শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » খাজাঞ্চি ইউনিয়নে বিএনপির সমর্থিত কোন প্রার্থী নেই : গিয়াস উদ্দিন
প্রথম পাতা » সকল বিভাগ » খাজাঞ্চি ইউনিয়নে বিএনপির সমর্থিত কোন প্রার্থী নেই : গিয়াস উদ্দিন
২৩৯ বার পঠিত
সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খাজাঞ্চি ইউনিয়নে বিএনপির সমর্থিত কোন প্রার্থী নেই : গিয়াস উদ্দিন

--- বিশ্বনাথ প্রতিনিধি :: আগামী ৩১ জানুয়ারি সিলেটের বিশ্বনাথের খাজাঞ্চি ইউনিয়ন নির্বাচনে বিএনপির সমর্থিত কোন প্রার্থী নেই।

কারন বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ নিচ্ছে না। তাই দল কাউকেই সমর্থন দেয়নি। স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন প্রার্থীরা।

এক্ষেত্রে ইলিয়াস পত্মী তাহসিনা রুশদী লুনার মতামত নিয়ে নির্বাচনে অংশ নিয়েছি বলে সাংবাদিকদের এমনটাই জানালেন জেলা বিএনপির সাবেক সদস্য ও খাজাঞ্চি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন।

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে স্থানীয় রাজাগঞ্জ বাজারে নির্বাচন উপলক্ষে উপজেলার কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তালুকদার মো. গিয়াস উদ্দিন বলেন, নির্বাচনের মনোনয়ন ফর্ম কেনার আগে ইলিয়াসপত্নী লুনা ম্যাডামের সাথে যোগাযোগ করেছি। তিনি বলেছেন দল যেহেতু নির্বাচনে অংশ নিচ্ছে না, তাই কাউকেই বিএনপি থেকে সমর্থন দেয়া যাবে না।

তিনি ব্যক্তিগতভাবে আমাকে নির্বাচনের জন্য বলেছেন বলেই আমি তাঁর গ্রিণ সিগনাল পেয়ে মনোনয়ন দিয়েছি।

মনোনয়ন বাতিলের দিন অব্দি আমি অপেক্ষা করেছিলাম যদি অন্য কাউকে দল থেকে বা ম্যাডাম নাম ঘোষণা করেন তাহলে নির্বাচনে অংশ নিতাম না। যেহেতু কারো নাম বলা হয়নি সেহেতু আমি আমার গ্রীণ সিগন্যাল পেয়ে গেছি।

তিনি আরও বলেন, এখন যারা ইউনিয়নে দলের শৃঙ্খলা ভঙ্গ করে বিএনপির প্রার্থী দাবি করছেন বা তার পক্ষে গোঠা কয়েক নেতাকর্মি ভোটের মাঠে এসে প্রচারণায় অংশ নিচ্ছেন।

তারা সাধারণ ভোটারদের বিভ্রান্ত করছেন। তারা ভোটারদের নিয়ে তামাশায় লিপ্ত হয়েছেন।
এক্ষেত্রে তিনি ভোটারদের সচেতন হওয়ার আহবান জানান।

তিনি বলেন, ইউনিয়নে বিএনপির একটি ভোট ব্যাংক রয়েছে। আমার এই ভোট ব্যাংক নষ্ট করতে এবং আমাকে পরাজিত করতে মোটা অংকের টাকায় আওয়ামী লীগের প্রার্থীর সাথে আতাত করে আওয়ামী লীগের প্রার্থীকে নির্বাচিত করার পায়তারা করছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তালুকদার গিয়াস চেয়ারম্যান বলেন, এবার ইভিএম মিশিনে প্রথমবারের মতো ইউনিয়নে ভোট গ্রহণ হবে। ইভিএম সম্পর্কে সাধারণ ভোটারদের কোন ধারণা নেই। এজন্য তিনি অন্তত দুইদিন ইউনিয়নের প্রতিটি সেন্টারে মক ভোট হওয়া জরুরী।

আর ইভিএমের ভোটেও সচ্ছতা নেই এমন শঙ্কা জানিয়ে তিনি সচ্ছ ও নিরপেক্ষ একটি ভোট উপহার দেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

তিনি বলেন, নির্বাচনের তিনদিন আগে আমাকে পুলিশী হযরানী করতে তারা আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করার পরিকল্পনা করছে। নৌকা প্রতীকের সমর্থকরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা ছিল কিন্তু আমার দলের অন্য প্রার্থীর সমর্থকরা আমার পোস্টার ছিড়ে আচরণ বিধি লঙ্গন করছে।

তিনি ইউনিয়নবাসীকে আগামী ৩১ জানুয়ারি আনারস মার্কায় ভোট দেয়ার অনুরোধ জানিয়ে আরও বলেন, ইউনিয়নের ৭০ ভাগ ভোট আমার পক্ষে রয়েছে। আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী অনেকেই হয়েছেন।

তাদেরকে এলাকার ভোটাররা চিনেন না। যদি কোনো ধরণের ভোট কারচুপি না হয় তাহলে বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আশা ব্যক্ত করেন।
মতবিনিয়মকালে উপস্থিত ছিলেন, এলাকার মুরব্বি ওয়াব উল্ল্যাহ, জমসেদ আলী, আশিক মিয়া, সংগঠক শরীফ আহমদ রাজু, মোজাহিদ আলী, নজরুল ইসলাম, মিরাজ মিয়া, পাবেল আহমদ, রুবেল আহমদ, কবির আহমদ, আরজু মিয়া, সাজ্জাদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, খাজাঞ্চি ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ আগামী ৩১ জানুয়ারি। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৫১৭। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৭০১, নারী ভোটার ১০ হাজার ৮১৬। কেন্দ্র সংখ্যা ১৩টি, বুথ সংখ্যা ৬০টি। খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সদস্য পদে ৪৩জন ও সংরক্ষিত সদস্য পদে ১১জন অংশগ্রহণ করছেন।

বিশ্বনাথে ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র কম্বল বিতরণ

বিশ্বনাথ :: গরীব অসহায় চার শতাধিক শীতার্থ মানুষের মধ্যে সিলেটের বিশ্বনাথে ‘খাজাঞ্চী ইউনিয়ন ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে শনিবার (২২ জানুয়ারী) সকালে কম্বল (শীতবস্ত্র) বিতরণ করা হয়েছে। সিলেট শহরতলীর বাইপাস রোডস্থ আল-নূর জামে মসজিদে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শেষে খাজাঞ্চী ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সংগঠনের প্রতিনিধিদের হাতে বিতরণের জন্য ওই কম্বল বিতরণ করা হয়।

সংগঠনের প্রতিনিধি গোলাম আযম মঞ্জুর সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ এইড ইউকের সাবেক সভাপতি মিছবাহ উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী ফজলু মিয়া ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু।

এসময় উপস্থিত ছিলেন সামজসেবক আতাউর রহমান, প্রবাসী জবির আহমেদ নাজমুল, বিশ্বনাথ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ জামাল মিয়া, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সংগঠক মাওলানা কামাল হোসেন, ওয়েলফেয়ার এসোসিয়েশনের ওয়ার্ড প্রতিনিধি মনসুর আলম, ডাঃ হানিফ আলী, আমিনুর রহমান, শহিদ আলী, তাজ উদ্দিন, জিয়াউর রহমান, রিপন মিয়া প্রমুখ।

শীতবস্ত্র বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করতে ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যবৃন্দসহ যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন খাজাঞ্চী ইউনিয়ন ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতি কাউন্সিলর ফলিক চৌধুরী, সাধারণ সম্পাদক হাবিব মিয়া ও অর্থ সম্পাদক আশরাফ উদ্দিন।
প্রসঙ্গত এই সংগঠনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ, মহামারী করোনা ভাইরাস, রামাদান ও ঈদ উপলক্ষ্যে খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ, শিক্ষার্থীদেরকে স্কুল ড্রেস প্রদান ও মসজিদ উন্নয়ন কাজে অনুদান প্রদানসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হয়।

বিশ্বনাথে দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ মাদ্রাসার বার্ষিক জলসা ও পাগড়ী বিতরণ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলার বৃহস্পতিবার দুপুর ২টা থেকে রাত ১টা পর্যন্ত দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার ১৬তম বার্ষিক জলসা ও হিফজ সমাপনী ছাত্রদের মধ্যে পাগড়ী বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন শাহজালাল ডি.ওয়াই কামিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত আল্লামা কমর উদ্দিন চৌধুরী ফুলতলী। বয়ান শেষে হিফজ সমাপনী ছাত্র মেহেদী হাসান ও বাহা উদ্দিন মাছুমের মাথায় পাগড়ী পড়িয়ে দেন প্রধান অতিথি।

দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মখলিছুর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় প্রধান বক্তার বয়ান পেশ করেন ঢাকার দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস হযরত আল্লামা আজাদ হোসাইন ছালেহী। বিশেষ অতিথির বয়ান পেশ করেন রাখালগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা শিহাব উদ্দিন আলিপুরী, মিয়ারবাজার শাহচান্দ-শাহকালু আলীম মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা আব্দুল মুক্তাদির খাঁন।

খতমে খাজানের মাধ্যমে দোয়ার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আয়-ব্যায়ের হিসাব পেশ করে বক্তব্য রাখেন মাদ্রসার সুপারিনটেনডেন্ট মাওলানা শাহাব উদ্দিন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বয়ান পেশ করেন হাজী তোরাব উল্লাহ ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আমির আলী, দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মিজানুর রহমান, মাওলানা লায়েক আহমদ, পাড়–য়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জহিরুল ইসলাম, দৌলতপুর দক্ষিণপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নূরে আলম, দৌলতপুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল কুদ্দুস নূরী ইছামতি, হাসনাজি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রহমান জামী।

এসময় দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হামিদ খান সুমেদ, সংগঠক হাফিজ আরব খান প্রমুখসহ এলাকার মুরব্বীয়ান, যুবক, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন এলাকার আগত মুসল্লিয়ানগণ।
বিশ্বনাথে হাসপাতালে বাড়ছে শ্বাসকষ্ট ও সর্দি-জ্বরের রোগী

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলা হাসপাতালে বেড়েছে জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত রোগীর সংখ্যা।

এদের মধ্যে বিভিন্ন বয়সী মহিলা রোগীর সংখ্যাই বেশি। বহির্বিভাগে প্রতিদিন নারী-পুরুষ ও শিশুসহ প্রায় ৪০০ রোগীর চিকিৎসা দেয়া সেবা দেয়া হচ্ছে। ভর্তি হচ্ছেন গড়ে ২০-২৫ জন।

হাসপাতাল সূত্র জানায়, গত এক সপ্তাহ থেকে হঠাৎ করে অস্বাভাবিকভাবে বেড়েছে রোগীর সংখ্যা। যা স্বাভাবিক সময়ের তুলনায় দ্বিগুণ।

আজ রবিবার সরেজমিন উপজেলা হাসপাতালে গিয়ে দেখা যায়, চিকিৎসা সেবা নিতে আসা মানুষের দীর্ঘ সারি। এদের মধ্যে নারী ও শিশুদের সংখ্যাই বেশি।

তাদের সেবা দিচ্ছেন তিনজন করে সরকারি বিশেষজ্ঞ চিকিৎসক। দেয়া হচ্ছে পর্যাপ্ত ঔষধও। এদের মধ্যে জটিল রোগীদের ভর্তি করা হচ্ছে ইনডোরে (আন্তবিভাগে)।

এসময় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসা নিতে আসা রাবেয়া বেগম (৪০) নামের একজনের সাথে কথা হয়।

তিনি এ প্রতিবেদককে জানান, গত দু’দিন ধরে প্রচণ্ড জ্বর, শ্বাসকষ্ট ও শরীর ব্যথায় ভুগছেন তিনি। আজ চিকিৎসা নিতে এসেছেন।

ইনডোরে চিকিৎসা নেয়া ফটোসাংবাদিক শফিকুল ইসলাম শফিক জানান, জ্বর আর গলা ও পেট ব্যথা নিয়ে তিনি তিনদিন হাসপাতালের ইনডোরে ভর্তি থেকে চিকিৎসা নিয়ে এখন কিছুটা সুস্থ বোধ করছেন।

এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা বলেন, আবওহাওয়া পরিবর্তনের কারণে বিভিন্ন ধরনের রোগজীবাণুতে আক্রান্ত হয় মানুষ।

শীতের শুরুতে সারাদেশেই রোগীদের সংখ্যা একটু কম হয়।

শীতের প্রকোপ বাড়ার সাথে সাথে বাড়ে রোগীর সংখ্যা। প্রতিদিন পর্যাপ্ত ঔষধ সরবরাহসহ শতাধিক রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

যারা বেশি অসুস্থ তাদের ইনডোরে ভর্তি করে চিকিৎসা সেবা নিশ্চিত করছি আমরা। পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্যাকসিন প্রদান কার্যক্রম নিয়মিত চালু রাখা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)