শিরোনাম:
●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই
রাঙামাটি, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৩১ মে ২০২২
প্রথম পাতা » রাজনীতি » ইলিয়াস গুমের ষড়ষন্ত্রে যারা ছিল, তারা আর এমপি হতে পারে নাই : লুনা
প্রথম পাতা » রাজনীতি » ইলিয়াস গুমের ষড়ষন্ত্রে যারা ছিল, তারা আর এমপি হতে পারে নাই : লুনা
৩৭৭ বার পঠিত
মঙ্গলবার ● ৩১ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইলিয়াস গুমের ষড়ষন্ত্রে যারা ছিল, তারা আর এমপি হতে পারে নাই : লুনা

--- বিশ্বনাথ প্রতিনিধি :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মীনি তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ‘ইলিয়াস আলী যখন এমপি ছিলেন, তখন সিলেট-২ আসনের প্রতিটি রাস্তাঘাট থেকে শুরু করে প্রত্যেকটি অঞ্চলে তিনি উন্নয়ন করেছেন। যেকোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে থেকেছেন। তাদেরকে সাহায্য-সহযোগিতা করেছেন।

ইলিয়াস আলীর এসব উন্নয়নমূলক কর্মকান্ডে, তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে গুম করা হয়েছে। যারা তাকে গুম করার ষড়যন্ত্রে ছিল, তারা কেউ আজ ভালো অবস্থায় নেই। কারণ, আল্লাহ পাকের বিচার আছে। যারা ষড়যন্ত্র করেছিল, তারা কেউ আর এমপি হতে পারে নাই। এখানে (সিলেট-২ আসনে) হয়তো তালগাছ-আমগাছ এমপি হয়েছে কিন্তু যারা ইলিয়াস আলীকে গুমের ষড়যন্ত্র করেছিল, তারা এমপি হতে পারে নাই।’

লুনা আরও বলেন, ‘দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষ আজ দিশেহারা। বিনাভোটের এই সরকার বন্যাদূর্গতদের পাশে দাড়াচ্ছে না। তাদের হাত থেকে মানুষ মুক্তি চায়। এই অবৈধ সরকারের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নিবে না।’

সোমবার (৩০ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত সিলেটের বিশ্বনাথের লামাকাজী, খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মাঝে পৃথক তিনটি ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নিজের ব্যক্তিগত পক্ষ থেকে ওই তিন ইউনিয়নের ৯শত মানুষের মাঝে তিনি এই ত্রাণ বিতরণ করেন।

লামাকাজী ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী শফিকুর রহমান, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বশর মো. ফারুক ও রামপাশা ইউনিয়ন বিএনপির সভাপতি আনিছুজ্জামান খানের পৃথক সভাপতিত্বে অনুষ্ঠিত ওই তিনটি ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সহসভাপতি শামছুজ্জামান সমছু, গৌছ আলী, সাধারণ সম্পাদক লিলু মিয়া, বিশ্বনাথ পৌর বিএনপির সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক বশির আহমদ, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক প্রভাষক মোনায়েম খান, যুক্তরাজ্য বিএনপির সহসাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া, উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক তালুকদার মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

বিএনপি-জামায়াতের চেয়ে অনেক বেশি শক্তিশালী বঙ্গবন্ধুর হাতে গড়া কৃষক লীগ : বিশ্বনাথে শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দূর্নীতি-লুটপাঠের দল বিএনপি-জামায়াতের চেয়ে অনেক বেশি শক্তিশালী আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ। বিএনপি-জামায়াত তাদের আমলে সারের জন্য কৃষকদের গুলি করে হত্যা করার পাশাপাশি দূর্নীতিতে ৫ বার দেশকে চ্যাম্পিয়ন করেছে।

আর আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার কৃষকদের বিনামূল্যে সার-বীজ প্রদানের পাশাপাশি প্রায় ৭০% ভ‚র্তকিতে কৃষি যন্ত্রপাতি ক্রয় করার সুযোগ দিয়ে কৃষকদের ব্যাপক উন্নয়ন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে বিশ্বের অনেক দেশ উন্নয়নের মডেল হিসেবে গন্য করছে। তাই দেশে সর্বস্তরের কৃষকদের ব্যাপক উন্নয়নের জন্য কৃষক লীগের নেতাকর্মীদেরকে আরো বেশি করে কাজ করতে হবে।

তিনি সোমবার (৩০ মে) সিলেটের বিশ্বনাথ উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে পদ্মাসেতুসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে দেখে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের গাত্রদাহ (জ্বলাপুড়া) শুরু হয়েছে। তাই তারা সরকারের উন্নয়ন নিয়ে গুজব ছড়িয়ে দেশে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করছে। আর তাদেরকে প্রতিহত করতে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগই যতেষ্ট।

জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে শান্তির প্রতিক কবুতর উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সম্মেলনের উদ্বোধক জেলা কৃষক লীগের সভাপতি শাহ নিজাম উদ্দিন। অনুষ্ঠানে সম্মেলন বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান জয়নাল আবেদীন।
উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ হান্নান বদরুলের পরিচালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামছুল ইসলাম, যুগ্ম সম্পাদক শাহ আহমদুর রহমান, প্রচার সম্পাদক সার্জেন্ট আবুল হোসেন, মৎস্য বিষয়ক সম্পাদক শামীম কবির, সদস্য আব্দুর সবুর সুজা, মহানগর কৃষক লীগের সদস্য শেখ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সাবেক সদস্য আছাব উদ্দিন, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, পৌর শ্রমিক লীগের আহবায়ক আজাদুর রহমান।
বক্তব্য রাখেন পৌর কৃষক লীগের আহবায়ক বিকাশ মালাকার, যুগ্ম আহবায়ক জয়নাল আহমেদ, লামাকাজী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মাসুক উদ্দিন, খাজাঞ্চী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি জামাল উদ্দিন, অলংকারী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি কাওছার চৌধুরী, রামপাশা ইউনিয়ন কৃষক লীগের সহ সভাপতি আজিম উদ্দিন, দৌলতপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ছালিক মিয়া, বিশ্বনাথ ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক কমরু মিয়া, দেওকলস ইউনিয়ন কৃষক লীগের সভাপতি সৈয়দ শহিদুল ইসলাম, দশঘরর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। সম্মেলনের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা কৃষক লীগের সহ সভাপতি হাজী আকবর আলী।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে সোরাব আলীকে সভাপতি ও এম এ হান্নান বদরুলকে সাধারণ সম্পাদক পদে পুনঃনির্বাচিত করে উপজেলা কৃষক লীগের নতুন কমিটি ঘোষণা করে নেতৃবৃন্দ। এসময় অনুষ্ঠানে আওয়ামীলীগ ও কৃষকলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকীতে বিশ্বনাথে বিএনপির সভা- দোয়া মাহফিল

বিশ্বনাথ :: সাবেক রাষ্ট্রপতি মরহুম জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার (৩০ মে) সন্ধ্যায় সিলেটের বিশ্বনাথে উপজেলা এবং পৌর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা।

উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিলু মিয়ার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ সভাপতি গৌছ আলী, পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বশির আহমদ, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোনায়েম খান, কাওছার খান, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক মো. শাহজাহান, উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক তালুকদার গিয়াস উদ্দিন, সদস্য খছরুজ্জামান খছরু, দেওকলস ইউনিয়ন বিএনপির সভাপতি মাছুম আহমদ মারুফ, উপজেলা যুবদলের সদস্য সাইদুর রহমান রাজু, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ফাহিম আহমদ, যুগ্ম আহবায়ক এনামুল হক, রাসেল আহমদ, সদস্য আব্দুল কাইয়ূম ও পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক বকুল মিয়া। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন দৌলতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ আরব খান ও শেষে দোয়া পরিচালনা করেন উপজেলা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক ক্বারী লোকমান আহমদ।

উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শামিম আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুমিম মামুন মেম্বার, সহ প্রচার সম্পাদক কয়েছ শিকদার, যুব বিষয়ক সম্পাদক নুরুল মিয়া, সমবায় বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ রিপন, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল জলিল, কামাল আহমদ, সাংগঠনিক সম্পাদক গোবিন্দ মালাকার, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ফরিদ মিয়া, ত্রাণ ও পুর্নবাস বিষয়ক সম্পাদক হাসমত আলী, বিএনপি নেতা জাহিদুল ইসলাম, আনিছুজ্জামান খান, তখদ্দুছ আলী, খলিলুর রহমান, জিল্লুর রহমান, আব্দুস ছাত্তার, ইরন মিয়া মেম্বার, সুফিয়ান আহমদ, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সামছুল ইসলাম, আব্দুল লতিফ, আব্দুল হান্নান বাবুল, সদস্য সাইদুর রহমান রাজু, আসক আলী, আফিজ আলী, সৈয়দুর রহমান, তাজেক আলী, সুনু মিয়া, পৌর যুবদলের আহবায়ক শাহ আমির উদ্দিন, যুগ্ম আহবায়ক শাহজাহান, ময়নুল ইসলাম, সুহেল উদ্দিন, শাহ লিলু, দিলওয়ার হোসেন সজিব, সদস্য আসক আলী, ওয়াসিম উদ্দিন, শাহরিয়ার নাজিম, আফছর আলী, আব্দুস সালাম, সালেখ আহমদ, বদরুল ইসলাম, তেরা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সাইদ আহমদ, পৌর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহবায়ক এনামুল হক, সদস্য সচিব দুলাল মিয়া, যুগ্ম আহবায়ক আব্দুল গণি, আরশ আলী, নিজাম উদ্দিন, সুজন মিয়া, সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রদলের আহবায়ক হুসাইন আহমদ প্রবেল, সদস্য সচিব ফাহিম আহমদ, পৌর ছাত্রদলের আহবায়ক ফখরুল ইসলাম রেজা, সদস্য জাকির হোসেন, ময়নুল ইসলাম, রায়হান আহমদ, রুমন মিয়া প্রমুখ।





রাজনীতি এর আরও খবর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ
জুলুম আর অন্যায়ের  বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান
নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা
ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক
গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক
দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক
ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ
আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক
বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪ বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪
নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)