শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে সিভি জমা দিলেন ১০ আ’লীগ নেতা
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে সিভি জমা দিলেন ১০ আ’লীগ নেতা
৩০৯ বার পঠিত
সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে সিভি জমা দিলেন ১০ আ’লীগ নেতা

ছবি : সংবাদ সংক্রান্তবিশ্বনাথ প্রতিনিধি :: ২রা নভেম্বর অনুষ্ঠিত হবে প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে। আর পৌরসভার প্রথম নির্বাচনে নৌকার মাঝি হয়ে নগর পিতা হতে নিজেদের সিভি (জীবন বৃত্তান্ত) জমা দিয়েছেন দেশ ও বিদেশের ১০ জন আওয়ামী লীগ নেতা।

নৌকার মাঝি নির্ধারণ করতে শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পরিষদে অডিটোরিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের ওই সিভি জমা দেন নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে আগ্রহী আওয়ামী নেতারা।

নৌকার মাঝি হতে সিভি জমা দেওয়া নেতাদের তালিকায় আছেন- উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রবাসী আকদ্দুছ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী জাহান, যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী, যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি প্রবাসী মোহাম্মদ আলী মজনু।

বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এলাকার কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নে নৌকার বিজয়ের কোন বিকল্প নেই।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে রুপকল্প-৪১ বাস্তবায়নে প্রত্যেক নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদেরকে বিজয়ী করতে আমাদের সবাইকে সততা, নিষ্ঠা ও ত্যাগের বিনিময়ে কাজ করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, যেই নৌকার মাঝি হন না কেনো, আমারে সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করতে হবে। নৌকা বিজয়ী হলে উন্নয়ন অব্যাহত থাকবে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় বিশেষ বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, বেগম নাজনীন হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান। অনুষ্ঠানে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্বনাথ পৌরসভা নির্বাচন ঘিরে শঙ্কা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। সম্ভাব্য প্রার্থীরাও এখন মাঠে। এরই মধ্যে এ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। মূলত স্থানীয় আওয়ামী লীগের এক নেতার আবেদনের প্রেক্ষিতে এই শঙ্কা দেখা দিয়েছে। পুরনো একটি রিট পিটিশন নিষ্পত্তি না হওয়া অবধি বিশ্বনাথ পৌরসভার নির্বাচন স্থগিত চান তিনি।

জানা গেছে, ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি বিশ্বনাথ পৌরসভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এজন্য প্রশাসনিকভাবে সীমানা নির্ধারণ করে ৯টি ওয়ার্ডে বিভক্ত করা হয় পৌর এলাকাকে।

গত ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পরিপত্রে বিশ্বনাথ পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুসারে, আগামী ৬ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এরপর ১০ অক্টোবর বাছাই, ১৭ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়ার তারিখ নির্ধারিত রয়েছে। ভোটগ্রহণ হবে ২ নভেম্বর।

তবে তফসিল ঘোষণার পর, গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলার উত্তর ধর্মদা গ্রামের বাসিন্দা শেখ মো. আজাদ নির্বাচন স্থগিত চেয়ে নির্বাচন কমিশনে লিখিত আবেদন করেছেন।

শেখ মো. আজাদ জানান, ডাকযোগে নির্বাচন কমিশনের সচিব বরাবর আবেদন পাঠানো হয়েছে। আবেদনের অনুলিপি সিলেটের জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা, বিশ্বনাথ নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছেও পাঠানো হয়েছে।

তিনি জানান, পৌরসভার প্রবেশদ্বারের গ্রামগুলো বাদ দিয়ে সীমানা নির্ধারণ করা হয়। বিষয়টি নিয়ে তিনিসহ ধর্মদা গ্রামের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাহিদুল ইসলাম, খাইয়াখাইড় আতাপুর গ্রামের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ নেওয়াজ চৌধুরী সেলিম এবং রজকপুর গ্রামের বাসিন্দা ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শামীম আহমদ এলাকাবাসীর পক্ষে হাইকোর্টে রিট পিটিশন (নং-৪৯৪৬/২০২১) দায়ের করেন।

হাইকোর্টের বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লা রিট পিটিশন শুনানির জন্য রেসপন্ডেন্টগণের প্রতি রুল-নিশি জারি করেন ২০২১ সালের ১২ আগস্ট ।

আজাদ আরও জানান, ২০২২ সালের ১ সেপ্টেম্বর ওই পিটিশনটি শুনানির জন্য হাইকোর্ট বিভাগের ৩৫ নম্বর কোর্টের কার্যতালিকার ৪৪৮ নম্বর ক্রমিকে নথিভুক্ত করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর শুনানির সম্ভাব্য তারিখ রয়েছে। এই রিট পিটিশনের চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া অবধি নির্বাচন স্থগিত রাখতে তিনি আবেদন জানিয়েছেন।

জানতে চাইলে বিশ্বনাথ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. গোলাম সারওয়ার সিলেটভিউকে বলেন, ‘রিট পিটিশন হলেই যে নির্বাচন স্থগিত হয়ে যাবে, বিষয়টা এরকম না। আগামী ১৬ অক্টোবর একটা শুনানি আছে, তখন মহামান্য হাইকোর্ট কী নির্দেশনা দেন, তা আমরা দেখবো। তবে এর আগ অবধি নির্বাচনী কার্যক্রম যথারীতি চলবে।’

সিলেটে পাপ্পু হিজড়ার শিষ্য তুষার হত্যা

বিশ্বনাথ :: সিলেট নগরে এক হিজড়ার শিষ্য তুষার মিয়া (২০) নামের যুবককে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর) ভোরে নগরের সুবহানীঘাট সবজিবাজার সংলগ্ন বনফুল অ্যান্ড কোম্পানির পাশে খালি জায়গা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত তুষার মিয়া ময়মনসিংহ জেলার আবুল হাশেমের ছেলে ও নগরের খাসদবির সাজু মিয়ার বাসার ভাড়াটিয়া হিসেবে থাকতেন।

সিলেট মহানগরীর কোতোয়ালি মডেল থানার সুবহানীঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) জগৎজ্যোতি বলেন, মরদেহের গলায় ফাঁসের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তাকে হত্যা করে মরদেহ ফেলে রেখে যায়।

সিলেট মহানগরীর কোতোয়ালি মডেল থানার ওসি মো. আলী মাহমুদ বলেন, নিহত তুষার নারীর ছদ্মবরণে হিজড়ার রূপ ধরে থাকতো। সে হিজড়াদের সঙ্গে চলাফেরা করতো। ভোররাতে ওখানে সেসহ আরও ৩/৪ জন ছিল। ধারণা করা হচ্ছে তাকে গলায় রশি লাগিয়ে চাপ দিয়ে হত্যা করা হচ্ছে। তাছাড়া ধস্তাধস্তিরও আলামত মিলেছে।

নিহতের বড় ভাই হিমেল আহমদ রাফি বলেন, তার ভাই হিজড়া নয়। কিন্তু তিনি হিজড়াদের সঙ্গে চলতো। রাতে তার ভাইকে কয়েকজন হিজড়া বের করে আনে। এরপর কে বা কারা তাকে হত্যা করেছে।

হিজড়াদের সাথে আলপ করে জানা যায়, তুষার মিয়া নামের ওই ছেলে পাপ্পু হিজড়ার শিষ্য হিসাবে হিজড়াগিরী করে আসছে। পাপ্পু তাকে হিজড়া বানিয়েছে। সে পুরুষ কি না তা সঠিক বলতে পারবো না। তবে পাপ্পুর সাথে সে চলাফেরা করে এবং পাপ্পুকে গুরুমা বলে ডাকে। পাপ্পু হিজড়া একজন ভয়ংকর অপরাধী। সে সর্বদা মাদক সেবন করে মাতাল হয়ে তাকে।

দক্ষিণ সুরমায় মোটরসাইকেলকে চাপা দিলো বাস : নিহত-১

বিশ্বনাথ :: সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় বাসচাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত নুরুল আমিন রুবেল (৩২) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ওসি মোহাম্মদ কামরুল হাসান তালুকদার।

তিনি জানান, মোটরসাইকেলে তিনজন আরোহী ছিলেন। একটি বাস ওই মোটরসাইকেলকে চাপা দিলে তিন আরোহী-ই গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত ডাক্তার রুবেলকে মৃত ঘোষণা করেন। বাকির দুজনের অবস্থাও আশঙ্কাজনক।

সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৫

বিশ্বনাথ :: সিলেটে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জন মারা গেছেন। সর্বশেষ চব্বিশ ঘন্টার মধ্যে তারা মারা যান।

শনিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় এই তথ্য জানিয়েছে।

তারা জানায়, গত শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টার মধ্যে সিলেটে দুই ব্যক্তি করোনাক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫৫ জনে।

মৃতদের মধ্যে ওসমানী হাসপাতালে ১২৩ জনসহ সিলেটের ১০৫৯ জন রয়েছেন। এ ছাড়া সুনামগঞ্জের ৭৫ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৯ জন মারা গেছেন।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় করোনাক্রান্ত হয়েছেন ৫ জন। সবমিলিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা এখন ৬৭ হাজার ৮৫৯ জন।

সিলেটে রং মিশিয়ে তৈরি করা হয় মসলা, ৩ লাখ টাকা জরিমানা

বিশ্বনাথ :: সিলেটে গুড়া মসলায় ভেজাল মেশানোর অভিযোগে একটি কারখানাকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার অধিদপ্তর ও র্যাব যৌথভাবে এ অভিযান চালায়। এসময় ভোক্তা অধিদপ্তর ও র্যাবের উপস্থিতি টের পেয়ে পেছনের ডোবায় নেমে অধিকাংশ শ্রমিক সাঁতরে পালিয়ে গেলেও ধরা পড়ে যান ফজলুল হক নামের এক শ্রমিক।

দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে ‘ঝর্ণা মসলা মিল’ নামের ওই মসলা তৈরির কারখানায় এ অভিযান চালানো হয়।

এসময় আটককৃত শ্রমিককে জিজ্ঞাসাবাদ করলে সকল ধরনের অপকর্মের কথা স্বীকার করে এবং কারখানটির মালিক সম্পর্কে সকল তথ্য প্রদান করে। পরে কারখানার মালিকের সঙ্গে কথা হয় সংশ্লিষ্টদের। এসময় কারখানা মালিক সিলেটের বাইরে আছেন জানিয়ে তার ভাইকে ঘটনাস্থলে পাঠান।

এসময় কারখানার মালিকের ভাইয়ের উপস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ও ৪২ ধারায় কারখানাটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এ কারখানায় আর কোনো ভেজাল মসলা উৎপাদন করা হবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

অভিযান চলাকালে কারখানাটিতে ২০০ বস্তা ভেজাল মসলা ও ১২ ব্যাগ ক্ষতিকর রাসায়নিক রং পাওয়া যায়। এ সময় এলাকাবাসীর উপস্থিতে সকল মসলা ও রং ধ্বংস করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহযোগিতা করে র্যাব-৯ এর একটি টহল টিম।

সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৭ সদস্য প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এ দিন পর্যন্ত যারা মনোনয়নপত্র প্রত্যাহারের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন তারা হলেন, ২ নম্বর ওয়ার্ডে জাকিরুল ইসলাম লায়েক, ৭ নম্বর ওয়ার্ডে আবু সুফিয়ান, ৯ নম্বর ওয়ার্ডে মো আব্দুর রসিদ, ১০ নম্বর ওয়ার্ডে সুভাষ চন্দ্র পাল, ১২ নম্বর ওয়ার্ডে ডা মো আব্দুর রকিব ও শাহীন আহমদ এবং ১৩ নম্বর ওয়ার্ডে মো তাজ উদ্দিন।

সিলেট জেলা নির্বাচন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সিলেটে ছাদ থেকে পরে যুবলীগ নেতার মৃত্যু

বিশ্বনাথ :: সিলেটের দক্ষিণ সুরমায় নিজ বাসার ছাদ থেকে পরে আনোয়ারুল হক আলম (৪২) নামে এক ব্যক্তি মারা গেছেন। তিনি যুবলীগের নেতা বলে জানা গেছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বরইকান্দি ইউনিয়নের গালিমপুর গ্রামে নিজ বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

আনোয়ারুল দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি ইউনিয়নের গালিমপুর গ্রামের মৃত আসকন্দর আলীর ছেলে।

বাড়ির লোকজনের বরাত দিয়ে পুলিশ জানায়, এদিন সন্ধ্যায় ২ তলা ভবনের ছাদে পাইপ ঠিক করতে যান আনোয়ারুল আলম। এমন সময় পা ফসকে ছাদ থেকে তিনি নীচে পড়ে গিয়ে গুরুতর আহত হন। তাৎক্ষনিক স্বজনরা তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, নিহত আনোয়ারুল যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত জানতে পেরেছি।

তিনি বাড়ির ছাদে পাইপ ঠিক করতে গিয়ে পা ফসকে নীচে পড়ে গুরুতর আহত হলে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। এ ব্যাপারে কারও কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিএনপি থেকে পদত্যাগ করে মেয়র প্রার্থী হবেন জালাল

বিশ্বনাথ :: শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে না এলে দল থেকে পদত্যাগ করে বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হবেন বলে জানিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন। তিনি আজ রোববার (২৫ সেপ্টেম্বর) বিশ্বনাথের স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালকে দেয়া একান্ত সাক্ষাৎকারে প্রার্থী হওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বিশ্বনাথ সদর ইউনিয়নের দুই বারের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন ওই সাক্ষাৎকারের শুরুতে বলেন, ‘আমি সদর ইউনিয়নের দুই বার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। শেষ বয়সে নির্বাচিত হয়ে পৌরবাসীর সেবা করতে চাই।’

এ সময় তিনি এক প্রশ্নের জবাবে জানান, ‘বিএনপি নির্বাচনে যাবে না এটা দলীয় সিদ্ধান্ত।’ প্রশ্নকর্তা জানতে চান, দল নির্বাচনে না গেলে আপনি কিভাবে প্রার্থী হবেন? জবাবে জালাল উদ্দিন বলেন, ‘আমি দল থেকে পদত্যাগ করে নির্বাচনে প্রার্থী হবো। আমি হান্ড্রেড পার্সেন্ট নির্বাচনে প্রার্থী হবো।’

ওই সাক্ষাৎকারের বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন বলেন, বিএনপি নির্বাচনে না এলে দল থেকে পদত্যাগ করে মেয়র প্রার্থী হওয়ার কথা আবারও নিশ্চিত করেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী ২০১৯ সালের ২১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় পৌরসভা হিসেবে অনুমোদন পায় বিশ্বনাথ।

গত ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন বিশ্বনাথ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ অক্টোবর, মনোনয়ন যাচাই-বাচাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ২ নভেম্বর ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

বিশ্বনাথে বাজার পরিচালনা কমিটির ফান্ড নিয়ে সেক্রেটারি লাপাত্তা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজি ইউনিয়নের লামাকাজি বাজার পরিচালনা কমিটির প্রায় অর্ধ কোটি টাকার ফান্ড নিয়ে লাপাত্তা রয়েছেন কমিটির সেক্রেটারি গোলাম কিবরিয়া তালুকদার। তিনি বিদ্যাপতি সাংগিরাই গ্রামের গোলাম মোস্তফা তালুদারের পুত্র ও লামাকাজি বাজার পরিচালনা কমিটির সেক্রেটারি ও ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি।

ব্যবসায়িরা জানিয়েছেন গত দুই আড়াই মাস থেকে তিনি লাপাত্তা রয়েছেন এবং তার পরিবারের লোকজনও কোন সন্ধান দিচ্ছেন না। বাজার কমিটির ফান্ডের বড় একটি অংশ বাজারের মসজিদ ও মাদরাসায় য়ায়।

মসজিদ কমিটির মোতাওয়াল্লী আব্দুল মালিক জানান, গত দু’বছরে বাজার ফান্ড থেকে মসজিদে প্রায় সাড়ে ৭লক্ষ টাকার আসার কথা। কিন্তু আসেনি। জামেয়া ইসলামিয়া দারুল উলুম লামাকাজি মাদরাসার মোহতামিম ও বাজার কমিটির সদস্য মুফতি ময়নুল ইসলাম জানান, তিনি গত বছর বাজার কমিটির ফান্ড থেকে ৩৫হাজার টাকা মাদরাসা পেয়েছে । এবছর এখনও কোন টাকা পাননি।

সরেজমিন গিয়ে জানাগেছে, লামাকাজি ইউনিয়নের ৯টি গ্রাম নিয়ে গঠিত বাজার পরিচালনা কমিটি। বিগত কমিটি ২০১৬ সালের নভেম্বর মাসে গোলাম কিবরিয়াকে নগদ ৬লক্ষ টাকাসহ লামাকাজী বাজারের সেক্রেটারী দায়িত্ব পান। এরপর বাজার সাবলিজ বাবদ আয় হয় ১২লক্ষ টাকা। গরু বাজার সাবলিজ বাবদ ৫৩লক্ষ টাকা। বাজারে দোকান ভিটা বিক্রয় বাবদ ২৫ লক্ষ টাকা। সর্বমোট ৯৬ লক্ষ টাকার আয় থেকে প্রায় ৪০ থেকে ৪৫লক্ষ টাকা ফান্ডে থাকার কথা এমনটাই জানিয়েছেন বাজরের প্রতিষ্টিত কয়েকজন ব্যবসায়ী নেতা।

তারা বলেন, গত দুই বছর থেকে গায়ের জোরে তিনি কোন আয় ব্যায়ের হিসাব কমিটিকে দিচ্ছেন না। এনিয়ে ক্ষুব্ধ ও হতাশায় বাজার, সমজিদ ও মাদরাসা কমিটি। এ ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে নানা মন্তব্য শুরু হয়েছে।

বাজার পরিচালনা কমিটির সভাপতি কিরন মিয়া জানান, সেক্রেটারি গোলাম কিবরিয়ার দুই আড়াই মাস থেকে কোন খোজ পাওয়া যাচ্ছে না। বাজারের বিগ এমাউন্ট তার কাছে রয়েছে। কোন হিসাব-কিতাব পাচ্ছিনা। আমরা তার পরিবারের কাছে আমাদের প্রতিনিধি পাটিয়েছি। তার বাবা গোলাম মোস্তফা জানিয়েছেন তিনির ছেলে কোথায় আছেন কোন খোজ পাচ্ছেন না।

এছাড়াও বাজার কমিটির সহ-সভাপতি একেএম দুলাল, ব্যবসায়ি পরিচালনা কমিটির সেক্রেটারি জানে আলম, ব্যবসায়ি গোলাম মৌলাসহ একাধিক ব্যক্তির বক্তব্য, সেক্রেটারি গোলাম কিবরিয়া বাজারের প্রায় ৪০/৪৫লাখ টাকা আত্নসাৎ করে সম্ববত প্রবাসের উদ্দ্যেশ্যে দেশ ত্যাগ করেছেন। গত আড়াই মাস থেকে আজ রবিবার পর্যন্ত তিনি এলাকা ছাড়া রয়েছেন। এতে আতংকিত রয়েছেন বাজার পরিচালনা কমিটি ও সমজিদ, মাদরাসা কমিটি।

ব্যবসায়িরা বলছেন, গোলাম কিবরিয়া প্রায় অর্ধ কোটি টাকার আত্নসাৎ করে লাপাত্তা রয়েছেন। একজন তার ফেসবুকে লিখেছেন গত ৩১জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়েছে। তিনি বিএনপি মনোনীত আনাসর প্রতিক নিয়ে নির্বাচন করে জমানত হারিয়েছেন। নিশ্চয় তিনি বাজারের ফান্ড খরচ করে নির্বাচন করেছেন। তাই বর্তমানে তিনি লাপাত্তা।

এ বিষয়ে জানতে গোলাম কিবরিয়ার বাড়িতে গেলে কাউকে পাওয়া য়ায়নি। তার চাচাত ভাই ইমরানের মোবাইলে একাধিক বার কল করলে ফোর রিসিভ করেননি।

এ ব্যাপারে লামাকাজি ইউনিয় পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া বলেন, গোলাম কিবরিয়া বাজার কমিটির সেক্রেটারি। তার কাছে বাজারের বড় একটি ফান্ড রয়েছে। এই ফান্ড থেকে বাজারের মসজিদ ও মাদরাসায় টাকা যায়।

কিন্তু আড়াই মাস থেকে সে উদাও রয়েছেন। তাকে খোজে পাওয়া যাচ্ছেনা। গোলাম কিবরিয়া বিএনপির উপদেষ্টা ইলিয়াসপন্ত্রী লোনা মেডামের আস্থাভাজন নেতা। তার এমন লঙ্কা কান্ডে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কবি নূরুল ইসলামের দুটি কবিতা বইয়ের প্রকাশনা

বিশ্বনাথ :: দেশ, সমাজ, জননী, জন্মভুমি, প্রকৃতিসহ সবকটি বিষয় খুব সহজভাবে কবিতা বইয়ে ফুটিয়ে তুলেছেন কবি মো. নূরুল ইসলাম। তাঁর কবিতা বইগুলোর লেখা মানুষের হ্নদয়ে স্থান করে নিয়েছে। প্রবাসে থেকেও কবি তাঁর লেখনি দিয়ে দেশের কথা, জাতীর কথা খুব সুন্দরভাবে লেখনি দিয়ে কবিতা বই দুটিতে তুলে ধরেছেন। এসব লেখা আগামী প্রজন্মের কাজে লাগবে। বক্তারা আরো বলেন, কবি’র এমন ভাবনা সাহিত্য অঙ্গনে চিরস্মরনীয় হয়ে থাকবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে সিলেট নগরের জেল রোডস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে ‘বুনন প্রকাশন’ আয়োজিত বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ, যুক্তরাজ্য প্রবাসী, কবি মো. নুরুল ইসলামের ‘খড়কুটার ঘর ও টিক তোমার মতো’ দুটি গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হকের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ, বিশিষ্ঠ সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, রাগীব-রাবেয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ, কবি ওয়াহিদ সারো, মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মো. আবিদুর রহমান, ‘খড়কুটার ঘর ও টিক তোমার মতো’ দুটি গ্রন্থের লেখক, কবি মো. নূরুল ইসলাম।

লেখক আহমদ সালেহ’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, এনামুল হক, নবীগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, গোয়াইনঘাট সরকারি কলেজের সহযোগী অধ্যাপক দিলোয়ার হোসেন বাবর, কবি, ছড়াকার মোহাম্মদ বাদশা গাজী, কবি আয়েশা মুন্নি, কবি লুৎফা আহমদ লিলি, বুনন প্রকাশক ও অধ্যাপক খালেদ উদ-দীন।

অনুষ্ঠানে সূচনা সংঙ্গীত পরিবেশন করেন ইডেন গার্ডেনের প্রভাষক আশরাফুল ইসলাম অনি, স্বাগত বক্তব্য রাখেন সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার সহকারি অধ্যাপক শামসুল কিবরিয়া, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা আল-আমিন।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ঠ ব্যবসায়ী আব্দুল মুকিত, আব্দুল মান্নান, কবি জাকির মোহাম্মদ, সুজিত কুমার দাশ, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফখরুল ইসলাম, আব্দুল কাদির, কবি মিনহাজ ফয়সাল, শিশু সাহিত্যিক জসিম আল-ফাহিম, কবি জেনারুল ইসলাম, কবি সুফি আকবর, সংগঠক মতিউর রহমান, আল-আমিন, নছির আলীসহ সাহিত্য, সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক লোকজন।

বিশ্বনাথে মহিলা ইউপি সদস্যের হামলায় রিকশা চালক আহত

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে সরকারি নলকুপের জন্য ঘুষের ৩০ হাজার টাকা ফেরত চাওয়ায় রাস্তা থেকে বাড়িতে ধরে নিয়ে ব্যাটারিচালিত রিকশা চালককে অমানবিকভাবে পেটালেন মহিলা ইউপি সদস্য ও তার স্বামী। তিনি রামপাশা ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য রোশনা বেগম।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে বৈরাগী বাজারের সিঙ্গেরকাছ সড়কের নওধার রহমান নগর নামক স্থান থেকে মহিলা সদস্য ও তার স্বামী তাকে বাড়িতে ধরে নিয়ে পেটান।

আহত রিকশা চালক রামপাশা মুজরাই পাড়া গ্রামের মৃত আসাব আলীর ছেলে শফিকুর রহমান ফকির (২৫)।

খবর পেয়ে একই পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য আজাদ আলী মহিলা সদস্যের বাড়িতে গিয়ে আহত রিকশা চালককে উদ্ধার করে ওসমানী হাসপাতালে পাঠান।

এ ঘটনা উল্লেখ করে শনিবার বিকেলে আহত রিকশা চালকের চাচা দিনমজুর ইউসুফ আলী (৫০) বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে মহিলা সদস্য রোশনা বেগম ও তার স্বামী নওধার রহমান নগর গ্রামের নুরুল ইসলাম’সহ ৫জনকে আসামী করা হয়েছে।

অভিযোগে বাদি উল্লেখ করেন, প্রায় পাঁচমাস আগে মোটরসহ একটি সরকারি গভীর নলকুপের জন্য ওই মহিলা সদস্যকে রিকশাচালক শফিকুর রহমান কিস্তি তুলে ৩০হাজার টাকা ঘুষ দিয়েছিলেন। দীর্ঘদিন অপেক্ষা করে বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদে গিয়ে মহিলা সদস্যের কাছে ঘুষের ৩০ হাজার টাকা ফেরত চান রিকশা চালক।

এনিয়ে তাদের মধ্যে বাকবিন্ডা হয়। পরে শুক্রবার মহিলা সদস্যের গ্রামের পাশে রিকশা চালককে পেয়ে ধরে বাড়িতে নিয়ে অমানবিকভাবে পিটিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে রোশনা বেগম সাংবাদিকদের বলেন, ওই রিকশা চালক রাস্তা থেকে তার ১১বছরের মেয়েকে ধরে নেয়ার চেষ্টা করার কারণে মারপিট করা হয়েছে।

বিশ্বনাথে আতাপুর হাজরাই শাখা তালামিযের কমিটি, সভাপতি জাবের, সম্পাদক হাসান

বিশ্বনাথ :: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেটের বিশ্বনাথ উত্তর উপজেলার আওতাধীন লামাকাজী ইউনিয়নের আতাপুর হাজরাই আঞ্চলিক শাখার ২০২২-২৩ সেশনের কাউন্সিল শুক্রবার ২৩ সেপ্টেম্বর বাদ আসর আতাপুর হাজরাই জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্টিত হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার ও অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উত্তর উপজেলা তালামিযের সাধারণ সম্পাদক মো. আল আমিন সুমন।

সংযুক্ত আরব আমিরাত আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক হাফিজ আশরাফ আলীর সভাপতিত্বে ও অত্র শাখার সাবেক সভাপতি জুয়েল আহমদ এর পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উত্তর উপজেলা তালামিযের প্রশিক্ষণ সম্পাদক মো. হাবিবুর রহমান, আতাপুর হাজরাই জামে মসজিদের ইমাম ও খতিব কবি মাওলানা ফারুক মাহদী।

শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করেন শাখার সহ প্রশিক্ষণ সম্পাদক হাফিজ ইসহাক আহমদ মুবিন।
এসময় উপস্হিত ছিলেন লামাকাজী ইউনিয়ন আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন মিজান, এলাকার মুরব্বিয়ান, যুবক সহ প্রমুখ।

কাউন্সিলে সর্বসম্মতিক্রমে জাবের আহমদকে সভাপতি, মো. আব্দুল আজিজ হাসানকে সাধারণ সম্পাদক ও মো. আব্দুল আওয়াল আল আমিনকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ২৯ সদস্য বিশিষ্ট আতাপুর হাজরাই আঞ্চলিক শাখার কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেনঃ সহ সভাপতি সুলতান আহমদ, সহ সাধারণ সম্পাদক মো. ছাদিকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক মো. নাঈম উদ্দিন (১), অর্থ সম্পাদক জুবায়ের আহমদ, প্রচার সম্পাদক মো. সমরাজ আলী, সহ প্রচার সম্পাদক মো. আব্দুল ওয়াহিদ, অফিস সম্পাদক হাসান আহমদ, সহ অফিস সম্পাদক রাশেল আহমদ, প্রশিক্ষণ সম্পাদক আহমদ মুসা, সহ প্রশিক্ষণ সম্পাদক হাফিজ ইসহাক আহমদ মুবিন, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. ফাহিম আহমদ, সহ শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. শাহরিয়া আহমদ নাঈম, আনসার হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. নাঈম উদ্দিন (২), সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সাইম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য, মো. সাইফুল ইসলাম, মো. রায়হান আবেদীন, পাবেল আহমদ, নাঈম আহমদ (৩), মো. তাহমিদ আলী, মো. মঈন উদ্দিন, মো. রায়হান আহমদ, মো. জালাল উদ্দিন, মো. বায়েজিদ আলী ও মো. আইনুল উদ্দিন।

বিশ্বনাথে বৃহত্তর লামাকাজী ইলেকট্রিশিয়ান সমিতির উদ্ভোধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজীতে ‘বৃহত্তর লামাকাজী ইলেক্টিশিয়ান সমিতি’র উদ্ভোধন করা হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার লামাকাজী পয়েন্টস্হ আল নূর কমিউনিটি সেন্টারে ওই সমিতির শুভ উদ্ভোধন করা হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া।

সমিতির সভাপতি শাহ মো. আব্দুল আলী’র সভাপতিত্বে ও ক্রীড়া সাংবাদিক জুয়েল আহমদ এর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সেনাসদস্য রোটারিয়ান মো. মজনু মেম্বার, কাজিবাড়ী মাদরাসার শিক্ষক শাহাব উদ্দিন, সমিতির সদস্য মো. এমরাজ মিয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন সমিতির সহ সভাপতি মো. আজিম উল্লাহ, স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. বিলাল আহমদ এবং দোয়া পরিচালনা করেন সাংবাদিক মাওলানা ফারুক আহমদ।

এসময় উপস্হিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী শাহিন আহমদ শান্তি মিয়া, অন্জু আচার্য্য, সিলেটের ম্যাগাজিন চ্যানেলের সম্পাদক আমির হোসেন সাগর, সংগঠক মো. নাজিম উদ্দিন, সমিতির সহ সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, সদস্য সচিব হামিদ আহমদ হ্রদয়, কোষাধ্যক্ষ সাজিদ মিয়া, অফিস সম্পাদক আইনুল হোসেন, প্রচার সম্পাদক সমর উদ্দিন, সদস্য ফয়ছল আহমদ, রেজাউল করিম, দুলাল আহমদ, মাজিদ আহমদ, উজ্জল আহমদ, ছালেহ আহমদ, আখতার হোসেন, ফারজিন মিয়া, আব্দুল করিম, শাহেদ আহমদ, মিন্টু দেবনাথ সহ প্রমুখ।

বিশ্বনাথ পৌরসভা নির্বাচন স্থগিত রাখতে আ’লীগ নেতার আবেদন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ নির্বাচন কমিশন ঘোষিত পৌরসভার নির্বাচন স্থগিত রাখার জন্য আবেদন করেছেন এক আওয়ামী লীগ নেতা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবর এই আবেদনটি করেছেন উপজেলার বিশ্বনাথ সদর ইউনিয়নের নোয়াগাঁও উত্তর ধর্মদা গ্রামের শেখ আত্তর আলীর ছেলে ও উপজেলা আওয়ামীলীগ নেতা শেখ মো. আজাদ। সেই সাথে তিনি জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের কাছে অনুলিপিও দিয়েছেন।

তিনি তার আবেদনে উল্লেখ করেন, গত ২০১৯সালের ৫ডিসেম্বর তাদের কয়েকটি গ্রামকে পৌরসভায় অন্তরভূক্ত করার জন্য জেলা প্রশাসক বরাবর একটি লিখিত আবেদন করলে জেলা প্রশাসক তাদের এই আবেদনটি নামঞ্জুর করেন। ফলে এর বিরুদ্ধে তিনিসহ কয়েকজন ব্যাক্তি হাইকোর্টে রীট পিটিশন দায়ের করেন।রীট পিটিশন নং-৪৯৪৬/২০২১।

গত ২০২১ সালের ১২ আগস্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মো.মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লা রীট পিটিশন শুনানী অস্তে রেসপনডেন্টগণের প্রতি রুল নিশি জারী করেন। ইতোমধ্যে বর্ণিত রীট পিটিশনটি শুনানীর জন্য মহামান্য হাইকোর্ট বিভাগের ৩৫ নং কোর্টে কার্য তালিকার ৪৪৮ নং ক্রমিকে অপেক্ষমান রয়েছে।

তাই তাদের এই রীট পিটিশনটি চুড়ান্ত নিস্পত্তি না হওয়া পর্যন্ত বিশ্বনাথ পৌরসভার ঘোষিত নির্বাচনটি স্থগিত রাখার তিনি এই আবেদনটি করেন।

জানতে চাইলে অভিযোগকারী শেখ আজাদ বলেন, নির্বাচন কমিশন বরারব তিনি আবেদনটি পোষ্ট করে পাঠিয়েছেন।কিন্তু এদিকে গত ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের আদেশক্রমে এই নির্বাচনের প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো.আতিয়ার রহমান।

প্রজ্ঞাপন জারির পর থেকে মেয়র প্রার্থী, কাউন্সিলর প্রার্থী ও ভোটারদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। এমনকি নির্বাচনে প্রার্থী হতে লন্ডন থেকেও দেশে ফিরছেন আ’লীগ বিএনপির একাধিক নেতারা।





প্রধান সংবাদ এর আরও খবর

রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ
আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা
রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ
নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ
আনসারের অস্ত্রলুটের  ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে
বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা
কাপ্তাই হ্রদকে বাঁচাতে  ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)