শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২৩
প্রথম পাতা » ঝালকাঠি » বিদ্যুতের ঝুকিপূর্ণ তারসহ খুঁটি স্থানান্তরের দাবিতে মানববন্ধন
প্রথম পাতা » ঝালকাঠি » বিদ্যুতের ঝুকিপূর্ণ তারসহ খুঁটি স্থানান্তরের দাবিতে মানববন্ধন
২০৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিদ্যুতের ঝুকিপূর্ণ তারসহ খুঁটি স্থানান্তরের দাবিতে মানববন্ধন

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি :: ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়া রহমাতিয়া দাখিল মাদ্রাসার শ্রেণি কক্ষের উপরের পল্লী বিদ্যুতের ঝুকিপূর্ণ বিদ্যুতের হাই ভোল্টেজ তাঁর ও খুটি স্থানান্তরের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। বুধবার বেলা ১১ টায় মাদ্রাসার চত্বরে আয়োজিত এ মানববন্ধনে ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ এলাকাবাসী অংশ নেন। এ কর্মসূচিতে বক্তব্য রাখেন মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ মুনসুর আলম, সুপার শহিদুল্লাহ আকন, সহ সুপার ওমর ফারুক, এনামুল কবির। বক্তারা বলেন, মাদ্রাসার টিনসেট শ্রেণিকক্ষের উপর থেকে দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ণ বিদ্যুতের হাই ভোল্টেজ তাঁর ও মাঠ ও মাদ্রাসার কক্ষ সংলগ্ন ২ খুটি রয়েছে। যা নিয়ে সব সময় দুঘর্ঘটনার আতঙ্কে থাকতে হচ্ছে শিক্ষার্থীসহ সকলকে। সম্প্রতি এ মাদ্রাসার নামে বহু তল ভবন বরাদ্দ এসেছে কিন্তু বিদ্যুতের তার ও খুঁটির কারন ভবন নির্মান কাজ শুরু করতে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। এমন পরিস্থিতির মধ্যে বিদ্যুতের তার ও খুটি না সরিয়ে বর্তমানে কাঠের খুটি পরিবর্তন করে পাকা খুটি স্থাপন করার চেস্টা চালাচ্ছে। তাই দ্রুত তার ও খুটি সরিয়ে মাদ্রাসার উত্তর পাশ থেকে নেয়ার দাবি জানানো হয়। এ বিষয়ে মাদ্রাসা কতৃপক্ষ পল্লী বিদ্যুতের জিএম ও ইউএনওকে বরাবরে লিখিত আবেদন করেছেন। এ বিষয়ে পল্লী বিদ্যুৎতের রাজাপুর জোনাল অফিস এজিএম (ওএন্ডএম) মধুসূদন রায় জানান, লোক পাঠানো হচ্ছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

রাজাপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
ঝালকাঠি :: ঝালকাঠির রাজাপুরে বৈদ্যুতিক পাম্পের সাহায্যে গাছে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাব্বাী (১৮) নামের এক দিনমজুর যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার আঙ্গারিয়া গ্রামে ঘটনা ঘটে। রাব্বী রাজাপুর সদর ইউনিয়নের আঙ্গারিয়া এলাকার আব্দুল রহিম হাওলাদারের ছেলে। নিহতের পরিবার জানায়, মঙ্গলবার রাতে দিনমজুর রাব্বী তাদের নতুন বাড়ীতে রোপনকৃত গাছে বৈদ্যুতিক পাম্পের সাহায্যে পানি দিতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে। স্থানীয়রা রাব্বী’কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। রাজাপুর থানার এসআই অচিন্ত্য কুমার পাল জানায়, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে এবং ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।

ঝালকাঠিতে চলছে দিনব্যাপী কৃষি ঋণ মেলা
ঝালকাঠি :: ঝালকাঠিতে দিনব্যাপী কৃষি ঋন মেলা অনুষ্ঠিত হয়েছে।মেলায় ১৯ টি ব্যাংক অংশ নিয়েছে। জেলা প্রশাসন ও জেলায় কর্মরত সকল তফসিলি ব্যাংক এ মেলার আয়োজন করে। বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমী চত্তরে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। মেলায় সহজ শর্তে প্রদান করা ঋনের চেক কৃষকদের হাতে তুলে দেওয়া হয়। এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। এর আগে কৃষি মেলা উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বণার্ঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন কওে শিল্পকলা একাডেমী চত্তরে এসে শেষ হয়। আয়োজকরা জানিয়েছে, প্রান্তির পর্যায়ে কৃষকদের হাতে সহজ শর্তে ঋন প্রনাদ করার লক্ষ্যে এবং কৃষকদের চাষাবাদে উদ্বুদ্ধ করার জন্য এ মেলার আয়োজন করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)