শিরোনাম:
●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৪ মে ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার
প্রথম পাতা » চট্টগ্রাম » নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার
৮৭ বার পঠিত
শনিবার ● ৪ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার

--- আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: চট্টগ্রামের মিরসরাই থেকে নিখোঁজ হওয়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তরুণী শ্যামলী ত্রিপুরা (১৯) কে ১৬ দিন পর উদ্ধার করেও বাড়িতে ফেরাতে পারেনি তার পরিবার।
জোরারগঞ্জ থানা পুলিশ ও নিখোঁজ হওয়া ক্ষুদ্র নৃগোষ্ঠি তরুণীর বড় ভাইয়ের দায়ের করা সাধারণ ডায়েরির সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল সকাল আটটার দিকে উপজেলার করেরহাট ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গেড়ামারা সাইবেনির খিল ক্ষুদ্র নৃগোষ্ঠি পাড়ার সুমন ত্রিপুরা ও ধনলক্ষী ত্রিপুরার মেয়ে শ্যামলী ত্রিপুরা (১৯) করেরহাট বাজারে বিউটি পার্লারে এসে আর ফিরে যায়নি এবং এরপর থেকে তার মাল্টিমিডিয়া মোবাইল সেট ও মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যায়। সম্ভাব্য সকল স্থানে খোঁজ করে পাওয়া না যাওয়ায় ঐদিন দুপুরে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন নিখোঁজ হওয়া শ্যামলী ত্রিপুরার বড় ভাই অনিক ত্রিপুরা। তার পরের দিন বিকেলে ক্ষুদ্র নৃগোষ্ঠি পাড়া পরিদর্শন করেন জোরারগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) নাফিজুল ইসলাম। পরবর্তীতে অধিকতর তদন্তের স্বার্থে অভিযোগের বিপরীতে অনিক ত্রিপুরা একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১০৮৭, জিডি ট্র্যাকিং নং- 31W5DT) দায়ের করেন।
এবিষয়ে অনিক ত্রিপুরা জানান, ১৭ এপ্রিল ছিলো আমার ছোট বোন শ্যামলী ত্রিপুরার বিয়ের দিন। সকালে করেরহাট বাজারে বিউটি পার্লারে গিয়ে আর ফিরে না আসায় আইনী প্রক্রিয়ায় অগ্রসর হই এবং সাধারণ ডায়েরি দায়ের করি। দীর্ঘ ১৬ দিন পরে ২ মে শ্যামলী ও তার সাথে এক যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসা হলেও বাড়িতে ফেরাতে পারিনি। উদ্ধার করার পর জানা যায়, যেদিন নিখোঁজ হয় বা পালিয়ে যায় ঐদিনই কোর্ট হলফনামার মাধ্যমে সে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করে জাহেদুল ইসলাম সাব্বির (২২) নামে এক মুসলিম যুবককে বিয়ে করে তার সাথে সংসার শুরু করে। থানায় নিয়ে আসার পর সে আমাদের সাথে যেতে রাজি হয়নি বরং তার প্রেমিকের সঙ্গে যেতে চায়। একপর্যায়ে তাকে আপোষ নামার মাধ্যমে ছেড়ে দিতে হয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করেন করেরহাট ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার জামাল উদ্দিন।
জোরারগঞ্জ থানার উপপরিদর্শক এসআই আজিজুল হাকিম বলেন, নিখোঁজ হওয়ার পর শ্যামলী ত্রিপুরার বড় ভাই অনিক ত্রিপুরার দায়ের করা সাধারণ ডায়েরির সূত্র ধরে মোবাইল ট্র্যাকিং করে (প্রযুক্তির ব্যবহার করে) লক্ষীপুরের রামগতি থেকে শ্যামলী ত্রিপুরা ও তার প্রেমিক জাহেদুল ইসলাম সাব্বিরকে আটক করে থানায় নিয়ে আসা হয়। উভয়ই প্রাপ্ত বয়স্ক হওয়ায় এবং শ্যামলী ধর্মান্তরিত হওয়ায় এবং পরিবারের কাছে ফিরে যেতে রাজি না হওয়ায় আপোষনামার মাধ্যমে প্রেমিকের সঙ্গে ছেড়ে দেওয়া হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)