শিরোনাম:
●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ
রাঙামাটি, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২ জুলাই ২০২০
প্রথম পাতা » খুলনা বিভাগ » ভার্চুয়াল কোর্ট বন্ধের দাবীতে ঝিনাইদহে আইনজীবিদের মানববন্ধন
প্রথম পাতা » খুলনা বিভাগ » ভার্চুয়াল কোর্ট বন্ধের দাবীতে ঝিনাইদহে আইনজীবিদের মানববন্ধন
৩৯৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ জুলাই ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভার্চুয়াল কোর্ট বন্ধের দাবীতে ঝিনাইদহে আইনজীবিদের মানববন্ধন

---মো. জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ  প্রতিনিধি :: ভার্চুয়াল কোর্ট বন্ধ ও স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবিতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সকালে জেলা আইনজীবি সমিতির কার্যালয় চত্বরে এ কর্মসূচী পালন করে আইনজীবিরা। এতে ব্যানার ফেস্টুন নিয়ে আইনজীবি নেতৃবৃন্দসহ সাধারণ আইনজীবিরা অংশ নেয়। এসময় বক্তব্য রাখেন সাবেক জিপি এ্যাড, সুবীর কুমার সমাদ্দার, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড.শেখ আব্দুল্লাহ মিন্টু, আইনজীবি বদিউজ্জামান বদি, মনিরুল ইসলাম মিল্টন, রবিউল ইসলাম, রিপন হোসেন। এসময় আইনজীবিদের সাথে একাত্বতা প্রকাশ করেন জেলা আইনজীবি সমিতির সভাপতি খান আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক জাকারিয়া মিলন। এসময় বক্তারা বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরূহ হয়ে দাড়িয়েছে। ফলে মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লংঘিত হচ্ছে। নেতৃবৃন্দ এই অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান। দৃশ্যমান ন্যায় বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল আদালতের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান।
ঝিনাইদহে আরও ১৪ জন করোনায় আক্রান্ত
ঝিনাইদহ :: ঝিনাইদহে নতুন করে আরও ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ২০৯ জন। এর মধ্যে শহিদুল ইসলাম নামে একজন করোনায় মারা গেছেন। সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, বুধবার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৭২ টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ১৪ টি পজেটিভ। এর মধ্যে সদর উপজেলায় ৬ জন, কালীগঞ্জ উপজেলায় ৪ জন ও শৈলকুপা উপজেলায় ৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৮৯ জন। জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৩ জন। সুত্র জানায়, ঝিনাইদহের শৈলকুপায় করোনা উপসর্গ নিয়ে শহিদুল ইসলাম (৫৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়। মৃত্যুর দুই দিন পর তার রিপোর্ট পজেটিভ এসেছে। মৃত ব্যক্তি শৈলকুপার সারুটিয়া ইউনিয়নের চরবাখরবা গ্রামের মৃত কুদ্দুস বিশ্বাসের ছেলে। বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদ আল মামুন। এ নিয়ে উপজেলায় করোনায় মারা গেলেন দুজন। তিনি জানান, কুষ্টিয়া ল্যাব থেকে সকালে প্রাপ্ত ৫টি নমুনা রিপোর্ট ফলাফলের মধ্যে ৪ জনের পজেটিভ ও ১ জনের নেগেটিভ এসেছে। পজেটিভ রোগীদের মধ্যে মৃত ব্যক্তির ফলাফল পজেটিভ। এঘটনায় মৃত ব্যক্তির ভাড়া বাড়ি লাল পতাকা বেধে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।।

কালীগঞ্জে চাচাত ভাই বোনের হাতে ওমর হত্যাকান্ডে থানায় মামলা: মা ও ছেলে আটক
ঝিনাইদহ :: কালীগঞ্জে প্রকাশ্যে পিটিয়ে ওমর আলীর হত্যাকারী আল মামুন (২০) ও তার মা জহুরা খাতুনকে আটক করেছে পুলিশ। এ সময় হত্যাকান্ডে ব্যাবহৃত ৩টি কাঠের বাটাম উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে কালীগঞ্জ থানা পুলিশ উপজেলার মোল্ল্যাডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। উল্লেখ্য গত সোমবার বিকালে চাচাত ভাই বোনের হাতে ওমর হত্যাকান্ডের পরদিন তার বাবা ৪ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পারিবারিক ভাবে তাদের দু,পরিবারের মধ্যে বেশ কিছুদিন মনোমালিন্য চলে আসছিল। সামান্য পুইয়ের ক্ষেত খাওয়া নিয়ে আল মামুন কে পিটিয়ে হত্যা করা হয়। কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহাফুজুর রহমান মিয়া জানান, পুইয়ের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে উপজেলার মোল্ল্যাডাঙ্গা গ্রামের ওমর আলী হত্যার ঘটনায় তার পিতা সফিয়ার রহমান কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলাতে তার ভাই আবদুর রশিদের স্ত্রী জহুরা, দুই ছেলে আল আমিন ও আল মামুন এবং মেয়ে ঝরনাকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পরই থানা পুলিশ ওই রাতেই মোল্ল্যাডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে হত্যাকারী আল মামুন ও তার মা জহুরাকে আটক করেন। ওসি আরো জানান, ওইদিন মারপিটের সময়ে ভাইকে বাচাতে গিয়ে নিহত ওমরের এক বোন বেশ জখম হয়েছে। সে কালীগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হত্যা মামলার বাকী আসামীদের আটকের চেষ্টা চলছে।

ফলসী গ্রাম থেকে গাজার গাছ ও গাজা সহ দুই মাদক সেবী আটক
ঝিনাইদহ :: ঝিনাইদহের হরিণাকুন্ডু থানা পুলিশ মঙ্গলবার রাতে ভাবানীপূর ও ফলসী গ্রাম থেকে ২টি গাজার গাছ ও ৫০ গ্রাম গাজা সহ দুই মাদকসেবীকে গ্রেফতার করে পরদিন সকালে তাদের কোর্ট হাজতে প্রেরণ করেছে। থানা পুলিশ সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কর্মকর্তা ইনচার্জ মোঃ আসাদুজ্জামানের নির্দেশে রাত আনুমানিক ১০টায় এসআই বিশ্বজিৎ পাল, এসআই আঃ রাজ্জাক ও এএসআই সোহোল রানা উপজেলার ফলসী গ্রাম থেকে মৃত আফসার আলী সর্দ্দারের ছেলে সানোয়ার হোসেন (৪৯) কে গ্রেফতার করে এবং তার দেওয়া তথ্য মতে তার বসত ঘরের পিছনে লাগনো ২টি গাজার গাছ উদ্ধার করে। একই রাতে আনুমানিক ৮টায় ভবানীপূর পুলিশ ক্যাম্পের আইসি এসআই রফিকুল ইসলাম ভবানীপূর গ্রামের দূর্গা মন্দীরের পার্শ থেকে বিদ্যুৎ সাহার মাদকসেবী পুত্র দীপ সাহা(২০) কে ৫০ গ্রাম গাজা সহ গ্রেফতার করে। এ ব্যপারে থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে দুইটি মামলা হয়েছে।

কালীগঞ্জে নদীতে বাঁধ দিলেই ব্যবস্থা-নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভুপালি সরকার
ঝিনাইদহ :: ঝিনাইদহ কালীগঞ্জের মস্তবাপুর গ্রামের মধ্যে চিত্রা নদীতে বাঁধ দিয়ে রেনু মাছ নিধনের অপরাধে বিপুল হোসেন শাহীন নামের এক ব্যক্তিকে ৫’শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। কালীঞ্জের সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভুপালি সরকার এ আদালত পরিচালনা করেন। শাহীন মস্তবাপুর গ্রামের মোতালেব মন্ডলের ছেলে। সহকারী কমিশনার (ভূমি) ভ’পালি সরকার জানান, উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের মস্তাবাপুর গ্রামের মধ্যে বেশ কিছুদিন ধোরে চিত্রা নদীতে বাঁধ দিয়ে উন্মুক্ত জলাশয়ের রেনু মাছ শিকার করা হচ্ছে খবর পেয়ে তিনি বুধবার দুপুরে অভিযান চালান। এ সময় মৎস রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ মোতাবেক ওই গ্রামের বিপুল হোসেন শাহিন নামের একজনকে ৫’শ টাকা জরিমানা করেন। এছাড়াও তিনি গ্রামবাসীকে সচেতন করে তাদের মাধ্যমে নদী থেকে দুটি বাঁধ অপসারন করেন। এভাবে নদীতে বাঁধ দিয়ে কেউ মাছ শিকার করতে পারে না। তিনি আরও বলেন, উন্মুক্ত জলাশয়ের মাছে সকলের অধিকার রয়েছে। তবে এখন মা মাছ গুলো ডিম ও রেণু পোনা দিচ্ছে। ফলে নদীতে বাঁধ দিয়ে মাছ শিকার করলেই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ঝিনাইদহে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির করোনা পজেটিভ
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চরবাখরবা গ্রামে উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির শরীরে করোনা পজেটিভ এসেছে। বুধবার সকালে ঝিনাইদহের সিভিল সার্জান ডা: সেলিনা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার সকালে কুষ্টিয়া মেডিকেল কলেজ ল্যাব থেকে করোনার ৭২ টি নমুনার ফলাফল এসেছে। যার ১৪ টি পজেটিভ। এদের মধ্যে গত সোমবার উপসর্গ নিয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত শৈলকুপার চরবাখরবা গ্রামের এক ব্যক্তির করোনা পজেটিভ এসেছে। জেলায় এখন পর্যন্ত মোট ২০৯ জন করোনায় আক্রান্ত হল। আর মারা গেল ৩ জন।

ঝিনাইদহে ধান সংগ্রহ অভিযানে সাড়া নেই
ঝিনাইদহ :: ঝিনাইদহে ধান সংগ্রহ অভিযানে সাড়া নেই। কৃষকরা সরকারী ক্রয় কেন্দ্রে ধান না দিয়ে বাজারে বিক্রি করছেন। ফলে এক মাস ১৮ দিনে মাত্র ১৩১ মেট্রিক টন ধান কিনতে পেরেছে ঝিনাইদহ খাদ্য বিভাগ। এ অবস্থা চলতে থাকলে এবার ধান সংগ্রহ অভিযান ব্যার্থ হতে পারে। খাদ্য বিভাগ সুত্রে জানা গেছে, ঝিনাইদহের ৬ উপজেলায় চলতি মৌসুমে ১৪ হাজার ১৪২ মেট্রিক টন ধান কেনার লক্ষ্যমাত্রা ধার্য্য করা হয়। এর মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ৩৯১৪ মেট্রিক টনের বিপরীতে ১১৫ টন, কালীগঞ্জে ২৫৪৪ টনের বিপরীতে মাত্র ৩ টন, কোটচাঁদপুরে ৯৮৮ টনের বিপরীতে ২ টন ও মহেশপুরে ৩১৮৯ টনের বিপরীতে ১১ টন ধান কেনা হয়েছে। শৈলকুপা ও হরিণাকুন্ডু উপজেলার কৃষকরা সরকারী খাদ্য গুদামে এখনো ধান বিক্রি করেনি। ফলে ২৯ জুন পর্যন্ত জেলায় ১৪ হাজার ১৪২ মেট্রিক টনের বিপরীতে মাত্র ১৩১ টন ধান কেনা গেছে। সুত্রমতে গত ১৩ মে ঝিনাইদহ জেলায় ধান কেনার উদ্বোধন করা হয়। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত তা চলবে। কৃষকরা জানান, সরকারী মুল্যোর সঙ্গে বাজারে ধানের মুল্য খুব বেশি তফাৎ নয়। গুদামে কৃষকরা ধান নিয়ে গেলে পদে পদে হয়রানী ও শর্ত পুরণ করার চেয় কিছুটা কম দামে বাজারে ধান বিক্রি করতেই তারা বেশি সাচ্ছন্দবোধ করছেন বলে কয়েকজন কৃষক জানান। বাবুল বিশ্বাস নামে এক কৃষক জানান, সরকারী ভাবে ধানের মন ১০৪০ টাকা। বাজারে এখন ধানের মুল্য ৯৫০। তিনি জানান, দুরের গ্রাম থেকে ঝিনাইদহের বিভিন্ন গুদামে ধান নিয়ে গেলে গাড়ি ভাড়া, সময় ও শ্রম ব্যায় করেও যদি শর্ত পুরণ করা না যায় তবে ধান নিয়ে আবার বাড়ি ফিরে আসতে হয়। এতে কৃষকরা হয়রানী ও আর্থিক দুই দিক থেকে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তাই তারা নিকটস্থ বাজারে ধান বিক্রি করে দিচ্ছেন। তবে ঝিনাইদহ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুর রহমান জানান, বাইরের বাজার ও সরকারী দাম প্রায় এক হয়ে যাওয়ার কারণে কৃষকরা ধান বিক্রি করছেন না এটা ঠিক। তারপরও এখনো দুই মাস সময় আছে। এর মধ্যে বাজার কিছুটা কমলে হয়তো ধান কেনার লক্ষ্যমাত্রা অর্জিত হতে পারে। আমরা সেই অপেক্ষায় আছি।

ঝিনাইদহে প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠের পানবরজসহ ক্ষেত নষ্ট করার অভিযোগ
ঝিনাইদহ :: ঝিনাইদহ শহরের খাজুরা এলাকায় প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠে পানবরজসহ ক্ষেত নষ্ট করার অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় রাবিবুল ইসলামে এক কৃষক বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ভুক্তভোগীদের অভিযোগে জানা গেছে, গত শুক্রবার বেলা ১১টার দিকে প্রকাশ্যে সশস্ত্র অবস্থায় মঙ্গল মন্ডল, জাহিদ মন্ডল ও নাসির মন্ডলের নেতৃত্বে ২০/২৫জন সংঘবদ্ধ হয়ে খাজুরা পশ্চিম পাড়া গ্রামের মাঠে যায়। এসময় তারা মনিরুল ইসলামের ৩০ শতক, রাকিবুল ইসলামের ৩০ শতক, রাজ্জাক হোসেনের ১০ শতক ও খোকনের ১ বিঘা জমির পান বরজ ভাংচুর ও পানগাছ কেটে তছনচ করে। এছাড়া গ্রামের আলম বিশ্বাস ও সালামতের কলাগাছ কেটে দেওয়াসহ বাড়ির কবুতর পর্যন্ত তারা ধরে নিয়ে গেছে। গ্রামের যারা হত্যা মামলার আসামী তারা সবাই গ্রাম ছাড়া এবং যাদের ক্ষেত নষ্ট করা হয়েছে তারা কেউ হত্যা মামলার আসামী না। তবে ক্ষতিগ্রস্তরা আসামী পক্ষের দলীয় লোক বলে স্বীকার করেন। উল্লেখ্য: গত ১০জুন বুধবার রাতে বিএনপি থেকে আওয়ামীলীগের যোগদান করা ও এলাকায় আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে ঝিনাইদহের পৌর এলাকার খাজুরা গ্রামের বিবাদমান আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে ফারুক হোসেন(৩৪) নামে একজন নিহত হয়। এঘটনায় উভয় পক্ষের নারী-পুরুষসহ আহত হয় অন্তত ২০জন।

শৈলকুপায় সিমেন্ট চুরি করে ধরা কালু মিস্ত্রী
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ২নং মির্জাপুর ইউনিয়নের যাদবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্মান কাজ করতে গিয়ে ১৫ বস্তা সিমেন্ট, খোয়া ও ইট সরিয়ে রাখে কালু মিস্ত্রী। গ্রামবাসি জানতে পেরে গতকাল রাতে তা উদ্ধার করেছে। তবে কালু মিস্ত্রী স্বীকার করে বলেছে সে ১৫ বস্তা নয় ৪ বস্তা সরিয়েছে। সরিয়ে রাখা সিমেন্ট ফুলহরি দেবীনগর গ্রামের মতিয়ার রহমানের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এলাকাবাসি জানায় স্কুলটির নির্মান কাজ করছে শৈলকুপার আওয়ামীলীগ নেতা শামিম মোল্লার ঠিকাদারী প্রতিষ্ঠান। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

বাজারে অবৈধ কারন্ট জালের ব্যবসা জমজমাট, নজর নেই প্রশাসনের
ঝিনাইদহ :: শৈলকুপার লাঙ্গলবাঁধ বাজারে অবৈধ কারন্ট জালের ব্যবসা এখন জমজমাট ভাবে চললেও প্রশাসন রয়েছে নিরব ভৃমিকায়। মাগুরাা জেলার শ্রীপুর থানা ও ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার শেষ প্রান্তে গড়াই নদীর তীর ঘেষে বিরাট এই ব্যবসায়ী প্রতিষ্টান লাঙ্গলবাঁধ বাজার টি গড়ে উঠেছে। বাজারটি দুই থানার সিমান্তে গড়ে উঠলে ও প্রসাশনিক ভাবে পুরো বাজার টি শ্রীপুর থানা পুলিশ নিয়ন্ত্রন করে। খোঁজ নিয়ে জানা গেছে বাজারের চুরি পট্টির অমৃল্য কুমার, চিত্র কুমার, আব্দুস সালাম, আব্দুল রশিদ, আব্দুল আলিফ. মস্তোফা, জাহিদ হার্ডওয়াড ও জনতা ব্যাংকের নিচে জান্নাত হার্ডওয়াডে প্রকাশ্যে সরকারী আইন অমান্য করে দীর্ঘদিন ধরে তারা অবৈধকারেন্ট জালের ব্যবসা জমজমাট ভাবে চালিয়ে আসছে।প্রতিদিন রাজবাড়ি জেলার পাংশা, কালুখালী, বালিয়াকান্দী, কুষ্টিয়া জেলার খোকসা, কুমার খালী ঝিনাইদহ জেলার শৈলকুপা ও মাগুড়া জেলার মুহাম্মদপুর , শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে লোকেরা এবাজারে জাল কিনতে আসে। অবৈধ এসব কারেন্ট জাল প্রতি একশ গ্রাম ৫শ থেকে ১৫শ টাকা দরে বিক্রি হয়ে হচ্ছে।বাজারে কারেন্ট জাল কিনতে পাংশা থানার নাদুড়িয়া গ্রামের আব্দুর রহিম জানান আমি কসমেটিক্্র দোকান দার চিত্র কুমারের ঘর থেকে ১শ গ্রাম জাল ৭শ টাকায় ক্রয় করেছি। এব্যাপারে গয়েশপুর ইউপির চেয়ারম্যান আঃ হালিম মোল্যা বলেন বাজারে কে কি বিক্রি করছে সেটা আমার জানা নেই। স্থানীয় মালিথীয়া ক্যাম্পের ইনচার্জ এস আই অমিত কুমার জানান বাজার টি যেহেতু শ্রীপুরের ভিতরে তাই আমার কিছু করনীয় নেই। তবে আমার ক্যাম্পের যদি কেউ এসব কাজে জড়িত থাকে তাহলে সব দায়িত্ব তার। শ্রীপুর থানার দায়িত্বরত মৎস অফিসার মোঃ সোহাগ জানান খুব শিঘ্রয় আমি ইউনও স্যারের সাথে আলোচনা করে বাজারে যারা ্ওই অবৈধ কারেন্ট জাল বিক্রির সাথে জড়িত তাদের বিরুদ্ধে গতবছরের ন্যায় এবারও অভিযান পরিচালনা করব। শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ মাসুদ জানান আমি এথানায় নতুন যোগদান করেছি আপনার কাছেই প্রথম শুনলাম লাঙ্গলবাঁধ বাজারে অবৈধ কারেন্ট জাল বিক্রির কথা। এব্যাপারে শ্রীপুর থানার নির্বাহী অফিসার ইয়াসীন কবির জানান যারা এইসব অবৈধ কারেন্ট জাল বিক্রির সাথে জড়িত তাদের নাম ঠিকানা আমাকে দেন আমি তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করব।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)