শিরোনাম:
●   জরুরী ভিত্তিতে বন্যাদুর্গত অঞ্চলে খাদ্য ও ত্রাণসামগ্রী পৌঁছান : সাইফুল হক ●   ঘোড়াঘাটে কৃষক লীগ নেতার তালকান্ড ●   রাউজানে পুকুরে ডুবে কন্যা শিশুর মৃত্যু ●   সাজেকে নাঈম হত্যা মামলায় ইউপিডিএফ নেতাদের জড়িত করায় নিন্দা ●   ঘোড়াঘাটে নবীন বরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত ●   বাঘাইছড়ি ইউএনওকে প্রত্যাহারের দাবিতে পানছড়িতে বিক্ষোভ ●   দুর্বার প্রগতি সংগঠনের কার্যকরী পরিষদ গঠন ●   নবীগঞ্জে ভয়াবহ বন্যার আশংকা : হুমকিতে বিবিয়ানা গ্যাস ফিল্ড ●   কিম জং উন - ভ্লাদিমির পুতিন মধ্যে ঐতিহাসিক প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর ●   ঘোড়াঘাটে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু ●   গুইমারায় শান্তি পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে আহত-২০ ●   ঈশ্বরগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ ●   চট্টগ্রাম-রাঙামাটি সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে আহত - ২০ ●   রাঙামাটির বাঘাইহাটে সন্ত্রাসীদের গুলিতে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় নিন্দা ●   কাউখালীতে বৃহৎ ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত ●   ঘোড়াঘাটে ঈদ সামগ্রী বিতরণ ●   প্রতি বছরের ন্যায় এবারও সৌদির সঙ্গে মিল রেখে ঝিনাইদহে ঈদুল আজহার নামাজ আদায় ●   রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৫ জনের মৃত্যু ●   মায়ানমারের জান্তা বাহিনীর তৎপরতা দেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরুপ ●   সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ ●   রাঙামাটি কোতোয়ালি থানার ওসির বিরুদ্ধে লিগ্যাল এইডের কাজে বাধার অভিযোগ ●   রাঙামাটি জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না : নির্মল বড়ুয়া মিলন ●   ৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী ছোট হয়ে এসেছে ●   ঘোড়াঘাটে অবৈধভাবে মাদ্রাসার অফিস সহকারী নিয়োগের পাঁয়তারা ●   কুরবানির ঈদ উপলক্ষে নবীগঞ্জে ব্যস্ত সময় পার করছেন কামার শিল্পীরা ●   দেশবাসীকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শুভেচ্ছা ●   নবনির্বাচিত চেয়ারম্যানগণকে সংবর্ধনা ●   রামগড় জঙ্গল থেকে শ্রমিকের লাশ উদ্ধার ●   কুষ্টিয়ায় নিখোঁজ শিশুর মরদেহ দু’দিন পর মিলল বিলে ●   রাঙামাটিতে শিশু হত্যার অপরাধে অংবাচিং মারমাকে মৃত্যুদণ্ড
রাঙামাটি, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৬ জুলাই ২০২৩
প্রথম পাতা » পরবাস » শিপন ইতালি যাওয়ার পথে নিখোঁজ
প্রথম পাতা » পরবাস » শিপন ইতালি যাওয়ার পথে নিখোঁজ
১৯৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ৬ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শিপন ইতালি যাওয়ার পথে নিখোঁজ

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সম্প্রতি ইউরোপের দেশ ইতালীতে যাওয়ার পথে সিলেটের বিশ্বনাথ উপজেলার শিপন আহমদ (২৫) নামের এক যুবক নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

সে প্রায় দেড় মাস (২৬ মে’র পর থেকে নিখোঁজ) নিখোঁজ থাকা শিপন উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের হাজী হুসমত আলীর পুত্র।

নিখোঁজ শিপনের পরিবারের সদস্যরা জানিয়েছেন ভাগ্যেন্নোয়নের জন্য প্রায় ৭ মাস পূর্বে বাবা-মায়ের কনিষ্ঠ পুত্র সন্তান শিপন লিবিয়া যান। সেখান থেকে ইতালী যাওয়ার পথে শিপন নিখোঁজ হন। তাই গত ২৬ মে’র পর থেকে শিপনের সাথে তাদের কোন যোগাযোগ নেই।

শিপনের ছোট বোন রুবি বেগম জানান, ২৬ মে বিকেলে আব্বা বাড়ির বাইরে থাকায় ভাইয়া (শিপন) আমার (রুবি) সাথে মুঠোফোনে কথা বলেন। তখন তিনি (শিপন) মামুন নামের সেখানকার স্থানীয় এক দালালের মাধ্যমে ইতালীতে চলে যাচ্ছেন জানিয়ে আমাদের সবাইকে তার (শিপন) দোয়া করতে বলেন। আর এটাই ছিল তার (শিপন) সাথে আমাদের সর্বশেষ ফোনালাপ।

নিখোঁজ থাকা শিপন আহমদের পিতা হাজী হুসমত আলী জানান, গত ২৬ মে বিকেলে শিপন আমার ছোট মেয়েকে (রুবি) মুঠোফোনে জানায়, মামুন নামে কুমিল্লার এক দালালের মাধ্যমে শিপন লিবিয়া থেকে ইতালীর উদ্দেশ্যে যাত্রা করছে। এর পর প্রায় দেড় মাস ফেরিয়ে গেলেও আমরা শিপনের আর কোন খোঁজ পাচ্ছি না।

যার কারণে চরম দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন পরিবারের সবাই। মাতৃহারা শিপনের সন্ধান পেতে তাই পরিবারের লোকজন ‘বাংলাদেশ সরকার ও দূতাবাস’র সার্বিক সহযোগিতা কামনা করছেন।

শিপন লিবিয়া থেকে ইতালী যাওয়ার পথে নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় ভাবে জানতে পেরেছেন জানিয়ে বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর বলেন, নিখোঁজ থাকা শিপনের সন্ধান পেতে পরিবারের পক্ষ থেকে সহযোগিতা চাইলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সার্বিক সহায়তার করবেন বলে তিনি জানান।

বিশ্বনাথে নৌকার বিজয় নিশ্চিত করতে যেসব নির্দেশনা দিলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে যে নির্দেশনা দিয়েছেন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

তিনি মঙ্গলবার রামপাশা ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী আরব শাহ’র নির্বাচনী বিশেষ কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই নির্দেশনা দেন।

শফিকুর রহমান বলেন, চেয়ারম্যান প্রার্থী আরব শাহ’কে নৌকা প্রতীকে বিজয়ী করে এই ইউনিয়নটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে। কারণ সারাদেশের চেয়ে এই ইউনিয়নের প্রতি প্রধানমন্ত্রীর আলাদা একটা নজর রয়েছে। তিনি এই রামপাশা ইউনিয়নের প্রতিবন্ধীদের কথা চিন্তা করে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন।

তাই রামপাশা ইউনিয়নের সকল ভোটারদের ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা বলে ও নৌকার বিজয় সুনিশ্চিত করার জন্য ভোট ভিক্ষা চাইতে হবে।

তিনি নেতাকর্মীদের প্রতি এই আহবান রেখে আরও বলেন, প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীরা নিজেদের সেন্টার নৌকার বিজয় নিশ্চিতে কাজ করতে হবে। আপনারা নিজের সেন্টার রেখে অন্য সেন্টারে গিয়ে কাজ করার কোনো প্রয়োজন নেই। এবারের ইউনিয়ন নির্বাচনে তিনটি জোনে ভাগ করে নির্বাচন পরিচালনা কমিটি করা হয়েছে।

আর এই তিনটি জোনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে নৌকার বিজয় সুনিশ্চিত হবে। এভাবে জোন ভিত্তিক ও ওয়ার্ড ভিত্তিক প্রচারণা ও ভোটারদের কাছে গিয়ে ভোট ভিক্ষা চাইলে পাঁচটি ইউনিয়নেই নৌকার বিজয় হবে বলে তিনি মনে করেন। তাই পাঁচটি ইউনিয়ন আ’লীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করার নির্দেশ দেন।

স্থানীয় আ’লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আহমেদ শরিফের পরিচালনায় কর্মী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দুছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার ফখর উদ্দিন, আ’লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, সাবেক চেয়ারম্যান আনোয়ার খান ও প্রার্থী আরব শাহ।

এসময় আরও বক্তব্য রাখেন, আ’লীগ নেতা বশির আহমদ, আব্দুল হক, সৈয়দ আতিকুর রহমান, উপজেলা শ্র্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সেচ্ছাসেব লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান, সেচ্ছাসেবক লীগ নেতা ফয়সল আহমদ, আসাদ আহমদ, যুবলীগ নেতা মোহন মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারতী দাস পাপ্পু ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদ তারেক আহমদ।

বিশ্বনাথে সড়কের পাশে থেকে নবজাতক শিশু উদ্ধার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নে বিশ্বনাথ -জগন্নাথপুর সড়কের পাশে এক নবজাতক শিশুকে পাওয়া গেছে।

পরে তারা ওই নবজাতক শিশু’কে স্থানীয় পীরের বাজারের পল্লী চিকিৎসক এসবি নিরুর কাছে দিয়ে যান। ওই পল্লী চিকিৎসক শিশুটির যথাযথ চিকিৎসা ও খাবারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন।

রোববার রাতে দশঘর ইউনিয়নের সমেমর্দান গ্রাম এলাকায় সুবল দেবনাথ ও নাজিম মিয়া নামক দুজন টমটম চালক এই নবজাতক শিশু’কে পায়।

পল্লী চিকিৎসক এসবি নিরু জানান, রাতে সুবল দেবনাথ ও নাজিম মিয়া গ্যারেজ টমটম বন্ধ করতে গেলে রাস্তার পাশে কান্না শুনতে পায়।

পরে তারা রাস্তা থেকে নবজাতক শিশু’কে উদ্ধার করে আমার কাছে নিয়ে আসে। বর্তমানে নবজাতক শিশুটি ভাল আছে বলে তিনি জানান।

বিদ্রোহী হওয়ায় বিশ্বনাথে আ’লীগ থেকে বহিস্কৃত হলেন ৩ নেতা, শোকজ ২

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য উপজেলার ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের ‘বিদ্রোহী’ হিসেবে কিংবা দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে ‘স্বতন্ত্র’ প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র অমান্য করায় জেলা আওয়ামী লীগের পরামর্শে ‘উপজেলা ও ইউনিয়ন’ আওয়ামী লীগের ৩ নেতাকে দল থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

এছাড়াও দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রকাশ্যে অন্য প্রার্থীদের পক্ষে সভা-সমাবেশে বক্তব্য দিয়ে ভোট চাওয়া এবং প্রচার-প্রচারণায় অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র লঙ্গন করায় উপজেলা আওয়ামী লীগের আরো ২ নেতাকে শোকজ করা হয়েছে।

রোববার (২ জুলাই) রাত ৮টার দিকে স্থানীয় সাংবাদিক ও স্যোসাল মিডিয়ায় প্রেরিত উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আওয়ামী লীগের নেতাদের বহিস্কার ও শোকজ করার সত্যতা নিশ্চিত করা হয়েছে।

দল থেকে সাময়িকভাবে বহিস্কৃতরা হলেন উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও রামপাশা ইউনিয়ন পরিষদে একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান আজিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী উপজেলার রামপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ও ইউনিয়নের ২নং ওয়ার্ডের একাধিক বার নির্বাচিত মেম্বার ইমাম উদ্দিন, উপজেলার দেওকলস ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও দেওকলস ইউনিয়ন পরিষদে একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান ফখরুল আহমদ মতসীন।

শোকজ বা কারণ দর্শানোর নোটিশ প্রাপ্তরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিল।





পরবাস এর আরও খবর

গ্রেটার দেউলগ্রাম ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে এর সাধারণ সভা  অনুষ্ঠিত গ্রেটার দেউলগ্রাম ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে এর সাধারণ সভা অনুষ্ঠিত
সানরাইজ স্পেকট্রাম বাংলা রেডিও ৩০ বছর পূর্তি উদযাপন সানরাইজ স্পেকট্রাম বাংলা রেডিও ৩০ বছর পূর্তি উদযাপন
রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত
লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা
জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান
আরব আমিরাতে আরও এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু আরব আমিরাতে আরও এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু
আমিরাতে রাউজানের প্রবাসী যুবকের মৃত্যু আমিরাতে রাউজানের প্রবাসী যুবকের মৃত্যু
সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের পক্ষ থেকে অভিন্দন সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের পক্ষ থেকে অভিন্দন
মক্কায় দুর্ঘটনায় রাউজানের প্রবাসীর স্ত্রী কন্যার মৃত্যু মক্কায় দুর্ঘটনায় রাউজানের প্রবাসীর স্ত্রী কন্যার মৃত্যু

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)