শিরোনাম:
●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১২ জুন ২০২২
প্রথম পাতা » গুনীজন » বিশ্বনাথ উপজেলা আ.লীগ নেতা পংকী খান আর নেই
প্রথম পাতা » গুনীজন » বিশ্বনাথ উপজেলা আ.লীগ নেতা পংকী খান আর নেই
৪৩৩ বার পঠিত
রবিবার ● ১২ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ উপজেলা আ.লীগ নেতা পংকী খান আর নেই

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান আর নেই। গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে তিনি সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৮০ বছর।

পংকি খান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। কিছুদিন আগে নগরীর একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সিলেটের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং সন্তান, নাতি নাতনি ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পংকি খানের স্ত্রী, সন্তান এবং অন্যান্য আত্মীয় স্বজন যুক্তরাজ্যে অবস্থান করছেন। তাদের সাথে যোগাযোগ করে জানাজার সময় নির্ধারণ করে সবাইকে জানানো হবে বলে তাঁর এক পারিবারিক সূত্র জানিয়েছে।

এদিকে পংকি খানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত অনুরাগী শুভাকাংখি এবং রাজনৈতিক সহকর্মীরা স্ট্যাটাস দিয়ে শোক প্রকাশ করছেন।
বিশ্বনাথের মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের উদ্বোধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরের মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মাস্টারের অর্থায়নের নির্মিত ‘শহীদ মিনার’র উদ্বোধন করা হয়েছে। শনিবার (১১ জুন) সকাল ১১টার দিকে উদ্বোধন হিসেবে নব-নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন মিরেরচর-১ গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মাস্টার।

মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের পরিবারবর্গের উদ্যোগে আয়োজিত শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তজম্মুল আলীর সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য রফিক হাসান, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মছদ্দর আলী, এলাকার প্রবীন মুরব্বী রুস্তুম বেগ, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি আব্দুল আজিজ, পুরাণগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হাজী ইসমাইল আলী, এলাকার প্রবীন মুরব্বী আয়না মিয়া, উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সহ সভাপতি সাহাব উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী লিটন মিয়া, সংগঠক হোসেন মিয়া, আব্দুর রুফ, সোহেল মিয়া, কবির মিয়া, আশিদ আলী, শাহ কামাল, আবুল কাহার, মিজানুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

সুশিক্ষায় শিক্ষিত হয়ে ব্যক্তিস্বার্থ পরিহার করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে : মোকাব্বির খান

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, আজকের শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে ব্যক্তিস্বার্থ পরিহার করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। আর ব্যক্তিস্বার্থ ত্যাগ না করলে শত মেধাবী হওয়ার পরও মানুষের কল্যাণে কিছু করা সম্ভব হবে না। কারণ অনিয়ম-দূর্নীতি ও সামাজিক অবক্ষয় জাতিকে ধ্বংস করে, উন্নয়নের ক্ষেত্রে পেছনের দিকে নিয়ে যায়।

এসব বিষয়ের লাগাম টানার কেউ নেই বলেই মানুষ নানানভাবে হয়রাণীর শিকার হচ্ছেন, ফলে বঞ্চিত হচ্ছেন নিজের প্রাপ্য অধিকার থেকেও। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এসবের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তুলতে হবে। সুশিক্ষার অভাবে যেমন সমাজে অপরাধ প্রবনতা বৃদ্ধি পায়, তেমনি মানবিক গুণ সম্পন্ন সুশিক্ষায় শিক্ষিত ব্যক্তিরা দেশ ও জাতিকে কাঙ্খিত উন্নয়নের দিকে নিয়ে যেতে পারেন।

তিনি শনিবার (১১ জুন) সকালে প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের ‘দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ’র উর্ধ্বমুখী সম্প্রসারণ একাডেমিক ভবনের (২য় ও ৩য় তলা) ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুষ্ট পরিবেশ বজায় রাখার জন্য সব ধরণের চেষ্টা করে যাব।

জনগণের ভোটে নির্বাচিত হওয়ার পর থেকে সততা ও নিষ্টার সাথে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছি। সরকার থেকে যা বরাদ্ধ আসবে আগামীতেও তা জনগণের মধ্যে সমতার মাধ্যনে বন্টন করা হবে। সকলের সার্বিক সহযোগীতায় এঅঞ্চলের মানুষ উন্নয়ন বঞ্চিত হবেন না।

দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গভনিং বডির সভাপতি আব্দুল গণির সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গভনিং বডির সদস্য নূরুল ইসলাম খান, শিক্ষানুরাগী মাওলানা মাহমুদুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক মিজানুর রহমান ও কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী জিন্নাতুল ইসলাম জান্নাত এবং স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুর রহিম। এসময় দেওকলস ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল বারী, দেমাসাধ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সামছু মিয়া লয়লুছ, গণফোরাম নেতা নিজাম উদ্দিন, শিক্ষানুরাগী মাফিক মিয়া, আওয়ামী লীগ নেতা তৈমুছ আলীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আলোচনা সভা শেষে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ এবং একাদ্বশ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান।





গুনীজন এর আরও খবর

সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর আজ ৪৭ তম মৃত্যুবার্ষিকী সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর আজ ৪৭ তম মৃত্যুবার্ষিকী
সাংবাদিক একেএম মকছুদ আহমেদ : বাঘ-ভাল্লুক ভরা পাহাড়ে পথ চলায় অতিক্রম করেছে ৫৪ বছর সাংবাদিক একেএম মকছুদ আহমেদ : বাঘ-ভাল্লুক ভরা পাহাড়ে পথ চলায় অতিক্রম করেছে ৫৪ বছর
তিলোকানন্দ মহাথের মহোদয়ের মহাপরিনির্বাণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর শোক তিলোকানন্দ মহাথের মহোদয়ের মহাপরিনির্বাণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর শোক
১৫ নভেম্বর একেএম মকছুদ আহমেদ এর সাংবাদিকতা জীবনে ৫৫ বছরে পর্দাপণ ১৫ নভেম্বর একেএম মকছুদ আহমেদ এর সাংবাদিকতা জীবনে ৫৫ বছরে পর্দাপণ
কবি আসাদ চৌধুরীর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক কবি আসাদ চৌধুরীর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক
বামপন্থী নেতা হামিদুল হক আর নেই : বিপ্লবী  ওয়ার্কার্স পার্টির শোক বামপন্থী নেতা হামিদুল হক আর নেই : বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক
মুক্তিযুদ্ধের সংগঠক সিরাজুল আলম খান এর  মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক মুক্তিযুদ্ধের সংগঠক সিরাজুল আলম খান এর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক
জাফরুল্লাহ চৌধুরী ছিলেন এই দেশ ও জনপদের এক শ্রেষ্ঠ সন্তান জাফরুল্লাহ চৌধুরী ছিলেন এই দেশ ও জনপদের এক শ্রেষ্ঠ সন্তান
দেশের যোদ্ধা বন্ধু সবার ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই দেশের যোদ্ধা বন্ধু সবার ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই
ডা. জাফরুল্লাহ চৌধুরী গুরুতর অসুস্থ ডা. জাফরুল্লাহ চৌধুরী গুরুতর অসুস্থ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)