শিরোনাম:
●   একই পরিবারে সরকারী তিনটি ঘর নিয়ে হৈ চৈ ●   আধুনিক বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ●   ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের লোগো উন্মোচন ●   সিলেটে এডভোকেট জামানের উপর হামলা ●   চুয়েটে চারটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ●   জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   জমি বেদখলের প্রতিবাদে দীঘিনালায় ইউপিডিএফের বিক্ষোভ ●   আগামীকাল বিশ্ব হার্ট দিবস ●   আত্রাইয়ে বিশ্ব পর্যটন দিবস পালন ●   গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের তদন্ত শুরু ●   দেখা মিলেছে চার পা বিশিষ্ট মোরগ ●   নিয়োগ বাণিজ্যে কোটি টাকা আত্মসাতের অভিযোগ ●   জামাই শশুড়কে হত্যা করে অন্যকে ফাঁসানোর চেষ্টা ●   ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান আদলতে জরিমানা ●   ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনী লড়াই জমে উঠেছে ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে গৃহকর্ত্রীর মৃত্যু ●   খাগড়াছড়িতে পানিতে ডুবে ২শিশুর মৃত্যু ●   বিএনপি’র পক্ষ থেকে বিশ্বনাথ পৌর নির্বাচন বর্জনের আহ্বান ●   ওমানে নারী ক্রিকেট দলের অধিনায়ক রাউজানের হেয়াম ●   রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা ●   ঝিনাইদহে এক প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু ●   মৃৎশিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠছে দেবী দুর্গার রুপ ●   রাউজানে কেউচিয়া খাল ভরাট : চাষাবাদে দুর্ভোগ ●   নবীগঞ্জে ৯৪টি মন্ডপে শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ●   বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দিলেন মাসুদা ●   ৭১ টিভি’র নানিয়ারচরের সংবাদ সংগ্রাহক পদ থেকে মেরাজকে অব্যাহতি ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে মাটিরাঙ্গায় ইউপিডিএফের বিক্ষোভ ●   প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছে : পার্বত্য মন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২ আগস্ট ২০২২
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা
১৩৮ বার পঠিত
মঙ্গলবার ● ২ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি সদর হাসপাতালে দীর্ঘবছর থেকে তত্ত্বাবধায়ক পদ শুন্য থাকায় অসুস্থ ও দূর্নীতির অভয়অরন্য হিসাবে পরিচিতি লাভ করেছিলো। বর্তমানে নতুন তত্ত্বাবধায়ক পদে ডা. জহিরুল ইসলাম যোগদানের পর হাসপাতালের চেহারা পরিবর্তনসহ নিজস্ব আয়ও বৃদ্ধিপাচ্ছে। ২০২০-২০২১ অর্থ বছরে আয় ছিলো ৩৭ লক্ষ ৪ হাজার ৭২০টাকা।
২০২২ সালে ৭ ফেব্রুয়ারী সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক পদে ডাঃ জহিরুল ইসলাম যোগদান করেন এবং তার যোগদানের পর হাসপাতালের সার্বিক পরিবেশ ও আর্থিক ক্ষাতগুলোতে সেবা গৃহীতাদের কাছ থেকে প্রদেয় অর্থের রশিদ প্রদান পদ্ধতি চালু করে স্বচ্ছতা আনার ফলে এই সুফল আসতে শুরু করেছে। এছাড়াও হাসপাতালে রোগীর স্বজনদের মোবাইল,ব্যাগ ও টাকা পয়সা চুরির হিরিক চলছিলো। ডাঃ জহিরুল ইসলাম হাসপাতালে সিসি ক্যামেরা স্থাপন করে পুরো হাসপাতালকে সিসি ক্যামেরার আওতায় আনার ফলে সেবা গৃহীতাদের মাঝে ফিরেছে স্বস্থি।
হাসপাতালের করিডোরে ফন্ট ডেক্স তৈরি করেছেন রোগীর সেবায়। যে কোন সেবাগৃহিতা হাসপাতালে এসে কোন ডাক্তারের কাছে যাবেন? কি সেবা নিবেন? তা বলে দিবেন ডেক্সে থাকা কর্মিরা।
২০২১-২০২২ অর্থ বছরে সদর হাসপাতালে আয় হয়েছে ৪৯ লক্ষ ১৬ হাজার ৫০৭টাকা। এর আগের বছরের অসুস্থ হাসপাতালের আয় থেকে ২০২১-২২ অর্থ বছরে ১২ লক্ষ ১১ হাজার ৮০৫টাকা আয় বেশি হয়েছে তত্ত্বাবধায়ক ডা: জহিরুল ইসলামের দক্ষতা ও বিচক্ষণের জন্য।
ঝালকাঠি সদর হাসপাতালের তথ্য অনুযায়ী ২০২১-২২ অর্থ বছরে আয়ের খাতের মধ্যে প্যাথলজি ও এক্সে থেকে ৩৯ লক্ষ ৯৯ হাজার ৬৫২ টাকা, সরকারি হাসপাতলে এম্বুলেন্স ভাড়া থেকে ৭ লক্ষ ৭৮ হাজার ৭শ টাকা এবং ৪টি কেবিন থেকে ১ লক্ষ ৩৮ হাজার ১৫৫টাকাসহ ৩৯ লক্ষ ১৬ হাজার ৫০৭টাকা আয় হয়েছে।
তত্ত্বাবধায়ক যোগদানের পূর্বে ২০২০-২১ অর্থ বছরে প্যাথলজি ও এক্সে থেকে ২৮ লক্ষ ৯২ হাজার ৫২৭টাকা, এ্যাম্বুলেন্স ভাড়া থেকে ৭লক্ষ ৬৬ হাজার ২০০টাকা এবং কেবিন ভাড়া থেকে ৪৫ হাজার ৯৭৫টাকাসহ ৩৭ লক্ষ ৪হাজার ৭০২টাকা আয় হয়েছে।
এ-ব্যাপারে ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মো.জহিরুল ইসলাম বলেন,আমি যোগদানের পরে সদর হাসপাতালকে একটি আধুনিক হাসপাতালে রুপান্তর করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। দূরনীতি মুক্ত,দালাল মুক্ত ও প্রতিনিধিরা রোগীদের প্রেসক্রিপশনের ছবি তুলতে পার-বেনা বলে নোটিস লাগিয়ে দিয়েছি। আমার হাসপাতাল থেকে কোন রোগী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

ঝালকাঠি এর আরও খবর

ঝালকাঠিতে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ঝালকাঠিতে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ
ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ
মসজিদের টাকা আত্মসাত করে উল্টো দানশীল ব্যক্তির নামে আদালতে মামলা মসজিদের টাকা আত্মসাত করে উল্টো দানশীল ব্যক্তির নামে আদালতে মামলা
ঝালকাঠিতে থানা হেফাজতে যুবকের আত্মহত্যা ঝালকাঠিতে থানা হেফাজতে যুবকের আত্মহত্যা
নলছিটি মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ নলছিটি মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
জেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠিতে আগ্রহী প্রার্থীরা সরব জেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠিতে আগ্রহী প্রার্থীরা সরব
ঝালকাঠিতে ধর্ষনের অভিযোগে মামলা : গ্রেফতার-৪ ঝালকাঠিতে ধর্ষনের অভিযোগে মামলা : গ্রেফতার-৪
আমির হোসেন আমু’র  পিতার মৃত্যুবার্ষিকী পালিত আমির হোসেন আমু’র পিতার মৃত্যুবার্ষিকী পালিত
ভূমিহীনদের ঘর পেয়েছে সচ্ছলরা,স্বামী স্ত্রীর নামে ২টি ঘর সঠিক তদন্তের দাবী ভূমিহীনদের ঘর পেয়েছে সচ্ছলরা,স্বামী স্ত্রীর নামে ২টি ঘর সঠিক তদন্তের দাবী
ক্ষুদ্র ঋণের নামে অলিখিত চেক রেখে ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ ক্ষুদ্র ঋণের নামে অলিখিত চেক রেখে ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)