শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২২ ফেব্রুয়ারী ২০২৩
প্রথম পাতা » সকল বিভাগ » নবীগঞ্জে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা
প্রথম পাতা » সকল বিভাগ » নবীগঞ্জে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা
১৮২ বার পঠিত
বুধবার ● ২২ ফেব্রুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নবীগঞ্জে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা

ছবি : সংবাদ সংক্রান্ত উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :: নবীগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩” উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। ২১ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ারের সভাপতিত্বে ও পজীপ কর্মকর্তা শাকিল আহমদের সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। এতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. গতি গোবিন্দ দাশ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ার, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিল হোসেন, সময় পত্রিকার প্রকাশ ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসেন, সমবায় কর্মকর্তা মোঃ ইসলাইল তালুকদার রাহী, মৎস্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাবুল দেব, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ আমিনুর রহমান, আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুন, শিক্ষক মোঃ জয়নাল আবেদিন, শিক্ষক সুমন চন্দ্র দাশ, মাওঃ আঃ আউয়াল, পৌর ছাত্রলীগের সভাপতি সুব্রত চক্রবর্তী, সাধারণ সম্পাদক হাসান মিয়া তালুকদার, ইউএনও অফিসের উপ প্রশাসনিক কর্মকর্তা মাহবুব হোসেন প্রমুখ। সভা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক পর্যায়ে ১২ ও মাধ্যমিক পর্যায়ে ১২ জনসহ ২৪ জন শিক্ষার্থীদের মধ্যে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয়।
এছাড়াও স্ব স্ব উপসনালয়ের সময়সূচি অনুযায়ী ভাষা শহীদদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

নবীগঞ্জ কানাইপুর প্রাথমিক বিদ্যালয়ে একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতা

নবীগঞ্জ :: অমর একুশে ফেব্রুয়ারী ও শহীদ দিবস আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষ্যে নবীগঞ্জ পৌর এলাকার ১৫২ নং কানাইপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মঙ্গলবার সকালে প্রভাতফেরী,শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন,আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্টিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উত্তম কুমার পাল হিমেলের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক প্রজেশ রায় নিতনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মোঃ আব্দুর রহিম,সহ সভাপতি মোঃ কবির মিয়া,সহকারী শিক্ষক অঞ্জলি রানী দাশ,হাসনা খানম,কলি চক্রবর্ত্তী,শুভ্রা পালসহ অন্যান্য অভিভাবকবৃন্দ। বক্তাগন বাংলাভাষাকে রাষ্ট্রভাষার করার সংগ্রামের তাৎপর্য ছাত্র ছাত্রীদের কাছে তুলে ধরেন।

অমর একুশে শহীদ দিবসে আত্মদানকারীদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা

নবীগঞ্জ :: অমর একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষ্যে আত্মদানকারী সকল শহীদের আত্মার শান্তি কামনায় নবীগঞ্জ কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়ায় এক বিশেষ প্রার্থনা সভা অনুষ্টিত হয়। ২১ শে ফেব্রুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়ের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেলের পরিচালনায় প্রার্থনায় উপস্থিত ছিলেন,গোবিন্দ জিউড় আখড়ার সেবায়েত সুদাম বৈষ্ণব,নিরঞ্জন দাশ,নিবারন দত্ত,
প্রমথ চক্রবর্ত্তী বেনু,উৎপল চৌধুরী পান্না,অমরেন্দ্র রায়, শংকর চক্রবর্তী, পুরকায়াস্থ,রনজয় সরকার, জয়হরি দেব প্রমূখ। সভার শুরুতে সকল শহীদদের স্মরনে ১ মিনিট নীরবতা পালন করে বিশেষ প্রার্থনা করা হয়।

নবীগঞ্জে ১৮২টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার রয়েছে মাত্র ২৫ টি বিদ্যালয়ে

নবীগঞ্জ :: ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর দিন। ভাষা আন্দোলনের দীর্ঘ ৭১ বছর পরেও নবীগঞ্জ উপজেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ে এখনো গড়ে উঠেনি শহীদ মিনার। শহীদ মিনার না থাকার ফলে এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মহান ভাষা আন্দোলন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে ধারণাও স্পষ্ট নয়। এদিন দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানাবে। আবার অনেক প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ মিনারের অভাবে উপজেলার পৌর শহরে বা আশপাশের শহীদ মিনারে পালন করে কিন্তু বিচ্ছিন্ন ও দূরের অনেক প্রতিষ্ঠানে এই দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়না। সরকারি তহবিল বরাদ্দ না থাকায় ও ম্যানেজিং কমিটির অবহেলার কারণে শহিদ মিনার নির্মাণ করা হচ্ছে না বলে অভিযোগ স্থানীয়দের।
নবীগঞ্জ উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ১৮২টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে মাত্র ২৫টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার রয়েছে।
নবীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার কাজী সাইফুল ইসলাম বলেন, উপজেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়গুলোতেই শহীদ মিনার নেই। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের সম্মান জানানোর জন্য প্রতিটি প্রাথমিক বিদ্যালয়েই শহীদ মিনার নির্মাণ করা উচিৎ। শহীদ মিনার নির্মানের জন্য সরকারীভাবে কোন বরাদ্দ না থাকায় স্থানীয়ভাবে অর্থব্যয় করে শহীদ মিনার নির্মাণ করা সম্ভব হচ্ছে না। যে কয়েকটিতে শহীদ মিনার আছে আমি বিভিন্নভাবে ম্যানেজ করে নির্মাণ করেছি।

নবীগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন


নবীগঞ্জ :: সারাদেশের ন্যায় নবীগঞ্জ উপজেলায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ গতকাল সোমবার সকাল ১০টায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার, নার্স এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা যায় নবীগঞ্জ উপজেলার ৩১৩ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৫৯৯ এবং ১২ মাস থেকে ৫ বছর বয়সী ৪৯ হাজার ৮০ জনকে লক্ষমাত্রা নির্ধারণ করা হয় এর মধ্যে গতকাল ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ৫২৬ এবং ১২ মাস থেকে ৫ বছর বয়সী ৪৮ হাজার ৫ শত ৯২ জনকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়, যাহা লক্ষমাত্রার ৯৯%।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে শহীদ দিবসে পুস্পস্তবক অর্পন

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নবীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারী শহীদ দিবসের প্রথমপ্রহরে পুস্পস্তবক অর্পন করা হয়েছে। সোমবার রাতে নবীগঞ্জ জে,কে স্কুল মাঠ প্রাঙ্গনে শহীদমিনারে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়েছে। নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ন রায়ের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেলের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক তনুজ রায়,বিভু আচার্য্য,রত্নদীপ দাশ রাজু,অর্থ সম্পাদক প্রজেশ রায় নিতন,সাংস্কৃতিক সম্পাদক সলিল বরন দাশ,কাঞ্চন বনিক,প্রনব দেব,দীপংকর ভট্টাচার্য দেবুল,রিপন গোপ,পলাশ বনিক,শেলেশ দাশ,সঞ্জয় বনিকসহ সংগঠনের অন্যান্য নের্তৃবৃন্দ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)