শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৬ মে ২০২০
প্রথম পাতা » খুলনা বিভাগ » প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা গরীব ও দুস্থ্য ৪০জনের তালিকায় মেম্বারের মোবাইল নাম্বার
প্রথম পাতা » খুলনা বিভাগ » প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা গরীব ও দুস্থ্য ৪০জনের তালিকায় মেম্বারের মোবাইল নাম্বার
৪২১ বার পঠিত
শনিবার ● ১৬ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা গরীব ও দুস্থ্য ৪০জনের তালিকায় মেম্বারের মোবাইল নাম্বার

---শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সংকটাপন্ন কর্মহীন ঘরে থাকা প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার গরীব ও দুস্থ্য তালিকায় বাগেরহাটের শরণখোলায় ৪০ জন মানুষের নামের পাশে নিজের মোবাইল নম্বর জুড়ে দিয়েছেন এক ইউপি সদস্য।শুধু তাই নয় শরণখোলা উপজেলার ওই তালিকায় চৌকিদার, সরকারি বিভিন্ন সুবিধাভোগকারী ও স্বচ্ছল ব্যক্তির নামও রয়েছে। ৪০ জন সুবিধাভোগীর নামের তালিকায় নিজের মোবাইল নম্বর জুড়ে দেওয়া ইউপি সদস্য হচ্ছেন শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রাকিব হাসান।

এ ঘটনায় অনিয়মকারী ইউপি সদস্যকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা। সঠিক জবাব না পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও কথা জানিয়েছেন তিনি।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রস্তুতকৃত চূড়ান্ত তালিকা যাচাই-বাছাই করতে গিয়ে উপজেলা প্রশাসনের কাছে এ অনিয়ম ধরা পরে।

দেখা যায়, খোন্তাকাটা ইউনিয়নের একটি ওয়ার্ডের তালিকায় এক ব্যক্তির নামের পাশের নম্বরটি ওই ওয়ার্ডের ইউপি সদস্য রাকিব হাসানের। সুফলভোগীদের নামের পাশে তাদের নিজেদের মোবাইল নম্বর সংযুক্ত করার কথা থাকলেও ওই ইউপি সদস্য অসৎ উদ্দেশে নিজের মোবাইল নম্বর লিখে দিয়েছেন। পরবর্তীতে উপজেলা প্রশাসন বিষয়টি সংশোধন করে উপকারভোগীর নম্বর বসিয়েছেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রস্তুতকৃত তালিকায় এক ইউপি সদস্যের মোবাইল নম্বর পাওয়া যায়। পরবর্তীতে আমরা মোবাইল নম্বর সংশোধন করে চূড়ান্ত তালিকা করেছি। ১৭ মে চূড়ান্ত তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।অনিয়মকারী ইউপি সদস্যকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সঠিক জবাব না পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কষ্টের ধান লোকসানে বিক্রি করছে কৃষক

বাগেরহাট :: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাগেরহাট’সহ ১০ জেলায় এবার বোরো ধানের বাম্পার ফলন হলেও হাসি নেই কৃষকের মুখে। এখানে এখনো সরকারি ভাবে ধান-চাল সংগ্রহ শুরু হয়নি। তাই কৃষকরা কম দামে ফড়িয়াদের কাছে ধান বিক্রি করে দিচ্ছেন। ফলে তারা বহু কষ্টে উৎপাদিত ধানের নায্যমূল্য পাচ্ছেন না। তাছাড়া এ বছর বাগেরহাট জেলায় ধানের উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২ লাখ ৪৩ হাজার মেট্রিকটন বোরোর আবাদ হবে বলে লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে। কিন্তু সরকারি ভাবে ক্রয় করা হবে ৬ হাজার ৪১৮ মেট্রিকটন । এ বছর চাষিদের ধানের উৎপাদন খরচ উঠবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।কৃষি বিভাগ বলছে, বাগেরহাটে এ বছর বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। করোনার প্রভাবে শ্রমিক সংকটের কারণে কৃষি যান্ত্রিকীকরণের উপর নির্ভর করতে হবে। ইতিমধ্যে ভর্তুকি মূল্যে কিছু রিপার (ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে। গত ২৬ এপ্রিল থেকে সরকারি ভাবে ধান চাল সংগ্রহ শুরু হলেও এখানে এখনো উদ্বোধনের জন্য শুরু হয়নি। আগামী সোম অথবা মঙ্গলবার থেকে শুরু হতে পারে বলে জানা যায়।
ধান চাষি নির্মল বাইন, বুদ্ধ বসু, সুরশাইল গ্রামের সুমন ফরাজী, কিশোর বিশ্বাস, কৃষ্ণ বিশ্বাস, খিলিগাতির সৈকত মন্ডল, শীরামপুরের সুবাস ভক্ত, পাটরপাড়ার হাসু বিশ্বাস ও খড়মখালীর পরিমল মজুমদারসহ অসংখ্য কৃষক জানান, এ বছর তারা স্বতঃর্স্ফূতভাবে ধান চাষ করেছিলেন। অনেক আশা ছিল উৎপাদিত ধানের নায্যমূল্য পেলে তারা অর্থনৈতিক দৈন্যতা ঘোচাতে পারবেন। কিন্তু এ উপজেলায় সরকারিভাবে এখনো ধান কেনা শুরু হয়নি। ফলে কৃষকেরা নায্যমূল্য পাচ্ছেন না। এখানে বর্তমানে প্রতি মণ ধান বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭২০ টাকা দরে। অথচ সরকার নির্ধারিত মূল্যে রয়েছে এক হাজার ৪০ টাকা। প্রতিদিন একজন কিষাণের মজুরি দিতেই হয়েছে ৯০০ থেকে ৯৫০ টাকা।
কৃষি অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি মৌসুমে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দশ জেলায় ৬ লাখ ৮২ হাজার ৯৩৭ হেক্টর জমিতে ১৭ লাখ ৭১ হাজার ৫২৮ মেট্রিক টন ধান উৎপাদনের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।
বাগেরহাট জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে মতে, বাগেরহাট জেলার ৯টি উপজেলায় এবছর ৫২ হাজার ৯৩০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে।
ধান ব্যবসায়ী আবুল হোসেন, আসলাম বিশ্বাস জানান, এ জেলার উৎপাদিত ধান ঈশ্বরদী, কুষ্টিয়া, মনিরামপুর, বসুন্দিয়া, খুলনা ও বাগেরহাটসহ দেশের বিভিন্ন স্থানের রাইস মিলে বিক্রি হয়। মিল থেকে তারা যেমন দাম পান, কৃষকের কাছ থেকে সে রকম দামেই ধান কিনে থাকেন।

বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার মুঠোফোনে জানান, ধান-চাল ক্রয়ের চিঠি মন্ত্রণালয় থেকে এসেছে। এ বছর সরকারি ভাবে প্রতি কেজি ধান ২৬ টাকা (প্রতি মণ ১০৪০ টাকা) ও প্রতি কেজি চালের দাম ৩৬ টাকা (প্রতি মন ১৪৪০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এ বছর বাগেরহাট জেলার ৭ উপজেলা কৃষকের কাছ থেকে ৬ হাজার ৪১৮ মেট্রিকটন ধান ক্রয় করা হবে। ইতিমধ্যে লটারীর মাধ্যমে জেলার কৃষকদের তালিকা করা হবে। চিতলমারীর কৃষকদের প্রত্যেককে বাগেরহাট সদর, মোল্লাহাট ও কচুয়া উপজেলার খাদ্য গোডাউনে নিয়ে গিয়ে এ ধান বিক্রি করতে হবে।
কর্মহীন ঘরে থাকা নিম্ন ও মধ্য বিত্ত পরিবারের পাশে সুফিয়া আমজাদ ফাউন্ডেশন

বাগেরহাট :: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সংকটাপন্ন কর্মহীন ঘরে থাকা গরীব ও দুস্থ্য দেড় হাজার পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান ইফতার ও খাদ্য সামগ্রী বিতরন করেছে বাগেরহাটের সুফিয়া- আমজাদ ফাউন্ডেশন। সুফিয়া- আমজাদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুব দল নেতা মোঃ মাসুমুল হকের আর্থিক অনুদানে শুক্রবার রাতে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ,কাড়াপাড়া ও ষাট গম্বুজ ইউনিয়নের দেড় হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরন করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে কিছু পরিবারকে ফাউন্ডেশন কার্যালয়ে ও অন্যান্যেদের বাড়িতে বাড়িতে ইফতার সামগ্রী পৌছে দেওয়া হয়।
এ সময় ফাউন্ডেশন কর্মকর্তা মোল্লা আরিফুল ইসলাম,সাবেক ইউপি সদস্য কাজী হায়াত আলী,শেখ লিটন,শেখ ইকবাল হোসেন,মোঃ আজাহার আলী,শেখ মতিয়ার রহমান,জাহাঙ্গীর গোলদার,মোস্তফা শেখ,শেখ হারুন হাওলাদারসহ স্থানী গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ মাসুমুল হক জানান,করোনা উপলক্ষে অনেক মানুষের আয় বন্ধ হওয়ায় অনেক পরিবার কষ্টের মধ্যে আছে। সেই দিকে বিবেচনা করে প্রথমিক ভাবে সুফিয়া- আমজাদ ফাউন্ডেশন পক্ষ থেকে দেড় হাজার গরীব অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা করেছে। এ সহযোগীতা চলমান থাকবে বলে তিনি জানান।
সুন্দরবনে আত্মসমর্পণকৃত ২৮৪ জন দস্যুদের মাঝে র‌্যাবের ঈদ উপহার বিতরন

বাগেরহাট :: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর পক্ষ থেকে আত্মসমর্পণকৃত বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের ২৮৪ দস্যুদের মাঝে ঈদ উপহার হিসেবে চাল, ডাল, তেল, সেমাই, চিনি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শনিবার (১৬ মে) দুপুরে বাগেরেহাটের কচুয়া উপজেলার গোয়ালমাঠ বালিকা বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় র্যাপিড -৮ সিইও অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম, অপারেশন অফিসার সহকারি পুলিশ সুপার মুকুরসহ র্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও র্যাব কর্মকর্তা এএসপি মোঃ ইফতেখারুজ্জামানের নেতৃত্বে রামপালের ভাগা বাজার ও মোংলা ফরেস্ট ঘাটে আত্মসমর্পণকৃত দস্যুদের মাঝে র্যাব-৮ এর পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এদিন র্যাব-৮ এর পক্ষ থেকে বাগেরহাট ও সাতক্ষিরায় আত্মসমর্পণকৃত ২৮৪ দস্যুর মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।
র্যাব-৮ এর অপারেশন অফিসার এএসপি মুকুর বলেন, সরকারের আহবানে সারা দিয়ে সুন্দরবনের দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য আত্মসমর্পণ করে। স্বাভাবিক জীবন-যাপনের জন্য র্যাবের মাধ্যমে সরকার এর তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে। দেশের এই করোনা পরিস্থিতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় র্যাবের ডিজি মহোদয়ের পক্ষ থেকে আমরা ২৮৪ জন আত্মসমর্পনকৃত দস্যুদের মাঝে ঈদ উপহার দিলাম। এর আগেও করোনা পরিস্থিতিতে আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসা দস্যুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইসহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


নিম্নমানের সেমাই বিভিন্ন কারখানায় তৈরী হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাগেরহাট :: বাগেরহাটের শরণখোলায় নোংরা পরিবেশে অনুমোদনহীন নিম্নমানের সেমাই তৈরীর করে ধরা খেল রুবেল হাওলাদার (৩৫) নামের এক কারখানা মালিক। ভ্রাম্যমাণ আদালতে ১০হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে তাকে। বাজেয়াপ্ত করা হয়েছে কারখানা থেকে জব্দকৃত প্রায় তিন মন খোলা সেমাই।

শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শরণখোলার ইউএনও সরদার মোস্তফা শাহিন উপজেলা সদর রায়েন্দা বাজারের কাঠপট্টিতে রুবেলের কারখানায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় ও সেমাই জব্দ করেন। অভিযানে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিরাপদ খাদ্য পরিদর্শক সুকুমার চন্দ্র শিকদার উপস্থিত ছিলেন।

অনুসন্ধানে জানা গেছে, শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারসহ বিভিন্ন এলাকায় অনুমোদন বিহীন বেকারী সামগ্রী তৈরীর ১০-১২টি কারখানা রয়েছে। বিএসটিআইর লাইসেন্স ছাড়া এবং স্বাস্থ্যবিধি না মেনে দীর্ঘদিন ধরে বিভিন্ন খাদ্যসামগ্রী তৈরী করে তা বাজারজাত করছে এসব কারখানা মালিকরা। পাশাপাশি কয়েকটি কারখানায় ঈদ উপলক্ষ্যে নিম্নমানের খোলা লাচ্ছা সেমাই তৈরী করে ঈদের বাজারে সরবরাহ করছে। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। এসব কারখানাতেও অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন এলাকার স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন জানান, অনুমোদন বিহীন ও নিম্নমানের সেমাই তৈরী করার অপরাধে রায়েন্দা বাজারের মজিবর রহমান হাওলাদারের ছেলে কারখানার মালিক রুবেল হাওলাদারকে ভোক্তা অধিকার আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় জব্দ করা তিন মন খোলা সেমাই নদীতে ফেলে ধ্বংস করা হয়। অন্যান্য কারখানাগুলোতেও অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

এমপি শেখ হেলাল উদ্দিনের নির্দেশনায় রাস্তা ও ড্রেনে ছিটানো হল জীবানু নাশক পানি

বাগেরহাট :: বাগেরহাট-১ আসনের সাংসদ সদস্য জনাব শেখ হেলাল উদ্দিনের নির্দেশনায় বাগেরহাট পৌরসভা ও আশপাশের রাস্তা ও ড্রেনে জীবাণু নাশক পানি ছিটানো হয়েছে। শনিবার দুপুরে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় এর আহ্বানে বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান এই পানি ছিটানো কাজের উদ্বোধন করেন। বাংলাদেশ ট্যাংক লড়ী অনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ফরহাদ হোসেনের উপস্থিতিতে পানি ছিটানোর উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সদস্য জনাব শেখ খালিদ হোসেন,আওয়ামী লীগ নেতা সরদার ওমর ফারুকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
বাংলাদেশ ট্যাংক লড়ী অনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ফরহাদ হোসেন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাগেরহাট খুলনাসহ দক্ষিণ পশ্চিম অঞ্চলের অভিভাবক শেখ হেলাল উদ্দিন এমপির নির্দেশনায় আমার ব্যক্তিগত প্রচেষ্টায় খুলনা, গোপালগঞ্জ, বাগেরহাট,টুঙ্গপাড়াসহ এ অঞ্চলের জেলা সমূহে জীবাণু নাশক পানি ছিটানো হয়েছে। দ্বিতীয় ধাপে ১০ টি ট্যাংক লড়ীতে করে বাগেরহাট পৌরসভা ও আশপাশের বিভিন্ন সড়কে ও ড্রেনে পানি ছিটানো হয়েছে। ভবিষ্যতেও এটি অব্যাহত থাকবে বলে তিনি জানান।
আওয়ামী লীগে দলীয় নেতাকর্মীদের পরিবারের পাশে এমপি শেখ তন্ময়

বাগেরহাট :: করোনা পরিস্তিতিতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় এর আহ্বানে বাগেরহাট পৌরসভায় আওয়ামী লীগের দলীয় নেতা কর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান তার ব্যক্তিগত অর্থায়নে পৌর আওয়ামী লীগের ৯ টি ওয়ার্ডের ১৫৮০ জন নেতা কর্মীদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়। নেতা কর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের জন্য পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ইবনে মিজান হিরুর হাতে খাদ্য সামগ্রী হস্তান্তর করেন পৌর মেয়র খান হাবিবুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের একন্ত সচিব আওয়ামী লীগ নেতা জনাব মোঃ ফিরোজুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান জনাব সরদার নাসির উদ্দিন,ভাইস চেয়ারম্যান জনাব খান রেজাউল ইসলাম,আওয়ামী লীগ নেতা সরদার ওমর ফারুক,কাউন্সিলর আবুল হাসেম শিপন,চেয়ারম্যান মনি মল্লিাক,এ্যড.লুনা সিদ্দিকী,তানিয়া খাতুনসহ স্থানীয় নেতা কর্মী।
পৌর মেয়র খান হাবিবুর রহমান বলেন, করোনা পরিস্তিতিতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের নির্দেশনার পৌরসভার ০৯ টি ওয়ার্ডে ১৫৮০ জন দলীয় নেতাকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছি। তিনি বলেন পৌরসভার কোন মানুষ যেন না খেয়ে থাকতে হয় এ জন্য হটলাইন প্যাকেজে ফোন পাইলে সম্পূর্ন পরিচয় গোপন রেখে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী বাড়িতে পৌছে দেওয়া হয়। ব্যক্তিগত উদ্দোগে এ পর্যন্ত হটলাইন প্যাকেজে প্রায় আড়াই হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাগেরহাটে আরো দুইজনের করোনা সনাক্ত: ৬জন চিকিৎসাধীন,৩জন সুস্থ্য ও একজন মৃত্যু
মোট আক্রান্ত-১০

বাগেরহাট :: বাগেরহাট জেলায় আরো দুজন করোনায় আক্রান্ত হয়েছেন ৬জন চিকিৎসাধীন,৩জন সুস্থ্য ও একজন মৃত্যু। এর মধ্যে একজন ৩০ বছরের নারী, তিনি গৃহিনী, তার বাড়ী বাগেরহাট সদর উপজেলার রনবিজয়পুর গ্রামে। অপরজন শরনখোলা উপজেলা সদরের রায়েন্দা বাজারের ৬০ বছরের এক ব্যবসায়ী। তার রায়েন্দা বাজারে একটি দোকান রয়েছে। তার বাড়ী রায়েন্দা বাজারের পুর্ব পাড়ে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা.কেএম. হুমায়ুন কবির শনিবার রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত দুই ব্যাক্তির শরীরের করোনা উপসর্গ দেখা দিলে তাদের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষায় দুজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

আক্রান্ত নারী ঢাকায় বেড়াতে যান,সেখান থেকে গত ১মে সদর উপজেলার রনবিজয়পুর এলাকার নিজ বাড়ীতে ফিরো আসেন। তিন দিন আগে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে তার শরীরে করোনা ধরা পড়ে। তার বাড়ী সহ ৭টি বাড়ী লকডাউন ঘোষনা করেছেন প্রশাসন।

আক্রান্ত পুরুষ দোকানের মালামাল ক্রয়করে গত ৪দিন আগে শরনখোলায় নিজ বাড়ীতে ফিরে জ্বর,গলা ব্যাথা অনুভব করেন। পড়ে তিনি ঔষধ সেবনে কিছুটা সুস্থ্য হয়ে নিয়মিত দোকানে ব্যবসা করেন। ৩দিন আগে স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। তার বাড়ী ও মার্কেটটি লকডাউন ঘোষনা করেছেন স্থানীয় প্রশাসন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১০ জন। এরমধ্যে ৬জন চিকিৎসাধীন,৩জন সুস্থ্য ও একজন মৃত্যু বরণ করেছেন।





খুলনা বিভাগ এর আরও খবর

নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ
কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)