শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৮ জুন ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » কাপ্তাইয়ে পিসিজেএসএস এর সশস্ত্র দুই চাঁদাবাজ আটক
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » কাপ্তাইয়ে পিসিজেএসএস এর সশস্ত্র দুই চাঁদাবাজ আটক
২১১ বার পঠিত
বুধবার ● ২৮ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাপ্তাইয়ে পিসিজেএসএস এর সশস্ত্র দুই চাঁদাবাজ আটক

ছবি : সংবাদ সংক্রান্ত কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি :: কাপ্তাই সেনা জোন ও কাপ্তাই থানা পুলিশ কর্তৃক গত মঙ্গলবার ২৭ জুন রাত প্রায় ১০ টায় যৌথ অভিযান চালিয়ে গরুর ট্রাক এবং অন্যান্য যানবাহন থেকে চাঁদাবাজি করার সময় দুই সশস্ত্র চাঁদাবাজকে আটক করা হয়। আটককৃতরা হলো, বাসি মং মারমা (৪৫) ও অংসি মং মারমা (৩৫)। তারা উভয়ে কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা থানাধীন কারিগর পাড়া এলাকার বাসিন্দা। আটক সন্ত্রসীরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস-মূল) আঞ্চলিক দলের কালেক্টর বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় যে, কাপ্তাই উপজেলার বালুচরা ষ্টিল ব্রিজের পার্শ্বের নির্জন এলাকায় কাপ্তাই-চট্টগ্রাম সড়ক দিয়ে লিচুবাগান অভিমুখে চলাচলরত যানবাহন আটকিয়ে ৫-৬ জন সশস্ত্র ব্যক্তি চাঁদা আদায় করছে।
এসময় কাপ্তাই জোন থেকে ওয়ারেন্ট অফিসার মো. ফারুকের নেতৃত্বে একটি টহল দল এবং কাপ্তাই থানা থেকে ওসি জসিম উদ্দিনে নেতৃত্বে পুলিশের অপর একটি টহল দল যৌথভাবে ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে সশস্ত্র দুই ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। যৌথ বাহিনীর উপস্থিতি টের পেয়ে অন্য ৩-৪ জন সন্ত্রাসী পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে চাঁদাবাজিতে ব্যবহৃত ১টি এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২টি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থ উদ্ধার করা হয়।
সূত্র জানায়, বাসি মং মারমা এর আগেও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী সংগঠন পিসিজেএসএস-মূল এর হয়ে চাঁদাবাজি করার সময় আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়ে এক বছর কারাভোগ করে। তার বিরুদ্ধে দু’টি হত্যা মামলা রয়েছে।
প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে পার্বত্য চট্টগ্রামের উল্লেখিত বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠনটি বাৎসরিক চাঁদা আদায়ের নামে বেপরোয়া চাঁদাবাজি করে সাধারন মানুষের জীবন অতিষ্ট করে তুলছে বলে ব্যাপক অভিযোগ রয়েছে।
এ চাঁদাবাজির ব্যাপারে কাপ্তাই জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মো. নূর উল্ল্যাহ জুয়েল, পিএসসি বলেন, চাঁদাবাজি নিয়ন্ত্রনে কাপ্তাই জোন কঠোর অবস্থানে রয়েছে।
এদিকে, সশস্ত্র ২ সন্ত্রাসী আটকের বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই থানার ওসি মো. জসীম উদ্দীন জানান, আটককৃতদের আজ বুধবার সকালে রাঙামাটি জেলা বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
যানবাহন থেকে চাঁদাবাজি করার সময় দুই সশস্ত্র চাঁদাবাজ বাসি মং মারমা ও অংসি মং মারমা আটকের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস-মূল) এর পক্ষ থেকে কোন ব্যক্তব্য পাওয়া যায়নি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)