শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে চেয়ারম্যান প্রদীপ ভাইস চেয়ারম্যান রাসেল ও শেফালী বেসরকারিভাবে নির্বাচিত ●   কাউখালীতে সেনাবাহিনী উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ●   সাবেক সেনা ও পুলিশ প্রধানের কর্মকান্ড দূর্নীতি ও দূর্বৃত্তায়নের খণ্ডাংশ মাত্র ●   ঘূর্ণিঝড় কবলিত উপকূলীয় এলাকাকে “উপদ্রুত অঞ্চল ” ঘোষণা করুন : সাইফুল হক ●   ঘোড়াঘাটে মহিলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ●   পানছড়িতে আছাড় দিয়ে পিতার হাতে ১১মাসের শিশু হত্যা ●   কাউখালীতে পথ নাটক প্রদর্শনী ●   হালদায় দ্বিতীয় দফায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ ●   কুষ্টিয়ায় ১০ দিন পর ইজিবাইক চালকের লাশ উদ্ধার ●   ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ ●   জয়পুরহাটে কৃষক হত্যায় বাবা ছেলেসহ ১০ জনের যাবজ্জীবন ●   রাঙামাটিতে শিশু ধর্ষণের অপরাধে একজনকে আমৃত্যু সশ্রম কারাদন্ড ●   নবনির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যানের বিরুদ্ধে রশিদকে মারধরের অভিযোগ ●   আগামীকাল বিশ্ব পুষ্টি দিবস : জনস্বাস্থ্য সুরক্ষায় ভোজ্যতেলে পুষ্টিমান নিশ্চিত করতে হবে ●   জয়পুরহাটে মাদকসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ●   মিরসরাইয়ে এসএসসি’তে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ●   কাউখালীতে দূর্যোগপুর্ব ব্যবস্থাপনার উপর জরুরি সভা ●   পায়রা-মোংলা সমুদ্রবন্দরসহ ৯ জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত : পাহাড়ি অঞ্চলে ভূমিধস হতে পারে ●   শাহরাস্তিতে যথাযথ মর্যাদায় ড. এম.এ. সাত্তারের ৩২তম মৃত্যুবার্ষিকী পালন ●   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ●   বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেয়েছেন সাংবাদিক সুমন ●   পানছড়ি গুচ্ছগ্রামে রেশন বিতরণে অনিয়ম : আহত-৭ ●   চাইল্ড পার্লামেন্টের সুপারিশে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেট বৃদ্ধির আশ্বাস ডেপুটি স্পিকারের ●   নবীগঞ্জে সড়ক দুর্ঘটনার একমাস পর চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত্যু ●   চট্টগ্রামের ভূজপুরে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত ●   পাহাড়ের সকল সম্প্রদায়ের প্রতিনিধিদের নিয়ে পার্বত্য চুক্তি রিভিউ করার দাবি ●   সন্দ্বীপে অপরাধ প্রতিরোধে জনসচেতনতা মূলক সভা ●   বিজয়ী প্রার্থী বুলবুলকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল ●   ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন সাংবাদিক সাইফুল ●   রাজস্থলীতে সীমান্ত সড়ক থেকে নিখোঁজ বাবুর্চির মরদেহ উদ্ধার
রাঙামাটি, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৯ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত : খুটির জোর কোথায়
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত : খুটির জোর কোথায়
১৬৪৯৫ বার পঠিত
শনিবার ● ৯ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত : খুটির জোর কোথায়

ছবি : প্রধান শিক্ষক নাসরিন আক্তার। স্টাফ রিপোর্টার :: রাঙামাটির বরকল উপজেলার ৭নং শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা: নাসরিন আক্তার দীর্ঘ ০৯ (নয়) মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত থাকার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির সদস্যদের প্রশ্ন প্রধান শিক্ষক নাসরিন আক্তারের খুটির জোর কোথায়? এবিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, দুনীতি দমন কমিশন রাঙামাটি, রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও বরকল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এর হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় শিক্ষানুরাগিরা।

শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির পক্ষ থেকে বরকল উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বরাবর লিখিতভাবে গত ০৩ সেপ্টেম্বর-২০২৩ তারিখ শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীর্ঘ (০৯) নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত ও আর্থিক হিসাব না দেয়ার অভিযোগ করেন।

প্রতিমাসে বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তক্রমে এম.আর-এ অনুপস্থিত দেয়া হলেও তিনি জালিয়াতি করে অফিসে এম.আর. জমা দেন। যা প্রমাণস্বরূপ শিক্ষক হাজিরার ফটোকপি সংযুক্তি দেয়া হয়। তাছাড়া, বিদ্যালয়ের এসএলআইপি, ক্ষুদ্রমেরামত ও বিভিন্ন জাতীয় উৎসবের আর্থিক হিসাব-নিকাশ না দিয়ে এসব অর্থ একাই আত্মসাৎ করে নিজ ব্যক্তিগত স্বার্থে ভোগ করার অভিযোগ রয়েছে। উল্লেখিত আর্থিক কার্যক্রমে আজও এলাকায় অনেক লোক দীর্ঘদিন পাওনাদার রয়েছেন। এধরনের পরিস্থিতিতে মোসা: নাসরিন আক্তার প্রধান শিক্ষক নিজে সুবিধা ভোগ করার লক্ষে শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অন্তর্ভূক্ত সকল সহকর্মী ও এলাকার সকলের বিরুদ্ধে বিভিন্নভাবে বানোয়াট দোষারোপ করে যাচ্ছেন।
শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির অভিযোগ ৪জন শিক্ষক এর মধ্যে ৩জন নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকলেও প্রধান শিক্ষক মোসা: নাসরিন আক্তার দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিত ও আর্থিক হিসাব না দেয়ার পরিপ্রেক্ষিতে একাডেমিক ও প্রশাসনিক দুর্নীতি যথাযথ যাচাই পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করেন।

শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির পক্ষে আবেদনকারীরা হচ্ছেন :
শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির সভাপতি কল্লোল চাকমা, সহসভাপতি জ্যোতির্ময় চাকমা, সদস্য মনিষা চাকমা, সুকেশ চাকমা, করুন কান্তি চাকমা, প্রণয় চাকমা, ঘোষিতা চাকমা, রূপাধন চাকমা ও অভিভাবক তন্ট চাকমা প্রমূখ।

শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিতের বিষয়ে বরকল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হিতৈষী চাকমা বলেন, আমি (হিতৈষী চাকমা) বরকল উপজেলায় যোগদান করেছি ২ মাস আগে। এর মধ্যে শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তারকে আমি স্বশরীরে দেখিনি। গত ০৩ সেপ্টেম্বর-২০২৩ খ্রি. তারিখ রবিবার শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির পক্ষে থেকে বিষয়টি নিয়ে লিখিতভাবে আমাকে জানালে আমি বিষয়টি আমলে নিয়ে আমি নিজে শুকনাছড়ি গ্রামে গিয়ে কম-বেশী সবার সাথে কথা বলেছি, এবং শিক্ষকদের হাজিরাখাতা যাচাই করে শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার গত ০৮ ডিসেম্বর-২০২২ তারিখ থেকে প্রায় নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত আছেন বিষয়টির প্রাথমিক সত্যতা মিলেছে। এর প্রেক্ষিতে ০৫ সেপ্টেম্বর-২০২৩ খ্রি. তারিখ মঙ্গলবার শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তারকে ৩ কার্যদিবসে মধ্যে উত্তর দিতে কারণ দর্শানোর নোর্টিশ পাঠিয়েছি।
শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার তার লিখিতভাবে দর্শানোর নোর্টিশের উত্তর পেলে আমি আমার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে প্রতিবেদন জমা দেব, বরকল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিতৈষী চাকমা জানান।

এবিষয়ে শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা: নাসরিন আক্তার বলেন, আমি ০৩ জুন-২০২৩ তারিখ থেকে স্কুলে অনুপস্থিত। আর্থিক হিসাবের বিষয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি রাঙামাটিতে আসলে টাকা দেয়া হয়, গত কিছুদিন আগে ৪০ (চল্লিশ) হাজার টাকা ব্যাংক থেকে উত্তোলন করা হয়েছে, যে টাকা যেখানে খরচ করার কথা সেইখানেই খরচ করা হয়েছে।
তিনি বলেন শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আগের পরিচালনা কমিটির সভাপতি ভাল ছিলেন। বর্তমান কমিটির সভাপতি কল্লোল চাকমা কিছুটা ভিন্ন।
প্রধান শিক্ষক মোসা: নাসরিন আক্তার রাঙামাটিতে শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির সাথে বৈঠক করার কথা রয়েছে বলে জানান।
মোসা: নাসরিন আক্তার শুকনাছড়ি গ্রামে থাকাটা তার জন্য নিরাপদ নয় বলে জানান।
স্থানীয়রা জানান, প্রধান শিক্ষক মোসা: নাসরিন আক্তার গ্রামে থাকার জন্য শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক ও পরিচালনা কমিটির পক্ষ থেকে আলাদা ঘর দেয়া হয়েছে। এর আগের অনেক শিক্ষক বিদ্যালয়ের দায়িত্ব পালনকালিন গ্রামের লোকজনের সাথে মিলে মিশে ছিলেন।
শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ক্লাশ না করিয়ে এবং মাসের পর মাস বিদ্যালয়ে অনুপস্থিত থাকার পরও প্রতিমাসে ৩৪ হাজার (চৌত্রিশ হাজার) টাকা প্রতিমাসে বেতন-ভাতা উত্তোলন করার কথা এবং বিদ্যালয়ে অনুপস্থিতের বিষয়ে ০৫ সেপ্টেম্বর-২০২৩ খ্রি. তারিখ মঙ্গলবার বরকল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসাররে কার্যলয় থেকে ৩ কার্যদিবসে মধ্যে কারণ দর্শানোর নোর্টিশ পাওয়ার কথা স্বীকার করেন প্রধান শিক্ষক নাসরিন আক্তার।

এবিষয়ে রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন বলেন, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার হিতৈষী চাকমা শুকনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার যে নয় মাস যাবৎ বিদ্যালয়ে অনুপস্থিত তার কারণ দর্শানোর নোর্টিশে জবাব এবং বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসারের লিখিত প্রতিবেদন পেলে বিনা-ছুটিতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিতের কারণে প্রধান শিক্ষক নাসরিন আক্তারের বিরুদ্ধে সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)