শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৭ অক্টোবর ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
প্রথম পাতা » চট্টগ্রাম » অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত
১৫০ বার পঠিত
শুক্রবার ● ২৭ অক্টোবর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ছবি : সংবাদ সংক্রান্ত আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: চট্টগ্রামের মিরসরাইয়ের অন্যতম সেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা অনির্বাণ যুব ক্লাবের আয়োজনে ১ম অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ২৭ অক্টোবর সকালে উপজেলার করেরহাট ইউনিয়নের গেড়ামারা ফরেস্ট অফিস বাজারস্থ সংগঠনের আয়োজনে উক্ত মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত মেধাবৃত্তি পরীক্ষায় দ্বিতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত মিরসরাই উপজেলা’র ১নং করেরহাট, ২নং হিঙ্গুলী ইউনিয়ন এবং বারইয়ারহাট পৌরসভার প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন ও মাদ্রাসা’র ৩৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮০৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। সকাল দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় ১২ টি হলরুমে সংগঠনের সদস্য ও ১ জন শিক্ষক সহ ০২ জন করে ২৫ জন পর্যবেক্ষক দায়িত্ব পালন করে।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাখাওয়াত উল্যাহ রিপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াসউদ্দিন জসিম, সাধারণ সম্পাদক শেখ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, মহিউদ্দিন কিরণ, সাংগঠনিক সম্পাদক ডাক্তার জামাল উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক ডাক্তার মুহিন উদ্দিন, করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন ভূঁঞা, শান্তি নীড় সভাপতি আশরাফ উদ্দিন সোহেল, উদয়ন ক্লাবের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মাকছুদ আলম শাহীন, জাগ্রত প্রতিভার সভাপতি শফিউল আজম মিলন, উত্তরা ট্রেডার্সের স্বত্বাধিকারী সাইফুল ইসলাম, হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের সদস্য সাইফুদ্দীন মাসুক, সাংবাদিক এম আনোয়ার হোসেন, কামরুল ইসলাম, দুর্বার প্রগতি সংগঠনের আজীবন সদস্য মোহাম্মদ আকতার হোসেন, গেড়ামারা (ফরেস্ট অফিস) সাদেক কোম্পানি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিন, পশ্চিম জোয়ার অভিযান ক্লাবের সাবেক সভাপতি সোলাইমান উদ্দিন বাদশা, যুবলীগ নেতা সাইফুল ইসলাম।

চলতি বছরের অক্টোবর মাসের প্রথম সপ্তাহে শুরু হয়ে ১৭ অক্টোবর তারিখে অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি পরীক্ষার নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়েছে। উক্ত মেধাবৃত্তি পরীক্ষায় সংগঠনের উপদেষ্টা দীন মোহাম্মদ দিলু পরীক্ষা নিয়ন্ত্রক, সংগঠনের কার্যকরী সদস্য বেলাল হোসেন বৃত্তি সচিব এবং সংগঠনের কার্যকরী সদস্য মাষ্টার আজিজুল হক কেন্দ্র প্রধান হিসেবে দায়িত্ব পালন করে।

অনির্বাণ যুব ক্লাবের সভাপতি সরোয়ার উদ্দিন, সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক শামীম ওসমান, সহসাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ইকবাল হোসেন রাসেল, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল হক তুহিন, অর্থ সম্পাদক মোহাম্মদ তারেক, প্রচার সম্পাদক নজরুল ইসলাম তারেক, দপ্তর সম্পাদক এমদাদুল হক মামুন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম মামুন, শিক্ষা ও বৃত্তি বিষয়ক সম্পাদক আশ্রাফুল হক রাকিব, সমাজকল্যাণ সম্পাদক সাইফুল ইসলাম, কার্যকরী সদস্য বিশ্বজিৎ সাহা, মোজাফফর হোসেন সোহাগ সহ সকল সদস্যবৃন্দ দায়িত্ব পালন ও সার্বিকভাবে সহযোগিতা করেন।

অনির্বাণ যুব ক্লাবের সভাপতি সরোয়ার উদ্দিন, জানান, ২০১৯ সালের ১ জানুয়ারি মাত্র ১২ জন সদস্য নিয়ে করেরহাট ইউনিয়নের গেড়ামারা (ফরেস্ট অফিস) এলাকা থেকে উক্ত সংগঠন যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর থেকে করোনা কালীন সময়ে ত্রাণ সামগ্রী বিতরণ, সামাজিক কবরস্থান পরিষ্কারকরণ, ইফতার সামগ্রী বিতরণ, জাতীয় দিবস পালন, বার্ষিক ক্রীড়া ও টুর্নামেন্টের আয়োজন, গরীবের মেয়ের বিয়ের জন্য অনুদান প্রদান, বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থী সংগ্রহ সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম সম্পন্ন করে আসছে। তারই আলোকে এই প্রথম বারের মতো মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মিরসরাইয়ে লরির ধাক্কায় মাদ্রাসা শিক্ষার্থী নিহত

মিরসরাই :: মিরসরাইয়ে লরির ধাক্কায় তানজিনা আক্তার (১৫) নামে এক মাদ্রাসা ছাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়কমলদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তানজিনা ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে ও ডাকঘর শাহ সুফি মাওলানা নুর আহম্মদ (র.) দাখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী ছিল।

মাদরাসার সুপার মাওলানা শহিদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে মাদরাসা থেকে ৫০০ গজ দূরে সড়কের পাশে দাঁড়িয়ে ছিল তানজিনা। এসময় চট্টগ্রামমুখী একটি লরি রাস্তার বাইরে গিয়ে তাকে ধাক্কা দেয়। এরপর আশপাশের লোকজন দৌড়ে এসে তানজিনাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

কুমিরা হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ মো. শাহাদাত হোসেন বলেন, বৃহস্পতিবার সকালে রাস্তার পাশে দাঁড়ানো অবস্থায় একটি দ্রুতগামী লরি ধাক্কা দিলে এক ছাত্রী গুরুতর আহত হয়। এরপর হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। পরিবারে অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। লরি আটক করা হলেও চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মিরসরাইয়ে ধান ক্ষেত থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার

মিরসরাই :: মিরসরাইয়ে ধান ক্ষেত থেকে ৬০ বছর বয়সি এক বৃদ্ধার মরদেহ উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলা সোয়া ১টার দিকে উপজেলার শাহেরখালী ইউনিয়নের কাজির তালুক এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত ওই বৃদ্ধা স্থানীয় কাজির তালুক গ্রামের মৃত ফজলুল হকের স্ত্রী। তিনি দুইদিন পূর্বে অর্থাৎ গত মঙ্গলবার (২৪ অক্টোবর) থেকে হঠাৎ নিখোঁজ হন।
স্থানীয় জনপ্রনিধি, পুলিশ ও এলাকার লোকজন জানায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় কৃষকরা ধান ক্ষেতের মধ্যে একটি মহিলার মরদেহ পড়ে থাকতে দেখে। বিষয়টি স্থানীয়রা প্রথমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানায় এবং পরে চেয়ারম্যান বিষয়টি মিরসরাই থানা পুলিশকে জানালে পুলিশ বেলা সোয়া ১টার দিকে মরদেহ উদ্ধার করে।
শাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী জানান, মিরসরাই পুলিশ ঘটনাস্থলে এসে বৃদ্ধা নারীর মরদেহ উদ্ধার করেছে। নিহত ওই নারীর বাড়ি স্থানীয় শাহেরখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কাজির তালুক গ্রামে।
মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, বৃহস্পতিবার বেলা ১১টার পর খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৬০ বছর বয়সি এক বৃদ্ধার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। তার বাড়ির স্থানীয় কাজির তালুক গ্রামে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)