেন আবার সেই আলোচিত পানির কল থেকে পানি সংগ্রহ শুরু হয়েছে। কে বা কারা মাঠের স্যালো মেশিন থেকে টিউবওয়েলের মাথা খুলে এনে সেখানে লাগিয়ে দিয়েছে। ব্যাস ! এতেই গুজবে কান দেওয়া মানুষগুলো দুর দুরান্ত থেকে মেঘলা আকাশ ও ঘুটঘুটে অন্ধকার মাড়িয়ে ছুটে আসছে পানি নিতে। তাদের বিশ্বাস এই কলের পানি খেলে নাকি ক্যান্সার, প্যারালাইজড, অন্ধত্ব, বোবা, গ্যাস্ট্রিকসহ সব রোগ সারে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, দেশের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় এই খবর ছড়িয়ে পড়লে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ টিউবওয়েলটি অপসারণের নির্দেশ দেন। ঝিনাইদহ সদরের ইউএনও শাম্মি ইসলাম ঘটনাস্থল ঘুরে দেখেন ঘটনাটি স্রেফ গুজব। এই পানি পান করে কারো রোগ ভাল হয়েছে এমন কাউকে পাননি। এও দেখা গেছে প্রথম দিন পানি নিয়ে দ্বিতীয় দিন আর কেও আসেনি। যারা আসছে তারা গুজবে কান দিয়ে আসছে। ইউএনও সরেজমিন দেখে আসার পর মঙ্গলবার মধ্যরাতে ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুর পুলিশ ফাড়ির এসআই মোঃ দেলোয়ার হোসেন পানির কলটি খুলে নিয়ে যান। হুজুগে বাঙ্গালী কলের পানি না পেয়ে কলের গোড়ায় পানি ঢেলে সেই কাদা মাটি মেখে বাড়ি ফিরছিল। অবশেষে শুক্রবার মধ্যরাতে প্রশাসনের নজরদারী ও বিধিনিষেধ অমান্য করে আবারো সেখানে কলের মাথা বসিয়ে পানি নিতে শুরু করেছে মানুষ। তবে রাতের বেলা মেয়েদের চেয়ে পুরুষ মানুষের সংখ্যা বেশি দেখা গেছে। এই রাতে দেখা গেছে সুদুর পটুয়াখালী থেকে আজব এই কলের পানি নিতে এসেছে একজন। আমরা জানি ঝিনাইদহ পুলিশ লাইনে নুর আহাদ নামে এক ব্যাটালিয়ন সদস্য মুরগীর গোস্তের সাথে পানি পড়া দিয়ে দেশ ব্যাপী আলোচনায় আসে। চলচিত্র জগতের খলনায়ক মরহুম রাজিবও আসেন সে সময় কবিরাজ নুর আহাদের পানি পড়া নিতে। রাজিব ছিলেন ক্যান্সারে আক্রান্ত। নুর আহাদের পানি পড়ায় রাজিবের রোগ সারেনি। শেষ পর্যন্ত তিনি হার মানেন মৃত্যুর কাছে। নুর আহাদকে বিতাড়িত করতে ঝিনাইদহ শহর হয়েছিল রনক্ষেত্র। তাই কোন অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই আলোচিত এই টিউবওয়েলের শেকড় উপড়ে ফেলতে হবে। আর এই কলের পেছনে যারা গুজব ছড়িয়ে কলকাঠি নাড়ছে, ফায়দা লুটছে তাদেরও আইনের আওতায় আনতে হবে।

কর অফিসের এক নোটিশ সার্ভারকে দুই বছরে তিন স্থানে বদলী
ঝিনাইদহ :: উপ কর কমিশনার খুলনা কর অঞ্চলের এক নোটিশ সার্ভারকে দুই বছরে তিনবার বদলী করে নি¤œ পদে চাকরীরত একজন কর্মচারীর প্রতি অবিচার ও সেচ্ছাচারিতার নজীর সৃষ্টি করা হয়েছে। সেই সাথে সরকারী এই দপ্তরটির নিয়োগ ও পোষ্টিং বানিজ্যের ভিতরের খবর চাউর হয়ে পড়েছে। মোঃ মনিরুল ইসলাম উপ কর কমিশনার খুলনা কর অঞ্চলের একজন নোটিশ সার্ভার। তার বাড়ি ঝিনাইদহের শৈলকুপায়। একজন দরিদ্র নি¤œপদস্থ কর্মচারী হিসেবে বেতনের টাকায় কোন ভাবে তার সংসার চলে। তারপরও তিনি কর্মস্থলে স্ত্রী, সন্তান ও মমতাময়ী মাকে রাখতে পারেন না। অথচ নোটিশ সার্ভার মনিরুলকে দুই বছরে দুরবর্তী স্থানে তিনবার বদলী করে অবিচার করা হয়েছে। উপ কর কমিশনার অফিসে তথ্য নিয়ে জানা গেছে, ২০১৩ সালে মনিরুলকে ঝিনাইদহ থেকে চুয়াডাঙ্গায় প্রথম বদলী করা হয়। ২০১৭ সালের জুলাই মাসে চুয়াডাঙ্গা থেকে সুদুর খুলনা অফিসে, ২০১৮ সালের জুন মাসে খুলনা থেকে ঝিনাইদহের কালীগঞ্জ অফিসে এবং সর্বশেষ ২০১৯ সালের ১০ জুলাই কালীগঞ্জ অফিস থেকে কর অঞ্চল খুলনার নড়াইল সার্কেলে বদলী করা হয়েছে। বদলীর সমস্ত নীতিমালা ভঙ্গ করে একজন নি¤œপদে চাকরী করা নোটিশ সার্ভারকে এ ভাবে ঘনঘন বদলীর ফলে মনিরুল ইসলাম মানষিক ভাবে ভেঙ্গে পড়েছেন। অথচ নানা ধরণের দুর্নীতি ও অনিয়ম করেও কর অফিসের অনেক তৃতীয় ও চতুর্থ শ্রেনীর কর্মচারী ৪ থেকে ৯ বছর পর্যন্ত একই স্থানে চাকরী করে যাচ্ছেন। অভিযোগ উঠেছে, নিরাপত্তা প্রহরী লোকমান হোসেন মেহেরপুর অফিসে আছেন ৬ বছর, একই অফিসের নোটিশ সার্ভাার রাসেল রয়েছে ৪ বছর, ঝিনাইদহ অফিসে আতিকুল ইসলাম আছেন ৪ বছর, জালাল আহম্মেদ ঝিনাইদহে আছে ৫ বছর, আব্দুর রশিদ চুয়াডাঙ্গায় আছেন ৯ বছর, বছির আহম্মেদ ঝিনাইদহ অফিসে আছেন ৫ বছর, আকবর আলী নড়াইল অফিসে আছে ৬ বছর, নিরাপত্তা প্রহরী মোজাম্মেল হককে নওয়াপাড়া থেকে ঝিকরগাছায় বদলী করা হয়েছিল। অথচ দুই মাসের মাথায় তিনি আবার নওয়াপাড়ায় পোষ্টিং করাতে সক্ষম হন। মোজাম্মেল হকের বিরুদ্ধে নানাবিধ দুর্নীতির অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে নোটিশ সার্ভার মনিরুল ইসলাম জানান, আমার বিরুদ্ধে কোন অভিযোগ নেই। তারপরও আমাকে দুরবর্তী স্থানে ঘন ঘন বদলীর শিকার হতে হচ্ছে। এ ব্যাপারে খুলনা কর অঞ্চলের উপ কর কমিশনার (প্রশাসন) খোঃ তারিফ উদ্দীন আহম্মেদের বক্তব্য জানতে তার সরকারী ল্যান্ড ফোনে একাধিকবার যোগাযোগ করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ঝিনাইদহে পরকীয়া মামলায় ৪ সন্তানের জননী গ্রেফতার
ঝিনাইদহ :: ঝিনাইদহে স্বামীর দায়েরকৃত মামলায় স্ত্রী জোসনা বেগমকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৫টার সময় ঝিনাইদহ সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রামবাসি ও পুলিশ সূত্রে জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের ওয়াড়িয়া গ্রামের জনৈক ব্যাক্তির স্ত্রী ৪ সন্তানের জননী জোসনা বেগম একই গ্রামের আব্দুল লতিফের ছেলে যুবক ফারুক হোসেনের সাথে পরোকিয়া সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে গত বছর শেষের দিকে বিয়ের দাবিতে পরোকিয়া নাগোর ফারুকের বাড়িতে অনশন করতে থাকে ওই গৃহবধু। দীর্ঘ ৫দিন অনশন করার পর গ্রামবাসির চাপের মুখে তারা দুই জন গ্রাম ছাড়তে বাধ্য হন। এর কয়েক দিন পরই ওই নারির পূর্বেও স্বামী ঝিনাইদহ কোর্টে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে ঝিনাইদহ জর্জ কোর্টে চলমান রয়েছে। এরই মধ্যে ওই নারির পূর্বের স্বামীর সাথে এক পর্যায়ে আপশ মিমাংসা হয়। এরপর থেকে জোসনা বেগম তার পূর্বের স্বামীর বাড়িতে বসবাস করছিল। কিন্তু মামলাটি ঝিনাইদহ জর্জ কোর্টে চলমান থাকায় মহামান্য কোর্ট তাদের বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করে। এরই ভিত্তিতে গতকাল শুক্রবার বিকালে ঝিনাইদহ সদর থানার এএসআই মনির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে গ্রেফতার করে। তিনি জানান, ওই নারির বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। গতকাল বিকালে গোপান সংবাদের ভিত্তিতে ওয়াড়িয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

শৈলকুপায় ধর্ষন মামলা না তোলায় বাদী ও সাক্ষিদের বিরুদ্ধে মিথ্যা অপহরন ও ধর্ষন চেষ্টা মামলা
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপায় তানিয়া ধর্ষন মামলার সাক্ষি ও বাদীর বিরুদ্ধে পাল্টা অপহরণ ও ধর্ষন চেষ্টা মামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। ধর্ষন মামলার বাদী ইনছান আলী ঝিনাইদহ প্রেসক্লাবে লিখিত ভাবে এই অভিযোগ করেন। লিখিত অভিযোগে উল্লখ করা হয় তানিয়া ধর্ষন মামলার আসামী কলেজ ছাত্র রাব্বুল মোল্লার মা টিউলি খাতুন বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করেন। আদালতের বিজ্ঞ বিরাচক সিএমএ আলিম আল রাজি মামলাটি এজাহার হিসেবে গ্রহন করে শৈলকুপা থানার ওসিকে আগামী ২২ জুলাই তারিখের মধ্যে প্রকৃত ঘটনা তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন। ইনছান আলী লিখিত অভিযোগে উল্লেখ করেন, গত ৩১ মে শৈলকুপা যাদবপুর গ্রামের মোঃ ছাব্দুল মোল্যার ছেলে মোঃ রাব্বুল মোল্যা তার প্রতিবন্ধি বোনকে ধর্ষন করে। এ নিয়ে মামলা করার পর ধর্ষক রাব্বুলের পরিবারের পক্ষ থেকে মামলা তুলে নিতে চাপ সৃষ্টি, হুমকী ও আর্থিক সুবিধা দেওয়ার প্রলোভন দেখানো হয়। প্রভাবশালী ধর্ষক পরিবারের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় তারা বাদী ও সাক্ষিদের ঘরবাড়ি ছাড়া করে। মাঝেমধ্যে এলাকায় গেলে ধর্ষক রাব্বুলের পিতা মোঃ ছাব্দুল মোল্লা, চাচা আজিজুর মোল্লা, বিল্লাল মোল্লা, আফাজ মোল্লা ও প্রতিবেশি সদর উদ্দীনসহ সামাজিক দলের লোজন খুন জখমের হুমকি দেয়। গত ১৪ জুন মধ্যরাতে তারা নিজেরাই নিজেদের পরিবারের এক সদস্যের শরীর কেটে ও স্বর্ণলঙ্কার, নগদ টাকা ডাকাতি এবং ধর্ষনের চেষ্টা চালানোর অভিযোগ দেখিয়ে শৈলকুপা থানায় মিথ্যা অভিযোগ দেয়। শৈলকুপা থানা তদন্ত করে ঘটনাটি কাউন্টার মামলা ও মিথ্যা হওয়ায় মামলা রেকর্ড করেনি। পরবর্তীতে তারা ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ করেন। ইনছান আলী অভিযোগ করেন, প্রতিবন্ধী ধর্ষিতা বোনের বিচার চাইতে গিয়ে আজ আমরা মিথ্যা মামলার জালে জড়িয়ে পথে পথে ঘুরে বেড়াচ্ছি।

প্রকৃত কৃষকেরা সরকারের কাছে ধান বিক্রি করতে পারেনি
ঝিনাইদহ :: ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলায় মোট ৩৮ হাজার ৭শ ৫০ জন কৃষক পরিবার। এর মধ্যে কৃষি অফিস থেকে ৩ হাজার ২শ ১ জন কৃষকের তালিকা উপজেলা খাদ্য বিভাগে প্রেরণ করা হয়েছে। কৃষকেরা সরকারীভাবে প্রথমে ২৭৩ মেট্রিক টন এবং দ্বিতীয় কিস্তিতে ৪৫৫ মেট্রিকটন ধান বিক্রির সুযোগ পাবেন। প্রতিজন সর্বোচ্চ ৩ টন করে ধান সরকারের কাছে বিক্রি করতে পারবেন বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। সরকারের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সিদ্ধান্ত মোতাবেক চলতি বোরো মৌসুমে হরিণাকুন্ডু সরকারী খাদ্য গুদামে ২৬ টাকা কেজি দরে ২৭৩ মেট্রিক টন এবং দ্বিতীয় কিস্তির ৪৫৫ মেট্রিকটন ধান ও ৩৬ টাকা কেজি দরে ১০২৯ মেট্রিক টন বোরো চাল কেনা মে মাস থেকে শুরু হয়ে ৩০ আগষ্ট পর্যন্ত সংগ্রহ করা হবে। ২২৬ মেট্রিকটন ধান এ পর্যন্ত সরবরাহ করা হয়েছে বলে জানান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক। কৃষক সরকারী ক্রয় কেন্দ্রে এসব ধান-চাল সরবরাহ করতে পারলে হাসি ফুটে উঠতো তাদের মুখে। কিন্তু কৃষকদের কাছ থেকে যা ক্রয় করছে তা পরিমানে একেবারে কম। জানা গেছে, চলতি মৌসুমে বোরো ধানের বাম্পার ফলন ঘটিয়েছেন হরিণাকুন্ডুর কৃষকেরা। ধান কেটে ঘরে তুলেছেন আরো আগে। আশানুরুপ মূল্য না পাওয়ায় অনেকে বিক্রি করতে পারছেন না। উপজেলা কৃষি কর্মকর্তা আরশেদ আলী চৌধুরী জানান, হরিণাকুন্ডুতে ৯ হাজার ৫শ ৫০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ করা হয়েছে। চাষকৃত জমি থেকে ৬১ হাজার ৭শ ১৮ মেট্রিক টন বোরো ধান উৎপাদন হয়েছে। জানা গেছে, এবছর ধানের দাম কম থাকায় ও ফসলের উৎপাদন ব্যায় বৃদ্ধি পাওয়ায় খরচের টাকাও ঘরে তুলতে হিমশিম খেতে হচ্ছে কৃষকদের। খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক (চলতি দায়িত্ব) বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচিতে বন্ধ এবং অকার্যকর চালকলের সাথে চুক্তি করে চাল ক্রয় করেছেন বলে অভিযোগ। ক্রয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের স্বাক্ষরিত স্লিপে ধান ক্রয় করা হচ্ছে বলে জানান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক। হরিণাকুন্ডু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সুত্রে জানা গেছে, এ বছর বোরো মৌসুমে হরিণাকুন্ডু উপজেলা থেকে ৪০ জন চালকল মালিকদের মাধ্যমে ১ হাজার ২৯ মেট্রিক টন সিদ্ধ চাউল সংগ্রহ করার কথা। যা গত মাসে শুরু হয়েছে। এ বিষয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা (চলতি দায়িত্ব) রেজাউল হক বলেন, ক্রয় কমিটির সদস্য সচিব হলেও আমার কিছুই করার নেই। আমি অসহায়। আমার কাধে বন্দুক রেখে অন্যরা ফায়ার করছে। গুদামে ধান সরবরাহ করা কৃষকের তালিকা এবং কোন কোন চালকল মালিকদের সাথে চাল ক্রয়ে চুক্তি করা হয়েছে এমন তালিকা তার দপ্তরে নেই। মিল চাতালের অস্তিত্ব নেই এমন মিলের সাথে চুক্তি করা হয়েছে। বিভিন্ন জায়গা থেকে নি¤œমানের চাল ক্রয় করে গুদামে সরবরাহ করা হয়েছে। তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ব্যাতিত কোন তথ্য দিতে পারবেন না বলে জানান। এছাড়া ব্যবসায়ী সিন্ডিকেট রয়েছে তারাই খাদ্য বিভাগ নিয়ন্ত্রন করেন বলেও তিনি জানান।ক্রয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষরিত স্লিপে ধান ক্রয় করা হচ্ছে। সরকারী কর্মচারিরাও খাদ্য গুদামে ধান সরবরাহের স্লিপ পেয়েছেন বলে জানা গেছে। দ্বিতীয় কিস্তির ৪৫৫ মেট্রিকটন ধান ভাগাভাগি করে সরবরাহ করার পায়তারা করা হচ্ছে বলেও জানা গেছে। সম্প্রতি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি কঠোর হঁশিয়ারি দিয়ে বলেছেন, মানসম্পন্ন চাল কেনা নিশ্চিত করতে এবং চলতি মৌসুমে সরকারি ভাবে ধান সংগ্রহের ক্ষেত্রে কোনো রকম অনিয়ম বরদাশত করা হবে না। কৃষকদের হয়রানি করলে সংশ্লিষ্ট খাদ্য কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি উল্লেখ করেন, ধান চাল সংগ্রহের ক্ষেত্রে কোন বিশেষ বরাদ্ধ দেয়ার সুযোগ নেই। ভালো মানের চাল আর ধান নিতে হবে। সরকার কৃষকদের ধানের ন্যায্য মুল্য দিতে সংগ্রহ মুল্য ধার্য করেছে। খাদ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান কিনতে হবে। মধ্যস¦ত্বভোগীরা যেন ফায়দা লুটতে না পারে সে দিকে নজর রাখতে হবে। এ সব বিষয়ে জানতে হরিণাকুন্ডু উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইয়ুল ইসলাম ফোন রিসিভ না করাই তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা নিশ্চিত করতে খাদ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন হরিণাকুন্ডু উপজেলার কৃষকেরা।

গ্যাসের মূল্যবৃদ্ধিতে ঝিনাইদহে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল
ঝিনাইদহ :: গ্যাসের মূল্যবৃদ্ধি, ভারতে মুসলিম হত্যা ও দেশের খুন-ধর্ষনসহ আইনশৃঙ্খলা অবনতির প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।সংগঠনটির জেলা শাখার উদ্যোগে আজ বিকেলে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে পায়রা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার সভাপতি মাস্টার শরিফুল ইসলাম, সহ-সভাপতি ডা: এ এইচ এম মোমতাজুল করীম, সাধারণ সম্পাদক মাওলানা শিহাব উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতি মাহমুদুল হাসান, ইশা ছাত্র আন্দোলন জেলা শাখার সভাপতি মুহা: রাসেল উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বক্তারা, গ্যাসের দাম কমানো, ধর্ষনের সর্ব্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ ও ভারতে মুসলিম হত্যা বন্ধের জন্য ভারত সরকারকে চাপ দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

কলেজ ছাত্রী অন্তসত্ত্বা পিতৃত্বের দাবী প্রত্যাখান হওয়ায় বিষপান
ঝিনাইদহ :: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় কলেজ পড়ুয়া এক ছাত্রী অন্তসত্বা হয়ে পড়েছে। সন্তানের পিতৃত্বের দাবী ছেলের পরিবার প্রত্যাখান করায় ওই ছাত্রী বিষপান করে হাসপাতালে চিকিৎসাও নিয়েছে। ঘটনাটি ঘটেছে হরিণাকুন্ডু উপজেলার জোড়াদহ গ্রামে। গ্রামবাসি জানায়, গত সোমবার (৮ জুলাই) বিকালে হরিণাকুন্ডুর জোড়াদহ কলেজের ওই ছাত্রী জোড়াদহ গ্রামের দক্ষিন পাড়ার ওমর আলী মন্ডলের বাড়িতে অবস্থান নেয়। তখন তার হাতে ছিল ডাক্তারী পরীক্ষার রিপোর্ট। ছাত্রীর দাবী ওমর আলীর প্রবাসি ছেলে পারভেজ হোসেন আলতাফের সাথে দৌহিক সম্পর্কের কারণে সে ২০ সপ্তার অন্তসত্বা। ঘটনার দিন ওই ছাত্রীকে ছেলের পরিবারের লোকজন তাড়িয়ে দিলে রাতেই সে বিষপান করে। প্রথমে তাকে হরিণাকুন্ডু হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার চিকিৎসা শেষে ওই ছাত্রী হরিশপুরে গ্রামে ফিরেছে। শুক্রবার দুপুরে অন্তসত্বা ছাত্রীর মা সুফিয়া খাতুন গনমাধ্যম কর্মীদের মুঠোফোনে জানান, তার মেয়ে ২০ সপ্তার অন্তসত্বা বলে ডাক্তারী পরীক্ষায় উল্লেখ করেছে। জোড়াদহ গ্রামের ওমর আলী মন্ডলের ছেলে পারভেজ হোসেন আলতাফ তার মেয়ের এতো বড় সর্বনাশ করেছে বলেও তিনি অভিযোগ করেন। তিনি জানান, এ বিষয়ে আমার মেয়ে ঝিনাইদহের একটি আদালতে বৃহস্পতিবার অভিযোগ করেছে। এখনো কোর্টের আদেশ হয়নি। বিষয়টি নিয়ে জোড়াদহ ইউনিয়নের মেম্বর দেবাশিষ কুমার সরকার জানান, ৪ মাস আগে এ নিয়ে গ্রামে সালিশ বৈঠক করে দুই পরিবারের মধ্যে সমঝোতা করা হয়। দুই পরিবারের মধ্যে আর্থিক লেনদেনের পর ছেলে পারভেজ হোসেন আলতাফ দুবাই চলে যায়। সে সময় তো প্রেমের সম্পর্কের কথাই জানতাম। এখন মেয়েটি বলেছে সে নাকি ৫ মাসের গর্ভবতী। কি ভাবে কি হলো তাও আমরা বুঝতে পারছি না। ইউপি মেম্বর দেবাশিষ আরো জানান, জোড়াদহ গ্রামে ওমর আলীর বাড়িতে মেয়েটি একটি কাগজ হাতে করে গত সোমবার বিকালে কিছু সময় অবস্থান ও পরে বিষপান করে। ঘটনার দিনে ছেলে পক্ষ আমাকে ডেকেছিল। আমি যেয়ে দেখি মেয়েটি একটি কাগজ হাতে করে বসে আছে। সেদিন আমরা তাকে বুঝিয়ে সুজিয়ে বাড়ি পাঠিয়ে দিই। যা দেখছি এখন সার্বিক বিষয়টি জটিল পর্যায়ে চলে গেছে বলেও তিনি উল্লেখ করেন। এ ব্যাপারে হরিণাকুন্ডু থানার ওসি আসাদুজ্জামান বলেন, কলেজ ছাত্রী গর্ভবতী হওয়ার খবরটি আমি স্থানীয় সাংবাদিকদের কাছ থেকে জানতে পেরেছি। অভিযোগ পেলে তদন্ত করে আমি ব্যাবস্থা নেব।

মরমী কবি পাগলা কানাইয়ের ১’শ ৩০ তম মৃত্যুবার্ষিকী পালন
ঝিনাইদহ :: ঝিনাইদহে মরমী কবি পাগলা কানাইয়ের ১’শ ৩০ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে সদরের বেড়বাড়ি গ্রামে কবির মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় পাগলা কানাই স্মৃতি সংরক্ষণ সংসদ। পরে পাগলা কানাই মাজার প্রাঙ্গণে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। এ সময় সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, জেলা কৃষক লীগের সভাপতি সাজেদুল ইসলাম সোম, সাধারণ সম্পাদক আশরাফুল আলম, পাগলা কানাই ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম, বেড়বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষ আছাদুজ্জামান, পাগলা কানাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাসিরুদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক হাশেম আলী প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠিত হয় বই পাঠ প্রতিযোগিতা, শিশুদের চিত্রাঙ্কন ও আবৃতি প্রতিযোগিতা। সন্ধ্যায় মাজার প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

ঝিনাইদহে মাটি কাটা ভেকু উল্টে চালকের মৃত্যু
ঝিনাইদহ :: ঝিনাইদহের কালীগঞ্জে মাটি কাটা ভেকু গাড়ী ট্রাকে উঠাতে গিয়ে উল্টে চাপা পড়ে রায়হান (২৫) নামে এক ভেকু চালক নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বিকাল সাড়ে ৫টার টার দিকে উপজেলার বকেরগাছী গ্রামে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। নিহত রায়হান যশোরের খাজুরা বাজারের আব্দুর রাজ্জাকের পুত্র। বকেরগাছী গ্রামের স্থানীয়রা জানায়, প্রায় ১ মাস আগে মাটি কাটতে খাজুরা বাজারের রায়হান একটি ভেকু গাড়ী নিয়ে বকেরগাছী গ্রামে আসে। কাজ শেষে শুক্রবার বিকালে তার ভেকু গাড়িটি নিয়ে যাওয়ার উদ্দেশে একটি ট্রাকে তুলছিল। এ সময় অসাবধানতবশত ভেকুটি উল্টে পড়ে চালক রায়হান তার নিচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী দূর্ঘটনায় ভেকু চালকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)