শিরোনাম:
●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
রাঙামাটি, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৯ জুন ২০২০
প্রথম পাতা » খুলনা বিভাগ » কালীগঞ্জে সাংবাদিক করোনা আক্রান্ত
প্রথম পাতা » খুলনা বিভাগ » কালীগঞ্জে সাংবাদিক করোনা আক্রান্ত
৫১০ বার পঠিত
সোমবার ● ২৯ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কালীগঞ্জে সাংবাদিক করোনা আক্রান্ত

---মো. জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ :: ঝিনাইদহের কালীগঞ্জে দৈনিক যশোর ও একাত্তর টিভি কালীগঞ্জ প্রতিনিধি মিশন হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ডা. সুলতান আহমেদ রবিববার সকালে বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন। তিনি বর্তমানে সু আছেন। মিশন হোসেন জানান, গত ৩ দিন আগে কালীগঞ্জ উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সে গিয়ে করোনা পরীক্ষা করতে নমুনা দেওয়া হয়। রবিবার সকালে রিপোর্ট পজেটিভ আসে। বর্তমানে নিজ বাড়িতেই হোম আইসলেশনে আছেন কয়েকদিন আগে ঠান্ডার সমস্যা ছিল। এখন নিয়ন্ত্রণে আছে। তিনি সবার দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, সাংবাদিক মিশন হোসেন একাত্তর টেলিভিশনের কালীগঞ্জ উপজেলা সংবাদদাতা ও দৈনিক যশোরের স্টাফ রিপোর্টার। ঝিনাইদহ জেলার নতুন করে ২৪ ঘন্টায় কালীগঞ্জের এক সাংবাদিকসহ ২০ জন করোনায় আক্রান্তÍ হয়েছে । এ পর্ষন্ত জেলায় মোট ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার সকালে ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। কুষ্ঠিয়া পিসিআর ল্যাব থেকে ৬৭ টি রিপোর্ট এসেছে এর মধ্যে ২০ টি পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ৮ জন , কালীগঞ্জ উপজেলায় সাংবাদিক সহ ৯ জন, , ও শৈলকূপা উপজেলায় ৩ জন, রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের বাড়ীতে হোমসলেশনে রাখা হয়েছে।

গঙ্গা-কপোতাক্ষ সেচ প্রকল্প কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপায় প্রায় ১২ লাখ টাকা বাজেটে ‘গঙ্গা-কপোতাক্ষ সেচ প্রকল্প’ কাজের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ কাজে নতুন নির্মাণসামগ্রী ব্যবহারের বদলে পুরোনো ও নিন্মমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ তোলেন এলাকাবাসী। উপজেলার দিগনগর ইউনিয়নের তমালতলা খালের পুরোনো কালভার্ট ভেঙে নতুন করে নির্মাণে এ অনিয়ম হয়েছে। এ নিয়ে স্থানীয় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে ঠিকাদারি প্রতিষ্ঠানকে ভাল করে কাজ করার তাগিদ দেন। কিন্তু এলাকাবাসীর বাধা উপেক্ষা করে নিয়মনীতির তোয়াক্কা না করেই ঠিকাদার এ কাজ চালাচ্ছেন। জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরের অনুন্নয়ন বাজেটের আওতায় কুষ্টিয়ার পওর বিভাগীধীন কালভার্ট নির্মাণের কাজ পায় কুষ্টিয়ার ন্যাচারাল নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে কাজে নি¤œমানের সামগ্রী ব্যবহার ও তড়িঘড়ি করে কাজ শেষ করার অভিযোগ করেছে স্থানীয়রা। এমনকি কালভার্ট কলারে রডের বদলে শুধু নি¤œমানের খোয়া, ঢালায়ের থিকনেস ইঞ্চি কম, ১৬ মিলি রডের বদৌলতে ১০ মিলি রড ব্যবহার ও লাল বালির জায়গায় স্থানীয় ধুলাবালি ব্যবহার করেছে। সরেজমিন গিয়ে দেখা যায়, কালভার্ট দুটির প্রায় অংশের কাজ শেষ করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে পুরোনো কালভার্টের ভাঙা নির্মাণসামগ্রী। এর মধ্যে রয়েছে পুরোনো ইট, বালু ও সুরকি। কাজের অনিয়ম ঢাকতে ও জনগণের চোখকে আড়াল করতে কাজের সাইনবোর্ডটিও উঠিয়ে রাখে পাশের এক বাড়িতে। যা দেখে বোঝা যায় কত বড় অনিয়ম এই কাজে। এমন সব কর্মকান্ডে ঠিকাদারের বিরদ্ধে প্রথম থেকেই অভিযোগ করে আসছেন স্থানীয়রা। এব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক এহসানুল হক মুঠোফোনে অভিযোগ অস্বীকার করে বলেন, কালভার্ট নির্মাণে কোনো অনিয়ম হচ্ছে না। অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। কাজের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট শাখা কর্মকর্তা (এসও) লাল্টু হোসেন বলেন, কাজের অনিয়মের বিষয়ে আমি কিছুই বলতে পারবো না। যা জানার আমার উপর মহলে যারা দায়িত্বে আছে অফিসে এসে তাদের সাথে কথা বলেন।

চুরির অভিযোগে শিশুকে হাত-পা বেঁধে নির্যাতন ফার্মেসি মালিক গ্রেফতার
ঝিনাইদহ :: দোকান থেকে টাকা চুরির অভিযোগ ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার জটারখালী বাজারের এক ফার্মেসি মালিকের নির্যাতনে জিসান (১১) নামে এক শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। শিশুটিকে হাত-পা বেঁধে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের অভিযোগে পুলিশ মামুন নামে ফার্মেসি মালিককে গ্রেপ্তার করেছে। মামুন উপজেলার জোড়াদহ গ্রামের শামছুল আলমের ছেলে। নির্যাতিত জিসান একই গ্রামের খলিলুর রহমানের ছেলে। এ ঘটনায় থানায় শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। পুলিশ জানায়, মামুনের উপজেলার জটারখালি বাজারে ওষুধের ফার্মেসি আছে। জিসান তার ফার্মেসির কর্মচারী। শনিবার সকালে দোকানের ৩ হাজার টাকা চুরি হওয়ায় জিসানকে অভিযুক্ত করে মামুন তার হাত-পা বেঁধে মারধর করে। এ সময় স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ওই শিশুকে হাত পা বাধা অবস্থায় উদ্ধার ও মামুনকে আটক করে। জিসানের বাবা খলিলুর রহমান জানান, তার ছেলে দীর্ঘদিন মামুনের ওষুধের দোকানে কাজ করছে। কোনদিন তার বিরুদ্ধে চুরির অভিযোগ ওঠেনি। শনিবার সকালে তার ছেলেকে মাত্র ৩ হাজার টাকা চুরির অভিযোগ তুলে নির্যাতন করা হয়। শিশু জিসান দাবি করেছে, সে টাকা চুরি করেনি। তাকে মিথ্যা চুরির অপবাদ দিয়ে হাত-পা বেঁধে মারধর করেছে ফার্মেসি মালিক মামুন। অভিযুক্ত দোকানি মামুন বলেন, তিনি দোকান ফেলে বাইরে গিয়েছিলেন। দোকানে ফিরে দেখেন ক্যাশ বাক্সে ৩ হাজার টাকা নেই। মামলার তদন্তকারী কর্মকর্তা হরিণাকু-ু থানার উপ-পরিদর্শক সোহেল জানান, এ ঘটনায় শনিবার রাতে নির্যাতিত শিশুর বাবা থানায় শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। আসামিকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

ফেন্সিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার
ঝিনাইদহ :: ঝিনাইদহে ফেন্সিডিলসহ বিউটি খাতুন (৩৫) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। শনিবার রাতে শহরের বাইপাস সড়কে ঢাকাগামী জেআর পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে ফেন্সিডিলসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বিউটি খাতুন চুয়াডাঙ্গা দর্শনার মোহাম্মদপুর গ্রামের রনির স্ত্রী। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, শনিবার রাতে কোটচাদপুর থেকে বিউটি খাতুন জেআর পরিবহনে ফেন্সিডিল নিয়ে ঢাকা যাচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে শহরের বাইপাস সড়কে চেকপোষ্ট বসায় পুলিশ। এসময় ওই পরিবহনে তল্লাশি চালিয়ে বিউটি খাতুনের কাছে থাকা ব্যাগ থেকে ৪৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

ঝিনাইদহে নতুন করে আরও ২০ জন করোনায় আক্রান্ত
ঝিনাইদহ :: ঝিনাইদহে নতুন করে আরও ২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮৫ জন। আজ রবিবার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৬৭টি রিপোর্টে এসব তথ্য জানা গেছে। জেলার ৬টি উপজেলার মধ্যে সদরে নতুন করে ৮ জনসহ মোট আক্রান্ত ৫২ জন, কালীগঞ্জে নতুন ৯ জনসহ ৫৩ জন, শৈলকূপায় নতুন ৩ জনসহ ৩৫ জন, হরিনাকুন্ডু ১৩ জন, কোটচাঁদপুর ২০ জন ও মহেশপুরে ১২ জন। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. সেলিনা বেগম।

মাস্ক বিতরন করলেন যুবলীগ নেতা নুর এ আলম বিপ্লব
ঝিনাইদহ :: ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নে অসহায় দরিদ্র মানুষের মাঝে মাস্ক বিতরন করলেন যুবলীগ নেতা নুর এ আলম বিপ্লব। রোববার ২৮ জুন সকালে হলিধানী বাজারে ৭০০ পিচ মাস্ক বিতরন করেছেন উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক, ও বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের কার্যনীর্বাহী সংসদের সদস্য নুর এ আলম বিপ্লব। এ সময় তিনি সমিকরণ প্রতিবেককে বলেন, বিপদজনক করোনা ভাইরাস প্রতিরোধে নিরাপত্তার স্বার্থে মাস্ক বিতরন করা হল। এর পুর্বেও মাস্ক হ্যান্ডস্যানিটাইজার বিতরন করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান। এ সময় উপস্থিত ছিলেন,ইউনিয়ন কৃষক লীগের সাবেক সহ সভাপতি আঃ রহিম শেখ, আওয়ামী নেতা বোরহান উদ্দিন, সদর উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী মোল্লা,ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক পারভেজ মিয়া,যুবলীগ নেতা কামরুজ্জামান লাল্টু,ফারুক হোসেন,ছাত্রলীগের সাধারন সম্পাদক খাইরুল ইসলাম,সেচ্ছাসেবক লীগ নেতা শোলক আলী প্রমুখ।

রাজমিস্ত্রির কাজ করা তপন দাসের লেখাপড়া অনিশ্চিত
ঝিনাইদহ :: তপন দাসের ভূমিহীন বাবা হরেন দাস এক সময়ে ছিলেন মটর গাড়ি চালক। কিন্তু বয়সের ভার আর রোগাক্রান্ত হয়ে হারাতে বসেছেন দৃষ্টি শক্তি। ফলে এখন আর গাড়ি চালাতে পারেন না। মা সুমিত্রা দাস পরের বাসায় কাজ করেন। সাংসারিক এমন অভাবের মধ্যদিয়ে সারা বছর রাজমিস্ত্রির সহকারীর কাজ করে চালিয়ে গেছে নিজের লেখাপড়া। চলতি বছরে সে কালীগঞ্জ সরকারী নলডাঙ্গা ভূষন হাইস্কুল থেকে কারিগরি শিক্ষাবোর্ডের অধিন জিপিএ ৫ পেয়েছে। কিন্তু এখন কিভাবে আসবে কলেজের লেখাপড়ার খরচ সে চিন্তায় পড়েছে তপনের পরিবার। তারা ঝিনাইদহের কালীগঞ্জ পৌর এলাকার ফয়লা মাষ্টারপাড়ার মনো মোল্যার বাড়িতে ভাড়ায় বসবাস করেন। সরেজমিনে শনিবার দুপুরে তপন দাসের ভাড়া বাড়িতে গেলে দেখা যায়, মাটির মেঝের ওপর টিনের ছাউনি ও বেড়ার দুটি ঝুপড়ি ঘরে ভাড়ায় বসবাস তাদের। হতদরিদ্র মেধাবী তপন দাস জানায়, এতোদিন বাড়িতে থেকে রাজমিস্ত্রির সহকারীর কাজ করেও লেখাপড়া চালিয়ে গেছি কিছুদিনের মধ্যে হয়তো ভর্তি শুরু হবে। কাজ করে অল্প কিছু টাকা জোগাড় করেছি। বাকিটা কোথায় পাবো আর কিভাবেই বা দুরের কোন কলেজে ভর্তি হয়ে খরচ চালাবো এটা ভেবে কোন পথ পাচ্ছিনা। মা সুমিত্রা দাস জানান, আমাদের নিজেদের কোন জায়গা জমি নেই। পরের বাসা ভাড়া নিয়ে বসবাস করছি। আমার অন্য ছেলেরাও দিনমজুর। তারাও পৃথক সংসার করছে। অভাবের সংসারে স্বামী কোন কাজ করতে পারেন না। আমিও অসুস্থ তবে বেঁচে থাকার তাগিদে এলাকার শ্যামল বিশ্বাসের বাসায় কাজ করি। ছোট ছেলে তপন দাস লেখাপড়া করে। সংসারের অভাবের তাগিদে এবং নিজের লেখাপড়ার খরচ যোগাতে তাকে রাজমিস্ত্রির সহকারীর কাজ করতে হয়। স্কুল বাড়ির কাছে হওয়ায় এতোদিন লেখাপড়া চালিয়ে যেতে পেরেছে। এখন কারিগরি কলেজে ভর্তি হতে হলে শুনছি যশোর অথবা ঝিনাইদহে যেতে হবে। যা আমাদের জন্য অত্যন্ত ব্যয়বহুল। তিনি আরও বলেন, চেয়ে ছিলাম নিজেরা না খেয়ে থাকলেও ছোট ছেলেটাকে একটু লেখাপড়া শেখাবো। কিন্তু অভাবের সংসারে আমাদের কাছে এটা দুঃসাধ্য এক ব্যাপার হয়ে গেছে। প্রতিবেশি রাজু আহম্মেদ জানান,তপন দাসের সাংসারিক অবস্থা বিবেচনা করলে কথাটা দাড়ায় এমন সাধ আছে কিন্তু সাধ্য নেই। শুধু লেখাপড়ার কথাই না তারা ঠিকমত খেতেও পায়না। তারপরও লেখাপড়ার প্রতি তপনের আগ্রহ ও ফলাফল সন্তোষজনক। কালীগঞ্জ ফয়লা ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল ইসলাম মিঠু জানান, তপন দাসের পরিবার ভূমিহীন ও অভাবী। তপন দাস নিজে রাজমিস্ত্রির জোগালের কাজ করেও পরীক্ষায় ভালো ফলাফল করায় তাকে ধন্যবাদ দিতে হয়।

হত্যা চেষ্টা মামলার আসামীরা প্রকশ্যে,তবুও নেই গ্রেফতার
ঝিনাইদহ :: ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভাবদিয়া গাড়াপোতা গ্রামে প্রতিপক্ষের হামলায় হত্যার চেষ্টার ঘটনায় আসামীরা প্রকাশ্যে ঘুরাফেরা করছে। থানা ও এলাকাবাসী সূত্রে প্রকাশ, গত ২রা মে উপজেলার ভাবদিয়া গাড়াপোতা গ্রামে মসজিদ কমিটিকে কেন্দ্র করে দু পক্ষের মধ্যে গোলযোগ হয়। এক পর্যায়ে ধারালো অস্ত্রসশস্ত্র নিয়ে সংঘর্ষ হলে উভয় পক্ষের ১০/১২ জন গুরুতরভাবে আহত হয়। আহতদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এই ঘটনায় মৃত এলাহী বক্রের ছেলে আবুল কালাম বাদি হয়ে মহেশপুর থানায় ১৮জনের নামে মামলা করে। যার নং-৩ তারিখ-৩/৫/২০ইং। অপরদিকে আলাউদ্দিনের ছেলে বাদশা বাদি হয়ে ১১ জনের নামে মামলা করে। যার নং-৯ তারিখ-১০/৫/২০ইং। পৃথক ২টি মামলায় একটি মামলার আসামীদের ধরা হলেও অপর মামলার আসামীরা বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। বাদিপক্ষ আহত আয়ুব হোসেন জানান, তাদের দায়ের করা মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরাফেরা করলেও তাদেরকে আটক করা হচ্ছে ন্ াবরং আসামীরা প্রভাবশালী মহলের ছত্রছায়ায় বাদীপক্ষকে নানাভাবে হুমকি ধামকি দিচ্ছে। এছাড়া তাদেরকে অন্যভাবে ফাঁসানো চেষ্টা করা হচ্ছে। অভিযুক্ত ৯(৬)২০ মামলার আসামীরা হলো-ভাবদিয়া গ্রামের মৃত আব্দুর রব মন্ডলের ছেলে সাদিকুল, আবু কালামের ছেলে লিটন, লিখন ও মোস্তফা, আবু জাফরের ছেলে নাসির ও নাজিম, অহেদ আলীর ছেলে মাহাফুজ, এলাহী মন্ডলের ছেলে বাক্কা, আবুল কালাম ও রেজাউল, রফিকুলের ছেলে মামুন। এ বিষয়ে মামলার তদন্তকারি কর্মকর্তা এস.আই আবুল কাশেমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আসামীদের আটকের চেষ্টা চলছে। ভুক্তভোগী পরিবার প্রশাসনের উচ্চ মহলের হস্তক্ষেপ কামনা করেছে।

জেলা প্রশাসকের তহবিলে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের ৭০ হাজার টাকা আর্থিক অনুদান
ঝিনাইদহ :: করোনা আক্রান্ত রোগীদের নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের জন্য ঝিনাইদহ জেলা প্রশাসন উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগে শমিল হওয়ার জন্য করোনা হাসপাতালে (শিশু হাসপাতাল) সেন্ট্রাল অক্সিজেন সরবরাহে আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে ফেসবুক ভিত্তিক সমাজ সেবামূলক সংগঠন “ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপ”। রোববার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয় গ্রুপের পক্ষ থেকে ৭০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়। গ্রুপের দেশি বিদেশী সদস্যরা এই অর্থ প্রদান করেন। ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের সভাপতি সাংবাদিক আসিফ কাজলের নেতৃত্বে ও গ্রুপ ক্রিয়েটর আমেরিকা প্রবাসী তরিকুল ইসলাম মিঠুর সার্বিক নির্দেশনায় গ্রুপের কর্মকর্তারা জেলা প্রশাসক সরোজ কুমার নাথের হাতে নগদ এই অর্থ তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক আরিফ উজ জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ হাসনাত, প্রকৌশলী সাব্বির আহমেদ, ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের সাইফুল ইসলাম লিকু, মাসুদ রানা, সাইদুল ইসলাম টিটো, নিপা জামান মনিরা আক্তার, ফিরোজা জামান আলো ও হামিদুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুদান গ্রহণ করে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের দেখাদেখি অন্যান্যরাও এই প্রকল্প বাস্তবায়নে উদ্বুদ্ধ হবেন। তিনি বলেন করোনা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করা হলে মুমূর্ষু রোগীরা উন্নত চিকিৎসার নিশ্চয়তা পাবেন। তিনি আর্থিক সহায়তা প্রদান করার জন্য ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে বলেন, আপনাদের এই সহায়তা মানবতার কল্যাণে ব্যয় হবে। যার সুফল পাবেন ঝিনাইদহবাসি।

ঝিনাইদহ কেয়ার হাসপাতালে প্রসূতি মায়ের মৃত্যু নিয়ে চলছে তোলপাড়
ঝিনাইদহ :: ঝিনাইদহ সদর উপজেলার নগর বাতান গ্রামের সাইফুলের স্ত্রী ইয়াসমিনের প্রসব বেদনা শুরু হলে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি হয়। ঝিনাইদহ সদর হাসপাতালে প্রসুতি মায়ের সিজার হবে না মর্মে তাদের পটিয়ে সরকারি হাসপাতালের ক্লিনিকের একাধিক দালালের সহযোগিতায় ঝিনাইদহ ট্রাক টার্মিনালের পূর্ব পাঁশে অবস্থিত কেয়ার হাসপাতালে ২৫ হাজার টাকার চুক্তিতে ভর্তি করে। এই মর্মে ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অপূর্ব কুমারের ঝিনাইদহ সদর হাসপাতালের সাবেক সুপারিন্টন অজ্ঞানের ডাঃ আয়ুব আলী ২৭ জুন বিকাল সাড়ে ৩ টার দিকে কেয়ার হাসপাতালে সিজার করে দুইটি জময সন্তান প্রসব করায়। রুগীর স্বজনদের অভিযোগ ইয়াসমিন সিজারের সময় অপারেশন থিয়েটারেই মারা যায়। বিষয় টা গোপন করে রুগীকে এ্যাম্বুলেন্স ভাড়া করে যশোর পাঠায়। যাতে তার বলতে পারে যে রুগী উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানোর সময় মাঝ পথে মারা গিয়াছে। প্রসূতি মায়ের দুটি জময সন্তান একটি মেয়ে ও একটি ছেলে। তারা সুস্থ আছে। জানা যায় ৪ বছর আগে ঝিনাইদহ সুরাট ইউনিয়নের হামদহ ডাঙ্গা গ্রামের ইসলাম মিয়ার মেয়ে ইয়াসমিনের বিয়ে হয় নগর বাতান গ্রামের সাইফুলের সাথে। উল্লেখ্য কেয়ার হাঁসপাতালের মালিক ডাঃ অপূর্ব কুমার ঝিনাইদহ সদর হাঁসপাতালের আবাসিক মেডিকেল অফিসার। যার কারনে প্রতিদিন হাসপাতাল চলাকালিন সময়ে তাকে হাসপাতাল থেকে ৪/ ৫ বার কেয়ার হাসপাতালে ছুটতে দেখা যায়। তাছাড়া কেয়ার হাঁসপাতালের ম্যানেজার ঝিনাইদহ সদর হাসপাতালে বহিঃ বিভাগের টিকিট সেল করে থাকে। জানা যায় এর আগে গত ২১ সেপ্টেম্বর ২০১৯ সালে কোর্টপাড়ার নুর আলমের স্ত্রী বিথি খাতুনকে সিজার করাতে ঝিনাইদহ কেয়ার হসপিটালে ভর্তি করা হয়। কিন্তু সিজার করার পরে দুই দিন ধরে ব্লিডিং হতে থাকে এই অবস্থায় রোগিকে ডায়াবেটিকস হসপিটাল থেকে ডায়ালাইসিস করানোর চেষ্টা করে। অবশেষে রোগির কোন পরিবর্তন না হলে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন এবং খরচ বাবদ ডাক্তার রোগিকে ১৫হাজার টাকা দেয়। রোগির অবস্থা বেশি খারাপ দেখা দিলে ফরিদপুর থেকে রোগিকে ঢাকায় নিয়ে যেতে বলে কিন্তু রোগির সামর্থ না থাকায় তারা রোগিকে খুলনা গাজি প্রাঃ হাসপাতালে চিকিৎসা করাতে থাকেন। এভাবে দীর্ঘ ১মাস যাবৎ চিকিৎসা চলার পরে রোগির মৃত্যু হয়। পূর্বের ঘটনার মত ইয়াসমিন মারা যাওয়ার পর এই ঘটনা ধামা চাপা দেওয়ার জন্য ঝিনাইদহে প্রভাব শালীদের ধর পাকড় করছে বলে জানা গেছে। এবিষয়ে ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ অপূর্ব কুমার ও ঝিনাইদহ সদর হাসপাতালের সাবেক সুপারিন্টন অজ্ঞানের ডাঃ আয়ুব আলী এসংবাদের ঘটনা অস্বিকার করে বলেন সাংবাদিকদের কাছে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পরিবেশন করেছে অভিযোগকারীরা।

প্রেমের ফাঁদে ফেলে জিম্মি করে টাকা আদায়
ঝিনাইদহ :: ঝিনাইদহে প্রেম প্রতারনা চক্রের তিনজনকে আটক করেছে সদর উপজেলার পাগলাকানাই ইউনিয়নের ভড়ুয়াপাড়ার গ্রামবাসী। আটককৃতরা হলো, উপজেলার বিষয়খালি গ্রামের আরব আলীর মেয়ে আঞ্জু, একই গ্রামের এস এম ডাক্তারের ছেলে মোঃ কামাল ও চুয়াডাঙ্গা জেলার মোঃ সোহেল। সোহেল বিষয়খালি গ্রামের জনৈক দুদুর জামায়। শনিবার দুপুর ২টার দিকে ঝিনাইদহ সদরের ভড়ুয়া পাড়া গ্রামে মাঠের মধ্যে একটি ছেলেকে প্রেমের ফাঁদে ফেলে মার ধর করে টাকা হাতিয়ে নেওয়ার সময় হাতে নাতে তাদেরকে আটক করে গ্রামবাসী। গ্রামবাসী সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে সুন্দরী নারী দিয়ে প্রেমের জালে ফাঁসিয়ে সহজ সরল মানুষের অর্থ কড়ি টাকা পয়সা লুটে নিচ্ছে ্েই চক্রটি। ধনী বাক্তি অথবা বড় ব্যবসায়ী ব্যক্তিকে টার্গেট করে আঞ্জু তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর তাকে নিজেদের নির্বাচন করা স্থানে দেখা করার জন্য আসতে বলা হয়।লোকটি দেখা করতে আসলে আঞ্জু তার সাথে প্রেমালাপ করে।এরপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী পাঁশে অত পেতে থাকা প্রতারক সোহেল ও কামাল তাদের ধরে ফেলে এবং ছেলেকে মার ধর করতে থাকে। পরে মোটা অংকের টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেওয়া হয়। শনিবার বেলা ২ টার দিকে চক্রটি ভড়ূয়া পাড়া গ্রামে ধরা পড়ে। এব্যাপারে পাগলা কানাই ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, এই চক্রটি মাঠের মধ্যে একটি ছেলেকে মার ধর করছিল। বিষয়টি গ্রাম বাসীর নজরে আসলে তাদের নিকট এগিয়ে যায়। সেসময় প্রতারনার স্বীকার হওয়া লোকটি গ্রামবাসীকে ঘটনা খুলে বললে গ্রামবাসী তাদেরকে আটক করে। সেসময় প্রতারক চক্রটি বিকাশের মাধ্যমে তার অভিভাবকের নিকট থেকে ৩৫,০০০ টাকা নিয়েছে বলে স্বীকার করে। চেয়ারম্যান নজরুল ইসলাম জানিয়েছেন, আমি বিকাশের টাকা গুলো আদায় করার পর প্রশাসনের নিকট হস্তান্তর করবো।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)