শিরোনাম:
●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০২২
প্রথম পাতা » রাজনীতি » এমপি মোকাব্বিরকে উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার কঠোর হুশিয়ারি
প্রথম পাতা » রাজনীতি » এমপি মোকাব্বিরকে উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার কঠোর হুশিয়ারি
৩০৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এমপি মোকাব্বিরকে উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার কঠোর হুশিয়ারি

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খানকে কঠোর হুশিয়ারি দিয়েছেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, এমপি মোকাব্বির খানকে কোনো অবস্থায়ই বিশ্বনাথে জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে দেব না। এতে যদি আমার মৃত্যুও হয়, আমি মরব।

নুনু মিয়া আরও বলেন, সম্প্রতি অনেক কষ্ট করে মন্ত্রীর কাছ থেকে বিশ্বনাথবাসীর জন্যে ৩৯ কোটি ৬লাখ ৫৬ হাজার টাকার ‘নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প’ আমি এনেছি।

প্রকল্পটির জন্যে এমপি মোকাব্বির খানও ডিও দিয়েছিলেন। কিন্তু তিনি সেটি আনতে পারেননি। এই ব্যর্থতা থেকেই মোকাব্বির খান জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে সরকারের এত বড় উন্নয়ন প্রকল্প বাঁধাগ্রস্থ করতে ষড়যন্ত্র শুরু করেছেন। আমার বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট ও উদ্দেশ্যমূলক অভিযোগ তুলেছেন।

তাকে (মোকাব্বির খান) সতর্ক করে দিয়ে বলতে চাই, আপনি পার্লামেন্ট মেম্বার। আপনি চেষ্টা করে উন্নয়ন প্রকল্প নিয়ে আসেন। খামোখা আমার কাজে, সরকারের উন্নয়ন কাজে বাঁধার সৃষ্টি করবেন না। এখনও ভদ্র ভাষায় কথা বলছি, আমি আপনার (মোকাব্বির খান) ভাষায়ও কথা বলতে জানি।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৮ নভেম্বর সিলেটের বিশ্বনাথ উপজেলায় ‘নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন প্রকল্প’র নামে ৩৯ কোটি ৬ লক্ষ ৫৬ হাজার টাকার একটি প্রকল্প বরাদ্দ পান উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

পরে ওই প্রকল্পে উপজেলা চেয়ারম্যান ব্যাপক অনিয়ম করছেন ও ৩৫/৪০ হাজার টাকার বিনিময়ে টিউবওয়েল বরাদ্দ দিচ্ছেন-এমন অভিযোগ এনে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের কাছে লিখিত অভিযোগ দেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান।

অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে সরেজমিন তদন্ত করেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। এ সময় দু’জন ব্যক্তি তদন্তকারী কর্মকর্তার কাছে ওই প্রকল্প সংশ্লিষ্ট এবং আরও কয়েকজন প্রকল্পটির বাইরে অভিযোগ দেন।

এবিষয়ে জানতে চাইলে তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা দাবি করে এমপি মোকাব্বির খান বলেন, বরাদ্দের নলকুপ দেয়ার কথা বলে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া টাকা নেয়ার বিষয়টি জনগণের মুখে মুখে রয়েছে। তাই আমি দুর্নীতির বিরদ্ধে ও ভুক্তভোগিদের পক্ষে এই অভিযোগ দিয়েছি।

বিশ্বনাথে এশিয়া ছিন্নমূল মানবাধিকার ফাউন্ডেশন শপথ ও কম্বল বিতরণ অনুষ্ঠিত

বিশ্বনাথ :: পারিবারিক, সামাজিক নারী ও শিশু নির্যাতন দমন এবং ছিন্নমূল মানুষের পূর্নবাসনে সেচ্ছাসেবী জনকল্যাণমূলক কাজের অঙ্গিকার নিয়ে গঠিত এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিশ্বনাথ উপজেলা শাখার নবগঠিত কমিটির অভিষেক, শপথ গ্রহণ ও ছিন্নমূল মানুষদের মাঝে কম্বল বিতরন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধের তাৎপর্য বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক নুসরাত জাহান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. দুলাল মিয়া। প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্ঠা ও জেলা আওয়ামী লীগের সদস্য এএইচএম ফিরোজ আলী। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ফান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ।

বিশেষ আলোচকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সংগঠনের জেলা কমিটির সভাপতি আব্দুস সোবহান সানী। সাংগঠনিক বক্তব্য পেশ করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফয়জুর রহমান ফয়েজ।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি মো. আব্দুল হামিদের সভাপতিত্বে ও ত্রাণ বিষয়ক সম্পাদক আবু বক্করের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. শাহনুর হোসাইন, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, নবীন সুহেল, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন জেলা কমিটির সদস্য রিনা বেগম, সামিয়া বেগম, উপজেলা কমিটির সদস্য শিক্ষক মাহা বেগম প্রমূখ।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা সাঈদ আহমদ। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সুচনা হয়।

এসময় ভাষা শহীদ ও মহান মুক্তিযোদ্ধে আত্ম দানকারী সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান শেষে অর্ধশত ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করেন অতিথিরা।

বিশ্বনাথে উপজেলা ও পৌর বিএনপির কার্যালয় উদ্বোধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে বুধবার উপজেলা শহরের নতুনবাজারে উপজেলা ও পৌর বিএনপির কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা ও ‘নিখোঁজ’ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে দলীয় কার্যালয়ে উদ্বোধন করেন।

কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তাহসিনা রুশদীর লুনা বলেন, বিশ্বনাথ-ওসমানীনগর বিএনপির ঘাঁটি। সেই ঘাটিঁকে ধরে রেখেছেন ইলিয়াস আলীর কর্মীরা। তিনি বলেন, স্বামীর অবর্তমানে আমি আছি। ইলিয়াস আলী ফিরে আসলে তিনি সিলেট ২ আসনে জাতীয় সংসদ নির্বাচন।

দলীয় কার্যালয় উদ্বোধনে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সহসভাপতি গৌছ আলী, সাধারণ সম্পাদক মো. লিলু মিয়া, যুগ্ম সম্পাদক প্রভাষক মোনায়েম খান, সাংগঠনিক সম্পাদক সুরমান খান, পৌর বিএনপির সভাপতি হাজী মো. আব্দুল হাই, সিনিয়র সহসভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক বসির আহমদসহ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

বিশ্বনাথে মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ সরেজমিন তদন্তে শিক্ষা অফিসার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহির হোসাইন এর বিরুদ্ধে দায়েরকৃত বিভিন্ন অভিযোগের তদন্ত করতে সরেজমিন মাদ্রাসা পরির্দশন করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর বরাবর মাওলানা আবু তাহির হোসাইনকে মাদ্রাসার অধ্যক্ষ পদ থেকে অপসারণ দাবি করে তার বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি, অব্যবস্থাপনা, মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিবারকে নাজেহাল ও নামে বেনামে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ দেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য এহছানুর রহমান।

ওই অভিযোগের প্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অভিযোগটি সরেজমিন তদন্তপূর্বক সুনির্দিষ্ট মতামতসহ প্রতিবেদন প্রদান করতে নির্দেশ দেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিদর্শক ড. মো. আবুল কালাম আজাদ।

আর ওই নির্দেশের প্রেক্ষিতে গত ১৭ ফেব্রুয়ারি সরেজমিন তদন্ত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দেব।





রাজনীতি এর আরও খবর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ
জুলুম আর অন্যায়ের  বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান জুলুম আর অন্যায়ের বিরুদ্ধে যুব প্রতিরোধ জোরদার করার আহবান
নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা নারী সংরক্ষিত আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যাঁরা
ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক ডামি নির্বাচনের ডামি সরকার দিয়ে দীর্ঘদিন আর ক্ষমতায় থাকা যাবেনা : সাইফুল হক
গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক গাজায় গণহত্যার দায়ে অভিযুক্ত ইসরায়েলীদের বিচারের আওতায় নিয়ে আসুন : সাইফুল হক
দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক দেশ পরিচালনায় সরকারের রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই: সাইফুল হক
ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ ভোটকে প্রত্যাখ্যান করে মানুষ জানিয়ে দিয়েছে দেশে কোন নির্বাচন নাই : গণতন্ত্র মঞ্চ
আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক আগামীকালের নির্বাচন - নির্বাচন খেলা ভোটারদের প্রতি চরম অবমাননার সামিল : সাইফুল হক
বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪ বিএনপির মিছিলে পুলিশের বাধা : আটক-৪
নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান নানা কর্মসূচিতে ইউপিডিএফের রজতজয়ন্তী পালিত : ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের আহ্বান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)