শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৬ মে ২০১৯
প্রথম পাতা » পাবনা » চাটমোহরে কলেজ অধ্যক্ষের হুমকিতে থানায় জিডি করলেন শিক্ষকরা
প্রথম পাতা » পাবনা » চাটমোহরে কলেজ অধ্যক্ষের হুমকিতে থানায় জিডি করলেন শিক্ষকরা
৫৪১ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৬ মে ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহরে কলেজ অধ্যক্ষের হুমকিতে থানায় জিডি করলেন শিক্ষকরা

---চাটমোহর (পাবনা) প্রতিনিধি :: পাবনার চাটমোহর সরকারী কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের বিরুদ্ধে ৪১ জন শিক্ষক প্রাণনাশসহ বিভিন্ন প্রকার হুমকির অভিযোগে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণের জন্য ১৪ মে মঙ্গলবার চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর আবেদন করেছেন। এ আবেদনে স্বাক্ষরকৃতদের পক্ষে কলেজটির ইতিহাস বিভাগের প্রভাষক রাবেয়া সুলতানা চাটমোহর থানায় জিডি করেছেন (জিডি নং ৫১১)।
জিডি সূত্রে জানা গেছে, কিছু দিন পূর্বে কলেজটি জাতীয় করণ ঘোষণা হবার পর শিক্ষকদের পদ সৃজনের জন্য সম্প্রতি মন্ত্রনালয় কর্তৃক শিক্ষকদের তথ্য চাওয়া হলে তথ্য ছকে অধ্যক্ষের প্রত্যয়নপত্র, মন্তব্যে মিথ্যা তথ্য প্রদান, শিক্ষকদের প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ না করাসহ অধ্যক্ষ সার্বিক অসহযোগিতা করলে গত ৯ মে এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেন ৫১ জন শিক্ষক শিক্ষিকা। জেলা প্রশাসককেও বিষয়টি জানান তারা। ইউএনও বরাবর এ আবেদন করায় ও জেলা প্রশাসককে বিষয়টি জ্ঞাত করায় অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান ক্ষিপ্ত হন। তিনি ও তার ১১ সহযোগিসহ আরো কিছু লোকের দ্বারা নিরাপত্তাহীনতা বোধ করায় এ ৪১ শিক্ষক নিরাপত্তা নিশ্চিতের আবেদন ও জিডি করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, চাটমোহর সরকারী কলেজে শিক্ষকদের পদ সৃজনের জন্য মন্ত্রনালয় তথ্য চাইলে অধ্যক্ষ মিজানুর রহমান নির্ধারিত সময়ের শেষ প্রান্তে এসে শিক্ষকদের না জানিয়ে গোপনীয়তা রক্ষা করে প্রস্তুতকৃত তথ্য ছক মন্তব্য এবং প্রত্যয়নপত্র কলেজটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের নিকট জমা দেন। তথ্য ছকে দেয়া শিক্ষকদের তথ্য, প্রত্যয়ন পত্র ও প্রয়োজনীয় কাগজপত্র সঠিক আছে কিনা তা শিক্ষকদের দেখতে দেন না। অধ্যক্ষ তথ্য ছকে, মন্তব্যে, প্রত্যয়নপত্রে এবং সংযোজিত কাগজ পত্রে মিথ্যা তথ্য দিতে পারেন এমন আশংকায় কিছু সংখ্যক শিক্ষক জেলা প্রশাসক বরাবর আবেদন করলে তারা জানতে পারেন অধ্যক্ষ অনেক শিক্ষক সম্পর্কে মিথ্যা তথ্য প্রদান করেছেন। নিয়মিত উপস্থিত শিক্ষককে দীর্ঘদিন অনুপস্থিত দেখিয়েছেন, বৈধ শিক্ষককে শিক্ষক তালিকা থেকে বাদ দিয়েছেন,অনেকের প্রত্যয়ন পত্রে স্বাক্ষর করেন নাই এবং ফাইলে প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করেন নাই। এমতাবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদনকারী ৫১ শিক্ষক শিক্ষিকা অধ্যক্ষের কর্মকান্ডে মর্মাহত, আশংকাগ্রস্থ ও সন্দিহান যে অধ্যক্ষ তাদের তথ্য ছক, মন্তব্য, প্রত্যয়ন পত্রে সঠিক তথ্য না দিয়ে রেজুলেশন এবং প্রয়োজনীয় কাগজ পত্র ফাইলে সংযুক্ত না করে শিক্ষকদের চাকুরীগত স্বার্থ ক্ষুন্ন ও সরকারি কাজে বাঁধা হতে পারেন। শিক্ষকরা তথ্য ছক, মন্তব্য, প্রতয়নপত্র ও নিজ নিজ ফাইল দেখার সুযোগ, মিথ্যে তথ্য পরিবেশন করা হলে তা সংশোধন এবং ব্যক্তিগত ভাবে সংরক্ষণের জন্য ফাইলের অভিন্ন অনুলিপি প্রত্যাশা করেন। একই সাথে নিরাপত্তা নিশ্চিত ও অধ্যক্ষ কর্তৃক হয়রানীমুক্ত থাকতে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত সেখ নাসীর উদ্দিন বলেন, ৪১ জন শিক্ষক, অধ্যক্ষ ও তার ১১ জন সহযোগির বিরুদ্ধে নিরাপত্তা নিশ্চিতের জন্য আবেদন করেছেন এবং তাদের পক্ষে এক শিক্ষিকা স্বাক্ষর করে জিডি করেছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন, এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার বলেন, ‘পদ সৃজন সংক্রান্ত কাগজপত্র মৌখিকভাবে বার বার উপস্থাপন করতে বলা হলেও অধ্যক্ষ তা উপস্থাপন করতে গড়িমসি করেন, শেষ সময়ে তিনি শুধুমাত্র তালিকা নিয়ে আসলেও কাগজপত্র উপস্থাপন করেন নি। ইতোমধ্যে ডিসি স্যার বরাবর বেশ কিছু অভিযোগ পড়েছে যার জন্য ডিসি স্যার এসিল্যান্ড (চাটমোহর) ইকতেখারুল ইসলাম এবং জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. বায়েজীদ বিন আকন্দকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।’





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)