শিরোনাম:
●   ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী নবাব আটক ●   উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক ●   ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ●   বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ ●   বিদ্যালয়ের গ্রধান শিক্ষিকা উঁকুন তোলেন শিক্ষার্থীদের দিয়ে ●   গলায় ফাঁস দিয়ে বিশ্বনাথে বৃদ্ধের আত্মহত্যা ●   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ ●   পদ্মা সেতু উদ্বোধনে কুষ্টিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা ●   পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের কৃষকের অর্থনীতির ইতিবাচক পরিবর্তন হবে ●   বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া ●   বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ ●   পোড়াতে না পারায় পাথর বেঁধে সুরমা নদীতে লাশ ●   এপাড়-ওপাড় বাংলার শিক্ষার্থীদের এক মিলনক্ষেত্র রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ●   নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার ●   পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা ●   মোরেলগঞ্জে কারিগরি কলেজে এইচএসসি ফর্ম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায় ●   হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক ●   বহুমুখী সমস্যা ও পৃষ্ঠপোষকতার অভাবে সংকটের মুখে মৃৎ শিল্প ●   কালের স্বাক্ষী গান্ধী আশ্রম হতে পারে পর্যটন কেন্দ্র ●   আত্রাইয়ে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ●   ঝিনাইদহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ●   বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ ●   মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩ ●   কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে ●   বন্যার পানিতে ডুবে বিশ্বনাথে ৬ জনের মৃত্যু : নিখোঁজ শিশু ●   বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু ●   আক্কেলপুরে বাইক বিস্ফোরণে চালক দগ্ধ ●   কুষ্টিয়া মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে ১৬টি পুকুর খননের অর্থ লোপাটের অভিযোগ ●   ময়মনসিংহকে শিক্ষা নগরী থেকে প্রযুক্তি নগরীতে রূপ দিতে ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক হচ্ছে : পলক ●   গাবতলীতে জেলেদের মাঝে ভ্যান গাড়ী বিতরণ
রাঙামাটি, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১২ জুন ২০২২
প্রথম পাতা » গুনীজন » বিশ্বনাথ উপজেলা আ.লীগ নেতা পংকী খান আর নেই
প্রথম পাতা » গুনীজন » বিশ্বনাথ উপজেলা আ.লীগ নেতা পংকী খান আর নেই
৭২ বার পঠিত
রবিবার ● ১২ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ উপজেলা আ.লীগ নেতা পংকী খান আর নেই

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান আর নেই। গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে তিনি সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৮০ বছর।

পংকি খান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। কিছুদিন আগে নগরীর একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সিলেটের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং সন্তান, নাতি নাতনি ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পংকি খানের স্ত্রী, সন্তান এবং অন্যান্য আত্মীয় স্বজন যুক্তরাজ্যে অবস্থান করছেন। তাদের সাথে যোগাযোগ করে জানাজার সময় নির্ধারণ করে সবাইকে জানানো হবে বলে তাঁর এক পারিবারিক সূত্র জানিয়েছে।

এদিকে পংকি খানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত অনুরাগী শুভাকাংখি এবং রাজনৈতিক সহকর্মীরা স্ট্যাটাস দিয়ে শোক প্রকাশ করছেন।
বিশ্বনাথের মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের উদ্বোধন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরের মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মাস্টারের অর্থায়নের নির্মিত ‘শহীদ মিনার’র উদ্বোধন করা হয়েছে। শনিবার (১১ জুন) সকাল ১১টার দিকে উদ্বোধন হিসেবে নব-নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন মিরেরচর-১ গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম মাস্টার।

মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের পরিবারবর্গের উদ্যোগে আয়োজিত শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তজম্মুল আলীর সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য রফিক হাসান, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মছদ্দর আলী, এলাকার প্রবীন মুরব্বী রুস্তুম বেগ, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি আব্দুল আজিজ, পুরাণগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হাজী ইসমাইল আলী, এলাকার প্রবীন মুরব্বী আয়না মিয়া, উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সহ সভাপতি সাহাব উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী লিটন মিয়া, সংগঠক হোসেন মিয়া, আব্দুর রুফ, সোহেল মিয়া, কবির মিয়া, আশিদ আলী, শাহ কামাল, আবুল কাহার, মিজানুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

সুশিক্ষায় শিক্ষিত হয়ে ব্যক্তিস্বার্থ পরিহার করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে : মোকাব্বির খান

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, আজকের শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে ব্যক্তিস্বার্থ পরিহার করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। আর ব্যক্তিস্বার্থ ত্যাগ না করলে শত মেধাবী হওয়ার পরও মানুষের কল্যাণে কিছু করা সম্ভব হবে না। কারণ অনিয়ম-দূর্নীতি ও সামাজিক অবক্ষয় জাতিকে ধ্বংস করে, উন্নয়নের ক্ষেত্রে পেছনের দিকে নিয়ে যায়।

এসব বিষয়ের লাগাম টানার কেউ নেই বলেই মানুষ নানানভাবে হয়রাণীর শিকার হচ্ছেন, ফলে বঞ্চিত হচ্ছেন নিজের প্রাপ্য অধিকার থেকেও। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এসবের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তুলতে হবে। সুশিক্ষার অভাবে যেমন সমাজে অপরাধ প্রবনতা বৃদ্ধি পায়, তেমনি মানবিক গুণ সম্পন্ন সুশিক্ষায় শিক্ষিত ব্যক্তিরা দেশ ও জাতিকে কাঙ্খিত উন্নয়নের দিকে নিয়ে যেতে পারেন।

তিনি শনিবার (১১ জুন) সকালে প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের ‘দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ’র উর্ধ্বমুখী সম্প্রসারণ একাডেমিক ভবনের (২য় ও ৩য় তলা) ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার সুষ্ট পরিবেশ বজায় রাখার জন্য সব ধরণের চেষ্টা করে যাব।

জনগণের ভোটে নির্বাচিত হওয়ার পর থেকে সততা ও নিষ্টার সাথে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছি। সরকার থেকে যা বরাদ্ধ আসবে আগামীতেও তা জনগণের মধ্যে সমতার মাধ্যনে বন্টন করা হবে। সকলের সার্বিক সহযোগীতায় এঅঞ্চলের মানুষ উন্নয়ন বঞ্চিত হবেন না।

দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গভনিং বডির সভাপতি আব্দুল গণির সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ গভনিং বডির সদস্য নূরুল ইসলাম খান, শিক্ষানুরাগী মাওলানা মাহমুদুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন দেওকলস দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক মিজানুর রহমান ও কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী জিন্নাতুল ইসলাম জান্নাত এবং স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুর রহিম। এসময় দেওকলস ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল বারী, দেমাসাধ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সামছু মিয়া লয়লুছ, গণফোরাম নেতা নিজাম উদ্দিন, শিক্ষানুরাগী মাফিক মিয়া, আওয়ামী লীগ নেতা তৈমুছ আলীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আলোচনা সভা শেষে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণ এবং একাদ্বশ শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

গুনীজন এর আরও খবর

বগুড়ার গাবতলীর বীর মুক্তিযোদ্ধা টিএম মুসা আর নেই বগুড়ার গাবতলীর বীর মুক্তিযোদ্ধা টিএম মুসা আর নেই
পংকি খানের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগে শোক পংকি খানের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগে শোক
রাণী দ্বিতীয় এলিজাবেথের ৭০তম প্ল্যাটিনাম জুবিলী উদযাপন করলো রেডব্রিজ কমিউনিটি ট্রাস্ট রাণী দ্বিতীয় এলিজাবেথের ৭০তম প্ল্যাটিনাম জুবিলী উদযাপন করলো রেডব্রিজ কমিউনিটি ট্রাস্ট
শহীদ বুদ্ধিজীবী অধ্যক্ষ মহসীন আলী দেওয়ানের শাহাদাত বার্ষিকী শহীদ বুদ্ধিজীবী অধ্যক্ষ মহসীন আলী দেওয়ানের শাহাদাত বার্ষিকী
জাতীয় কবি নজরুল অগ্রসর চিন্তা-চেতনার প্রতীক হয়ে থাকবেন : চুয়েট ভিসি জাতীয় কবি নজরুল অগ্রসর চিন্তা-চেতনার প্রতীক হয়ে থাকবেন : চুয়েট ভিসি
বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহ’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহ’র রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে রহমত আলী সংবর্ধিত সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে রহমত আলী সংবর্ধিত
কবিগুরুকে নিয়ে গবেষণার জন্য সুযোগ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ : স্পিকার শিরীন শারমিন কবিগুরুকে নিয়ে গবেষণার জন্য সুযোগ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ : স্পিকার শিরীন শারমিন
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সকল কর্ম ও সাহিত্য সব সময় বাঙ্গালী জাতির জন্য বড় অনুপ্রেরণা : খাদ্যমন্ত্রী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সকল কর্ম ও সাহিত্য সব সময় বাঙ্গালী জাতির জন্য বড় অনুপ্রেরণা : খাদ্যমন্ত্রী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)