শিরোনাম:
●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ
রাঙামাটি, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৪ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » খুলনা বিভাগ » ১৬ বছর পর মোরেলগঞ্জে আ’লীগের সম্মলেন সম্পন্ন
প্রথম পাতা » খুলনা বিভাগ » ১৬ বছর পর মোরেলগঞ্জে আ’লীগের সম্মলেন সম্পন্ন
৪৭৭ বার পঠিত
রবিবার ● ২৪ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৬ বছর পর মোরেলগঞ্জে আ’লীগের সম্মলেন সম্পন্ন

---বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৮ হাজার গ্রামবাংলার মানুষকে অভাবনীয় উন্নয়ন উপহার দিয়েছে।

গ্রামীন অবকাঠামো উন্নয়নে ৬৮ হাজার গ্রামকে করেছে আলোকিত। স্বাস্থ্য সেবা নিচ্ছিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে প্রতিটি গ্রামে। বছরের শুরুতেই শিক্ষার্থির হাতে তুলে দিয়েছেন বই। এখন আর বাংলার মানুষ বস্ত্রহীন থাকছেনা। তিনি আরো বলেন, দলে দুনীতিবাজ, চান্দাবাজ ধান্দাবাজের স্থান হবে না।

বিএনপি জামায়াত অশুভ পরাজিত শক্তি মাথাচড়া দিয়ে উঠতে দেওয়া যাবেনা । আজ রবিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পৌর পার্কে আয়োজিত এ ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বাগেরহাট-৪, সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এ্যাড. আমিরুল আলম মিলনের সভাপতিত্বে বিশেষ অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজীত রায় নন্দী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এ্যাড. রিয়াজুল কবির কাওসার, প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. কামরুজ্জামান টুকু। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, পৌর মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার।

সভায় প্রতিবেদন পাঠ করেন সদ্য বিদায়ী উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এম এমদাদুল হক। সভায় দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনে সভাপতি পদে এ্যাড. আমিরুল আলম মিলন ও লিয়াকত আলী খানের নাম প্রস্তাব করেন।

অনুরুপ সাধারণ সম্পাদক পদে ৪ জনের নাম উঠে আসে। এরা হলেন পৌর মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, বিদায়ী সম্পাদক এম এমদাদুল হক, সদর ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ আলী ও জেলা পরিষদের সদস্য শাহাবুদ্দিন তালুকদারের নাম প্রস্তাব করেন।

সম্মেলনের ২য় পর্যায়েদীর্ঘ ১৬ বছর পরে অনুষ্ঠিত মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মলেন শেষ হয়েছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় সম্মেলনের শেষে আলোচনা সাপেক্ষে সাবেক কমিটি বহাল রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

অর্থাৎ, অ্যাড. আমিরুল আলম মিলন ও এম এমদাদুল হক পরবর্তী ৩ বছরের জন্য আবারও সভাপতি, সাধারণ সম্পাদক থাকছেন।

সম্মেলনের দ্বিতীয়ার্ধে ১৬ বছরের পুরানো কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব নেওয়া হয়। প্রস্তাবিতদের নিয়ে নেতৃবৃন্দ রুদ্ধদ্বার বৈঠক শেষে সাবেক কমিটি বহাল রাখার ঘোষণা দেন।

ডিসি  মামুনুর রশীদকে ভূমি সচিবের ধন্যবাদ

বাগেরহাট :: সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের দ্রুত ও স্বচ্ছতার সঙ্গে ক্ষতিপূরণ দেয়ায় বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছেন ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

গত ২০ নভেম্বর সচিব ডিসিকে এই আধা-সরকারি পত্রটি দেন।

চিঠিতে ডিসিকে উদ্দেশ্য করে সচিব বলেন, আপনি নিশ্চয়ই অবগত রয়েছেন যে, রাষ্ট্রের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের জন্য জমি অধিগ্রহণ করা হয়। বাগেরহাট জেলায় পর্যটনসহ অন্য খাতে বিনিয়োগ বিকাশের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার লক্ষ্যে প্রধানমন্ত্রীর সানুগ্রহ নির্দেশনায় ১২টি অগ্রাধিকারমূলক প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। তন্মধ্যে রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প, খানজাহান আলী বিমানবন্দর নির্মাণ প্রকল্প ও খুলনা হতে মোংলা পর্যন্ত রেল লাইন নির্মাণ প্রকল্প উল্লেখযোগ্য।

চিঠিতে বলা হয়, ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ব্যক্তিবর্গ দ্রুত ক্ষতিপূরণ প্রত্যাশা করেন। ক্ষতিপূরণ প্রদানের ক্ষেত্রে স্বচ্ছতা, দক্ষতা ও দ্রুততার সঙ্গে কর্মসম্পাদন করা বাঞ্ছনীয়। এক্ষেত্রে প্রত্যাশী সংস্থা নিয়ম মোতাবেক জেলা প্রশাসনের কাছে প্রয়োজনীয় অর্থ জমা দিয়ে থাকে। এরপরও কোন কোন ক্ষেত্রে অধিগ্রহণ প্রক্রিয়া দীর্ঘায়িত হয় এবং ক্ষতিগ্রস্ত ব্যক্তিবর্গের ক্ষতিপূরণ প্রাপ্তিতে দীর্ঘসূত্রতা পরিলক্ষিত হয়।

চিঠিতে ডিসির উদ্দেশ্যে আরও লেখা হয়, এক্ষেত্রে আপনার ব্যক্তিগত উদ্যোগে বাগেরহাট জেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণের অর্থ প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতির বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা’ নীতি বাস্তবায়ন এবং ভূমি মন্ত্রণালয়ের ‘স্বচ্ছতা, দক্ষতা ও জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা’ সংক্রান্ত ভিশন অনুযায়ী স্থানীয় জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার উপস্থিতিতে ক্ষতিগ্রস্ত ব্যক্তিবর্গের অনুকূলে বিভিন্ন তারিখে ৩৪৭টি চেকের মাধ্যমে ১৭ কোটি ১৬ লাখ ৭৩ হাজার ২৬৯ টাকার চেক প্রদান করেছেন।

এতে মাঠ প্রশাসন, ভূমি মন্ত্রণালয় তথা সরকারের ভাবমূর্তি জনগণের কাছে উজ্জ্বলতর হয়েছে উল্লেখ করে চিঠিতে মামুনুর রশীদকে বলা হয়, ‘আপনার গৃহীত এ উদ্যোগ প্রশংসনীয়। এ জন্য ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে আপনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখতেও আপনাকে অনুরোধ জানাচ্ছি।





খুলনা বিভাগ এর আরও খবর

তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)