শিরোনাম:
●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
রাঙামাটি, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১০ মার্চ ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ থানার এসআই অলক দাসের বিরুদ্ধে তদন্ত বাণিজ্যের অভিযোগ
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ থানার এসআই অলক দাসের বিরুদ্ধে তদন্ত বাণিজ্যের অভিযোগ
৩৬৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ১০ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ থানার এসআই অলক দাসের বিরুদ্ধে তদন্ত বাণিজ্যের অভিযোগ

--- বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ থানায় কর্মরত পুলিশের এসআই অলক দাসের বিরুদ্ধে তদন্ত বাণিজ্য ও ঘুষ বাণিজ্যের গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

ফলে সাধারণ মানুষ ন্যায়-বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন। বুধবার (৯ মার্চ) সিলেটের পুলিশ সুপার বরাবরে দাখিলকৃত এক আবেদনে এ অভিযোগ করা হয়েছে।

বিশ্বনাথ থানার টেংরা চানপুর গ্রামের মোঃ আব্দুল খালিক লিখিত আকারে এ অভিযোগ করেন।

অভিযোগে প্রকাশ, গত বছরের (২০২১ সালের) ৩ মে আব্দুল খালিকের বাড়িতে হামলা ও লুটপাট চালায় একদল সন্ত্রাসী। হামলায় আব্দুল খালিকের স্ত্রী ও ছেলে-মেয়েরা গুরুতর আহত হন। তাদেরকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আব্দুল খালিক বাদী হয়ে ৮ জনকে এজাহারভুক্ত আসামী করে বিশ্বনাথ থানায় একটি মামলা ( নং-৬ (৫)২১} করেন। মামলাটি তদন্তের প্রথম দায়িত্ব পান থানার এসআই নূর হোসেন।
পরবর্তীতে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় থানার এসআই অলক দাসকে।

তদন্তের দায়িত্ব পেয়ে এসআই অলক দাস বেশ কয়েকবার বাদী আব্দুল খালিকের বাড়ি গিয়ে তার কাছে ঘুষ দাবি করেন। ঘুষ না দিলে মামলার ফাইনাল রিপোর্ট এমনটি বাদীর বিরুদ্ধে ২১১ ধারায় পাল্টা প্রসিকিউশন দাখিল করে তাকে জেলে ঢুিকয়ে দেবেন বলে হুমকি-ধমকি দিতে থাকেন।

আব্দুল খালিক জানান, আমি গরীব মানুষ, তাই এসআই অলক দাসের চাহিত ঘুষের এত টাকা দিতে পারিনি। ফলে তদন্ত কর্মকর্তা তার মামলাটির বারোটা বাজিয়ে তিনজন আসামিকে বাদ দিয়ে গত বছরের ৩০ ডিসেম্বর আদালতে নামমাত্র একখানা চার্জশিট দাখিল করেন।

আদালতে দেওয়া চারশিটে এসআই অলক দাস মোটা অংকের টাকার বিনিময়ে মামলার এজাহারভুক্ত ৩, ৬ ও ৭ নং গুরুতর আসামীকে ঘটনার দায় থেকে অব্যাহতি দিয়ে দেন। ফলে বাদী আব্দুল খালিক ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হয়েছেন।

এ ব্যাপারে আব্দুল খালিক বিশ্বনাথ থানার তদন্ত কর্মকর্তা এসআই অলক দাসের বিরুদ্ধে শাস্তিমূলক ও আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানান। সিলেটের পুলিশ সুপার কার্যালয়ের ডেক্স শাখা অভিযোগে প্রাপপ্তির সত্যতা নিশ্চিত করেছে।

বিশ্বনাথে ঘুষ না দেয়ায় প্রবাসীর বিরুদ্ধে মামলা- কমিশনার বরাবরে স্মারকলিপি

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে সরকারি খাস খতিয়ানভুক্ত জমি, নদীর তীর, জলাশয় জবরদখল, হাট বাজারসহ নদীর তীরবর্তীস্থানের সরকারি জমিতে গাছ কেটে নেয়া হলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হয় না।

এমনকি বিশ্বনাথ থানা সদরের নতুন ও পুরাতন বাজারে প্রশাসনের নাকের ডগায় বাসিয়া নদীর চর দীর্ঘদিন ধরে অবৈধ দখল করে রাখলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

কিন্তু একজন প্রবাসীর বোন নদীর চর ভরাট ভূমিতে গাছ রোপন করে লাকড়ীর জন্য কয়েকটি গাছ বিক্রি করায় যুক্তরাজ্য প্রবাসীর বিরুদ্ধে থানায় একটি সাজানো মামলা দায়ের করা হয়েছে।

বিশ্বনাথ থানার মামলা নং-২২, তারিখ- ২৭/০২/২০২২ইং, ধারা ৪৪৭/৩৭৯/৪২৭| খালেদ আহমদ বাদী হয়ে মামলা দায়ের করেন। এ সাজানো মামলা দায়েরের পর বিলপার গ্রামে এলাকাবাসী একাধিক বৈঠক করে মামলা প্রত্যাহার ও হয়রানী বন্ধে দাবী জানিয়েছেন।

মঙ্গলবার (৮ মার্চ) সিলেট বিভাগীয় কমিশনার বরাবরে এলাকাবাসীর পক্ষে একটি স্মারকলিপিও প্রদান করা হয়েছে। স্মারকলিপি পাঠ করে বিভাগীয় কমিশনার বিস্মিত হয়ে পড়েন এবং ব্যবস্থা গ্রহণে এলাকাবাসীকে আশ্বাস দেন।

এ তথ্যটি নিশ্চিত করেছেন আব্দুর রহমান ও জালাল উদ্দিন।

জানা যায়, উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের দ্বীপবন্ধ প্রকাশিত বিলপার গ্রামের মৃত হরমান আলীর পুত্র ইন্তাজ আলী ছোটবেলা থেকে যুক্তরাজ্যে বসবাস করে আসছেন।

তাঁর বড় বোন ৭৫বছর বয়সী সোনাবান বেগম ইন্তাজ আলীর বাড়ীতে থাকেন। সোনাবান বিবি নদী ভাঙ্গনে যাওয়া চর ভরাট ভূমিতে কয়েকটি গাছ লাগান এবং কিছুদিন পূর্বে ঐ গাছগুলো অন্যলোকের নিকট লাকড়ির জন্য বিক্রি করেন।

কয়েকদিনপূর্বে প্রয়াগমল ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি কর্মকর্তা খালেদ আহমদ ইন্তাজ আলীর বাড়ীতে গিয়ে তাঁর বিরুদ্ধে গাছ কাটার মামলা দায়েরের হুমকি দেন এবং তাকে যদি ৫০ হাজার টাকা এবং বিশ্বনাথ সহকারি কমিশনার ভূমিকে আরো ৫০ হাজার টাকা দেয়ার প্রস্তাব দেন।

এতে ইন্তাজ আলী অপারগতা করেন। পরদিন ইন্তাজ আলী তার স্ত্রী, বোনকে নিয়ে বিশ্বনাথ সহকারি কমিশনার (ভুুমি) আসমা জাহান সরকারের অফিসে গেলে আসমা জাহান সরকার বিভিন্ন ধরনের অপমানজনক কথাবর্তা বলে তাদেরকে অফিস থেকে বের করে দেন।

তখন ইন্তাজ আলী তাঁকে বুঝানোর চেষ্টা করেন যে, গাছ কাটার ঘটনার সাথে তিনি কোনমতই জড়িত নয়। এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। কিন্তু তারপর মামলা দিয়ে তাকে দেখে নেবেন বলে হুমকি প্রদান করেন।

এমতাবস্থায় সহজ সরল ইন্তাজ আলী ও তার পরিবার মানসিকভাবে ভেঙ্গে পড়েন।
এলাকাবাসী স্মারকলিপিতে অতিসত্ত্বর প্রবাসী রেমিটেন্সযোদ্ধার বিরুদ্ধে সাজানো মামলা প্রত্যাহার ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

অভিযুক্ত ইন্তাজ আলী জানান, গাছ রোপন ও কতৃনের বিষয়ে আমি কিছুই জানিনা। আমি তপশীলদারকে জানিয়েছিলাম, সরকারি জায়গায় যদি আমার বোন গাছ রোপন ও কাটা ভূল হয়, তাহলে আপনাদের মালামাল নিয়ে যান।

কিন্তু আমি তাদের দাবী অনুযায়ী টাকা না দেয়ায় আমার বিরুদ্ধে সাজানো মামলা দেয়া হয়েছে।

বিশ্বনাথে শিক্ষককে মারধরের প্রতিবাদে মানববন্ধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ইলিয়াছুর রহমানের উপর হামলা ও মারধরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন ছাত্র ও শিক্ষকরা।

বিকালে সুনামগঞ্জ রোডস্থ বিশ্বনাথ উপজেলার লামাকাজি পয়েন্টে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ ও রাকিব রাবেয়া ডিগ্রি কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রণ করেন।

প্রতিবাদ সভায় অবিলম্বে শিক্ষক ইলিয়াছুর রহমানের উপর হামলাকারীকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থী ও শিক্ষক নেতৃবৃন্দ।
জানা গেছে, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার কলেজে আশার সময় লামাকাজি থেকে গোভিন্দগঞ্জ রাস্তার লেগুনা ড্রাইভারের সাথে ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে শিক্ষক ইলিয়াছুর রহমানকে ড্রাইভার কতৃক মারধর করে আহত করা হয়।

এতে তিনি গুরুতর আহত হলে স্থানীয়রা থাকে হাসপাতালে নিয়ে যান। বর্তমানে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড মহিলা কলেজে নবীন-বরণ অনুষ্ঠিত

বিশ্বনাথ :: বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুনু মিয়া বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে প্রথমে লক্ষ্য এবং উদ্দেশ্য টিক করতে হবে।

এরপর লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে নিজেদের জীবন প্রতিষ্ঠিত করতে হবে। কঠোর অধ্যাবসায়ের মাধ্যমে নিজেকে একটি সম্মান জনকস্থানে নিয়ে যেতে হবে।
তিনি বলেন, আজ মেয়েরা নিজেদের মেধা দিয়ে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত হচ্ছে। নারীরাও দেশের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি বৃহস্পতিবার দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড মহিলা কলেজে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় গভনিং বডির সভাপতি ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হকের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমীর কান্তি দে ও রফিক আহমদের যৌথ পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ শংকর কান্তি মন্ডল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিদর্শক মো.আব্দুল হামিদ, যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক আশিকুর রহমান, এম এ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা, সমাজসেবক মোহাম্মদ আলী মজনু, দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড মহিলা কলেজ উন্নয়ন কমিটির সভাপতি আব্দুল জলিল রবান, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মিনাল কান্তি শিকদার, সহকারি শিক্ষক কামরুন নেছা বেগম, সমীর কান্তি দে, সেলিনা খাতুন, প্রভাষক মৌমিতা ধর, মাওলানা আবুল বাসার, বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সুরাইয়া বেগম, একাদশ শ্রেণীর শিক্ষার্থী জুবেদা ফেরদৌস খান আনিকা। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সুরাইয়া বেগম।

আলোচনা সভা শেষে বিনামূল্যে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে পাঠ্যবই বিতরণ করেন অতিথিবৃন্দ।

বিশ্বনাথের লামাকাজী-খাজাঞ্চী ইউনিয়নের নব-নির্বাচিত মেম্বারদের শপথ গ্রহন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে শপথ গ্রহন করেছেন উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত মেম্বাররা (সদস্য ও সংরক্ষিত আসনের সদস্য)।

বুধবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে দুই ইউনিয়নের নব-নির্বাচিত ২৩ জন (খাজাঞ্চী ইউপির ২নং ওয়ার্ডের সদস্য ছাড়া) সদস্যকে শপথ বাক্যপাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুশরাত জাহান।

শপথ বাক্যপাঠ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া, লামাকাজী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গণি।

অনুষ্ঠানে নব-নির্বাচিত সদস্যদের মধ্যে শপথ গ্রহন করেন লামাকাজী ইউনিয়ন পরিষদের ১নং সংরক্ষিত আসনের সদস্য সোহাদা বেগম, ২নং সংরক্ষিত আসনের সদস্য আপ্তারুন নেছা, ৩নং সংরক্ষিত আসনের সদস্য দিলারা বেগম, ১নং ওয়ার্ডের সদস্য জসীম উদ্দিন, ২নং ওয়ার্ডের সদস্য আফজল হুসেন, ৩নং ওয়ার্ডের সদস্য প্রতাপ পাল, ৪নং ওয়ার্ডের সদস্য শাহনুর আহমদ, ৫নং ওয়ার্ডের সদস্য চমক আলী, ৬নং ওয়ার্ডের সদস্য নেপাল চন্দ্র দে, ৭নং ওয়ার্ডের সদস্য এনামুল হক এনাম, ৮নং ওয়ার্ডের সদস্য লাল মিয়া, ৯নং ওয়ার্ডের সদস্য জিসু আচার্য্য।

খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের ১নং সংরক্ষিত আসনের সদস্য ফুল মালা বেগম, ২নং সংরক্ষিত আসনের সদস্য সোনাবান বিবি, ৩নং সংরক্ষিত আসনের সদস্য পারবিন বেগম, ১নং ওয়ার্ডের সদস্য শফিক মিয়া, ৩নং ওয়ার্ডের সদস্য বখতিয়ার আহমদ, ৪নং ওয়ার্ডের সদস্য পংকজ বিহারী দাস, ৫নং ওয়ার্ডের সদস্য আব্দুর রব রাজু, ৬নং ওয়ার্ডের সদস্য রইছুল ইসলাম, ৭নং ওয়ার্ডের সদস্য হবিবুল ইসলাম, ৮নং ওয়ার্ডের সদস্য ফজলুল হক, ৯নং ওয়ার্ডের সদস্য মতিন মিয়া।

বিশ্বনাথে ৩২ জন রোগীকে ১৬ লাখ টাকার চিকিৎসা সহায়তা দিলেন নুুনু মিয়া

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন অঞ্চলের ৩২ জন রোগীকে ১৬ লাখ টাকার চিকিৎসা সহায়তা এনে দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া। উপজেলা সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ওই ৩২ জন রোগীকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়।

সুবিধাভোগীদের মধ্যে ১৩ জন স্ট্রোকে প্যারালাইজড, ১২ জন ক্যান্সার, ৪ জন কিডনি, ১ জন জন্মগত হৃদরোগ, ১ জন লিভার সিরোসিস, ১ জন থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। রোগীদের নিজেস্ব ব্যাংক একাউন্টে মন্ত্রণালয় থেকে সরাসরি প্রেরণ করা হচ্ছে চিকিৎসা সহায়তার টাকা।

এব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফলেই দেশের সর্বস্তরের মানুষ নিজেদের প্রাপ্য অধিকারটুকু পাচ্ছেন। আর আমরা যেহেতু জনগণের ভোটে নির্বাচিত হয়েছি, সেহেতু সমাজের অবহেলিত-বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করতে পারলে মনে শান্তি পাই।

বিশ্বনাথে মামলার আসামীরা জামিনে মুক্ত হয়ে বাদীকে প্রাণে হত্যা চেষ্টা

বিশ্বনাথ :: বিশ্বনাথের চাঞ্চল্যকর স্কুলছাত্র সুমেল ও কৃষক ছরকুম আলী দয়াল হত্যা মামলার আসামীরা মহামান্য হাইকোট থেকে জামিনে মুক্তি লাভ করে।

জামিনে মুক্তিলাভের পর তারা এলাকায় বাদী স্বাক্ষীদের মামলা তুলে নেয়ার হুমকি দেয় এবং আরেকটি হত্যাকান্ড ঘটনোর জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করতে থাকে। ডাবল মার্ডারের বাদী পক্ষ ইতিপূর্বে বিশ্বনাথ থানায় দুই-তিনটি জিডি এন্ট্রিও করেছিলেন।

৯ মার্চ বুধবার সন্ধা ৬টার সময় খুনী সাইফুলের বাড়ীর সামনে দয়াল হত্যা মামলার বাদী আহমদ আলীকে খুনীরা জোরপূর্বক অপহরন করে নিয়ে খুন করার প্রচেষ্ঠায় ব্যর্থ হয়।

আহমদ আলী স্থানীয় টুকেরবাজার থেকে বাড়ী ফেরার পথে ওৎ পেতে থাকা আসামী সিরাজ, সদরুল, নজরুল, পারভেজ, আছকির, জাবেদ মোল্লা সহ ৭/৮জনের একদল খুনীরা আহমদ আলীকে জোরপূর্বক অপহরনের চেষ্টা করে।

আহমদ আলীর হাকচিৎকারে গ্রামবাসীরা এগিয়ে গেলে খুনীরা তাকে মারপিঠ করে রাস্তায় ফেলে যায়। প্রথমে আহমদ আলীকে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয় এবং তার অবস্থার অবনতি ঘটলে তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ রির্পোট লেখা পর্যন্ত আহত আহমদ আলীর জ্ঞান ফিরেনি। এ তথ্য নিশ্চিত করেছেন ইউপি সদস্য আনোয়ার হোসেন ধন মিয়া।

বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী জানান, আহমদ আলীর উপর হামলার খবর পেয়েই আমি নিজেই একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই।

আহমদ আলীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। উভয় পক্ষই একে অপরকে হামলার জন্য দায়ী করেছে। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

বিশ্বনাথে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সার্বিক সহযোগীতায় ওই দিবসটি পালন করে উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে উপজেলা সদরে র্যালী ও উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন কান্তি রায়ের পরিচলনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক নুসরাত জাহান, উপজেলা প্রকৌশলী আবু সাইদ, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার ও আরডিআরএস (সুচনা) উপজেলা সমন্বয়কারী তরিকুল ইসলাম।





প্রধান সংবাদ এর আরও খবর

সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে
বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক
সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত
নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র
নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক
রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী
গণমাধ্যমের  স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে
গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪
রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)