শিরোনাম:
●   বিশ্বনাথে সড়ক নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইটের খোয়া ●   আ’ লীগ নেতার বাড়িতে আটক রেখে ব্যবসায়িকে হত্যার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ●   ত্রিশালে ব্যাবসায়ীর খাদ্যের গুদামে অগ্নিকান্ড ●   ঝালকাঠিতে প্রতিপক্ষের গুলিতে আহত-১ : আটক-১ ●   ৪০ ইঞ্চি বর ও ৪২ ইঞ্চি কনের বিয়ে ●   সাবেক প্রধানমন্ত্রী খালেদার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়নি ●   সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় দরকার মুক্তিযুদ্ধের সমতুল্য আরেকটি গণজাগরণ : সাইফুল হক ●   লালমনিরহাটে আওয়ামী লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় ●   চলাচলের রাস্তা কেটে ঘেরের পানি নিষ্কাশন : মানুষের চরম ভোগান্তি ●   গাইবান্ধায় আওয়ামীলীগ নেতার বাড়ী থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার ●   কক্সবাজার সমুদ্র সৈকতে আবারো ভেসে এল মৃত তিমি ●   রেডব্রিজ কাউন্সিল উপ নির্বাচন লক্সফোর্ড ওয়ার্ডে অহিদ উদ্দিন লিবডেম প্রার্থী ●   চিতলমারীতে পোস্ট ই-সেন্টার গুলোর কার্যক্রম বাক্সবন্দী ●   বিশ্বনাথে বরের স্বপ্ন ভেঙ্গে দিল প্রশাসন ●   অপহরণ করে মুক্তিপণ নেওয়ার অভিযোগে র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ●   বিস্ফোরক আইনে ৪ সাংবাদিকের বিরুদ্ধে কাদের মির্জা অনুসারীর মামলা ●   নিম্নমানের ইট দিয়ে হলদিয়া ইউপিতে সড়কের কাজ করার অভিযোগ ●   বাগেরহাটে গরম বাতাসে পুড়ল কৃষকের স্বপ্ন ●   বিশ্বনাথ থানায় বসছে এলএমজি পোস্ট ●   মিরসরাইয়ে দোকান পুড়ে ছাই : ব্যাপক ক্ষয়ক্ষতি ●   কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে এল বিশাল আকৃতির মৃত তিমি ●   রাঙামাটিতে সাংবাদিকের জায়গা জবরদখলে নেয়ার অভিযোগ ●   ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের চিন্তা ●   গুমের শিকার হওয়া ইউপিডিএফ নেতা মাইকেল চাকমার সন্ধান ও ফিরিয়ে দেয়ার দাবি ●   হাটহাজারীতে সহিংসতা ঘটনায় গ্রেপ্তার ৪ জন কারাগারে ●   মওলানা রফিকুলের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ●   রাতের আধাঁরে ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন ●   রাজস্থলীতে সীমান্ত সড়ক নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার ●   ত্রিশালে ৫ মামলায় ৩৫শত টাকা অর্থদণ্ড ●   সুন্দরগঞ্জে ভূয়া ডিবি সদস্য গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৭ এপ্রিল ২০২১
প্রথম পাতা » ময়মনসিংহ » পান দোকানদারের ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৩০তম
প্রথম পাতা » ময়মনসিংহ » পান দোকানদারের ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৩০তম
৪০ বার পঠিত
বুধবার ● ৭ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পান দোকানদারের ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৩০তম

ছবি: সংবাদ সংক্রান্তময়মনসিংহ প্রতিনিধি :: ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ৩০তম স্থান অর্জন করে ত্রিশালের দরিরামপুর বাজারের পান দোকানদার কাজলের ছেলে মেহেদী হাসান পিয়াল। পিয়াল হতদরিদ্র পান দোকানদার আব্দুল কাদের কাজল ও মিনারা বেগমের সন্তান। দরিদ্রতা কখনও মেধাকে আটকাতে পারে না তার উজ্জল দৃষ্টান্তর হল পিয়াল।
ত্রিশালের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শুকতারা বিদ্যানিকেতন থেকে এসএসসি এবং সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করে ।জাতীয় মেধায় ৩০ তম এবং তার জন্য নির্ধারিত কলেজ পড়েছে ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা। বিষয়টির সত্যতা জানিয়ে শুকতারা বিদ্যানিকেতনের প্রধানশিক্ষক মো. কামাল হোসেন আকন্দ বলেন, পিয়াল ছোট বেলা থেকেই মেধাবী। সে পিএসসি,জেএসসি ও এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে সাফল্যের সহিত উর্ত্তীণ হয়েছে। পিয়ালের বাবা পান দোকানদার আব্দুল কাদের কাজল বলেন, আল্লাহর অশেষ রহমতে ত্রিশালবাসী দোয়া ও শিক্ষকদের কঠোর পরিশ্রমে আমাদের সন্তান ভাল ফলাফল করতে সর্মথ হয় এই জন্যে আমরা সকলের কাছে কৃতজ্ঞা। শুকতারা বিদ্যানিকেতনের সিনিয়ার শিক্ষক ও বাংলাদেশ সাংবাদিক সমিতির ত্রিশাল শাখার সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম আতিক বলেন, পিয়াল খুবই পরিশ্রমি ছেলে আমি খুবই গর্ববোধ করছি ও দেশবাসীর নিকট জন্য দোয়া চাইছি। এই সময় আরও উপস্থিত ছিলেন শুকতারা বিদ্যানিকেতনের সিনিয়ার শিক্ষক শহিদুল রহমান, লুৎফর রহমান রতন, তাজউদ্দিন আহমেদ, সিদ্ধিকুর রহমান, সদ্য শেরে বাংলা মেডিকেল কলেজে চান্স পাওয়া হামিদুল রহমান শাউন। পরে উপস্থিত সকলকে মিষ্টি বিতরন করা হয়।

ত্রিশালে মানছে না লকডাউন
ময়মনসিংহ :: ময়মনসিংহের ত্রিশালে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউন মানছে না ব্যবসায়ী ও সাধারণ মানুষ। এক সপ্তাহের লকডাউন সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে শুরু হয়। সরকারের ৮ দফা বিধিনিষেধ উপেক্ষা করে চলছে ব্যবসা বাণিজ্য, খোলা রয়েছে প্রায় সবধরনের দোকান পাট। ঠিকমতো স্বাস্থবিধিও মানা হচ্ছে না। ত্রিশাল পৌর শহরের নজরুল কলেজ ও গো-হাটা কাঁচা বাজার, সানাউল্লাহ সুপার মার্কেট, ত্রিশাল বাজার জামে মসজিদ রোড, পাকজাহান লাইব্রেরী মোড়, পোড়াবাড়ী মোড় ও দরিরামপুর মোড়ে এমন চিত্র দেখা গেছে।

মার্কেট গুলোতে ব্যবসায়ীরা দোকানের সাটার অর্ধেক খুলে রেখে চালাচ্ছে ব্যবসা , প্রশাসনিক গাড়ি বা লোক চোখে পড়লেই বন্ধ করে দেওয়া হয় দোকান। প্রশাসনের নজর এড়িয়ে স্বাস্থ্য বিধির তোয়াক্কা করছেনা অনেক ব্যবসায়ীরা । লকডাউন পালনে উপজেলা প্রশাসন ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় সভা করলেও মানছেন না লকডাউন। বিভিন্ন পৌর শহরের প্রায় প্রতিটি এলাকায় একই পরিস্থিতি বিরাজমান। লকডাউনকে ঘিরে এসব স্থানে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের তৎপরতাও রয়েছে। এতে করে উচ্চ সংক্রমণ ঝুঁকিতে থাকা এ উপজেলায় করোনার সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।

ত্রিশাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলামের দেওয়া সর্বশেষ তথ্য মতে, উপজেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬ জনে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন ৬জন। এ পর্যন্ত করোনায় ৬ জন মারা গেছে। উপজেলায় এ পর্যন্ত করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন ৬৬১২ জন। তিনি আরও বলেন, করোনা পরিস্থি মোকাবেলায় মানুষের মধ্যে আরও সচেতনাতা বৃদ্ধি করতে হবে ও স্বাস্থ্য বিধি মানতে হবে।স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না অনেক স্থানে, যে যার মত ঘুরাঘুরি করছে সুরক্ষা ছাড়াই। করোনা পরিস্থিতির থেকে নিরাপদে থাকার একমাত্র উপায় সচেতনতা।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)