শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৭ মার্চ ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে রাবার বাগানে আগুন
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে রাবার বাগানে আগুন
৫০ বার পঠিত
বৃহস্পতিবার ● ৭ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে রাবার বাগানে আগুন

--- রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজানের হলদিয়া এলাকায় রাবার বাগানে আগুন লেগে অন্তত এক হাজার এর বেশি রাবার গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে। গত বুধবার দুপুর বিকাল তিনটার দিকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। বাগানের শ্রমিক সূত্রে জানা যায় এই আগুনের সূত্রপাত হয় হলদিয়া রাবার বাগানের বৃক্ষভানুপুর এলাকায়। সৃষ্ট আগুন বাগানের প্রায় ছয় একর বাগান ভুমিতে ছড়িয়ে পড়ে। এ ব্যাপারে ভোরের ডাককে রাবার বাগানের ব্যবস্থাপক সুজিত রায় আগুনের জানান, কারো ছুড়ে ফেলা বিড়ি সিগেরেটের আগুন থেকে আগুনের ঘটনা ঘটতে পারে। তার দাবি বাগানের ভিতরে ঝড়ে পড়া পাতায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। সংবাদ পেয়ে বাগানের শ্রমিক কর্মচারীদের নিয়ে আগুন নিভানোর চেষ্টায় বিফল হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। রাউজান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আমরা জেনেছি বাগানে আগুনের সূত্রপাত হয় দুপুর দেড়টার দিকে। আমরা খবর পাই বিকেল সাড়ে ৩টায়। সংবাদ পেয়ে সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। বাগানের ভিতর ঝড়ে পড়ার প্রচুর শুকনা পাতা ছিল। এ কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

রাউজানে ৫ ডাকাত গ্রেফতার
রাউজান :: চট্টগ্রামের রাউজানে ডাকাতির প্রস্তুতিকালে আন্তজেলা ডাকা দলের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে থানা পুলিশ। গত বুধবার বিকাল ৫টায় এই তথ্য নিশ্চিত করেন রাউজান থানা পুলিশ। তিনি বলেছেন সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক পাশ্বস্থ বাগোয়ান ইউনিয়নের পশ্চিম গশ্চির গ্রামের রাধাকৃষ্ণ মন্দিরের গেইটটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া পাঁচ ডাকাত হচ্ছে চট্টগ্রামের সীতাকু- উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের কেশবপুর গ্রামের প্রয়াত সালেহ আহামদ মিস্ত্রী ওরফে আলী আকবরের ছেলে আবুল কালাম ওরফে ইউসুফ ভান্ডারী (৫০), একই উপজেলার ভাটিয়ারী ইউপির ১নম্বর ওয়াডের জাহানাবাদ গ্রামের প্রয়াত ফজল হকের ছেলে মো. দিদার (৫৫), বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কাকিলা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের রামনগর গ্রামের বাসিন্দা সীতাকু- উপজেলা বসবাসকারী প্রয়াত শওকত আলীর ছেলে মো. খলিল (৪৫), সলিমপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের উত্তর সলিমপুর গ্রামের প্রয়াত রাজা মিয়ার ছেলে মো. তসলিম উদ্দিন ওরফে তসলিম ড্রাইভার (৪২), ও ফেনী জেলার সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও সীতাকু- উপজেলা বসবাসকারী প্রয়াক আবদুস ছালামের ছেলে মো. আনেয়ার (৩৭)। পুলিশের দাবি তাদের কাছ থেকে একটি কাটার, দুইটি ধারালো দা, একটি ধারালো ছোরা, লোহা কাটার একটি হেক্সো মেশিন (ব্লেড সহ), একটি স্ক্রু ড্রাইভার, সাতটি ধারালো কাটার ব্লেড, একটি হেক্সো ব্লেড এবং ডাকাতির কাজে ব্যবহৃত চট্টমেট্রো-গ-১১-৯২৩৫ নম্বরের একটি প্রাইভেট কার (প্রো-বক্স) জব্দ করা হয়। রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেবশীল জানান, গ্রেপ্তার পাঁচ আসামীর বিরুদ্ধে ডাকাতির মামলা রুজু শেষে তাদেরকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার হওয়া ইউসূফ ভান্ডারীর বিরুদ্ধে বিভিন্ন থানায় বিভিন্ন অপরাধ কর্মকান্ডের ১২টি মামলা রয়েছে। তাছাড়া দিদারের নামে ৬টি, তসলিম ড্রাইভারের নামে ২টি মামলা আছে বলে জানা গেছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)