শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
রাঙামাটি, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৮ আগস্ট ২০২১
প্রথম পাতা » টিকা » গণটিকা গণহয়রানীতে পরিণত হয়েছে : বাম গণতান্ত্রিক জোট
প্রথম পাতা » টিকা » গণটিকা গণহয়রানীতে পরিণত হয়েছে : বাম গণতান্ত্রিক জোট
৩৭৯ বার পঠিত
রবিবার ● ৮ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গণটিকা গণহয়রানীতে পরিণত হয়েছে : বাম গণতান্ত্রিক জোট

--- সংবাদ বিজ্ঞপ্তি :: বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক অনলাইন সভা গতকাল ৭ আগস্ট সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়। বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা শিশু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কমরেড মানস নন্দী, গণসংহতি আন্দোলনের সম্পাদক কমরেড মনিরুদ্দিন পাপ্পু, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজকুজ্জামান রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড আকবর খান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কমরেড শহীদুল ইসলাম সবুজ, ইউসিএলবি’র সম্পাদক কমরেড অধ্যাপক আব্দুস সাত্তার ও গণসংহতি আন্দোলনের সম্পাদক কমরেড বাচ্চু ভুইয়া।

সভার এক প্রস্তাবে দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর ক্রমবর্ধমান উর্ধ্বগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, সরকারের পরিকল্পনাহীনতা, সমন্বয়হীনতা, আত্মম্ভরীতা ও দুর্নীতি-অনিয়মের ফলেই করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে এবং ক্রমেই নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে। সভায় বলা হয়, সরকারের একেক মন্ত্রী একেক রকম বক্তব্য দিচ্ছে, সকালে এক সিদ্ধান্ত বিকেলে তা বদল করে আরেক সিদ্ধান্ত ঘোষণা করছে যা সরকারের চরম ব্যর্থতা ও অস্থিরতার প্রকাশ।

সভায় নেতৃবৃন্দ বলেন, করোনা কেউ একা বা একদেশের পক্ষে মোকাবিলা করা সম্ভব না, তা গত দেড় বছরে গোটা বিশ্ব বুঝলেও আমাদের দেশের ভোটডাকাতির অবৈধ সরকার যৌথভাবে সমন্বিত উদ্যোগে সকলকে যুক্ত করে করোনা মোকাবিলার পথে না গিয়ে সবকিছুর মতোই করোনা সংকটেও দলীয়করণ ও দলীয় সংকীর্ণতায় এককভাবে চলতে গিয়ে পরিস্থিতি লেজে গোবরে করে ফেলেছে। যার নিকৃষ্টতম শিকার হচ্ছে সাধারণ জনগণ।
সভার অপর এক প্রস্তাবে বলা হয়, বাম জোট ২০২০ সালের এপ্রিল থেকেই সর্বদলীয় সভা করে করোনাকে জাতীয় দুর্যোগ ঘোষণা করে মোকাবিলায় সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছিল, কিন্তু সরকার তাতে কর্ণপাত করেনি।

সভার আরেক প্রস্তাবে বলা হয়, টিকা নিয়েও নানা তুঘলকি কান্ড করছে। শুরুতেই সরকার শুধুমাত্র ভারতের উপর নির্ভরশীল হওয়ায় দেখা দেয় অনিশ্চয়তা। চীনকে সিনোভ্যাকের ৩য় ধাপের ট্রায়ালের অনুমতি দেয়া হয়নি। কিন্তু এখন সিনোভ্যাক থেকেই ৭ কোটি ডোজ টিকা কেনার কথা বলা হচ্ছে। যদি ঐ সময় সিনোভ্যাকের ট্রায়াল হতো এবং যৌথভাবে উৎপাদনে যেতো তাহলে এতো দিনে প্রায় সকলের টিকা নিশ্চিত করা যেতো। এখন আবার টিকা প্রদানেও নানা অনিয়ম দেখা যাচ্ছে। প্রয়োজনীয় প্রস্তুতি, জনবল নিয়োগ ও সুনির্দিষ্ট পরিকল্পনার অভাবে এবং দলীয়করণের ফলে গণটিকা গণহয়রানীতে পরিণত হয়েছে।

আগামী ১৮ আগস্ট সারাদেশে সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে। ঢাকায় ঐদিন সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।





টিকা এর আরও খবর

নবীগঞ্জে শিশুদের কোভিড ১৯ এর টিকার উদ্বোধন নবীগঞ্জে শিশুদের কোভিড ১৯ এর টিকার উদ্বোধন
সিলেটে স্থায়ীভাবে বন্ধ হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ সিলেটে স্থায়ীভাবে বন্ধ হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ
একদিনে এক কোটি কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচি’র আওতায় রাঙামাটিতে করোনার প্রথম ডোজ টিকা নিতে অসংখ্য লোকের ভীড় একদিনে এক কোটি কোভিড ভ্যাকসিন প্রদান কর্মসূচি’র আওতায় রাঙামাটিতে করোনার প্রথম ডোজ টিকা নিতে অসংখ্য লোকের ভীড়
প্রথম ডোজ টিকা নিতে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে ভীড় প্রথম ডোজ টিকা নিতে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে ভীড়
ঝালকাঠিতে গণটিকা কার্যক্রম সফল করতে মতবিনিময় সভা ঝালকাঠিতে গণটিকা কার্যক্রম সফল করতে মতবিনিময় সভা
রাঙামাটি শহরে কাগজপত্রবিহীন করোনা টিকা নিতে পারবে রাঙামাটি শহরে কাগজপত্রবিহীন করোনা টিকা নিতে পারবে
বিশ্বনাথে ৫৪৩৮ শিক্ষার্থীকে করোনার ভ্যাকসিন প্রদান বিশ্বনাথে ৫৪৩৮ শিক্ষার্থীকে করোনার ভ্যাকসিন প্রদান
ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে উপহার গণটিকা প্রদান দ্বিতীয় ডোজ ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে উপহার গণটিকা প্রদান দ্বিতীয় ডোজ
কাউখালীতে করোনা টিকা নিতে আসা মানুষের উপছে পড়া ভিড় কাউখালীতে করোনা টিকা নিতে আসা মানুষের উপছে পড়া ভিড়
ডিসেম্বরের মধ্যে সকল প্রাপ্ত বয়স্ক নাগরিকদের টিকা প্রদানের দাবি বাম গণতান্ত্রিক জোটের ডিসেম্বরের মধ্যে সকল প্রাপ্ত বয়স্ক নাগরিকদের টিকা প্রদানের দাবি বাম গণতান্ত্রিক জোটের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)