শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৯ আগস্ট ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে আবারক আলী চেয়ারম্যন গ্রেফতার
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে আবারক আলী চেয়ারম্যন গ্রেফতার
৩৮৭ বার পঠিত
সোমবার ● ৯ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে আবারক আলী চেয়ারম্যন গ্রেফতার

ছবি : সংবাদ সংক্রান্ত-মো. আবুল কাশেম।মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে হেফাজতের হরতালে আমতৈল পিছেরমূখে মারামরির ঘটনায় দায়েরকৃত মালাতেই গ্রেপ্তার হতে হলো দৌলতপুর ইউনিয়নের প্রাক্তণ চেয়ারম্যান বিএনপি নেতা আবারক আলীকে (৬০)।

গতকাল রবিবার (৮ আগস্ট) সন্ধ্যায় সিঙ্গেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবারক আলী সিঙ্গেরকাছ পশ্চিমগাঁওয়ের মৃত হাজী রাশিদ আলীর ছেলে এবং ওই শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিংবডির সভাপতির দায়িত্বেও রয়েছেন তিনি।এর আগে গত রবিবার (০১ আগস্ট) ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ততা নেই।

ঘটনাস্থলেও তিনি ছিলেননা এমন অভিযোগ এনে সিলেট রেঞ্জর ডিআইজি, পুলিশ সুপার ও ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি দেন আবারক আলী। স্মারকলিপিতে তিনি উল্লেখ করেছেন মামলায় ৪১ নং আসামি করা হয়েছে জেনে তিনি বাদীর সঙ্গে যোগাযোগ করেন।

মামলার বাদী ধলিপাড়ার নাজমুল ইসলাম শিপুও তাকে স্থানীয় মুরব্বীদের সামনে প্রকাশ্যে জানিয়েছেন তিনি তাকে আসামি করেননি এবং ওই ভিডিও চিত্র ও তার কাছে রয়েছে। কিন্তু অভিযোগ দিয়েও শেষ রক্ষা হয়নি তার।

অভিযোগ দেওয়ার সাত দিনের মাথানায় ওই মামলাতেই গ্রেপ্তার হতে হয়েছে তাকে।আবারক আলীর স্ত্রী আয়তেরা বেগমের (৫০) দাবি, বিনা দোষে তার স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। তার স্বামী মারামারির দিন সিঙ্গেরকাছ বাজারে নিজ ব্যবসা প্রতিষ্টানে ছিলেন।

শত্রুতা মিটাতে স্থানীয়রা তার স্বামীকে ওই মামলায় আসামি করেছেন। আর এসকল বিষয়াদি উল্লেখ করে ওই মামলা ও হয়রানি থেকে রক্ষা পেতে গত রবিবার (০১ আগস্ট) তার স্বামী প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট আবেদনও জানিয়েছেন।

কিন্তু তারপরও তার স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান এ প্রতিবেদককে বলেন, হেফাজতের ডাকা হরতাল চলাকালে আমতৈল পিছেরমূখে মারামারির মামলায়ই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলেও জানান তিনি। জানা গেছে, চলতি বছরের ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতাল চলাকালে ট্রাক আটকানো নিয়ে সিলেটের বিশ্বনাথ-লামাকাজি সড়কের আমতৈল পিছেরমূখে ‘আমতৈল ও ধলিপাড়া’ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাঁধে।

এতে দুই গ্রামের ৩০ জনসহ ৫ পুলিশ সদস্যও আহত হন। এ ঘটনার প্রায় একমাস পর গত ২৯ এপ্রিল ৬২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন ধলিপাাড়ার নাজমুল ইসলাম শিপু, (মামলা নং ২৯)। মামলায় আরও ২৫০জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

বিশ্বনাথে ‘ফ্রী অক্সিজেন সার্ভিস’ সুন্দর আলী রুহুল

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকায় বেড়ে চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। করোনা আক্রান্ত না হয়েও অনেকেই আবার ভোগছেন শ্বাসকষ্ঠ রোগে। যে কারণে সঙ্কট তৈরি হচ্ছে অক্সিজেনের।

আর করোনাকালীন সময়ে উপজেলা ও পৌরবাসীকে অক্সিজেন সহায়তা দিতে বিশ্বনাথ সদর ইউনিয়ন যুবলীগের সদস্য সচিব ও বিশ্বনাথ নতুন বাজার বণিক কল্যাণ সমিতির ২নং ওয়ার্ডের কমিশনার সুন্দর আলী রুহুল শুরু করেছেন ‘ফ্রী অক্সিজেন সার্ভিস’।

ফোন করলেই করোনা ও শ্বাসকষ্ঠ রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হচ্ছেন যুবলীগ নেতা সুন্দর আলী রুহুল। সেটা রাত হোক কিংবা দিন। গত এক মাস থেকে নিজের অর্থায়নে মানুষকে এ সেবা দিয়ে যাচ্ছেন রুহুল। ইতিমধ্যে উপজেলা ও পৌর এলাকার প্রায় অর্ধশতাধিক রোগীকে দিয়েছেন অক্সিজেন সেবা। অক্সিজেনের পাশাপাশি সুন্দর আলী রুহুল অ্যাম্বুলেন্স সেবাও দিয়ে যাচ্ছেন।

যেকারণে প্রচারবিমূখ যুবলীগ নেতার বন্ধু-বান্ধবরা এখন তার নাম দিয়েছেন ‘অক্সিজেন বন্ধু রুহুল’। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাসছেন প্রশংসায়।

যুবলীগ নেতা সুন্দর আলী রুহুলের সাথে আলাপ করে জানা যায়, প্রথমে তার অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য ছোট দুইটি অক্সিজেন সিলিন্ডার কিনেন। পরে গত জুলাই মাসের শেষের দিকে যখন বিশ্বনাথে করোনা রোগীর সংখ্যা বেড়ে যায়। ফলে অক্সিজেন সংকট দেখা দেয়।

এরপর থেকেই তিনি ছোট আরও ৪টি ও বড় একটি সিলিন্ডার কিনে ফ্রি সার্ভিস শুরু করেন। প্রতিটি বড় সিলিন্ডার রিফিলে তার ব্যয় হয় ১ হাজার ৫ শত টাকা আর ছোট সিলিন্ডারে ২শত টাকা করে। তবে অক্সিজেন সিলিন্ডার রিফিলে বেশ কষ্ট করতে হয় রুহুলকে।

আর গ্রামের রোগীদের বাড়িতে মাঝ রাতে নিজের কাঁধে করে সিলিন্ডার নিয়ে পৌঁছে দেয়ার অভিজ্ঞতার গল্পও শেয়ার করেন তিনি। এই কাজগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার না করা প্রসঙ্গে তিনি বলেন, রোগীর কাছে সিলিন্ডার নিয়ে যাওয়ার সময় নিজেরও আক্রান্তের ঝুঁকি থাকে। তাই যেখানে যাই শুধু কাজ করেই চলে আসি। আর রোগীর সামনে গেলে তাদের দেখে নিজের ছবি তোলার কথা মাথায়ই আসেনা।

সুন্দর আলী রুহুল বিশ্বনাথের অন্যতম মুক্তিযোদ্ধা সংগঠক ও উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধকালীন সময়ের সভাপতি আলহাজ্ব মনু মিয়ার ভাতিজা।

তিনি বলেন, মুক্তিযোদ্ধের সময় আমার পরিবার অনেক ত্যাগ করেছে। এই করোনাযুদ্ধে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের আহবান জানিয়েছেন যার যার অবস্থান থেকে করোনাযুদ্ধ মোকাবিলা করার জন্য, আর এ কারনেই বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে মানুষের প্রতি থাকা ভালবাসা থেকেই নিজস্ব অর্থায়নেই উদ্যোগ নিয়েছেন বলে জানান যুবলীগ নেতা সুন্দর আলী রুহুল।

সেবা পাওয়া রোগীর এক স্বজন জানাইয়া গ্রামের কাওছার আলী জানান, অনেক জায়গায় খোঁজ করে অক্সিজেন সিলিন্ডার টাকা দিয়েও পাইনি। ফেসবুকে ভাইরাল হওয়া আরও দুই-তিনটি ফ্রি অক্সিজেন সেবা দেওয়া সংগঠনের সাথে যোগাযোগ করেও অক্সিজেন পাইনি। অবশেষে এক ফোন কলের মাধ্যমেই সুন্দর আলী রুহুল ফ্রী অক্সিজেন সার্ভিসটি আমাদের দিয়েছে। তার মানবিকতার কাছে আমরা কৃতজ্ঞ।

আরেক সেবা গ্রহিতা উপজেলা ছাত্রলীগের সাবেক যগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইট জানান, একটি মানবিক উদ্যোগ রুহুলের। ফোন করার আধঘন্টার মধ্যে অক্সিজেন নিয়ে বাড়িতে হাজির হয়েছেন রুহুল। যুবলীগ নেতা রুহুলের মানবিক এ কাজকে স্যালুট জানাই।

সুন্দর আলী রুহুল আরও জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির শ্বাসতন্ত্র দুর্বল হয়ে পড়ার কারণে প্রয়োজনীয় অক্সিজেন তিনি নিতে পারেন না। রোগীর অবস্থা জটিল হলে অক্সিজেন দিতে হয়। তাই তাদের সুবিধার্থে আমি দিন-রাত ২৪ ঘন্টা প্রস্তুত থাকি।

রাত চারটায় বৃষ্টিতে ভিজেও আমরা করোনা আক্রান্ত রোগীর বাড়িতে বিনামূল্যে অক্সিজেন পৌঁছে দিয়েছি। এছাড়া দুটি অ্যাম্বুলেন্স সার্ভিসেও কোন ডিমান্ড থাকেনা আমাদের কর্মীদের। তাই করোনা, শাস্বকষ্ঠ ও বার্ধক্য জনিত রোগে আক্রান্তের কারো শ্বাসকষ্ট দেখা দিলে আমাদের ০১৭১২-৩০১৭৫২ এই নাম্বারে যোগাযোগ করলে বিনা খরচে আক্রান্ত রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে যাবে ইশাআল্লাহ।





সকল বিভাগ এর আরও খবর

কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১
রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী
দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত
রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)