শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » গাজিপুর » সবুজ থেকে টুসির ঘরে গাজীপুরের সেই শিক্ষা অফিসার
প্রথম পাতা » গাজিপুর » সবুজ থেকে টুসির ঘরে গাজীপুরের সেই শিক্ষা অফিসার
৭৮ বার পঠিত
বুধবার ● ৭ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সবুজ থেকে টুসির ঘরে গাজীপুরের সেই শিক্ষা অফিসার

--- মুহাম্মদ আতিকুর রহমান, স্টাফ রিপোর্টার :: নানা অজুহাত দেখিয়ে একই কর্মস্থলে চার বছর অতিক্রম করছেন এক শিক্ষা অফিসার। বিভিন্ন সময় বদলী হলেও আইনী মারপ্যাচে ও ক্ষমতার প্রভাব দেখিয়ে তিনি থেকেই যাচ্ছেন এক জায়গায়। নতুন সরকার আসার পর তিনি ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে।

গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজের হয়ে কাজ শেষে এখন নতুন এমপি ও প্রতিমন্ত্রী রুমানা আলী টুসিকে ফুল দিলেন তিনি। এই ফুল যেন তাকে বাকী সময়টা পার করার সুযোগ তৈরী করে দেয় এই আশাই এখন ভরসা ভাগ্যবান গাজীপুর সদর উপজেলা শিক্ষা অফিসার (টিও) শামীম আহম্মেদের।

গাজীপুরে তার আমলে নানা অনিয়ম ও দূর্নীতির অসংখ্য সংবাদ গণমাধ্যমে একাধিকবার প্রকাশ হয়েছে। তদন্তও হয়েছে। কিন্তু তদন্তকেও প্রভাবিত করেছেন তিনি। তাই অবিলম্বে তার প্রত্যহার চায় ভুক্তভোগীরা।

জানা গেছে, সরকারের প্রাথমিক শিক্ষায় বরাদ্দের বিভিন্ন খাতের টাকা কাজ না করে ভুয়া ভাউচারে উত্তোলন করে আত্মসাৎ করা, শিক্ষক বদলিতে টাকা নিয়ে অনিয়ম করা, সহকারী শিক্ষা অফিসারদের (এটিও) হয়রানি করা, খারাপ আচরণ করার ইতিহাস শামীম আহম্মেদের অহরহ। অনিয়ম প্রমাণিত হওয়ায় বদলি করলে বদলির বিরুদ্ধে প্রশাসনিক ট্রাইবুনাল মামলা বদলী ঠেকিয়ে রাখেন তিনি। ছেলের পরীক্ষার অযুহাতে ২০২১ সালে মামলা করলেও আজও সে আদেশ বহাল রাখা সহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে এই শামীমের বিরুদ্ধে।

শামীম তার কর্মজীবনে যেখানেই বদলি হয়েছেন সেখান থেকেই কোনো না কোনো অনিয়মের অভিযোগে বদলি হয়েছেন। গাজীপুরের কাপাসিয়া, কালীগঞ্জসহ সব জায়গায় তার অনিয়মের অভিযোগ আছে। সহকর্মীরাও তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছিলো। করোনা পরবর্তী করনীয় নির্ধারনে সরকার প্রাথমিক শিক্ষায় সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে যার ১% কাজও হয়নি কোনো কোনো বিদ্যালয়ে। এ বিষয়ে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া অনুরোধ করছে অধিকাংশ শিক্ষক ও সহকর্মীরা।

অভিযোগ আছে জামায়াতে ইসলামীর গোলাম আজম এর বাড়ি ব্রাক্ষণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও গ্রামে বর্তমান টিও শামীম সাহেবের বাড়ি ও একই এলাকায় এবং পারিবারিক ভাবে সক্ষতা আছে গোলাম আজম এর পরিবারের সাথে। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলছে এই টিও পরিকল্পিত ভাবে প্রাথমিক শিক্ষায় সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করছে যা তদন্ত করা প্রয়োজন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)