শিরোনাম:
●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত ●   উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ ●   সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক ●   রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে রেনেসাঁ হেলথ্ কেয়ারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ●   পেশাজীবী সংগঠনসমুহের নির্বাচনকেও সরকার ও সরকারি দল নষ্ট করে দিয়েছে ●   কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান ●   ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত ●   ঘরে বাইরে নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক ●   গণপরিবহনে ৩৫% নারী আসন নিশ্চিতের দাবি ●   সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার ●   রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান ●   রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা ●   ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ●   ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার ●   চুয়েটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত
রাঙামাটি, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৫ মার্চ ২০২৩
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে রমজানে লাভ ছাড়াই চাল বিক্রি
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে রমজানে লাভ ছাড়াই চাল বিক্রি
১৮৬ বার পঠিত
শনিবার ● ২৫ মার্চ ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে রমজানে লাভ ছাড়াই চাল বিক্রি

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি :: রমজান উপলক্ষে মুনাফাবিহীন চাল বিক্রি করছেন ঝালকাঠির নলছিটি উপজেলার মুনত্বাকিম ট্রেডার্সের মালিক শাহাদাত ফকির। উপজেলার স্টিমারঘাট সংলগ্ন ওই দোকানে রমজান মান জুড়ে এ উদ্যোগ চালু থাকবে।
এ বিষয়ে আলাপকালে ব্যবসায়ী শাহাদাত ফকির জানান, ব্যবসাতো সারা বছরই করি। রমজান হলো রহমতের মাস। এই মাসে সাধারণ মানুষের জন্য কিছু করতে পারলে অন্য রকম ভালো লাগা কাজ করে।
তাই আমি সিদ্ধান্ত নিয়েছি এই মাসে পাইকারি দামে অর্থাৎ কোনো মুনাফা ছাড়াই চাল বিক্রি করব। এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন অনেক বেড়েছে। এই সময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো উচিত।
নাসির উদ্দিন নামে এক ক্রেতা বলেন, এই সময়ে এক টাকাও অনেক মূল্যবান। ওনার (ব্যবসায়ী শাহাদাত ফকির) কারণে যদি আমার একশ টাকাও বেঁচে যায়, তা দিয়ে আমি এক কেজি ছোলাবুট কিনতে পারব। যা আমার অনেক উপকারে আসবে। আমি ব্যবসায়ী শাহাদাত ফকির ভাইকে সাধুবাদ জানাই। তার এই মহৎকাজ একটা উদাহরণ হয়ে থাকবে। তার দেখাদেখি অন্যদেরও উচিত বিনা লাভে না হলেও সীমিত লাভে পণ্য বিক্রি করা। তাতে নিম্ন শ্রেণির খেটে খাওয়া মানুষ একটু স্বস্তি পাবে।
ব্যবসায়ী শাহাদাত ফকির আরও জানান, প্রতি রমজানেই আমি এই উদ্যোগ নিয়ে থাকি। বিগত রমজানে সাধারণ ক্রেতাদের বেশ সাড়া পেয়েছি। সেই সময়ে প্রায় ১ হাজার বস্তা চাল মুনাফা ছাড়াই বিক্রি করেছি। আশাকরি এবারের রমজানেও বেশ ভালো বিক্রি হবে।
এ নিয়ে চার রমজান আমার এই কার্যক্রম চলমান আছে। যদিও এই উদ্যোগের কারণে স্থানীয় অনেক চাল ব্যবসায়ী আমার ওপর নাখোশ হন। তবে তাদের প্রতি আমার আহ্বান আপনারাও রমজান উপলক্ষে এই মহৎ কাজে শরিক হন।
চাল ব্যবসা ছাড়াও শাহাদাৎ ফকির বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত আছেন। করোনা মহামারির সময়ে শাবাব ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন করে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন।
তার মায়ের (সামসুন্নেহার ফাউন্ডেশন) নামে একটি ফাউন্ডেশন রয়েছে যেখান থেকে গরিব-অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা সরবরাহ করা হয়। এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জান্নাত আরা নাহিদ বলেন, এটা নিশ্চয়ই একটি মানবিক কাজ। আমি তাকে সাধুবাদ জানাই।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)