শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১ মে ২০১৯
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » কাউখালীতে আনসার ভিডিপি’র প্রিয়া মহাজনসহ তার ৪ সহযোগির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » কাউখালীতে আনসার ভিডিপি’র প্রিয়া মহাজনসহ তার ৪ সহযোগির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
৭৫৮ বার পঠিত
বুধবার ● ১ মে ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাউখালীতে আনসার ভিডিপি’র প্রিয়া মহাজনসহ তার ৪ সহযোগির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

---কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি :: কাউখালী উপজেলা আনসার ও ভিডিপি মহিলা টিআই তার ৪ সহযোগির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূর্নীাতর অভিযোগ পাওয়া গিয়েছে।
জানা যায়, কাউখালী উপজেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা দল (ভিডিপি) মোট ১১টি প্লাটুন রয়েছে। বর্তমানে উপজেলা আনসার ভিডিপি অফিসার নাই, ২জন উপজেলা প্রশিক্ষক ১জন পুরুষ,১জন মহিলা। উপজেলা আনসার ভিডিপি অফিসার অজিৎ কুমার চাকমা বদলী হয়ে যাওয়ার কারনে গত ১২ জুলাই-২০১৮ ইংরেজি তারিখে উপজেলা মহিলা প্রশিক্ষক (টিআই) প্রিয়া মহাজনকে উপজেলা আনসার ও ভিডিপি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা হিসাবে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় হতে দায়িত্ব প্রদান করেন। তারপর থেকেই তিনি তার মনগড়া উপজেলা সদরের ৯নং প্লাটুন কমান্ডার (পিসি), ১০ নং প্লাটুন কমান্ডার (পিসি), নাই্যিাছড়ির ১১নং প্লাটুন কমান্ডার(পিসি) ও কৌম্পানী কমান্ডার (একই ব্যাক্তি দুই পদে অধিষ্ঠিত) কাশঁখালী ২নং প্লাটুনের ভিডিপি সদস্য মো. মাসুদের সহযোগিতায় দির্ঘদিন যাবত অনিয়ম ও দুর্নীতি করে চলছেন বলে এলাকায় জণশ্রুতি রয়েছে।
সম্প্রতিকালে কাউখালী উপজেলার কাশখালী গ্রামের ২নং আনসার ও ভিডিপি (হিল ভিডিপি) সদস্য মো. ইব্রাহিম পিতা মো. সুরুজ মিয়া কর্তৃক কাউখালী উপজেলা আনসার ও ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা টিআই প্রিয়া মহাজনের বিরুদ্ধে মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও ভিডিপি শফিপুর ঢাকা’র বরাবরে এক লিখিত আবেদন (অভিযোগ) এর মাধ্যমে জানা যায়,  টিআই প্রিয়া মহাজন ৩জন পিসি’র ও ভিডিপি সদস্য মাসুদের সার্বিক সহযোগিতায় মো. ইব্রাহিম কে তার সদস্য পদ হতে বাতিল করে একই এলাকার জনৈক আব্দুল কাদেরের ছেলে মো. আব্দুর রহিমকে মোটা অংকের উৎকোষ বিনিময়ে হিল ভিডিপি সদস্য পদে ভর্তি করান। কিন্তু টিআই প্রিয়া মহাজন বর্তমানে ভারপ্রাপ্ত কর্মকর্তার দাযিত্ব না থেকেও বর্তমান উপজেলা আনসার ভিডিপি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা টিআই রিগেন হৌড়ের স্বাক্ষর জাল করেএবং কাশঁখালী আনসার ও ভিডিপি ২নং প্লাটুন কমান্ডার (পিসি) মো. কদম আলীর স্বাক্ষর জাল করে মো. আব্দুর রহিম কে নিয়োগ প্রদানের পাশাপাশি আরো অনেক পুরাতন সদস্য বাতিল করে মোটা অংকের উকোছের বিনিময়ে অনেক নতুন সদস্য ভর্তি করেন বলে তার ও তার সহযোগিদের বিরুদ্ধে এলাকায় অভিযোগ উঠে।
অন্যদিকে প্রিয়া মহাজন ও তার ৪ সহযোগীর বিরুদ্ধে প্রতি মাসে হিল ভিডিপি’র প্রতি সদস্য হতে (১১টি প্লাটুন, প্রতি প্লাটুনে সদস্য সংখ্যা ৩৩জন করে) অফিস খরচ বাবদ ২০০ টাকা করে নেওয়া, প্রতিটি প্লাটুনে সিনিয়র সদস্যদের সরকারী বিধি মোতাবেক প্রমাশন প্রদান না করে জুনিয়র সদস্যদের মোটা অংকের উৎকোছের বিনিময়ে প্রমাশন দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার পাশাপাশি নতুন সদস্য ভর্তি করার জন্য প্রতি জন হতে মোটা অংকের উৎকোছ নিয়ে দির্ঘদিন যাবত কাউখালী উপজেলায় বীরদর্পেএ কর্ম কান্ড চালিয়ে যাচ্ছেন বলে জানা যায়।
অপরদিকে এ বিষয়ে ভুক্তভোগি মো. ইব্রাহিম সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে  বলেন আমি দির্ঘদিন যাবত সৎ ও নিষ্ঠার সাথে চাকুরী করে এসেছি কিন্তু টিআই প্রিয়া মহাজন সম্পুর্ন অন্যায়ভাবে আমার এবং আমার মতো আরো অনেক অসহায় হিল ভিডিপি’র সদস্যদে চাকুরী হতে বাতিল করে তার ৪ সহযোগির সহযোগিতায় মোটা অংকের উৎকোষ এর বিনিময়ে হিল ভিডিপি সদস্য পদে ভর্তি করেছেন। যা সরেজমিনে এবং গোপনে তদন্ত করলে অনেক সত্য বেরিয়ে আসবে। আমার ২ মাসের বেতনের টাকা দিবে বলে টিআই প্রিয়া মহাজন র্ঘিদিন যাবত হয়রানী করে আসছে কিন্তু টাকাগুলি দেয়নি। কাউখালী সদরের ৯নং প্লাটুনের নায়েক মো. সেকান্দার সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন আমাকে প্রমোশন দিবে বলে পিসি আবুল হাশেম,পিসি কদম আলীর উপস্থিÍতিতে টিআই প্রিয়া মহাজন আমার কাছ থেকে অফিসে নগদ ৫হাজার টাকা নেয়। কিন্তু এখন পর্যন্ত আমাকে কোন প্রমোশনও দেয়নি এমনকি আমার টাকাও ফেরত দেয়নি। তিনি আরো বলেন টিআই প্রিয়া মহাজন তার ৪ সহযোগির মাধ্যমে কাউখালী উপজেলার বিভিন্ন প্লাটুনের বিভিন্ন সদস্যদের কাছ থেকে সদস্য ভর্তি এবং প্রমোশন দিবে বলে মোটা অংকের টাকা নিয়েছেন এবং আমাদের সকল সাধারন ভিডিপি সদস্যদের জিম্মি করে রেখেছেন বলে তিনি ক্ষোভের সহিত জানান।
কলমপতি ইউনিয়ন দলপতি সমরজ্যোতি চাকমা“ সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে  বলেন আমাকে ইউনিয়ন দলপতি পদে নিয়োগের জন্য টিআই প্রিয়া মহাজন আমার কাছে ত্রিশ হাজার টাকা দাবী করেন। এ রকম আমাদের ৪ ইউনিয়ন দলপতি নিয়োগের জন্য সবার কাছে প্রতিজন হতে ত্রিশ হাজার করে টাকা দাবি করলে আমরা গত ১২ডিসেম্বর -২০১৮ ইংরেজি তারিখে রাঙামাটি জেলা আনসার কমান্ডেন্ট বরাবরে আবেদন করি কিন্তু সেই আবেদন সার্কেল কমান্ডেন্ট হাতে দেই কিন্তু অভিযোগ দেওয়ার পর আর সার্কেল কমান্ডেন্ট (বর্তমানে বদলীকৃত) আমাদেরকে এ ব্যাপারে ডাকেনী এবং কোন ব্যাবস্থা গ্রহন করেনী। তাই আমরা এখন আর আগের মতো কাউখালী উপজেলা আনসার ভিডিপি অফিসে তেমন আসিনা।
এ ব্যাপারে কাশঁখালী আনসার ও ভিডিপি (হিল ভিডিপি) ২নং প্লাটুন কমান্ডার (পিসি) মো.কদম আলী সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন আমি ইব্রাহিমের সদস্য পদ বাতিলের জন্য কোন কাগজে বা কোন দরখাস্তে কোন স্বাক্ষর করিনী এবং আমার সিলও মারিনী। এটা করেছেন টিআই প্রিয়া মহাজন। বর্তমান উপজেলা আনসার ও ভিডিপি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা টিআই রিগেন হৌড় সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে  বলেন আমি এ ব্যাপারে কিছুই জানিনা এবং আমি ইব্রাহিমের বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ বা নতুন কাউকে ভর্তির কোন সুপারিশ করিনী। আমার স্বাক্ষর বা সিল কেউ দরখাস্তে মেরেছেন কিনা তা আমি জানিনা। কিন্তুু কেউ এটা করে থাকলে তা সম্পুর্ন জাল করেছেন বলে তিনি জানান।
অপরদিকে কাউখালী উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি মো. বেলাল উদ্দিন বলেন, আমি উপজেলা আনসার ও ভিডিপি’ অফিসে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কথা শুনেছি। আমি এ ব্যাপারে জেলা কমান্ডেন্ট সাহেবকে বলেছি। জানিনা এ ব্যাপারে জেলা হতে কি ব্যবস্থা গ্রহন করেছেন বা নিয়েছেন।
এ ব্যাপারে টিআই প্রিয়া মহাজনের সাথে কথা বলার জন্য কাউখালী উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে বেশ কয়েকবার স্থানীয় গণমাধ্যম কর্মীরা তার সাথে দেখা করতে গিয়েও তাকে পাওয়া যায়নি। এরপর মোবাইল ফোনে বেশ কয়েকবার ফোন করার পরও সে ফোন রিসিভ করেননী। তাই তার কোন মতাতম উল্লেখ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কাউখালী উপজেলার বিভিন্ন সচেতন মহল ও সকল আনসার ও ভিডিপি (হিল ভিডিপি) সাধারন সদস্যরা সরকারের উর্দ্ধোতন প্রশাসনের কর্তৃপক্ষের নিকট যত দ্রুত সম্ভব কাউখালী উপজেলার আনসার ভিডিপির টিআই প্রিয়া মহাজন ও তার ৪ সহযোগির অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরেজমিনে এবং গোপনে তদন্ত করলে অনেক দুর্নীতির ও অনিয়ম ধরা পড়বে যা তদন্তে থলেঁর বিড়াল বেরিয়ে আসবে বলে উপজেলার সচেতন মহল মনে করেন। তাই যত দ্রুত সম্ভব তাদের বিরুদ্ধে কঠোর আইননুগ ব্যাবস্থা গ্রহন করার জন্য আশু হস্তক্ষেপ কামনা করেন।





চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত
রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু
২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ
প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল
লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা
রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী
সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ
উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)