শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৪ জুন ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে অস্ত্র ব্যবসায়ী আটক
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে অস্ত্র ব্যবসায়ী আটক
৪১১ বার পঠিত
শুক্রবার ● ৪ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে অস্ত্র ব্যবসায়ী আটক

ছবি: সংবাদ সংক্রান্ত-আমির হামজা। আমির হামজা, রাউজান প্রতিনিধি :: অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে ঘর থেকে বের হয়ে ক্রেতার কাছে পৌঁছার আগেই পুলিশের হাতে ধরা পড়েছে এক ব্যবসায়ী। তার নাম সাজ্জাদ হোসেন (২৬)।
গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ১৫মিনিটের দিকে রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মোতালেব টেক এলাকা থেকে তাকে আটক করা হয়। তার কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, দুইটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। ধৃত সাজ্জাদ হোসেন নোয়াখালি জেলার হাতিয়া উপজেলার দক্ষিণ হাতিয়া গ্রামের চরচ্যাঙ্গা এলাকার মো. আলম শরীফের ছেলে। সে দির্ঘদিন ধরে রাউজানের বাগোয়ান ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সেকান্দর সওদাগরের নতুন বাড়িতে ভাড়া থাকতো। রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল বলেন, বিক্রয়ের উদ্দেশ্যে ঘর থেকে বের হলে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্রসহ সাজ্জাদকে আটক করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু হয়েছে। আজ তাকে শুক্রবার বিকেল ৩টায় চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। তার বিরুদ্ধে রাউজান থানায় চাঁদাবাজি, মারামারি, মদকসহ ৪টি মামলা রয়েছে বলেও জানান ওসি রাউজান।

হালদায় নতুন করে হাসি ফুঁটিয়েছে মা মাছ

রাউজান :: দেশের একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে পরিপূর্ণ ডিম ছেড়েছে কার্প জাতীয় মা মাছ। গত বুধবার সন্ধ্যার পর থেকে মা মাছ ডিম ছাড়তে থাকে। ডিম সংগ্রহকারীরা সারা রাত ডিম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন। ঝুম বৃষ্টিতে পাহাড়ী ঢলে পরিপূর্ণ ডিম ছেড়েছে মা মাছ। রাউজান উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে প্রায় দুই হাজার কেজি পরিমানের ড়িম সংগ্রহ করেছেন জেলেরা। জানা গেছে, হালদা নদীর রাউজান ও হাটহাজারী অংশের আজিমের ঘাট, অংকুরি ঘোনা, কাগতিয়ার মুখ, গড়দুয়ারা নয়াহাট, রাম দাশ মুন্সির ঘাট, মাছুয়া ঘোনাসহ বিভিন্ন পয়েন্টে শত শত নৌকা নিয়ে কার্প জাতীয় মাছের ডিম সংগ্রহ করছেন ডিম সংগ্রহকারীরা। নদীর উপরিভাগের বেশি ডিম পাওয়া গেছে। অংকুতিঘোনা, গড়দুয়ারা নয়া হাটে এলাকায় প্রতি নৌকায় কোনো ১০/১২ বালতি আবার কেউ কেউ ৫/৭ বালতি করে ডিম পেয়েছেন। সব চেয়ে কম ডিম পেয়েছেন নীচের অংশের আজিমের ঘাট এলাকায়। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকর বলেন, গত এক সপ্তাহ আগে নমুনা ডিম ছেড়েছিল মা মাছ। তখন ৩৪৩টি নৌকায় ৬শতাধিক ডিম সংগ্রহকারীর মধ্যে প্রত্যেক নৌকা গড়ে ২ বালতি করে ডিম সংগ্রহ করেছিল। তবে বর্তমানে ডিমের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। হালদা বিশেষজ্ঞ জানান, গত সাপ্তাহের তুলনায় হালদায় লবণাক্ততা কমে স্বাভাবিক হয়েছে। বর্তমানে লবণাক্তের পরিমাণ ০.০৬ পিপিটি। যা একেবারেই স্বাভাবিক। তাই ডিম নষ্ট হওয়ার সম্ভবনা নেই।

করোনায় আক্রান্ত ওমানে দুই ভাইয়ের মৃত্যু
রাউজান :: মধ্যপ্রাচ্যের দেশ ওমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আপন দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। গতকাল ৩ জুন বৃহস্পতিবার সকালে ওমানের একটি হাসপাতালে তাঁদের মৃত্যু হয় বলে নিশ্চিত করেন তাঁদের পরিবার।
করোনায় মৃত্যু হয় মো. আবুল কালাম (৬০) ও আবুল কাসেম (৫০)।
জানা যায়, তাদের বাড়ী রাউজানের চিকদাইর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আব্দুল আলীর বাড়ীর মৃত মৃত সুলতান আহম্মদের পুত্র। জানা গেছে, প্রায় ২১ দিন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বৃহস্পতিবার ঐ দুই ভাই মারা যান। আবুল কালামের দুই পুত্র ও এক কন্যা সন্তান এবং আবুল কাসেমের তিন কন্যা সন্তান রয়েছে। একই দিনে দুই ভাইয়ের মৃত্যুর সংবাদে রাউজানে শোকের ছায়া নেমে আসে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)