শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৩০ অক্টোবর ২০২০
প্রথম পাতা » খেলা » রাজস্থলীতে মৈত্রী ফুটবল টুর্ণামেন্ট শেষ হয়েছে : চ্যাম্পিয়ন জুনিয়র তাইতং পাড়া
প্রথম পাতা » খেলা » রাজস্থলীতে মৈত্রী ফুটবল টুর্ণামেন্ট শেষ হয়েছে : চ্যাম্পিয়ন জুনিয়র তাইতং পাড়া
৪১১ বার পঠিত
শুক্রবার ● ৩০ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজস্থলীতে মৈত্রী ফুটবল টুর্ণামেন্ট শেষ হয়েছে : চ্যাম্পিয়ন জুনিয়র তাইতং পাড়া

ছবি : সংবাদ সংক্রান্তচাইথোয়াইমং মারমা, রাজস্থলী প্রতিনিধি :: টান টান উত্তেজনা ও মৈত্রী বন্ধনের মধ্যে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ১ নং ঘিলাছড়ি ইউনিয়নের খাগড়াছড়ি পাড়া উষা চক্রের আয়োজনে মাস ব্যাপী মৈত্রী ফুটবল টুর্নামেন্টে-২০২০ চ্যাম্পিয়নশীপ আজ ৩০ অক্টোবর শুক্রবার উপজেলার ছাইংখ্যং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
রাজস্থলীর তাইতংপাড়া জুনিয়র টিম একাদশ ১-০ গোলে ব্যবধানে গড়াছড়ি উষা চক্র একাদশ কে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।
খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, রাজস্থলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা।
এ সময় উপস্থিত ছিলেন ২ নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান উথান মারমা, গেষ্ট অপ অনার ছিলেন রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজল আহমদ খান। বিশেষ অথিতি ছিলেন ওসি তদন্ত সৈয়দ ওমর,রনি খিয়াং,উদয় মেম্বার, আনুমং মেম্বার ও রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি মো. অজগর আলী খান।
প্রধান অতিথি বলেন, বর্তমান মহামারি কভিট ১৯ রাজস্থলী উপজেলায় স্বাভাবিক থাকায় এবং এ উপজেলায় পাহাড়ী বাঙ্গালীর মধ্যে সেতু বন্ধন হওয়ায় আজ এ দুর্গম পার্বত্য অজ্ঞলে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে সম্প্রীতি বন্ধনের পরিচয় দিয়েছে। এ ভালবাসা সম্প্রীতি আমাদের রাজস্থলীতে অটুক থাকলে তাহলে আমরা উপজেলা পরিষদের পক্ষ থেকে আরো একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবো। খেলাধুলায় মানুষের মনকে আনন্দ দেয় মন মানসিক বিকশিত দূর করতে পারে । খেলার ধুলার বিকল্প নাই। এ খেলায় কোন অপ্রতিকর ঘটনা না ঘটার কারনে তিনি আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

মারমা ওয়াগ্যাইপোওয়ে উপলক্ষে শাক-সবজি বিক্রি করছে নৃ-গোষ্ঠী নারীরা

রাজস্থলী :: রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় বাংগালহালিয়া ইউনিয়নের একমাত্র ঐতিহ্য চৌ রাস্তা মোর সংযোগস্থল হাট বাজার বাংগালহালিয়া।
সরেজমিনে বাজার ঘুরে দেখা গেছে, আজকে মারমাদের তথা বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় ওয়াগ্যাই পোওয়ে বা প্রবারণা পূর্ণিমা উপলক্ষে যাক জম ভাবে বিভিন্ন শাক-সবজি খোলা বাজারে বিক্রি করছে পাহাড়ের বসবাসরত নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মারমা নারীরা। পাহাড়ের দূর্গম এলাকায় বিভিন্ন গ্রাম থেকে মারমা নারীরা বেঁতের তৈরি ঝুড়ি বা (থুরুং) তে শাক-সবজি বহন করে পরফ ও ওয়াগ্যাই পোওয়ে উপলক্ষে বেশি দামে বিক্রির আশায় মারমা নারীরা ফল মূল বিক্রি করতে দেখা যায়।
আজ ৩০ অক্টোবর বৌদ্ধ ধর্মের প্রবারণা ৩মাস মারমা সম্প্রদায়ের বর্ষাবাস শেষ হবে।
সকলে নারী ও পুরুষ যুবক যুবতীরা দায়ক-দায়িকারা মিলে সকাল বেলায় বিহারে গিয়ে বুদ্ধ কাছে ছোয়াইং পূঁজা করবে এবং বিহার ভিক্ষু কাছে ছোয়াইং দেয়া হবে। শুক্রবার বিকাল বেলা সন্ধ্যায় সময় নারী ও পুরুষ ছোট শিশুরাসহ সকলে মিলে পঞ্চাশীল, অস্টশীল, মোমবাতি গৌতম বুদ্ধের কাছে প্রার্থণা করা হয়। এই ওয়াগ্যাই মারমাদের ৩মাস বর্ষাবাস পালন করে থাকে বিহারে প্রধান ভিক্ষু সহ অন্যান্য ভান্তে রা কোন জায়গা গিয়ে রাত কাটাতে হতে বিরত থাকেন। সাধারণ দায়ক ও দায়িকারা ৩মাস মাছ মংস সহ বিভিন্ন পান হতে বিরত থাকতে দেখা যায়। মারমা সম্প্রদায় রা বৌদ্ধ ধর্মের নিয়ম নীতি মেনে ও পালন করছে। সকলে গৌতম বুদ্ধের প্রতি ভক্ত বিশ্বাসী। তাই বাজারে শাক-সবজি বিক্রি করতে আসা মারমা নারীরা জানান,আমরা প্রতি বছর মারমা ওয়াগ্যাই পোওয়ে উপলক্ষ্যে পাহাড়ের উৎপাদিত বিভিন্ন কাঁচা শাক-সবজি বিক্রি করে থাকি । সে টাকা পেয়ে আজ পরিবারবর্গ নিয়ে জীবিকা নির্বাহ জন্য নিত্য প্রয়োজনীয় কিনা কাটা করে নতুন পোষাক পড়ে ছোট বড় সবাইকে নিয়ে বিহারে গিয়ে গৌতম বুদ্ধের ছোয়াইংসহ ভান্তে কাছে কিছুটা হলে দান করিব।





খেলা এর আরও খবর

মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল
খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা
রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায়  প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা
বারইয়ারহাট আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বারইয়ারহাট আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল
ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু
বিশ্বনাথে লক্ষ টাকার ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন বিশ্বনাথে লক্ষ টাকার ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন
মিরসরাইয়ে ব্রাদার্স প্রিমিয়ার লীগের উদ্বোধন মিরসরাইয়ে ব্রাদার্স প্রিমিয়ার লীগের উদ্বোধন
বিশ্বনাথে ঘোড় দৌঁড় প্রতিযোগীতা অনুষ্ঠিত বিশ্বনাথে ঘোড় দৌঁড় প্রতিযোগীতা অনুষ্ঠিত
বিশ্বনাথে ৮ ফেব্রুয়ারী থেকে মাঠে গড়াচ্ছে ‘লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট’র ৪র্থ আসর বিশ্বনাথে ৮ ফেব্রুয়ারী থেকে মাঠে গড়াচ্ছে ‘লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট’র ৪র্থ আসর

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)