শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৩১ আগস্ট ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে লাইসেন্স ছাড়া চলছে নিরাময় পলি ক্লিনিক
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে লাইসেন্স ছাড়া চলছে নিরাময় পলি ক্লিনিক
৩৪৮ বার পঠিত
বুধবার ● ৩১ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে লাইসেন্স ছাড়া চলছে নিরাময় পলি ক্লিনিক

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সিলেটে অবৈধ বেসরকারি ক্লিনিক, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে নগরীর ডাক্তারপাড়া খ্যাত স্টেডিয়াম মার্কেট এবং নবাব রোডস্থ নিরাময় পলি ক্লিনিকে স্বাস্থ্য অধিদপ্তর ও সিভিল সার্জন কার্যালয়ের টিম যৌথভাবে তদারিকমূলক অভিযান পরিচালনা করে। অভিযানকালে নিরাময় পলি ক্লিনিকের কোনো বৈধ কাগজপত্র না থাকায় সেটি বন্ধের নির্দেশ দেওয়া হয়। ক্লিনিকটিতে চিকিৎসাধীন রোগীদের অন্যান্য হাসপাতালে প্রেরণের জন্য একদিন সময় দেওয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার। সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অভিযানকালে উপস্থিত থাকা সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত শংকর গনমাধ্যমকে বলেন- আজ তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়নি তাই কাউকে অর্থদণ্ড প্রদান করা হয়নি।

তিনি বলেন- আজ (রবিবার) বিকেলে স্টেডিয়াম মার্কেট ও নিরাময় পলি ক্লিনিকে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে দেখা গেছে- নিরাময় পলি ক্নিনিকের লাইসেন্সের মেয়াদ ২০১৯ সালে উত্তীর্ণ হয়েছে। এরপর কর্তৃপক্ষ আর লাইসেন্স নবায়ন করে নাই। অথচ তারা চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। ওই ক্লিনিকে রোগীরা চিকিৎসাধীন, তাই তাদের অন্যত্র প্রেরণের জন্য কাল (বুধবার) সকাল পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। কাল থেকে নিরাময় পলি ক্লিনিকে সব ধরণের সেবা প্রদান বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যাথাযথভাবে লাইসেন্স নবায়ন ও অন্যান্য কাগজপত্র ঠিকঠাক করার পর তারা সেবা প্রদান করতে পারবেন।

ডা. জন্মেজয় দত্ত শংকর আরও বলেন, স্টেডিয়াম মার্কেটে ৮-১০ টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এগুলোর মধ্যে মাত্র একটির কাগজপত্র ঠিক রয়েছে। বাকি সবগুলো অবৈধ। এগুলো বন্ধ করে দেওয়ার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সিলেটে চলতি বছরের মে মাসে অবৈধ বেসরকারি ক্লিনিক, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এসময় মহানগরীসহ জেলার বেশ কয়েকটি লাইসেন্সবিহীন প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এছাড়াও কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

লাইসেন্স নবায়ন ও কাগজপত্র ঠিক করার শর্তে অভিযান কিছুটা শিথিল করা হয়েছিলো। তবে প্রতিষ্ঠান পরিচালনার সব শর্ত এখনও অনেক প্রতিষ্ঠান না মানায় পরিস্থিতির উন্নতির লক্ষ্যে সিলেটে মঙ্গলবার থেকে ফের অভিযান শুরু হয়েছে।

সিলেটে বাসা থেকে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

বিশ্বনাথ :: সিলেটে নগরীর কুয়ারপার ভাঙাটিকর দারোগা বাড়ি থেকে এক স্কুলছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মাছুম আহমদ (১৮) নামের ওই ছাত্রের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মাছুম ভাঙাটিকর এলাকার রুসেল মিয়ার ছেলে ও স্থানীয় আল মদীনা ইন্টারন্যাশনাল স্কুলের দশম শ্রেণির ছাত্র।

বাসার লোকজনের বরাত দিয়ে পুলিশ জানায়, সন্ধ্যার দিকে বাসার বাথরুমে মাছুমের নিথর দেহ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে স্বজনরা কোতোয়ালি থানার লামাবাজার পুলিশ ফাঁড়িতে খবর দেন।

পরে ফাঁড়ির ইনচার্জ (এসআই) রমাকান্তর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের পর ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

ওসমানীনগরে দুটি বিদেশী রিভলবারও গুলিসহ গ্রেফতার ২

বিশ্বনাথ :: সিলেটের ওসমানীনগরে বিদেশি অস্ত্রসহ ২ জনকে গ্রেফতার করেছে র্যাব-৯।

রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের নীজ করনসী গ্রাম থেকে অভিযান চালিয়ে বিদেশী অস্ত্রসহ দুইজনকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে দুটি বিদেশী রিভলবারও গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, উপজেলার তাজপুর ইউনিয়নের নাগের কোনা গ্রামের শাসুল হকের পুত্র শাহ আলম (৩০), সে দীর্ঘ দিন থেকে গোয়ালাবাজার ইউনিয়নের জহিরপুর গ্রামে বসবাস করে আসছে এবং জহিরপুর গ্রামের মৃত ইছাক আলীর পুত্র সৈয়দ ওয়াকিল আলী (৩৪)।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্ততে অস্ত্র ও মাদক উদ্ধারে উপজেলার নীজ করসী গ্রামে অভিযান পরিচলনা করে রেপিড একশন ব্যাটেলিয়ন (র্যাব)-৯। এসময় র্যাবের উপস্থিতি টের পেয়ে শাহ আলম ও ওয়াকিল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিষয়টি আঁচ করতে পেরে র্যাব তাদের আটক করে। এসময় তাদের দেহ তল্লাশি করে দুই জনের কাছ থেকে গুলি ভর্তি দুটি বিদেশী রিভলবার উদ্ধার করা হয়। পরে র্যাব -৯ এর ডিএডি সোলাইমান আলী বাদি হয়ে ওসমানীনগর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেন এবং গ্রেফতারকৃতদের ওসমানীনগর থানায় প্রেরণ করেন।

সোমবার বিকালে ওসমানীনগর থানা পুলিশ গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছেন।

বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এস আই স্বাধীন চন্দ্র তালুকদার।

শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার শিক্ষা বান্ধব সরকার : শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার শিক্ষা বান্ধব সরকার। তাই আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র একজন কর্মী হিসেবে আমাদেরকেও শিক্ষার উন্নয়নে কাজ করে যেতে হবে। কারণ শিক্ষা মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখায়, শিক্ষা মানুষকে মাদকসহ সকল প্রকার অপরাধ থেকে দূরে রাখে। আর শিক্ষার উন্নয়ন হলেই কেবল মাত্র দেশ ও জাতি নিজেদের কাঙ্খিল লক্ষ্যে পৌঁছাতে পারবে।

তিনি মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২ জন শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল আলম চৌধুরী অপু’র সভাপতিত্বে ও শিক্ষক আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সহ সভাপতি সমসু মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা তজম্মুল আলী, সামসুল ইসলাম সমুজ, লুৎফুর রহমান চৌধুরী, রাজু আহমদ খান, জেলা যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, সংগঠক মোস্তাফিজুর রহমান চৌধুরী লিটন, মুহিব সিকদার।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী ইমাদ উদ্দিন। এসময় অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী-অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)