শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৩ আগস্ট ২০২০
প্রথম পাতা » অপরাধ » ঝালকাঠিতে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন
প্রথম পাতা » অপরাধ » ঝালকাঠিতে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন
৯৭৩ বার পঠিত
রবিবার ● ২৩ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন

ছবি : সংবাদ সংক্রান্তগাজী মো.গিয়াস উদ্দিন,ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠিতে সন্ত্রাসী কর্তৃক যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসি মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।
আজ রবিবার ২৩ আগস্ট বিকালে পিপলিতা বাজারে এলাকার শত শত লোক জমায়েত হয়ে দোষীদের বিচারের দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ করেছে। এসময় তারা নির্মম ঘটনার বর্ণনা করে উল্লেখিত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। মানবন্ধনে বক্তারা উক্তঘটনায় প্রধানমন্ত্রী,আমির হোসেন আমু এমপি, ঝালকাঠি জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের নিকট সুবিচার দাবি করেন।
উল্লেখ্য গত ১৪ আগস্ট ঝালকাঠি সদর উপজেলার দক্ষিণ পিপলিতা গ্রামের মহিষকাটা নামক স্থানে রাত ৯টার দিকে অটোড্রাইভার সাইদুল ইসলাম জমাদ্দারকে জমিজমা নিয়ে বিরোধ কে কেন্দ্র করে কয়েকজন সন্ত্রাসীরা মিলে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে কাটাযুক্ত শিমুল গাছের সাথে রশি দিয়ে হাত পা বেঁধে রাখে প্রতিপক্ষরা। তাতেও খ্যান্ত হয়নি সন্ত্রাসীরা নৃশংস হামলার পর তার দুটি চোখ উপড়ে ফেলার চেষ্টা চালালে এলাকাবাসীর প্রতিরোধে তারা ব্যর্থ হয়।
নির্যাতনের শিকার মতিউর রহমান জমাদ্দারের পুত্র অটো রিক্সা চালক মো.সাইদুল ইসলামকে গ্রামবাসির সহায়তায় পুলিশ উদ্ধার করে। ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বরিশাল শেবাচিম হাসাপাতালে ভর্তি করা হলে সাইদুলের অবস্থা অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়।
এলাকাবাসী জানান,দক্ষিন পপিলিতা গ্রামের মোতালেব তালুকদারের পুত্র কেওড়া ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, আঃ খালেক হাওলাদরের ছেলে মোহাম্মদ সালেহ, শাহেদ আলীর পুত্র আলতাফ ডাকুয়াসহ ১০/১৫ জন সন্ত্রাসী মিলে রাত অনুমান ৯টার দিকে ঝালকাঠি শহর থেকে অটো রিক্সা চালিয়ে নিজ বাড়ীতে ফেরার পথে দক্ষিণ পিপলিতা গ্রামের মহিষকাটা নামক স্থানে আটক করে সাইদুলকে হত্যার উদ্দেশ্যে নির্মম অত্যাচার করে। এক পর্যায়ে মৃত্যু নিশ্চিত করতে হাত পা বেঁধে কাটাযুক্ত শিমুল গাছের সাথে রাতভর বেঁধে রাখে। পরের দিন সকালে ফজরের নামাজ পড়তে আসা মুসুল্লিরা দেখে স্থানীয় ইউপি সদস্য ও লোকজন কে নিয়ে তাকে উদ্ধারের চেষ্টা চালালে উক্ত সন্ত্রাসীরা তাতে বাঁধা দেয়। এরপর পুলিশ কে খবর দিলে ঘটনা স্থলে পুলিশ গিয়ে গাছের সাথে হাত পা বাধা সাইদুলকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে আহত সাইদুল ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।
এ বিষয়ে স্থানীয় ২নং ওয়ার্ড ইউপি সদস্য মো: রাকিব উদ্দিন কেনান জানান, জমিজমা নিয়ে বিরোধের কারনে মাসুদ রানা, “মোহাম্মদ সালেহ ও আলতাফ ডাকুয়া গং অটো ড্রাইভার সাইদুল জমাদ্দারকে হত্যার উদ্দেশ্যে নির্মমভাবে হামলা করে মাদার গছের সাথে সারারাত বেধে রাখে। পরের দিন আমি খবর পেয়ে ঘটনা স্থলে গেলে উক্ত সন্ত্রাসীরা আহত সাইদুলকে উদ্ধার করতে আমাকে বাধা দেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে নেয়।
এব্যপারে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.খলিলুর রহমান জানান,এ ঘটনার সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। আহত সাইদুলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং সাইদুলের বোনে আবেদনের প্রেক্ষিতে মামলা রুজু হয়েছে এবং আসামিদের গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত আছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)