শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » ময়মনসিংহ » ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা এলাকাবাসী
প্রথম পাতা » ময়মনসিংহ » ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা এলাকাবাসী
১০৫ বার পঠিত
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা এলাকাবাসী

--- উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি :: এলাকাজুড়ে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য। অনেকটা প্রকাশ্যে চলছে ইয়াবা, গাঁজা, মদসহ বিভিন্ন মাদকদ্রব্য বেচাকেনা। কেউ মুখ খুললে দেওয়া হয় হুমকি, করা হয় মিথ্যা মামলা দিয়ে হয়রানি। এমন পরিস্থিতিতে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা হয়ে আছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌর শহরের চরনিখলা নদীর পাড়ের এলাকাবাসী।
ভুক্তভোগীরা বলছে, এসব মাদক ব্যবসায়ীরা যুবসমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। এই এলাকার ছেলেমেয়ের বিয়েশাদি এখন হুমকির মুখে। এতে অভিভাবকরা বেকায়দায় রয়েছেন। এলাকাবাসি সম্মিলিত হয়ে আইন শৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দিয়েও পাচ্ছেনা কোন প্রতিকার।
পুলিশ বলছে, এই মাদক ব্যবসায়ীদের বিভিন্ন সময় গ্রেফতার করা হলেও জামিনে কারাগার থেকে বেরিয়ে আবার একই কাজ করছে।
জানা যায়, এ এলাকার মৃত সন্তুষ ভাসফোরের ছেলে রাজা রাম ভাসফোর, আব্দুল খালেকের স্ত্রী জরিনা বেগম, রাম প্রসাদ গৌড়ের ছেলে মতিলাল গৌড়, গণেশ গৌড়ের ছেলে শ্যামল গৌড়, মৃত-চুনিলাল ভাসফোরের ছেলে সাজু ভাসফোরসহ আরো বেশ কয়েকজন বহুদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। এলাকাবাসী মিলে তাদেরকে বহুবার বলা ও বুঝানোর পরেও তারা আইনের চোখ ফাঁকি দিয়ে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। উল্লেখিত ৫জন মাদক ব্যবসায়ীর নামে থানায় একাধিক মাদক মামলাও রয়েছে। একাধিক মামলা থাকা সত্ত্বেও তারা জনসম্মুখে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। এলাকার যুব সমাজসহ দূর দুরান্ত থেকে এসে ছাত্র এবং বিভিন্ন শ্রেনী পেশার মাদকসেবীরা এ এলাকা থেকে মাদক গ্রহণ করে ও কিনে নিয়ে যায়। তাদের কারনে এলাকার যুবসমাজ ও অত্র এলাকার ছাত্রছাত্রীরা মাদক সেবন করে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে। অন্য এলাকার মাদকসেবীরা অত্র এলাকায় এসে মাদক সেবন করে অত্র মহল্লার স্কুল, কলেজ, মাদ্রাসার মেয়েদের দৈনন্দিন ইভটিজিং করে যাচ্ছে। এ এলাকার মাদক ব্যবসা বন্ধের লক্ষে ২০২৩ সালের ১৮ নভেম্বর স্থানীয় অর্ধশতাধীক ব্যাক্তির স্বাক্ষরিত একটি অভিযোগ ঈশ্বরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বরাবর দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে সাজু গৌড় ও শ্যামল গৌড়কে পুলিশ গ্রেফতার করলেও বাকি আসামিরা বীরদর্পে চালিয়ে যাচ্ছে তাদের মাদক ব্যবসা। পরে স্থানীয় এলাকাবাসী নিজ উদ্যোগে মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ারি করে মাদকমুক্ত এলাকা ঘোষণা দিয়ে ব্যানার টানিয়েছেন। ফলে বাহিরের মাদকসেবীদের আনাগোনা কমে যাওয়ায় মাদক ব্যবসায়ী রাজারাম ভাসফোর অভিযোগকারীদের মধ্য থেকে ৭ জনের নামে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে পিবিআই ময়মনসিংহ এর তদন্তাধীন রয়েছে।
স্থানীয় বাসিন্দা মজনু মিয়া বলেন, ‘মাদক ব্যবসায়ীদের কাছে এ মহল্লার মানুষ এখন জিম্মি। তাদের কারণে মান-সম্মানের ভয়ে অনেকেই নিজ এলাকার পরিচয় দিতেও লজ্জা বোধ করেন। এর আগে বিভিন্ন সময় তাদের অপকর্মের প্রতিবাদ করে তাঁরা নাজেহাল হয়েছেন। ক্ষতিগ্রস্ত হওয়ার হুমকি পেয়েছেন।’ এখনতো আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে হয়রানি করছে।
এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ওসি মাজেদুর রহমান বলেন, ইতোমধ্যে অভিযুক্ত ২ মাদক ব্যবসায়ীকে মাদকসহ গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)