শিরোনাম:
●   প্রতিভা ক্রিকেট ক্লাবের নতুন কমিটি ●   ক্লিনিকের বেডে শুয়ে ব্যাথায় কাতরাচ্ছেন রহিমা ●   মিরসরাইয়ে দেশীয় তৈরি চোলাই মদ সহ আটক-২ ●   অবৈধ কারেন্ট জাল ব্যবহার ও উৎপাদন বন্ধের বিকল্প নেই ●   ঝিনাইদহে ঐতিহ্যবাহী ঝাপান খেলা ●   আত্রাইয়ে গাঁজাসহ মাদক কারবারি আটক ●   ঘোড়াঘাটে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু ●   নবীগঞ্জে ৩টি ফিলিং ষ্টেশনকে জরিমানা ●   ক্ষতি পুষিয়ে নিতে মাঠে ব্যস্ত কৃষকরা ●   উম্মুক্ত করা হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘর ●   ঘোড়াঘাটে পার্ক থেকে এক যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার ●   স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শক্তিশালীকরণের উদ্যোগ সময়োপযোগী ●   জ্বালানি তেল ডিজেল ৮৩, পেট্রোল ৯৪ এবং অকটেন ৯৪ টাকা নির্ধারণ করার দাবি ●   তেলের দাম বৃদ্ধিতে হতাশ কৃষকরা ●   খাগড়াছড়িতে স্কুলের গেইট ভেঙে নিহত শিশু ●   রোগী সেজে গৃহবধুর সোনার চেইন চুরি করার সময় চোর আটক ●   ফেরত আনা হলো সাড়ে ৩শ বস্তা ইউরিয়া, ১ ডিলারকে জরিমানা ●   চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি জিওন সম্পাদক সাঈদ ●   চলন্ত ট্রাকের পেছনে গ্রীণলাইন পরিবহনের ধাক্কায় বাস চালক নিহত ●   বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্ত ব্রিজ ভেঙ্গে পড়ার শঙ্কা ●   ঘোড়াঘাটে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত ●   প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীদের উপর হামলার নিন্দা ●   নবীগঞ্জে বেগম ফজিলতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সেলাই মেশিন বিতরণ ●   ময়মনসিংহে প্রায় কোটি টাকার মাদক ধ্বংস করল বিজিবি ●   রাউজানে তিন চোর আটক ●   গাবতলীতে পুকুরে পোনামাছ অবমুক্ত করলেন পুলিশ সুপার ●   গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ ●   পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক : নওগাঁ জেলা পুলিশ সুপার ●   বীর মুক্তিযোদ্ধা ডা. কমলেশ কুন্ডু আর নেই ●   সিলেটে গ্রেনেড হামলার লোমহর্ষক বর্ণনা দিলেন নুনু মিয়া
রাঙামাটি, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৬ জুন ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ
প্রথম পাতা » সকল বিভাগ » বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ
১১৩ বার পঠিত
রবিবার ● ২৬ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন স্থানে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মাসখানেকের ব্যবধানে দ্বিতীয় বারের মতো বন্যা কবলিত বিশ্বনাথে প্রথম দিকে বন্যার্তদের উদ্ধার করার পাশাপাশি খাদ্যসামগ্রী বিতরণ শুরু করে করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

শনিবার (২৫ জুন) দুপুরে বিশ্বনাথ পৌর শহরের নতুন বাজার ও মুফতিরগাঁও এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করেন সেনা সদস্যরা। এর পূর্বে শুক্রবার (২৪ জুন)’সহ বিগত কয়েক দিনে বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন স্থানে বন্যার্তদের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সেনা সদস্যরা।

বিশ্বনাথে বন্যার্তদের মধ্যে সরুয়ালা
ফাউন্ডেশন ট্রাস্টের চাল বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার বন্যার্ত প্রায় সাড়ে ৩ শতাধিক পরিবার মধ্যে জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। শনিবার (২৫ জুন) সকালে সরুয়ালা ফাউন্ডেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ওই চাল বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক।

বরইগাঁও গ্রামস্থ ইউসুফ মিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালক নূরুল ইসলামের সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইদুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ অ্যান্ড মহিলা কলেজ উন্নয়ন কমিটির সভাপতি আব্দুল জলিল রবান, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, শিক্ষানুরাগী এমদাদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী হাজী ফজলুর রহমান, ব্যবসায়ী তাহিদ মিয়া, মুরব্বী মনু মিয়া।

এরপর দুপুরে পৌর শহরের নোয়াগাঁও জামে মসজিদ প্রাঙ্গনে সরুয়ালা ফাউন্ডেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে এলাকাবাসীর মধ্যে চাল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হাজী আব্দুল মন্নান, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাজিদ আলী, এলাকার মুরব্বী হাজী আব্দুল হামিদ, রহিমুল ইসলাম, ইকবাল হোসেন, দিলোয়ার হোসেন, আব্দুর রহমান প্রমুখ।

বিশ্বনাথে বন্যার্তদের মধ্যে ‘আবুল মাল ও
পংকি খান’ স্মরণে রান্না করা খাবার বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের বিভিন্ন এলাকার বন্যার্তদের মধ্যে ‘সদ্য প্রয়াত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংখি খান’ স্মরণে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। শনিবার (২৫জুন) বন্যার্তদের মধ্যে ওই খাবার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

খাবার বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া বলেছেন, দেশ ও জাতির জন্য অনেক কিছু করে গিয়েছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মুহিত (স্যার) থাকলে আজ বন্যা কবলিত মানুষের দুঃদর্শায় তাদের পাশে থাকতেন। আজ তাঁর শুন্যতা সিলেটবাসী টের পাচ্ছেন। একইভাবে আলহাজ্ব পংকি খানের শূন্যতাও উপজেলাবাসী টের পাচ্ছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার বন্যার্তদের পাশে আছে। তাই ত্রাণের জন্য বা খাবারের জন্য কাউকে কষ্ট বা দূর্ভোগ পোহাতে হবে না। প্রধানমন্ত্রীর চিন্তা-চেতনায় দেশ ও জাতির উন্নয়র বা কল্যাণ ছাড়া আর কিছুই নেই।

এলাকার বিভিন্ন স্থানে রান্না করা খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজামান, আখদ্দুছ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগের সদস্য ফিরোজ খান, দবির মিয়া, দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, যুগ্ম সম্পাদক আনছার আলী, আওয়ামী লীগ নেতা নিশি পাল, সমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি আছকর আলী, প্রধান শিক্ষক মোহাম্মদ আনছার আহমদ, এলাকার মুরব্বী মরম আলী, ছোয়াব আলী, উস্তার আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক সিজিল মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ফয়জুল ইসলাম জয়, সংগঠক ফজল খান, ইশতিয়াক খান প্রমুখ।

বিশ্বনাথে বন্যার্তদের মধ্যে প্রবাসী রিপনের চাল-ডাল বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ও বিশ্বনাথ ইউনিয়নের বিভিন্ন এলাকার বন্যার্তদের মধ্যে যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক রওশন আলী রিপন ও তার পরিবারের উদ্যোগে চাল-ডাল বিতরণ করা হয়েছে।

শনিবার (২৫ জুন) দুপুর থেকে উপজেলার মঠুককোনা, সর্দারপাড়া, মদনপুর, বরইগাঁও, তাজপুর, সদলপুর, ভাটশালা, ধীতপুর, রহিমপুর, আতাপুর গ্রামের বন্যার্তদের মধ্যে ওই রান্না করা খাবার বিতরণ করা হয়।

চাল-ডাল বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, পৌর আওয়ামী লীগের সদস্য নূরুল ইসলাম, বাবুল মিয়া মেম্বার, অ্যাডভোকেট গোলাম কিবরিয়া রেজু, সাইফুর রহমান শাকিল, জাতীয় পার্টি নেতা এম এ রব, সমাজসেবক সমসের আলী, শিব্বির আহমদ, লায়েক মিয়া, আব্দুল মানিক, সমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলতাফুর রহমান, সংগঠক মুহিবুর রহমান প্রমুখ।

বিশ্বনাথে বন্যার্তদের মধ্যে লাণির্ং
পয়েন্টের নগদ অর্থ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বন্যার্ত প্রায় অর্ধশতাধিক পরিবারের মধ্যে ইংরেজী ভাষা ও কারিগরি শিক্ষার অন্যতম প্রতিষ্ঠান লার্ণিং পয়েন্টের উদ্যোগে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৫ জুন) উপজেলার দৌলতপুর ইউনিয়নের চাউলধনী স্কুল অ্যান্ড কলেজ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া ৪৩টি পরিবারের মধ্যে অর্থ বিতরণ করেন লার্ণিং পয়েন্টের প্রতিষ্ঠাতা প্রধান ও বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক ইংরেজী প্রভাষক মঈন উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন লার্ণিং পয়েন্টের সিনিয়র কম্পিউটার ইন্সট্রাক্টর সালিক মিয়া, স্পোকেন ইংলিশ টিচার মুমিন আহমেদ, এডমিশন অফিসার বেলায়েত হোসেন বেলাল, অফিস এক্সিকিউটিভ ইলিয়াস আলী, ইংলিশ টিচার রাকিব আহমেদ, অফিস কর্মকর্তা আবু হানিফা, চাউলধনী স্কুল এন্ড কলেজের শিক্ষক শফিক আহমেদ পিয়ার।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)