শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১০ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » কৃষিতে উন্নত প্রযুক্তির যাত্রা শুরু করেছিলেন স্বয়ং বঙ্গবন্ধু : সিলেট জেলা প্রশাসক
প্রথম পাতা » সকল বিভাগ » কৃষিতে উন্নত প্রযুক্তির যাত্রা শুরু করেছিলেন স্বয়ং বঙ্গবন্ধু : সিলেট জেলা প্রশাসক
১৭৫ বার পঠিত
শনিবার ● ১০ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কৃষিতে উন্নত প্রযুক্তির যাত্রা শুরু করেছিলেন স্বয়ং বঙ্গবন্ধু : সিলেট জেলা প্রশাসক

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, বাংলাদেশের কৃষিতে উন্নত প্রযুক্তির যাত্রা শুরু করেছিলেন স্বয়ং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশের কৃষিখ্যাত অনেক এগিয়ে গেছে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সেজন্য কৃষকদের আরোও ব্যাপক উন্নয়নের লক্ষ্যে ও কৃষিখ্যাতকে আধুনিকভাবে আরোও শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন সরকার। দেশে খাদ্য শষ্যের উৎপাদন বৃদ্ধির জন্য আমাদের অনাবাদি জমিগুলোকে চাষাবাদের আওতায় আনতে হবে। আর এজন্য কৃষকদের সরকার তথা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা প্রদান করা হবে এবং সেচ ব্যবস্থার উন্নয়নের জন্য ‘সেলো পাম্প বা ডিপ টিউবওয়েল স্থাপন’সহ উপযুক্ত পদক্ষেপ গ্রহন করা হবে।

তিনি বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ‘ফসল উৎপাদন বৃদ্ধির মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। এসময় স্থানীয় সাংবাদিকরা বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কের পার্শ্ববতী খাল (সিএমবির খাল) ও বাসিয়া নদীসহ সকল নদ-নদী, খাল-বিল, হাওরের অবৈধ স্থাপন উচ্ছেদ পূর্বক পুনঃখননের পদক্ষেপ গ্রহন করে বিশ্বনাথের কৃষিকে এগিয়ে নেওয়ার দাবী জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়ের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, বিএডিসির উপ-সহকারী পরিচালক প্রতাপ রঞ্জন পাল, কৃষি ব্যাংকের ব্যবস্থাপক আরিফ ফেরদৌস।

সভায় বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম ছাইফুল ইসলাম, রামপাশা কৃষি স¤প্রসারণ কর্মকর্তা কামরান আহমদ, উপজেলার কিষাণী কৃষ্ণা রানী দাশ, কৃষক লুৎফুর রহমান, প্রান্তিক কৃষক নাহিদুজ্জামান, কৃষি উদ্যোক্তা জাবের হোসেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ মোক্তার আলী ও গীতাপাঠ করেন উপজেলা কৃষি স¤প্রসারণ কর্মকর্তা নিরঞ্জন বৈদ্য বিপলু।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার সাদিয়া বিনতে সুলাইমান, থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম, উপজেলার অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ মেম্বার, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য অসিত রঞ্জত দেব, আহমদ আলী ইরন, সাংবাদিক নবীন সোহেল, কামাল হোসেন, বদরুল ইসলাম মহসিন, শুকরান আহমদ রানা প্রমুখ নেতৃবৃন্দ।।
এর পূর্বে সকালে জেলা প্রশাসক উপজেলার হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন এবং পরে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে অনুষ্ঠিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বিকেলে প্রতিবন্ধিদের জন্য নির্মানাধীন ঘর পরিদর্শন করেন।

বিশ্বনাথে হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিদর্শন করলেন ডিসি

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরস্থ হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. মজিবুর রহমান। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে প্রতিষ্ঠান পরিদর্শনকালে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ‘মুক্তিযুদ্ধে প্রেক্ষাপট ও ইতিহাস’ বর্ণনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।
উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেন, জাতির উন্নয়নের জন্য শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা সমাজ থেকে অন্ধকার দূর করে, আলোর পথ দেখায়। আর আজকে শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে। তাই সবাইকে মনোযোগ সহকারে লেখাপড়া করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহানের সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হান্নান ইউজেটিক্সের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকারন, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার সাদিয়া বিনতে সুলাইমান, থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী ফারিহা জান্নাত রিহা, গীতাপাঠ করেন অপি রাণী নাথ ও স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ নেহারুন নেছা। এসময় অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টা ঐক্য পরিষদের সম্মেলন সম্পন্ন

বিশ্বনাথ :: সিলেট জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্য্য বলেছেন, মানুষ হয়ে জন্মে ছিলাম। বাঙালী হয়ে বাঁচার জন্য ৭১’র সাথে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যবদ্ধভাবে যুদ্ধ করে দেশ স্বাধীন করে ছিলেন। আর দেশ স্বাধীন হওয়ার পর থেকে সংবিধান সংশোধনের মাধ্যমে দেশের সংখ্যালঘুদের বেঁচে থাকার অধিকারগুলো খেড়ে নেওয়া হয়েছে।

পাশাপাশি পূজা এলেই দেশের বিভিন্ন অঞ্চলে ভাংচুর করা হচ্ছে প্রতিমা, নির্বাচন এলেই হামলা করা হচ্ছে সংখ্যালঘু পরিবারের বাড়িতে, মানসিকভাবে সংখ্যালঘুদের দূর্বল করার জন্য সামাজিকভাবে হ্যায়-প্রতিপন্ন করা হচ্ছে সংখ্যালঘু শিক্ষকসহ বিভিন্ন পেশায় যুক্ত থাকা ব্যক্তিদের উপর। তাই এখন আর আমরা ভিক্ষা চাই না, সঠিকভাবে নিজ নিজ ধর্ম পালন করে নিজেদের ন্যায্য অধিকার নিয়ে বাঁচতে দিন। সংখ্যালঘুদের দাবীগুলো দ্রæত বাস্তবায়ন করুণ প্রধানমন্ত্রী।

তিনি শুক্রবার (৯ সেপ্টেম্বর) সিলেটের বিশ্বনাথে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং যুব ও ছাত্র ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরো বলেন, বাঙালীদের অস্তিস্ত ঠিকিয়ে রাখার জন্য এখনই হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যবদ্ধভাবে কাজ করে সংখ্যালঘুদের মেধা শূন্য করার অপচেষ্টা রুখতে হবে। সাম্প্রদায়িক হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। ধর্মীয় বৈষম্য দূর করে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতার স্বাদ ভোগ করতে হবে। মানবিকতা ঠিকিয়ে রাখার জন্য আমাদেরকে পুনরায় ৭১’র সংবিধানে ফিরে যেতে হবে।

উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মানিক লাল দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমরের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ, সাধারণ সম্পাদক কৃপেশ চন্দ্র পাল, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দে, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট পংকজ দাশ, সহ অর্থ সম্পাদক হারাধন দেব প্রবাস, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাবেক সভাপতি পিনাক চক্রবর্তী, জেলা পূজা উপযাপন পরিষদের সদস্য নিশি কান্ত পাল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সহ সভাপতি দিপন আচার্য্য, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র ঐক্য পরিষদের আহবায়ক মিথিন পাল প্রান্ত, সদস্য সচিব প্রীতিরাজ পুরকায়স্থ।

বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি রুপক কুমার দেব, সুনীল কান্ত দে, সাংগঠনিক সম্পাদক শংকর দাশ শংকু, সদস্য শংকর চন্দ্র ধর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, সংগঠনিক সম্পাদক সমীর দে ঝুলন, উপজেলা জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের সভাপতি নেপাল কুমার দে, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিভিন্ন ইউনিয়ন কমিটির পক্ষে বক্তব্য রাখেন লামাকাজীর সভাপতি রজত কান্তি দত্ত রুপক, দেওকলসের সভাপতি মতি লাল দাশ, খাজাঞ্চীর সাধারণ সম্পাদক সজিব দে রাখু, অলংকারীর বিজিত রঞ্জন সরকার, রামপাশার সুবিনয় মালাকার, দৌলতপুরের সাধারণ সম্পাদক বিভাংশু গুন বিভু, বিশ্বনাথের সাধারণ সম্পাদক ঝুটন চৌধুরী, দশঘরের সাধারণ সম্পাদক নন্দ লাল বৈদ্য, উপজেলা ছাত্র-যুব ঐক্য পরিষদের সভাপতি কানু রঞ্জন দে, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজল মালাকার।
অনুষ্ঠানের শুরুতে গীতাপাঠ করেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দপ্তর সম্পাদক দেবব্রত চক্রবর্তী দেবু ও স্বাগত বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক রুনু কান্ত দে এবং শোক প্রস্তাব পাঠ করেন যুগ্ম সম্পাদক জয়ন্ত আচার্য্য।

জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হওয়া ত্রি-বার্ষিক সম্মেলনে ভোটাভোটির মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচিত করে কাউন্সিলররা। ভোটাভোটিতে সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি পদে শংকর দাশ শংকু ও সাধারণ সম্পাদক পদে শংকর চন্দ্র ধর নির্বাচিত হন। সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করেন সমরেন্দ্র বৈদ্য সমর ও জয়ন্ত আচার্য্য এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করেন রুনু কান্ত দে।
সমঝোতার মাধ্যমে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সভাপতি পদে অজয় দে, সহ সভাপতি পদে বিষু দেব, বিজয় চন্দ্র দে, সাধারণ সম্পাদক পদে সৌমিত্র ধর মিশু এবং উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র ঐক্য পরিষদের সভাপতি পদে অমিত দেব, সহ সভাপতি পদে প্রবীর কান্তি দে, সাধারণ সম্পাদক পদে রাসেন্দ্র দাস রাজীব নির্বাচিত হন।

সম্মেলনে উপজেলা ও আট ইউনিয়নের হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং যুব ও ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, জনপ্রতিনীধি, রাজনৈতিক, সাংবাদিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন
ভারতীয়  হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন
রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)