শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে চেয়ারম্যান প্রদীপ ভাইস চেয়ারম্যান রাসেল ও শেফালী বেসরকারিভাবে নির্বাচিত ●   কাউখালীতে সেনাবাহিনী উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ●   সাবেক সেনা ও পুলিশ প্রধানের কর্মকান্ড দূর্নীতি ও দূর্বৃত্তায়নের খণ্ডাংশ মাত্র ●   ঘূর্ণিঝড় কবলিত উপকূলীয় এলাকাকে “উপদ্রুত অঞ্চল ” ঘোষণা করুন : সাইফুল হক ●   ঘোড়াঘাটে মহিলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ●   পানছড়িতে আছাড় দিয়ে পিতার হাতে ১১মাসের শিশু হত্যা ●   কাউখালীতে পথ নাটক প্রদর্শনী ●   হালদায় দ্বিতীয় দফায় নমুনা ডিম ছেড়েছে মা মাছ ●   কুষ্টিয়ায় ১০ দিন পর ইজিবাইক চালকের লাশ উদ্ধার ●   ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ ●   জয়পুরহাটে কৃষক হত্যায় বাবা ছেলেসহ ১০ জনের যাবজ্জীবন ●   রাঙামাটিতে শিশু ধর্ষণের অপরাধে একজনকে আমৃত্যু সশ্রম কারাদন্ড ●   নবনির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যানের বিরুদ্ধে রশিদকে মারধরের অভিযোগ ●   আগামীকাল বিশ্ব পুষ্টি দিবস : জনস্বাস্থ্য সুরক্ষায় ভোজ্যতেলে পুষ্টিমান নিশ্চিত করতে হবে ●   জয়পুরহাটে মাদকসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ ●   মিরসরাইয়ে এসএসসি’তে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা ●   কাউখালীতে দূর্যোগপুর্ব ব্যবস্থাপনার উপর জরুরি সভা ●   পায়রা-মোংলা সমুদ্রবন্দরসহ ৯ জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত : পাহাড়ি অঞ্চলে ভূমিধস হতে পারে ●   শাহরাস্তিতে যথাযথ মর্যাদায় ড. এম.এ. সাত্তারের ৩২তম মৃত্যুবার্ষিকী পালন ●   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ●   বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেয়েছেন সাংবাদিক সুমন ●   পানছড়ি গুচ্ছগ্রামে রেশন বিতরণে অনিয়ম : আহত-৭ ●   চাইল্ড পার্লামেন্টের সুপারিশে শিক্ষা ও স্বাস্থ্য খাতে বাজেট বৃদ্ধির আশ্বাস ডেপুটি স্পিকারের ●   নবীগঞ্জে সড়ক দুর্ঘটনার একমাস পর চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত্যু ●   চট্টগ্রামের ভূজপুরে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত ●   পাহাড়ের সকল সম্প্রদায়ের প্রতিনিধিদের নিয়ে পার্বত্য চুক্তি রিভিউ করার দাবি ●   সন্দ্বীপে অপরাধ প্রতিরোধে জনসচেতনতা মূলক সভা ●   বিজয়ী প্রার্থী বুলবুলকে ফুলের মালা পরিয়ে ভাইরাল দৌলতপুরের ওসি রফিকুল ●   ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন সাংবাদিক সাইফুল ●   রাজস্থলীতে সীমান্ত সড়ক থেকে নিখোঁজ বাবুর্চির মরদেহ উদ্ধার
রাঙামাটি, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দ্রব্যমূল্যের দাম কমানো এবং রাঙামাটিতে ভূমি জরিপ শুরু করার দাবিতে মানববন্ধন করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও ভূমিহীন সংহতি
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » দ্রব্যমূল্যের দাম কমানো এবং রাঙামাটিতে ভূমি জরিপ শুরু করার দাবিতে মানববন্ধন করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও ভূমিহীন সংহতি
২১২ বার পঠিত
সোমবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দ্রব্যমূল্যের দাম কমানো এবং রাঙামাটিতে ভূমি জরিপ শুরু করার দাবিতে মানববন্ধন করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও ভূমিহীন সংহতি

ছবি : সংবাদ সংক্রান্ত স্টাফ রিপোর্টার :: আজ ২৭ ফেব্রুয়ারি-২০২৩ ইংরেজি সোমবার সকাল সাড়ে ১০টা রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সারা দেশ ব্যাপী বিদ্যুৎ-গ্যাস-জ্বালানি ও চাল-ডাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগাতার দামবৃদ্ধির প্রতিবাদে এবং ভূমিহীনদের দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ ভূমিহীন সংহতি রাঙামাটি পার্বত্য জেলা কমিটি।
মানববন্ধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পার্বত্য জেলা কমিটির সভাপতি মো. আবুল হাশেম।
মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা নির্মল বড়ুয়া মিলন বলেন, একটি মধ্যবিত্ত পরিবারের কমপক্ষে মাসিক খরচের তালিকায় চাউল ১ বস্তা ৩ হাজার ৫শত, তৈল ৫ লিটার ১ হাজার, বাসা ভাড়া ১৫ হাজার, সবজি বা তরকারী ৩ হাজার ৫শত, মাছ ৫ হাজার, গ্যাস সিলিন্ডার ১ হাজার ৮শত, প্রসাধনী ১ হাজার, মুদি বাজার ৫ হাজার, বিদ্যুৎ বিল ২ হাজার, মোবাইল খরচ ১ হাজার, সর্বমোট ৩৮ হাজার ৮শত টাকা টাকা প্রয়োজন। সাথে বাচ্চাদের পড়াশুনা, চিকিৎসা খরচ, যাতায়ত খরচের কথা বাদ দিলাম।
যাদের বেতন ১৫ হাজার, যাদের বেতন ২০ হাজার, যাদের বেতন ২৫ হাজার, যাদের বেতন ৩০ হাজার, যাদের বেতন ৩৫ হাজার টাকা কি করবে তারা?
হাত খরচ,যাতায়ত খরচ বাদ দিলাম। তিনি বলেন, দাবি আমাদের একটাই “নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমান” দেশ বাচাঁন, দেশের মানুষ বাচাঁন।
তিনি বলেন, রাঙামাটি জেলায় প্রত্যাকটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে অতিমাত্রায় দলীয় করণ করার কারণে দুবৃত্তের জন্ম হয়েছে অবাধে চলছে ঠিকাদারী আর দুর্নীতি এটা অনতিবিলম্বে বন্ধ করুন এবং দুবৃত্তদের তালিকা তৈরী করুন আর না পারলে আমাদের সহযোগিতা নিতে পারেন।
নির্মল বড়ুয়া মিলন বলেন, দেশে গরিব মানুষের ন্যায় বিচার পাওয়ার পথ প্রায় বন্ধ। রাঙামাটি জেলায় লিগ্যাল এইড অফিস অনেক ভাল কাজ করছেন। রাঙামাটি জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে বিনা টাকা গরিব মানুষরা ন্যায় বিচার পাচ্ছিন কিন্তু স্থানীয় কিছু রাজনৈতিক নেতা আর কিছু উকিল সাহেবরা মিলে
রাঙামাটি জেলা লিগ্যাল এইড অফিসারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা শোনা যাচ্ছে। যে বা যাঁরা লিগ্যাল এইড অফিসারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তারা গণশত্রু। সবার আগে একজন আইনজীবি একজন মানবধিকার কর্মী এবিষয়টি স্মরণ করিয়ে দেন।
তিনি অবিলম্বে পাহাড়ি-বাঙ্গালী ভূমিহীনদের ভোগান্তি বন্ধ করার আহবান জানান এবং দিয়ারা সেটেলমেন্ট এর মাধ্যমে রাঙামাটি জেলায় ভূমি জরিপ শুরু করার দাবি জানান।
এসময় তিনি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার দাবি জানান। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় গণসংগ্রাম জোরদার করার আহবান জানান গণতন্ত্রপন্থী জনগণের প্রতি।
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় নেতা নির্মল বড়ুয়া মিলন বলেন, জনগণের টাকায় আপনাদের বেতন-ভাতা প্রদান করা হয়। জনগণের প্রতি রাঙামাটি জেলার সকল প্রশাসন,আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যদের প্রতি দলীয় নেতা-কর্মী বা ক্যাডারদের মত আচরণ না করার অনুরোধ জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারন সম্পাদক ও বাংলাদেশ ভূমিহীন সংহতি রাঙামাটি পার্বত্য জেলা কমিটির সদস্য সচিব জুঁই চাকমা এবং বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পৌর কমিটির আহবায়ক মো. আব্দুল মান্নান রানা প্রমূখ।
মানববন্ধনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পার্বত্য জেলা কমিটির নেতৃবৃন্দ, বাংলাদেশ ভূমিহীন সংহতি রাঙামাটি পার্বত্য জেলার আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক রবিধন কারবরী, সদস্য আহাম্মদ আলি, প্রীতি বিকাশ চাকমা, শিখা চাকমা, বকুল বড়ুয়া, জিনা চাকমা, রেনুকা চাকমা, পতলা চাকমা, মুক্তা বড়ুয়া, ছায়া রানী চাকমা, রুপনা চাকমা,অরুনজিতা চাকমা,নিরুপা চাকমা,নমনিকা চাকমা,অমলিকা চাকমা, নৈরঞ্জনা চাকমা,সুজাতা চাকমা, আরতি চাকমা, চম্পা চাকমা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি সদর উপজেলা কমিটির সভাপতি এমিলি চৌধুরী, সাধারন সম্পাদক সবিনা চাকমা, সম্পাদক মন্ডলীর সদস্য জগৎমিত্র চাকমা, সুমনা চাকমা, সদস্য লক্ষীধন চাকমা ও সীমান্দীনি চাকমা প্রমূখ উপস্থিত ছিলন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)