শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৩ জুন ২০২০
প্রথম পাতা » গাজিপুর » সমালোচনা মানে সবসময় বিরোধিতা নয়
প্রথম পাতা » গাজিপুর » সমালোচনা মানে সবসময় বিরোধিতা নয়
৬৫০ বার পঠিত
বুধবার ● ৩ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সমালোচনা মানে সবসময় বিরোধিতা নয়

---মামুনূর রশিদ :: দেশের একজন নাগরিক হিসাবে বাক স্বাধীনতা, আলোচনা, সমালোচনা করা যে কোনো নাগরিক অধিকার। যে কোনো অন্যায়, অপরাধের বিরোধিতা করা মানেই সরকার বিরোধী কিংবা দেশ বিরোধী নয়। আলোচনা, সমালোচনা থেকে শিক্ষা নেয়াটাই হচ্ছে একজন সুনাগরিকের শুভ লক্ষণ। বিজ্ঞ জনের দেশ কিন্তু প্রেমের পরিচয় বহণ করে।

টানা তিন বারের ক্ষমতাসীন দল কিন্তু আওয়ামী লীগ। আওয়ামী লীগের তৃণ মূল নেতারা কি আদর্শের জায়গা হতে সরে যাচ্ছে। যেখানে চুরি, অনিয়ম সেখানেই তৃণমূল নেতাদের নামধাম উঠে আসছে কেনো ? সমস্যা কোথায় ? সমস্যার মাঝে কি শুধু সমস্যাই আছে নাকি সমাধানও আছে তৃণমূল নেতা কর্মিদের জন্য ? যেখানেই হানাহানি সেখানেই নেতাদের গ্রুপিং এর কথা প্রচার হচ্ছে মিডিয়ায়, কিন্তু কেন ? যুবলীগ নেতা,দের উপর থেকে তৃণ মূল পযন্ত এত এত সমস্যা কাদের জন্য ? আবার, আওয়ামী লীগের মেজরিটি নেতারা কি সাধারণ জনগনের বিশ্বাসের জায়গা হতে সরে যাচ্ছে ? না কি তাদের কে সরানো হচ্ছে কারো নির্দিষ্ট কোন ব্যক্তি গুষ্টির জন্য। এক কথায় বলতে গেলে বলতে হয় সব সমস্যার মূল সমস্যা হচ্ছে ব্যক্তি স্বার্থ । যা সব দল মত নির্বিশেষে কোন ভাবেই কাম্য হতে পারে না।সবাইকে দেখতে হবে দেশ এবং দশের স্বার্থ।

আমরা বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগ চাই।জাতীয় চার নেতা র আওয়ামী লীগ চাই।আদর্শ নেতাদের আওমী লীগ চাই।আমরা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী আওয়ামী লীগ এর নেতা কর্মী প্রত্যাশা করছি।

যারা সরকারি কর্মকর্তা- কর্মচারীদের সাথে মিলে মিশে আওয়ামী লীগের নেতা-কর্মী বা সরকার দলিয় নেতাকর্মী দূর্নীতি অনিয়ম করবে, আদর্শচ্যুৎ এই সব নেতা কর্মীদের কঠোর হতে কঠোর শাস্তি প্রত্যাশা করছি।আশা করি সরকার প্রধান দল মত নির্বিশেষে অন্যায়ের বিরুদ্ধে কঠিন থেকে কঠিন পদক্ষেপ নিবেন।

করোনা ভাইরাসে ধ্বংস হওয়া অর্থনীতি বিনির্মানে সরকার সফল হবে সেই প্রত্যাশা করি,ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে এগিয়ে যাবে দেশ, আদর্শের জায়গায় ফিরে আসুক আদর্শচ্যুতরা এমনটা কামনা করছি।মানুষ মাত্রই ভুল। ভুল থেকে শিক্ষা নিতে হবে তাহলেই আদর্শ মানুষ হওয়া যাবে।অন্যের ভুল থেকেও শিক্ষা নিতে হবে। দিনশেষে সবার জন্য শুভ কামনা রইলো।

লেখক : মামুনূর রশিদ, বার্তা সম্পাদক, নিউজ সমাহার।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)