শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার
৭৭৮ বার পঠিত
মঙ্গলবার ● ৬ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার

প্রর্তীকি ছবিমো. আবুল কাশেম, ষ্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথে প্রতিদিন বাড়ছে করোনা শনাক্তের হার। নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন একাধিক ব্যক্তি। ইতিপূর্বে উপসর্গ নিয়ে মারা গেছেন অনেকে। উপজেলার গ্রাম-গঞ্জে আশঙ্কাজনক হারে বেড়েছে সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা।
একাধিক উপসর্গ থাকলেও করোনা পরীক্ষায় আগ্রহ দেখাচ্ছেন না কেউ। সামাজিক বিড়ম্বনার ভয়ে চান না টেস্ট করতে। উপজেলার জনসাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারেও উদাসীন হওয়ায় ধীরে ধীরে নাজুক হচ্ছে করোনা পরিস্থিতি।
উপজেলা হাসপাতাল সূত্র জানায়, প্রতিদিন শনাক্ত হচ্ছেন করোনা রোগী। গত সোমবার (৫ জুলাই) উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে টেস্টে তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও চিকিৎসা নিতে গিয়ে নমুনা দিলে সিলেটের বিভিন্ন ল্যাবে করোনা পজেটিভ রিপোর্ট আসছে অনেকের। এ পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪শ ১৯ জনে। বর্তমানে নিজ নিজ গৃহে হোম আইসোলেশনে আছেন ৭০ জন করোনা রোগী।
প্রাণ হারিয়েছেন শিশুসহ ১৫ জন। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩শত ৩৪ জন নারী-পুরুষ। করোনা রোগীদের জন্যে হাসপাতালে আইসিউ বেড না থাকলেও প্রস্তুত আছে ৫টি আইসোলেশন বেড।
এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা সাংবাদিকদের বলেন, যন্ত্র ও জনবল না থাকায় করোনা রোগীদের জন্যে আইসিউ বেড’র ব্যবস্থা নেই। তবে আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে বলে তিনি জানান।

বিশ্বনাথে বিধিনিষেধ না মানায় ১১ জনকে জরিমানা

বিশ্বনাথ :: কঠোর লকডাউনের ৬ষ্ট দিনে স্বাস্থ্যবিধি না মানায় বিশ্বনাথে ১১জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার উপজেলার বিভিন্ন এলাকায়অভিযানকালে বিধিনিষেধ না মানায় ওইসব ব্যক্তিদের বিভিন্ন হারে অর্থদন্ডদেয়া হয়।
এসময় তাদের কাছ থেকে বিভিন্ন হারে জরিমানার ৪ হাজার ৫শত টাকাআদায় করা হয়।অভিযানকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমনচন্দ্র দাস উপজেলার পীরেরবাজারে ১জন ও লামাকাজি এলাকায় ২জনকে ৩মামলায়১হাজার ২শত টাকা অর্থদন্ড দেন। পৃথক ভাবে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)মো. কামরুজ্জামান সদর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ৩জনকে৩মামলায় ১হাজার ২শত টাকা জরিমানা করেন।
অপরদিকে, উপজেলার রামপাশা ও বৈরাগীবাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া ফেরদৌস ৫ জনের কাছ থেকে পৃথক ৫টি মামলায় ২ হাজার ১শ টাকা জরিমানা আদায় করেন।

বিশ্বনাথে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: সারা দেশে চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়মিত টহলের পাশাপাশি বিশ্বনাথ উপজেলায় কর্মহীন অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছে সেনাবাহিনী।
কঠোর লকডাউনের ৬ষ্ট দিন মঙ্গলবার দুপুরে উপজেলা সদরে ত্রাণ বিতরণ করা হয়। এসময় স্থানীয় বাসিয়া ব্রীজের উপর কর্মহীন অসহায় ওদুস্থদের মধ্যে ত্রাণ তুলে দেন বায়ান্ন পদাতিক বিগ্রেডের বিগ্রেডকমান্ডার।
সেনাবাহিনীর নির্দিষ্ট প্যাকেটে করে দুস্থদের দেয়া হয় চাল, ডাল, চিনি, তৈল, আটা ছোলা, আলু, পেঁয়াজ, সাবান ও লবণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী।
সেনা সদস্যরা জানান, বরাবরের মতো অসহায় ও দুঃস্থমানুষদের মধ্যে মানবিক সহায়তা দেয়া হচ্ছে। সেনাবাহিনীর মানবিক এ সহায়তাপ্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন
ভারতীয়  হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন
রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)