শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
রাঙামাটি, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৪ নভেম্বর ২০২০
প্রথম পাতা » ঢাকা » বাসে আগুন দেওয়ার ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি
প্রথম পাতা » ঢাকা » বাসে আগুন দেওয়ার ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি
৬৪৭ বার পঠিত
শনিবার ● ১৪ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাসে আগুন দেওয়ার ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

ছবি : সংবাদ সংক্রান্তঢাকা :: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ শনিবার এক বিবৃতিতে গত বৃহস্পতিবার রাজধানীতে বাসে আগুন দেওয়ার ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন এবং বলেছেন যাত্রাবাহী বাসে আগুন দেওয়ার ঘটনায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তিনি অনতিবিলম্বে বাসে আগুন দেওয়ার ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত, অপরাধীদের চিহ্নিত, গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, তদন্তের আগেই যেভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বক্তব্য রাখছেন, বিরোধীদলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে, শত শত ব্যক্তিকে আসামী দেখিয়ে মামলা করছেন তাতে এই ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্তের সুযোগ থাকছে না। তদন্তের আগেই সরকারের নীতিনির্ধারকদের বক্তৃতা-বিবৃতি থেকে এটা স্পষ্ট যে সরকার এই ঘটনার জন্য দায়ী প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও বিচারের পরিবর্তে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার অজুহাত হিসাবেই কাজে লাগাতে বেশী তৎপর। তিনি বলেন, এই ঘটনার সুযোগে গায়েবী মামলায় গণগ্রেফতার শুরু হয়েছে। আর গণগ্রেফতারের কারণে পুলিশের গ্রেফতার বাণিজ্যও শুরু হবে।

তিনি বলেন, যাত্রাবাহী বাসে আগুন দেয়া আন্দোলনের কোন ফরম হতে পারে না, দুর্ভাগ্যজনকভাবে ২০১৩-১৪ সালে যেমন দেশবাসী এই ধরনের ঘটনা গেছে, আবার আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখনও এই সহিংস কর্মকাণ্ড দেখা গেছে। তিনি বলেন, এই ধরনের সহিংসতা কেবল বিচ্ছিন্নতাকেই বাড়িয়ে তোলে।

তিনি দমন-নিপীড়নের পথ পরিহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)