শিরোনাম:
●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২ মার্চ ২০২৩
প্রথম পাতা » ঢাকা » জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার মানুষকে এভাবে কষ্ট দিতে পারে না
প্রথম পাতা » ঢাকা » জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার মানুষকে এভাবে কষ্ট দিতে পারে না
১৯৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার মানুষকে এভাবে কষ্ট দিতে পারে না

ছবি : সাইফুল হক বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সরকারের নির্বাহী আদেশে আরও এক দফা গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ এর দামবৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন এবং বলেছেন মানুষের অসহনীয় জীবন - জীবিকাকে পাত্তা না দিয়ে সরকারের যথেচ্ছ ভুল সিদ্ধান্তে গণদূর্ভোগ চরম থেকে চরমে উঠেছে।তিনি বলেন জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার মানুষকে এভাবে কষ্ট দিতে পারে না।

তিনি বলেন, গতকাল সরকারের নির্বাহী আদেশে ইউনিট প্রতি বিদ্যুৎ এর দাম আবার ৫ শতাংশ বাড়ানো হয়েছে। এই নিয়ে গত দুই মাসে তিনবার বিদ্যুৎ এর দাম বাডানো হোল। মাত্র ২৮ দিনের মাথায় আবারও বিদ্যুৎ এর দাম বৃদ্ধির গণদূর্ভোগ সৃষ্টিকারী এই হঠকারী পদ নেয়া হয়েছে। তিনি বলেন, বিদ্যুৎ এর এই দাম বৃদ্ধির ফলে শিল্প,কৃষি, ব্যবসাসহ প্রতিটি ক্ষেত্রেই নেতিবাচক অভিঘাত দেখা দিচ্ছে।

বিবৃতিতে তিনি বলেন, গণশুনানির প্রক্রিয়াকেও এড়িয়ে যেয়ে এখন নির্বাহী আদেশে সরকার একের পর এক বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানির দাম বৃদ্ধি করে চলেছে। তিনি বলেন, বাজারের আগুনে পুড়তে থাকা স্বল্প আয়ের সাধারণ মানুষের জন্য সরকারের এসব সিদ্ধান্ত রীতিমতো শাস্তি প্রদানের নামান্তর।

তিনি বলেন, গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সীমাহীন চুরি, দূর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের আত্মঘাতী ভুল পদক্ষেপের কারণে পরিস্থিতি সামাল দিতে না পেরে এখন জনগণের উপর এসব অপকর্মের দায় চাপানো হচ্ছে। তিনি বলেন, সরকারের কোন দায়বদ্ধতা ও জবাবদিহিতা না থাকায় তারা আমলা আর দাতা সংস্থার পরামর্শে যা খুশী তাই করে চলেছে।

তিনি অনতিবিলম্বে বিদ্যুৎ এর দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারসহ যখন তখন দাম বাড়ানোর বিদ্যমান ধারা বন্ধ করার দাবি জানান।

তিনি অপ্রয়োজনীয় মেগা প্রকল্প বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রয়োজনে অতি আবশ্যক এসব সেবাখাতে ভর্তুকী বৃদ্ধি করে দাম বৃদ্ধির অপতৎপরতা থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহবান জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)