শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৭ জানুয়ারী ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » চট্টগ্রামের হাটহাজারীতে অবহেলায় লক্ষ টাকার ব্রীজ
প্রথম পাতা » চট্টগ্রাম » চট্টগ্রামের হাটহাজারীতে অবহেলায় লক্ষ টাকার ব্রীজ
৪৮৯ বার পঠিত
বুধবার ● ২৭ জানুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চট্টগ্রামের হাটহাজারীতে অবহেলায় লক্ষ টাকার ব্রীজ

ছবি: সংবাদ সংক্রান্তস্টাফ রিপোর্টার :: হাটহাজারী পৌরসদর ও মেখল ইউনিয়ন সংলগ্ন আবদুল লতিফ উকিলের সড়কটি সংস্কারের অভাবে লক্ষ টাকার ব্রীজ অবহেলায় পড়ে আছে দীর্ঘদিন। সরেজমিনে গিয়ে দেখা যায়,এই সড়ক দিয়ে পৌর সদর ও মেখল ইউনিয়নের
জনগন সহজে যাতায়াতের জন্য ২০১৪-১৫ সালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরে কয়েক লক্ষ টাকা খরচ করে। প্রায় ৩৯ফুট সড়কটি নির্মাণ করেছিল খালের উপর । ২০১৭ সালে প্রথম দিকে এই ব্রীজটি উদ্ধোধন করেন বর্তমান স্থানীয় সাংসদ সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ (এমপি)। এই ব্রীজটি হওয়ার পর আশে পাশে এলাকার জনগনের দীর্ঘদিনের আশার সঞ্চার হয়েছিল,কিন্তু বিধি অনুযায়ী সড়কটি সংস্কার না হওয়ায় সে আশা আশায় থেকে গেল। মাঝে মাঝে পৌরসভা কর্তৃপক্ষ হালকা সংষ্কার করলেও বর্ষাকালে বৃষ্টির পানিতে নষ্ট হয়ে যায় সড়কটি।
স্থানীয় জনগন জানান,এ খালের উপর যখন ব্রীজটি হচ্ছে দেখে খুব আনন্দ লাগছিল। ব্রীজটা হয়ে গেলে অল্প সময়ের মধ্যে আমাদের সন্তানরা স্কুল কলেজে যেতে পারবে।সেই সাথে স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন জরুরী কাজে উপজেলা সহ চটগ্রাম শহরে যাওয়া আসা সহজ হবে। দুঃখের বিষয় হল ব্রীজটি দীর্ঘ ৫বছর এভাবে পড়ে থাকে সড়ক সংস্কারের অভাবে।
স্থানীয়রা আরো বলেন এ সড়কটি সংস্কার না হওয়াতে লোকজন দিনের বেলায় চলাচল করলেও রাতের বেলায় চলাচল করে না।তাই এ ব্রীজ মাদক সেবী বখাটেদের আড্ডায় পরিনত হয়েছে।অনেক সময় পার্শ্ববর্তী ইউনিয়নে কোন জরুরি প্রয়োজনে গেলে চোরের কবল ও মাদকসেবীদের কবলে পড়ে সর্বশান্ত হতে হয়।তাই যথাযথ কতৃপক্ষের দৃস্টি আকর্ষন করছি, দ্রুত যেন এ সড়কটি সংস্কার করা হোক। এই ব্যাপারে পৌরসভার সহায়ক সদস্য মোঃজাফর বলেন, আমার ৬নং ওয়ার্ডে এই সড়কটি। সড়কটিতে ব্রীজ না থাকায় দুই এলাকায় লোকজনের চলাচলা ভোগান্তি পোহাতে হত।আমাদের মাননীয় সাংসদ এর সহযোগিতায়১৪-১৫ সালে অর্থ বছরে ২৮লক্ষ টাকায় ব্যয়ে ব্রীজটি নির্মান শেষ কর হয়। সড়কটি শেষে ১৭ সালে উদ্ধাধন করা হয়। পরে কয়েকবার সড়কটি সংস্কার করা হলো বর্ষাকালে খালে পানি স্রোতে ভেঙ্গে যায়।বর্তমান আমাদের প্রশাসক মহোদয়কে অবহিত করা হলে তিনি দ্রুত সহিত পৌর প্রকৌশলী নির্দেশ প্রদান করেন। এই বিষয়ে পৌর সহঃপ্রকৌশলী বেলাল আহমদ খাঁন এর কাছে জানতে চাইলে তিনি জানান, এই সড়কটিতে বড় ধরনের বাজেট প্রয়োজন।আমরা দুএকবার মেরামত করছি,কিন্তু খাল পাড় হওয়ার বর্ষাকালে তা ভেঙ্গে যায়।ইতিমধ্যে আমাদের প্রশাসক মহোদয় সিদ্ধান্ত দিয়ে দিয়েছে।বাজেট আসলে এই সড়কটি কাজ শুরু।ছোটখাটে বাজেট হলে আমাদের ফান্ড থেকে করতে পারতাম,কিন্তু বড় প্রকল্প হওয়াতে অর্থ সংস্থান হলে আশা করি কাজ করতে পারব।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)